OrdinaryITPostAd

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ - শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২

 

আপনি শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ নিয়ে জানতে চান? শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ কোথায় পাবেন বা কিভাবে শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ জানবেন তা নিয়ে ভাবছেন? দেরি না করে পোস্ট পড়া শুরু করুন। পোস্টে আপনি শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ ডাইনলোড সহ শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে বিস্তারিত জানতে পারবেন। 


তাহলে দেরি না করে শুরু করা যাক শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে। এর পাশাপাশি শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে ও আলোচনা থাকবে।

বিস্তারিত শুরু করার আগে সূচি পত্র জেনে নিনঃ

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ - শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২  এর সাথে ইংরেজি মাসের ক্যালেন্ডের ২০২২ মিল হবে জুলাই এবং অগাস্ট মাসে।  জুলাই এবং অগাস্ট মাস মিলে শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ সম্পূর্ন হবে।  শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ শুরু হবে ১৬ জুলাই থেকে। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ শেষ হবে ১৫ অগাস্টে। শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে এই লিংক এ ক্লিক করুন।

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এর সাপ্তাহিক ছুটির দিনসমূহ 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ শুক্রবার রয়েছে ৫টি এবং শনিবার রয়েছে ৫টি। শুক্রবার এবং শনিবার মিলিয়ে সাপ্তাহিক ছুটি রয়েছে শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ ১০ দিন। 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ সরকারি ছুটি সমূহ - Shravan Maas 2022

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ সাপ্তাহিক ছুটি অর্থ্যাৎ শুক্রবার এবং শনিবার ছাড়া আরো বন্ধ রয়েছে। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ ৫-৭ শ্রাবণ রয়েছে ইদুল আযহা এর বন্ধ। তাহলে সাপ্তাহিক বন্ধ ছাড়াও সরকারি ছুটি ৩দিন মিলিয়ে শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ ছুটি রয়েছে মোট ১৩ দিন। 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ উৎসব সমূহ - Shravan Month in Bengali Calendar 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ দেখলে বুঝা যায় এই মাসে রয়েছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব ইদুল আযহা। আর এজন্য এই মাসের সরকারি ছুটি রয়েছে ইদুল আযহা উপলক্ষে ৩দিন। সেটা হলো শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ ৫-৭ শ্রাবণ। 

শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২?

শ্রাবণ মাসের কত তারিখ আজকে জানার জন্য আপনাদের চোখ রাখতে হবে এই লিংক এ।

আপনি যি আপনার কোনো প্রয়োজনে শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে চান তাহলে লিংকে ক্লিক করুন।

বাংলা ক্যালেন্ডার এর কত তারিখ আজকে ২০২২ - শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ 

আজ শনিবার ১৬ অক্টোবর ২০২২ ইংরেজি তারিখ।  আজ ৯ রবিউল আওয়াল ১৪৪৩ আরবী তারিখ  এবং আজ ৩১ আশ্বিন,  ১৪২৯ বঙ্গাব্দ। 

সারা বছরের বাংলা ক্যালেন্ডার ১৪২৯ - শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ 

আপনি যদি বাংলা এই বছরের সব ক্যালেন্ডার সম্পর্কে জানতে চান এবং বাংলা কোন বছরে কোন সাপ্তাহিক ছুটি অথবা কি কি সরকারি ছুটি রয়েছে জানতে চান তাহলে এই লিংকে চাপ দিন।

শ্রাবণ মাসের নামকরণ - শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২

বাংলা মাসের নামকরণ করা হয় মূলত সূর্যের অবস্থানের উপর নির্ভর করে। সেখান থেকে শ্রাবণ মাসের নামকরণ করা হয়েছে শ্রবণা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। শ্রাবণ মাসের ক্যালেন্ডার বাংলা ক্যালেন্ডার এর ৪র্থ মাস।  বাংলার ঋতুতে ৬ ঋতুর এক ঋতু হলো বর্ষা। বর্ষার ২য় মাস হলো শ্রাবণ মাস।

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ দিনসমূহ - Shravan Maas 2022 bengali 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ শুক্রবার রয়েছে ৫দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ শনিবার রয়েছে ৫দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ রবিবার বার রয়েছে ৫দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ সোমবার রয়েছে ৪দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ মঙ্গলবার রয়েছে ৪ দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ১৪২৯ এ বুধবার রয়েছে ৪ দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এ বৃহস্পতিবার রয়েছে ৪ দিন। শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ হচ্ছে ৩১ দিনের মাস। 

শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ এর শ্রাবণ মাস বর্ষাকালের দ্বিতীয় মাস। যেহেতু বর্ষাকালে অনেক বৃষ্টি হয় সেহেতু শ্রাবণ মাসকে ও বৃষ্টির মাস বলা হয়। শ্রাবণ মাসে অনেক বৃষ্টি হয় তাই আপনাকে সবসময় সাবধানে থাকতে হবে । কারণ বৃষ্টির দিনের আবেগ অনুভূতিগুলো সুন্দর হলেও অনেক দুর্ঘটনা ঘটার সম্ভবনাও থাকে। তাই আপনাকে শ্রাবণ মাসে সচেতন থাকতে হবে অন্য সব মাস থেকে একটু বেশি। 

আশা করি আপনার আপনাদের শ্রাবণ মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে উপরোক্ত পোস্টটি পড়েছেন।  পোস্ট পড়ে আপনারা নিশ্চয় অবগত হয়েছেন শ্রাবণ মাসের কত তারিখ আজকে ২০২২ সম্পর্কে।  যদি কারো কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url