অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/10/rabiulawal.html

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ - লাইভ দেখুন

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ বা আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ দেখে নিন। রবিউল আউয়াল মাসের আজকে কত তারিখ ২০২১ সম্পর্কে বিস্তারিত দেখুন। আজ আরবি কত তারিখ ২০২১ তা দেখে নিন।

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ তা মুসলমান সম্প্রদায়ের জন্য জানা প্রয়োজন। কারণ রবিউল আউয়াল মাসে ঈদে মিলাদুন্নবী থাকে তাই সব মুসলমান রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ জানার জন্য বিভিন্ন মাধ্যম খুজতে থাকে। আর অন্যদিকে যেহেতু আরবি মাস চাঁদের অবস্থানের উপর নির্ভর করে তৈরি করা হয় তাই আগে থেকে তৈরি করা ক্যালেন্ডার দেখলে তেমন একটা মিল পাওয়া যায় না। কারণ চাঁদের অবস্থানের কারণে আরবি তারিখে পরিবর্তন দেখা যায়। তাই আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ জানতে পোস্টটি পড়ুন। 

পেজ সূচিপত্রঃ রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১

আরবি মাসের কত তারিখ আজ ২০২১ 

আরবি বছরের আরবি মাসের ক্যালেন্ডার ২০২১

আপনি যদি পুরো আরবি বছরের ক্যালেন্ডার খুজেন তাহলে এই লিংকে ক্লিক করলে আপনি পেয়ে যাবেন আরবি বছরের ক্যালেন্ডার। 

আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ লাইভ 

আপনি যদি আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ সম্পর্কে প্রতিদিন লাইভ আপডেট পেতে চান তাহলে এই লিংকে ক্লিক করুন। এখানে গেলে আপনি রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ সহ ইংরেজি ক্যালেন্ডার এর এর প্রতিদিনের তারিখ আপডেট পেতে পারবেন।

আরবি মাসের কত তারিখ আজ ২০২১ – রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ এর প্রতিদিনের তারিখ লাইভ এ দেখার জন্য যে লিংক দেয়া হয়েছে উপরে তাতে সৌদি আরবের সময়ের সাথে মিল রেখে তারিখ আপডেট হবে। এরজন্য আপনাকে সৌদি আরবের সময়ের সাথে যোগ অথবা বিয়োগ করে নিতে হবে বাংলাদেশের সময়ের সাথে অথবা আপনি যদি অন্য কোনো দেশে অবস্থা করে থাকেন তাহলে। সাধারণত বাংলাদেশ সৌদি আরবের সময়ের থেকে একদিন পিছিয়ে থাকে। তাই আপনারা যখন লাইভ তারিখ দেখবেন উপরের লিংক থেকে তখন একদিন  বিয়োগ করে নিবে। যেমনঃ আজ রবিউল মাসের যদি ১৩ তারিখ দেখায় লাইভে তাহলে আপনারা সেটাকে ১২ তারিখ দরবেন বাংলাদেশের জন্য। 

রবিউল আউয়াল মাসের তারিখ গুরুত্বপূর্ন কেন?

রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ তা নিয়ে প্রায় সবার মাঝে একটা জানার আগ্রহ দেখা যায় । কারণ এই রবিউল আউয়াল মাসে আমাদের প্রিয় নবী মহানবী হযরত মুহাম্মদ (সঃ) জন্মগ্রহণ করেন। বর্তমানে রাসূল (সঃ) এর জন্ম দিনকে ঘিরে নানা উৎসব পালিত হয়ে থাকে যা বিদাত। রাসূল (সঃ) এর জীবন দশায় যে উৎসব এর প্রচলন ছিলনা সে উৎসব পালন করা ইসলামে বিদাত বলা হয়েছে। কিন্তু তারপরেও সবাই ঈদে মিলাদুন্নবী তে নানা রকম আয়োজন করে থাকেন । আর এজন্য তাঁদের কাছে রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ তা জানা জরুরি হয়ে যায়। 

কিন্তু উপরে লাইভ তারিখ আপডেট পাওয়ার জন্য যে লিংক দেয়া হয়েছে সেটা অনুসরণ করলে চলবেন না। কারণ এই লাইভ আপডেট তারিখ শুধুমাত্র মধ্য প্রাচ্য এর জন্য প্রযোজ্য ।যেমনঃ আপনি যদি কুয়েত, সিঙ্গাপুর, আরব আমিরাত , কাতার  এসব দেশের থাকেন তাহলে আপনার সময়ের সাথে সৌদি আরবের সময়ের মিল থাকবে। 

কিন্তু আপনি যদি বাংলাদেশে অবস্থান করেন তাহলে রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ তা বের করতে আপনাকে একদিন বিয়োগ করতে হবে। কারণ আরবি মাস চাঁদের অবস্থানের উপর নির্ভর করে তৈরি করা হয়। তাই ভৌগলিক অবস্থান ভিন্ন হওয়ার কারণে বাংলাদেশ আর সৌদি আরবের স্থান ভিন্ন হওয়ায় চাঁদের অবস্থান ভিন্ন হয় যার কারনে তারিখে পরিবর্তন আসে। আপনারা যখন আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ তারিখ দেখার জন্য খুজবেন তখন এই জিনিসটি মাথায় রাখবেন। 

আশা করি পোস্টটি থেকে রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ বা আজ রবিউল আউয়াল মাসের কত তারিখ ২০২১ সম্পর্কে জেনে আপনাদের উপকার হলো। আজ রবিউল মাসের কত তারিখ ২০২১ এর উত্তর ছাড়াও আপনাদের যদি অন্য যেকোনো সময়ের রবিউল আউয়াল মাসের কত তারিখ আজ ২০২১ এর প্রয়োজন হয় তাহলে এই পোস্টটি চেক করলেই হবে। এখানে প্রতিদিনের তারিখ লাভ আপডেট হতে থাকবে।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?