OrdinaryITPostAd

রমজানের সময় সূচি 2022 | রমজানের ক্যালেন্ডার ২০২২

রমজানের সময় সূচি 2022, রমজানের ক্যালেন্ডার ২০২২ সালের রোজার ক্যালেন্ডার বা রোজার ক্যালেন্ডার ২০২২ সময়সূচী নিয়ে সেরা স্মার্টফোন অ্যাপ রমজানের ক্যালেন্ডার ২০২২ - Muslims Day ডাউনলোড করুন।

গুগলে 2022 সালের রোজার সময়সূচি, রমজানের ক্যালেন্ডার ২০২২ সালের রমজান মাসের ক্যালেন্ডার বা 2022 সালের রোজার সময়সূচি লিখে সার্চ না দিয়ে প্রতিদিনের ইফতার, সেহরি ও নামাজের সময়সূচি দেখার সেরা অ্যাপ ডাউনলোড করুন

২০২২ সালের রোজার ক্যালেন্ডার | রমজানের সময় সূচি 2022 | রমজানের ক্যালেন্ডার ২০২২

 
রমজান মাস আসলেই প্রযুক্তি প্রেমিরা ২০২২ সালের রোজার ক্যালেন্ডার এর সময়সূচীর অ্যাপ খুঁজতে থাকে সাধারণত। Google Play Store এ অলরেডি রমজানের ক্যালেন্ডার ২০২২ নিয়ে প্রচুর অ্যাপ রয়েছে। সবগুলোই যে ভাল তা কিন্তু না। প্রথম রোজা কত তারিখ ২০২২ জানতে এই লিংকে চাপ দিন

কিছু কিছু রোজার ক্যালেন্ডার ২০২২ অ্যাপ একদমই বাজে। তো আমি এই আর্টিকেলটি লিখার পূর্বে অন্তত ২০টি এমন অ্যাপ ট্রাই করে দেখেছি। তো তার মধ্য থেকে যেটি আমার  কাছে সব থেকে সেরা মনে হয়েছে সেটিই শেয়ার করছি আপনাদের সাথে ২০২২ সালের রমজানের ক্যালেন্ডার। ২০২২ সালের রমজান কবে? উত্তরঃ ১৪ এপ্রিল ২০২২।

রমজানের ক্যালেন্ডার ২০২২ | rojar somoy suchi 2022 | রমজানের সময় সূচি 2022

রমজানের ক্যালেন্ডার ২০২২ এই অ্যাপটির নাম হল: ২০২২ সালের রোজার ক্যালেন্ডার - Muslims Day. এই অ্যাপটি মাত্র 9 মেগাবাইট সাইজের। অন্যান্য অখাদ্য অ্যাপগুলো মিলিয়ন বার ইন্সটল করা হলেও এই অ্যাপটি প্লে স্টোর থেকে মাত্র ১০০ হাজার বারের মত ডাউনলোড করা হয়েছে। আজকের সেহরির শেষ সময় ২০২২ জানতে চান? আজ কত রমজান দেখতে এই লিংকে চাপ দিন
অ্যানড্রয়েড ভার্সন ৪.৪ এবং এর ওপরের সকল ভার্সনে সাপোর্ট করবে এই রমজানের সময় সূচি 2022 অ্যাপটি। সর্বশেষ ২ দিন আগেই এই অ্যাপটির নতুন আপডেট এসেছে। অ্যাপটির রেটিং ৪.৯ এবং রিভিউ দিয়েছেন ১৬০০০+ ব্যক্তি। গত রমজানে প্রথম আলো পত্রিকাতে এই অ্যাপটিকে ফিচার করা হয়েছিল। ২০২২ সালের রমজান কবে? উত্তরঃ ১৪ এপ্রিল ২০২২।

রমজানের ক্যালেন্ডার ২০২২ সালের রোজার ক্যালেন্ডার

বিঃদ্রঃ বিভিন্ন জেলার সময়সূচীর পার্থক্য দেখতে এখানে চাপ দিন

রোজার ক্যালেন্ডার ২০২২ | ২০২২ সালের রমজানের সময় সূচি | রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

