অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/11/nauzubillah.html

নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি - নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি

 

নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি অনেকে জানেন না। যেসব ব্যক্তি নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি জানেন না তাঁদের জন্য এই পোস্ট। এই পোস্টে থাকবে নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি ছাড়াও নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি।

নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি জানুন। পোস্টটি পড়লে নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি এবং নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি জানতে পারবেন।

পেজ সূচিপত্রঃ নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি 

নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি - Nauzubillah meaning in bengali 

নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি অনেকে প্রশ্ন করেন। নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি খুজতে থাকুন। নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি সঠিক ভাবে না জানার কারণে অনেক সময় তাবারাকাল্লাহ সঠিক ভাবে ব্যবহার করা হয়ে উঠে না অনেকের। নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি জানতে চাচ্ছেন? কিন্তু নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি তার উত্তর কোথাও ঠিক মতো পাচ্ছেন না? নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি সে সম্পর্কে সংক্ষেপে জানার জন্য আমাদের এই পোস্ট।

নাউজুবিল্লাহ শব্দের অর্থ হলোঃআমি আল্লাহর ক্ষমা প্রার্থনা করছি। আল্লাহ এর ক্ষমা প্রার্থনা করতে নাউজুবিল্লাহ ব্যবহার করা হয়। আপনি যদি কোন ভুল কাজ করে ফেলেন যা আল্লাহর চোখে ভালো কিছু নয় তাহলে আপনাকে সাথে সাথে আল্লাহর ক্ষমা প্রার্থনা করতে হবে। আর এজন্য আপনাকে নাউজুবিল্লাহ পড়তে হবে। তাই নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি তা জেনে নাউজুবিল্লাহ পড়ুন। এতে করে আপনি আরো বেশি বেশি নাউজুবিল্লাহ পড়তে পারবেন।

নাউজুবিল্লাহ কখন পড়তে হয় - When to say nauzubilAllah

আপনাকে একদিন আল্লাহর সামনে দাড়াতে হবে আপনার কৃত কাজ কর্মের জন্য। আপনি যদি দুনিয়াতে আপনার পাপ কাজের জন্য আল্লাহ এর কাছে ক্ষমা না চান তাহলে আপনাকে পরকালে অনেক কঠিন শাস্তি ভোগ করতে হবে যা আপনি চিন্তাও করতে পারবেন না। এই কঠিন শাস্তি থেকে রেহাই পেতে হলে আপনাকে বেশি বেশি ইস্তেগফার করতে হবে। ইস্তেগফার করা মানে হলো আল্লাহ এর কাছে ক্ষমা চাওয়া। আর সেটা তখনই সম্ভব যখন আপনি বেশি বেশি নাউজুবিল্লাহ পড়বেন।

নাউজুবিল্লাহ এত বেশি গুনান্বিত একটি দোয়া যা আপনার জীবনকে অনেক সহজ করে তুলবে। নাউজুবিল্লাহ এর উপকারিতা জানুন বেশি বেশি। নাউজুবিল্লাহ এর উপকারিতা জানলে আপনার মন থেকে নাউজুবিল্লাহ পড়তে ইচ্ছে হবে বেশি বেশি। আশা করি আপনারা বুঝতে পারছেন নাউজুবিল্লাহ এর উপকারিতা কতখানি। তাই দেরি না করে এখুনি আপনার করা পাপ কাজ গুলোর জন্য বেশি বেশি নাউজুবিল্লাহ পড়ুন।

নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি - NauzubilAllah min zalik in bangla

নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি নিয়ে যাদের সংশয় তাঁদের জন্য এই পোস্টটি। নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি তা না জেনে ব্যবহার করলে আপনার কোন কাজে আসবেনা। বরং আপনি যদি এক মিনিট সময় নিয়ে এই পোস্টটি পড়ে নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি তা জেনে তারপর ব্যবহার করেন তাহলে আপনার বেশি কাজে লাগবে। নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি তা অনেকেই সঠিক ভাবে বলতে পারবেন না। নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ হলো এইরকম কাজ থেকে আমি আল্লাহর কাছে আশ্রয় চাচ্ছি ।

নাউজুবিল্লাহ মিন জালিক কখন পড়তে হয়?

কখন বলতে হয়ঃ খারাপ ও ইসলাম বিরোধী কোনো কথা শুনলে বা কাজ হতে দেখলে আল্লা-হ'র কাছে পানাহ চাওয়ার জন এই দুয়া করতে হয় ।

রাসূল (সাঃ) সিজদায় এই দোয়া করে আল্লাহ এর নিকট শুকরিয়া আদায় করতেন । জীবনে ভালো মন্দ যাই হোক না কেন সবসময় আল্লাহ এর শুকরিয়া আদায় করা জরুরী। আল্লাহ ই একমাত্র বলতে পারবেন আমাদের জন্য কোনটি বেশি জরুরি। কি ভালো হবে সবচেয়ে বেশি একজন বান্দার জন্য। কেননা বান্দার ভালো মন্দ অতীত বর্তমান এবং ভবিষ্যত সম্পর্কে আল্লাহ তায়ালা অবগত। 

প্রত্যেক মুহুর্তে আল্লাহ এর জিকর করা একজন বান্দার প্রথম দায়িত্ব। আর এজন্য বেশি বেশি তাবারাকাল্লাহ এবং ফা তাবারাকাল্লাহ বলতে হবে। নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি এবং নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি জানা না থাকলে এখুনি পোস্টটি পড়ে ফেলুন। কেননা যেসব ব্যক্তি নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি এবং নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি জানেন না তাঁদের জন্যই এই পোস্ট। 

নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি তা না জানা অস্বাভাবিক কিছু নয়। আপনি চাইলে এখুনি জেনে ফেলতে পারেন। আর ফাবারাকাল্লাহ অর্থ কি এবং নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি এখুন জেনে ব্যবহার শুরু করে দিতে পারবেন। আশা করি নাউজুবিল্লাহ শব্দের অর্থ কি এবং নাউজুবিল্লাহ মিন জালিক অর্থ কি নিয়ে যত সংশয় ছিল তা কেটেছে। যদি আরো কারো কিছু জানার থাকেতাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। সবাইকে ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?