অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/11/ashar-mas.html

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ - আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২

 

আপনি আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ নিয়ে জানতে চান? আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ কোথায় পাবেন বা কিভাবে আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ জানবেন তা নিয়ে ভাবছেন? দেরি না করে পোস্ট পড়া শুরু করুন। পোস্টে আপনি আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ ডাইনলোড সহ আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে বিস্তারিত জানতে পারবেন। 

তাহলে দেরি না করে শুরু করা যাক আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে। এর পাশাপাশি আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে ও আলোচনা থাকবে।

বিস্তারিত শুরু করার আগে সূচি পত্র জেনে নিনঃ

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ 

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২  এর সাথে ইংরেজি মাসের ক্যালেন্ডের ২০২২ মিল হবে জুন এবং জুলাই মাসে। জুন এবং জুলাই মাস মিলে আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ সম্পূর্ন হবে। আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ শুরু হবে ১৬ জুন থেকে। আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ শেষ হবে ১৫ জুলাইতে। আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে এই লিংক এ ক্লিক করুন।

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ এর সাপ্তাহিক ছুটির দিনসমূহ 

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ শুক্রবার রয়েছে ৪টি এবং শনিবার রয়েছে ৪টি। শুক্রবার এবং শনিবার মিলিয়ে সাপ্তাহিক ছুটি রয়েছে আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ ৮দিন। 

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ সরকারি ছুটি সমূহ

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ সাপ্তাহিক ছুটি অর্থ্যাৎ শুক্রবার এবং শনিবার ছাড়া কোনো ছুটি নেই। 

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ এ উৎসব সমূহ

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ দেখলে বুঝা যায় এই মাসে কোনো উৎসব নেই। আর এজন্য এই মাসের কোনো সরকারি ছুটি নেই সাপ্তাহিক ছুটি ছাড়া।

আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২?

আষাঢ় মাসের কত তারিখ আজকে জানার জন্য আপনাদের চোখ রাখতে হবে এই লিংক এ।

আপনি যি আপনার কোনো প্রয়োজনে আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে চান তাহলে লিংকে ক্লিক করুন।

বাংলা ক্যালেন্ডার এর কত তারিখ আজকে ২০২২ 

আজ শনিবার ১৬ অক্টোবর ২০২২ ইংরেজি তারিখ।  আজ ৯ রবিউল আওয়াল ১৪৪৩ আরবী তারিখ  এবং আজ ৩১ আশ্বিন,  ১৪২৯ বঙ্গাব্দ। 

সারা বছরের বাংলা ক্যালেন্ডার ১৪২৯ - আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ 

আপনি যদি বাংলা এই বছরের সব ক্যালেন্ডার সম্পর্কে জানতে চান এবং বাংলা কোন বছরে কোন সাপ্তাহিক ছুটি অথবা কি কি সরকারি ছুটি রয়েছে জানতে চান তাহলে এই লিংকে চাপ দিন।

আষাঢ় মাসের নামকরণ - আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২

বাংলা মাসের নামকরণ করা হয় মূলত সূর্যের অবস্থানের উপর নির্ভর করে। সেখান থেকে আষাঢ় মাসের নামকরণ করা হয়েছে পূর্বাষাঢ়া নক্ষত্র ও উত্তরাষাঢ়া নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। আষাঢ় মাসের ক্যালেন্ডার বাংলা ক্যালেন্ডার এর ৩য় মাস।  বাংলার ঋতুতে ৬ ঋতুর এক ঋতু হলো বর্ষা। বর্ষার ১ম মাস হলো আষাঢ় মাস।

আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ নিয়ে কিছু আলোচনা

আষাঢ় মাস বর্ষাকালের প্রথম মাস। আষাঢ় মাসে খুব বৃষ্টি হয়। বৃষ্টিতে সবার মনে এক আনচান অনুভূতির সৃষ্টি হয়। আষাঢ় মাসে ঝমঝম বৃষ্টির শব্দে এক কাপ চা নিয়ে বৃষ্টি দেখতে সবাই ভালোবাসে। আষাঢ় মাসে যদি ও ভালো লাগার অনুভূতি সৃষ্টি হয় কিন্তু এর পাশাপাশি রয়েছে কিছু অনাকাংখিত অভিজ্ঞতা তৈরি হওয়ার ও সম্ভাবনা। অনাকাঙ্ক্ষিত ঘটনাগুলো কি? আচ্ছা আগে বলে নিই যারা আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪২৯ ও আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ ছাড়াও বাংলা বছরের পুরো ক্যালেন্ডারটা দেখার জন্য আগ্রহী তারা এই লিংক এ ক্লিক করুন।  

আসুন এবার জেনে নেয়া যাক অনাকাঙ্ক্ষিত ঘটনা। যেমনঃ আপনি ভুল করে ছাতা রেখে গেলে বৃষ্টিতে ভিজে যাওয়ার সম্ভাবনা৷ অথবা রাস্তায় কাদাতে পড়ে গিয়ে ব্যাথা পাওয়ার সম্ভাবনা। এছাড়া আপনাকে হয়ত জরুরি কাজে বের হতে হবে কিন্তু বৃষ্টির জন্য আপনি বের হতে পারছেন না৷  এছাড়াও আরো অনেক ধরনের সমস্যা হতে পারে আষাঢ় মাসে।

আশা করি আপনার আপনাদের আষাঢ় মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে উপরোক্ত পোস্টটি পড়েছেন। পোস্ট পড়ে আপনারা নিশ্চয় অবগত হয়েছেন আষাঢ় মাসের কত তারিখ আজকে ২০২২ সম্পর্কে।  যদি কারো কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। সবাইকে ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?