  • আপনার জেলা অনুযায়ী সারা বছরের ও ২০২২ সালের রোজার ক্যালেন্ডার সেহরির শেষ সময় ও ইফতার এর সময়সূচী জানা যাবে।
  • সারা বছরের নামাজের শুরুর ওয়াক্ত ও শেষ ওয়াক্ত জানা যাবে। rojar somoy suchi 2022 কবে তাও জানা যাবে। আনুমানিক ১৪ই এপ্রিল তারিখে ২০২২ সালের রমজান শুরু হবে। ২০২২ সালের রমজান কবে তাও জানতে পারবেন।
  • ইন্টারনেট বা কোন খরচ ছাড়াই সারা বছর প্রতিদিন একটি করে হাদীসের নোটিফিকেশন পাওয়া যাবে।
  • এই মুহুর্ত থেকে পরবর্তী সেহরি বা ইফতারের সময়ের countdown timer দেখানো হয়েছে।
  • বিশ্ব নন্দিত ২০ জনেরও অধিক ক্বারীর কন্ঠে শোনা যাবে কুরআন মাজীদের সম্পূর্ণ তিলাওয়াত (audio Quran) এই ২০২২ সালের রমজান মাসের ক্যালেন্ডার অ্যাপ থেকে।
  • সেটিংস থেকে নোটিফিকেশনের সময়, জেলার নাম ইত্যাদি পরিবর্তনের সুযোগ রয়েছে এই ২০২২ সালের রোজার ক্যালেন্ডার অ্যাপে। ২০২২ সালের রোজার ঈদ কত তারিখে? উত্তরঃ ১৪ই মে ২০২২।
  • যে কোন জেলার সময়সূচী জানা যাবে ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী।
  • বাড়তি হিসেবে রয়েছে তসবীহ, কুরআন ও হাদীসের কিছু নির্বাচিত অংশ, রোজা, যাকাত, ফিতরা সম্পর্কিত মাসয়ালা ও আর্টিকেল।
  • রমজানের সময় সূচি 2022 অ্যাপে আরো রয়েছে রমজানের খাদ্যাভ্যাস নিয়ে বিস্তারিত লেখা।

রমজানের ক্যালেন্ডার ২০২২ | ২০২২ সালের রোজার ক্যালেন্ডার | রোজার ক্যালেন্ডার ২০২২

রমজানের ক্যালেন্ডার ২০২২ নামাজ রোজার চিরস্থায়ী ক্যালেন্ডার / সেহরি ইফতারের চিরস্থায়ী সয়মসূচী।
* রমজান ক্যালেন্ডার ২০২২ সহ সারা বছরেই ব্যবহার উপযোগী
* আপনার দেশ ও জেলা অনুযায়ী সারা বছরের সেহরির শেষ সময় ও ইফতার এর সময়সূচী জানা যাবে।
* সারা বছরের ৫ ওয়াক্ত নামাজের শুরুর ওয়াক্ত ও শেষ ওয়াক্ত জানা যাবে ২০২২ সালের রোজার ক্যালেন্ডার অ্যাপ থেকে।

২০২২ সালের রোজার সময়সূচী | ২০২২ সালের রমজানের ক্যালেন্ডার

* বিশ্বের যে কোনো স্থান থেকে ক্বিবলার দিক নির্ণয় করা যাবে রমজানের সময় সূচি 2022  অ্যাপের Qibla compass এর মাধ্যমে
* নফল রোজা ও বিভিন্ন ইসলামি দিন তারিখ বিষয়ে নিয়মিত লাইভ আপডেট পাওয়া যাবে পুশ নোটিফিকেশনের মাধ্যমে এই মাহে রমজান ২০২২ সময়সূচী অ্যাপ থেকে। ২০২২ সালের রোজার ঈদ কত তারিখে? উত্তরঃ ১৪ই মে ২০২২।
* হিজরি তারিখ ও বাংলা সনের তারিখ জানা যাবে ২০২২ সালের রোজার ক্যালেন্ডার অ্যাপ থেকে।
* নফল নামাজ যেমন তাহাজ্জুদ, চাশত/ইশরাক/সালাতুদ দুহার ওয়াক্ত জানা যাবে ২০২২ সালের রোজার ক্যালেন্ডার অ্যাপ থেকে। আজ কত রমজান দেখতে এই লিংকে চাপ দিন

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২ | রমজানের সময় সূচি 2022 | মাহে রমজান ২০২২ সময়সূচী

