অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/10/computer.html

বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় - ঘরে বসে কম্পিউটার শিক্ষা

আপনি কি বাসায় বসে কম্পিউটার শিখতে আগ্রহী ? র্আডিনারি আইটি কতৃপক্ষ বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর নতুন কর্মসূচি চালু করেছেন। আপনি যদি জানতে চান কিভাবে বাসায় গিয়ে কম্পিউটার শেখার সেবাটি নিতে হবে তাহলে পোস্টটি পড়ুন এবং আমাদের সাথে থাকুন। 

বিস্তারিত পড়ার আগে সূচি পত্র দেখে নিনঃ 

কেন বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সেবা চালু হলো?  - ঘরে বসে কম্পিউটার শিক্ষা

মহামারি করোনার এই সময়ে বাসা থেকে বের হয়ে ফিজিক্যালি উপস্থিত থেকে ক্লাস করাটা যখন দুর্বোধ্য হয়ে পড়েছে ঠিক তখন বাসায় বসেই কম্পিউটার শিখুন। অর্ডিনারি আইটি দিচ্ছে আপনাকে শিক্ষক নিনি বাসায় গিয়ে কম্পিউটার শেখাবেন । জ্বি হ্যাঁ অর্ডিনারি আইটি বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় সেবাটি নতুন চালু করেছে। অর্ডিনারি আইটির বিভিন্ন শিক্ষক বাসায় গিয়ে কোর্স করিয়ে থাকেন। এছাড়া অনলাইনেও কোর্স করানো হয়ে থাকে। সবচেয়ে চমৎকার বিষয় হচ্ছে এই কোর্সটি যেকোনো বয়সের জন্য প্রযোজ্য। ছোট কিংবা বড়, চাকুরীজীবী কিংবা বয়স্ক সবাই অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কোর্স করানোর সেবাটি উপভোগ করতে পারবেন। অর্ডিনারি আইটির  বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সার্ভিসটি শুধুমাত্র রাজশাহীত সিটি এলাকায় প্রযোজ্য। যারা রাজশাহীর বাহিরে অবস্থান করেন তারা ঘরে বসেই  অনলাইনে কম্পিউটার শেখার  ক্লাস করতে পারবেন।কেননা অর্ডিনারি আইটিতে অনলাইনে লাইভ কম্পিউটার শেখানো হয়ে থাকে।  

অর্ডিনারি আইটির কোর্সের তালিকা জানতে এই পোস্টটি পড়ুন এবং আমাদের সাথে থাকুন। আপনি যদি বাসায় গিয়ে কোর্স করানোর ব্যাপারে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে একটি অনলাইন ফরম পূরণ করতে হবে। অনলাইন ফরমটি পেতে লিংকটি ক্লিক করুন। 

আপনি অনলাইন ফরম পূরন করে জমা দেওয়ার পর অর্ডিনারী কতৃপক্ষ আপনার সাথে যোগাযোগ করবে। এছাড়াও আপনার যদি কোন কিছু জানার থাকে বা আপনি যদি মোবাইলের মাধ্যমে কথা বলতে চান তাহলে  8801761060977 এই নাম্বারে কল করুন। 

অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় এই সেবাটি কেন নিবেন? 

অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সেবাটিতে দক্ষ এবং অভিজ্ঞ কম্পিউটার ইঞ্জিনিয়ার দ্বারা করানো হয়। আপনার যদি কোর্সটি কেমন হবে তা নিয়ে দ্বিধায় থাকে তাহলে চিন্তার কোন কারণ নেই কেননা অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সেবাটির প্রথম ক্লাসটি সম্পূর্ণ ফ্রি। আপনি প্রথম ক্লাসটি ফ্রিতে কিরে সিদ্ধান্ত নিতে পারবেন যে আপনি পরের ক্লাসগুলো করতে চান কিনা। এই কোর্সটি প্রতি সপ্তাহে তিন দিন করানো হবে। এক্ষেত্রে আপনার যদি ব্যক্তিগত কম্পিউটার না থাকে প্র্যাকটিসের জন্য তাহলে কতৃপক্ষ কম্পিউটার সরবরাহ করবেন। এই কোর্সের মাধ্যমে আপনাকে সবকিছু হাতে কলমে শিখানো হবে। এছাড়াও কোর্স শেষে অনলাইন ভেরিফাইড সার্টিফিকেট দেয়া হবে। আর কোর্স ফি আপনি আলোচনা সাপেক্ষ্যে ঠিক করে নিতে পারবেন। তাহলে এখনই অনলাইন ফরমটি পূরণ করে ফেলুন অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর  সেবাটি নিতে। 