* সারা বছরের প্রতিদিনের নিষিদ্ধ সময়গুলো সম্পর্কে জানা যাবে মাহে রমজান ২০২২ সময়সূচী এই অ্যাপ থেকে।
* ইন্টারনেট বা কোন খরচ ছাড়াই সারা বছর প্রতিদিন একটি করে হাদীসের নোটিফিকেশন পাওয়া যাবে ২০২২ সালের রোজার ক্যালেন্ডার অ্যাপ থেকে।
* এই মুহুর্ত থেকে পরবর্তী সেহরি বা ইফতারের সময়ের countdown timer দেখানো হচ্ছে।
* বিশ্ব নন্দিত ২০ জনেরও অধিক ক্বারীর কন্ঠে শোনা যাবে কুরআন মাজীদের সম্পূর্ণ তিলাওয়াত (audio Quran)। ২০২২ সালের রমজানের ঈদ কবে তা জানতে পারবেন এই অ্যাপ থেকে।
* সেটিংস থেকে নোটিফিকেশনের সময়, দেশ ও জেলার নাম ইত্যাদি পরিবর্তনের সুযোগ রয়েছে এই রমজানের ক্যালেন্ডার ২০২২ অ্যাপে। আজ সেহরির শেষ সময় ২০২২ ও রোজা কত তারিখে ২০২২ দেখতে এই লিংকে চাপ দিন
* বাড়তি হিসেবে রয়েছে দৈনন্দিত জীবনের জন্য গুরুত্বপূর্ণ দুআ ও যিকর (হিসনুল মুসলিম) তসবীহ, কুরআন ও হাদীসের কিছু নির্বাচিত অংশ, রোজা, যাকাত, ফিতরা সম্পর্কিত মাসয়ালা ও আর্টিকেল। আরো রয়েছে রমজানের খাদ্যাভ্যাস নিয়ে বিস্তারিত লেখা ২০২২ সালের রমজানের ক্যালেন্ডার অ্যাপ এ।
২০২২ সালের রমজানের সময় সূচি App Downlaod:  (রোজার ক্যালেন্ডার ২০২২) - Muslims Day

রমজানের ক্যালেন্ডার ২০২২ সালের রোজার ক্যালেন্ডার

রোজার দিনে ইফতার এবং সেহরির মতো আনন্দদায়ক সময় মুসলিমদের কাছে আর অন্য কিছু নাই। সুবহে সাদিকের পূর্বে এবং সূর্যাস্ত যাওয়ার সাথে সাথে সেহরি এবং ইফতার করে একটি রোজা শুরু এবং শেষ করতে হয়। আবার প্রতিদিনের জন্য আজকের সেহরির শেষ সময় ২০২২ এর একটি নির্দিষ্ট সময় আছে আবার একিভাবে  আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর ও একটি নির্দিষ্ট সময় আছে । ২০২২ সালের রোজার তারিখ ১৪ই এপ্রিল ২০২২ থেকে শুরু।

সেহরির সময় পার হওয়ার পরে আর খাওয়া যায় না, এতে করে রোজা আর হবে না। আবার ইফতারের সময় হওয়ার সাথে সাথেই ইফতার শুরু করতে হবে, বিলম্ব করার জন্য নিষেধ করা হয়েছে। তাই এই সব ক্ষেত্রে সময় মেনে চলা টা আবশ্যক, নাহলে রোজা সঠিক হবে না, এমনকি রোজা নষ্টও হতে পারে। তাই আজকের সেহরির শেষ সময় ২০২২ ও আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ খুবই গুরুত্বপূর্ণ বিষয়।

সেহরি এবং ইফতারের দোয়া এবং নিয়ত | রমজানের সময় সূচি 2022

সেহরি খাওয়া সুন্নাত এবং নিয়ত শকারে রোজা শুরু করতে হবে। আবার ইফিতার অত্যন্ত ইত্তম একটি সময়, এই সময়ে রোজাদার এর দোয়া আল্লাহ তায়ালা সরাসরি কবুল করবেন, তাই খাস দিলে আল্লাহর কাছে চাইতে হবে। আবার এই ইফতারের জন্য আল্লাহ আমাদের একটি দোয়া শিখিয়েছেন। তাই রোজার নিয়ত ও ইফতারের দোয়া জানা টা সবার জন্য জরুরি। নিম্নে তা দেওয়া হলো-

রোজার নিয়ত | রমজানের সময় সূচি 2022

نويت ان اصوم غدا من شهر رمضان المبارك فرضا لك ياالله فتقبل منى انك انت السميع العليم
(নাওয়াইতু আন আছুমা গাদাম মিন শাহরি রমাজানাল মুবারাকি ফারদাল্লাকা, ইয়া আল্লাহু ফাতাকাব্বাল মিন্নি ইন্নিকা আনতাস সামিউল আলিম।)
অর্থ: হে আল্লাহ! আগামীকাল পবিত্র রমযান মাসে তোমার পক্ষ হতে ফরয করা রোজা রাখার নিয়ত করলাম, অতএব তুমি আমার পক্ষ হতে কবুল কর, নিশ্চয়ই তুমি সর্বশ্রোতা ও সর্বজ্ঞানী।

ইফতারের দোয়া | রমজানের সময় সূচি 2022

اللهم لك صمت و على رزقك افطرت.
(আল্লাহুম্মা লাকা ছুমতু ওয়া আলা রিযক্বিকা ওয়া আফতারতু বিরাহমাতিকা ইয়া আরহামার রাহিমীন।)
অর্থ: হে আল্লাহ! আমি তোমারই সন্তুষ্টির জন্য রোজা রেখেছি এবং তোমারই দেয়া রিযিক্ব দ্বারা ইফতার করছি।

২০২২ সালের রমজানের সময় সূচি | রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

নামাজ প্রতিটি মুসলিম নর-নারীর উপর ফরজ করা হয়েছে এবং এটি এমন একটি ইবাদাত যা ছাড়া কোনভাবেই বেহেশত পাওয়া যাবে না। তাই ইসলামে নামাজের গুরুত্ব অপরিসীম। রোজা অসুস্থ ব্যক্তির ক্ষেত্রে শর্ত সাপেক্ষে অন্য ব্যক্তি আদায় করে দিতে পারবে। কিন্তু নামাজ কখনো কেউ কারো হয়ে আদায় করে দিতে পারে না, তাই এর উপর অসংখ্যবার কোরআনে হুশিয়ার করা হয়েছে।বলা হয়েছে, "তোমরা যাকাত আদায় করো এবং সালাত কায়েম করো।" দিনে মোট পাঁচবার সালাত আদায় করতে হয়। এবং এর আরো কিছু বিধি বিধান বিস্তারিত রয়েছে। এমনকি আজকের সেহরির শেষ সময় ২০২২ | আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর মতো নামাজো সঠিক সময়ে আদায় করতে হয়। ২০২২ সালের রোজার তারিখ ১৪ই এপ্রিল ২০২২ থেকে শুরু।
আজকাল টেকনোলজির যুগে নামাজের কিংবা ইফরাত ও সেহরির এই নির্দিষ্ট সময়সূচীকে ঠিকভাবে গণনা করে প্রতি মূহুর্তে স্বরণ কিয়ে দেওয়ার জন্য অনেক মাধ্যম বের হয়েছে। "Muslims Day রমজান ক্যালেন্ডার ২০২২ " অ্যাপটি এদের মধ্যে অন্যতম। এর মাধ্যমে নামাজ সহ আজকের সেহরির শেষ সময় ২০২২ | আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর সব দিনের সঠিক সময় জানা যাবে খুব সহজেই। রোজা কত তারিখে ২০২২ ও ইফতারের সময়সূচি দেখতে এই লিংকে চাপ দিন। ২০২২ সালের রোজার ঈদ কত তারিখে? উত্তরঃ ১৪ই মে ২০২২।

 
যেকোন স্মার্ট ফোনে ব্যবহার উপযোগী এবং বাংলা ভাষায় হওয়ায় এটি দেশের সহ বাংলা ভাষাভাষী সমস্ত মানুষের জন্য সারা পৃথিবীর যেকোন প্রান্তে কাজ করতে সক্ষম। তাই দেরি না করে এখনি অ্যাপটি ডাউনলোড করুন উপরের লিংক থেকে।

রোজার ক্যালেন্ডার ২০২২ | Romjaner somoy suchi 2022

Muslims Day রমজান ক্যালেন্ডার ২০২২ -App Of Ramadan- অ্যাপটি কিছু অনন্য বৈশিষ্ট্য নিয়ে সাজানো হয়েছে যা আমাদের মুসলিম মানুষের জন্য অনেক উপকারি এবং আবশ্যিক। ইফতারের সময়সূচি দেখতে এই লিংকে চাপ দিন রোজা কত তারিখে ২০২২ দেখতে।

অ্যাপ টি ওপেন করার পর থেকেই দেখতে পাবেন আরবী, বাংলা ইংরেজী তারিখ সহ নামাজের সময় এবং নিষিদ্ধ সময় এবং সাথে আজকের সেহরির শেষ সময় ২০২২ , আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর যাবতীয় সময়।
 



অন্যদিকে "ক্যালেন্ডার" অপশনটিতে গেলে প্রতিমাসের যেকোন তারিখ সাথে আরবী, বাংলা ইংরেজী তারিখ সহ নামাজের সময় এবং নিষিদ্ধ সময় এবং সাথে আজকের সেহরির শেষ সময় ২০২২, আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর যাবতীয় সময়। আজ কত রমজান দেখতে এই লিংকে চাপ দিন

 
 
আবার, মুসলিম বিশ্বের সুবিধার জন্য ব্যবস্থা কয়রা হয়েছে অডিও কোরআনের ব্যবস্থা। বাসায় বসে, যাত্রা পথে বা যেকোন জায়গায় বসে আপনি চাইলেই কোরআনের যেকোন সূরা।  এই লিংকে চাপ দিন রোজা কত তারিখে ২০২২ দেখতে।

চার নাম্বার অপশনটি হচ্ছে "দুআ"। এখানে জীবন চলার পথের প্রয়োজনীয় প্রায় সকল দোয়া সহ যিকির এবং আরো সব ধরণের নিয়ম কানুন পাওয়া যাবে। প্রথম রোজা কত তারিখ ২০২২ জানতে এই লিংকে চাপ দিন
 

অ্যাপটিতে আরো কিছু আকর্ষণীয় ফেচার দেওয়া হয়েছে যেমন- "ক্বিবলা কম্পাস" এর মাধ্যমে আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকেই আপ্পনামাজের জন্য দিক নির্ণয় করতে পারবেন খুব সহজেই। আবার "তসবীহ" অপশন থেকে আপনই চাইলেই ডিজিটাল পদ্ধতিতে তাসবি পাঠ করে তার হিসাব রাখতে পারবেন খুব সহজেই। আবার চাইলেই তা নতুন ভাবে শুরু করার জন্যও অপশন পাবে এর মধ্যে।
 


 
এছাড়া আছে নানা ধরণের মাসাআলা এবং আর্টিকেল ও অ্যাপ সেটিংস। যার মাধ্যমে অ্যাপ টিকে অনেকট  প্রয়োজন মতো সাজিইয়ে নেওয়া যাবে। যেমন- সুবিধার জন্য আপনি চাইলেই ডার্ক মুড অন করতে পারেন যাতে চোখের জন্য রাতে অ্যাপ টি ব্যবহার করতে সুবিধা হয়। প্রথম রোজা কত তারিখ ২০২২ ও আজ সেহরির শেষ সময় ২০২২  জানতে এই লিংকে চাপ দিন
 


রমজান মাস মুসলিম জাতির জন্য এক গুরুত্বপুর্ণ মাস। এই মাসেই নাযিল হয়েছে পবিত্র কুরআন শরীফ। এই মাসেই আছে পবিত্র লাইলাতুল ক্বদরের রাত যে রাতে ইবাদত করলে হাজার বছরের ইবাদতের সমান সওয়াব পাওয়া যায়। এ মাসেই আছে নিজেকে সংশোধন করার মাস, এই মাসেই আছে নিজেকে পাপমুক্ত করার এবনহ আল্লাহ তাআলার সান্নিধ্য লাভের অনন্য সুযোগ। আজ সেহরির শেষ সময় ২০২২ ও  আজ কত রমজান দেখতে এই লিংকে চাপ দিন

পুরো আরবি ক্যালেন্ডার ২০২২ ও আজকের আরবি তারিখ ২০২২

আজ আরবি কত তারিখ ও ২০২২ সালের আরবি ক্যালেন্ডার দেখতে এই লিংকে চাপ দিন

সামনেই আসছে মাহে রমজান এবং আজকের সেহরির শেষ সময় ২০২২ | আজকের সেহরি ও ইফতারের সময়সূচী ২০২২ এর অনন্য সব সময়। করোনা মহামারি থেকে নিজেদের কে রক্ষা করার জন্য এবং সুন্দর এক পৃথিবীর জন্য কামনা হবে সবার তাঁর কাছে। তিনিই মহান, তিনিই পরিচালক, তিনিই সব ক্ষমতার অধিকারী। তাই আমরা আমাদের সাথে সাথে সারা জাহানের মঙ্গল চেয়ে তাঁর দরবারে জানাবো আকুল আবেদন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url