আর আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সেবাটি নেয়ার অনলাইন ফরমটি পেতে এই লিংকে ক্লিক করুন। 

বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় কোর্সটিতে যা থাকে - ঘরে বসে কম্পিউটার শিক্ষা

যেসব শিক্ষার্থী হাইস্কুল বা কলেজে পড়ছেন তাদেরকে ICT  কোর্স করানো হয়। ICT কোর্স করার পাশাপাশি তাঁদের কম্পিউটার ও শেখা উচিত। এছাড়াও  বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় এই কোর্সে রয়েছে বেসিকস যেমনঃ মাইক্রোসফট অফিস আপ্লিকেশনস কোর্স । আরো রয়েছে গ্রাফিক ডিজাইন , ওয়েবসাইট ডিজাইন, কম্পিউটার নেটওয়ার্কিং সিসিএনএ সহ ভিডিও এডিটিং ইত্যাদি।  অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় বা অর্ডিনারি আইটির অনলাইনে কোর্স এর তালিকা এবং সিলেবাসা দেখতে এই লিংকে ক্লিক করুন। এই কোর্সগুলো করার জন্য কোন শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই। 

ঘরে বসে কম্পিউটার শিখুন

যারা ফ্রিল্যান্সিং কোর্সটি করতে চান তাঁদের অবশ্যই ইন্টারনেট সংযুক্ত ব্যক্তিগত কম্পিউটার/ ল্যাপটপ/ স্মার্টফোন থাকতে হবে। এর জন্য সেবা গ্রাহককে অবশ্যই নূন্যতম এসএসসি পাশ হতে হবে। ফ্রিল্যান্সিং কোর্সটি করে আপনি আপনার চাকুরী নিশ্চিত করুন। বাসায় গিয়ে কম্পিউটার শেখার সুবিধাটি উপভোগ করুন। 

বাসায় গিয়ে কম্পিউটার শেখানোর সুবিধা ছাড়া ফ্রিল্যান্সিং কোর্সের সুবিধাসমূহ

অর্ডিনারি আইটির বাসায় গিয়ে অথবা অনলাইনে ফ্রিল্যান্সিং কোর্স করলে কোর্স শেষে নিশ্চিত আপনার জব প্লেসমেন্ট হবে। অনলাইন থেকে কিভাবে টাকা তুলবেন সে বিষয়ে সাহায্য করা হবে। এছাড়া আপনি যদি অর্ডিনারি আইটির নিজস্ব সাইটে কাজ করে থাকেন তাহলে প্রথম মাসে ৩ হাজার ও দক্ষতা অর্জন সাপেক্ষ্যে পরবর্তী অর্থাৎ ২য় মাস থেকে সর্বোচ্চ ৮ হাজার টাকা পর্যন্ত টাকা আয় করতে পারবেন। 

বাসায় বসে কম্পিউটার শিখে টাকা আয় করুন

করোনার কারণে বাহিরে বের হওয়া কষ্টকর হয়ে পড়েছে । এর পাশাপাশি দেখা যায় আর্থিক সংকট ও। অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় অথবা অনলাইনে কোর্স শিখে আপনি খুব সহজে টাকা আয় করতে পারবেন। অর্ডিনারি আইটির বাসায় গিয়ে কম্পিউটার শেখার সার্ভিসটি বর্তমান এই পরিস্থিতে অনেক বেশি প্রয়োজন। আপনার যদি ব্যক্তিগত কম্পিউটার অথবা ল্যাপটপ না থাকে তাহলে কতৃপক্ষ আপনাকে কোর্স করার জন্য ল্যাপটপ প্রদান করে থাকবেন যা অনেক বেশি সুবিধাজনক। 

আপনি তাহলে আর দেরি না করে কোর্সটিতে ভর্তি হয়ে যান। ভর্তি হওয়ার জন্য অনলাইন ফরমটি পেতে এই লিংকে ক্লিক করুন। বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন।  আপনি কোর্সগুলো সম্পন্ন করে অর্ডিনারি আইটির নিজস্ব ওয়েবসাইটেও চাকরি করতে পারেন।আশা করি পোস্টটি পড়ে আপনি অনেক উপকৃত হবেন। এছাড়া কারো যদি কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। আমরা চেষ্টা করব আপনাকে যথাসাধ্য সহযোগিতা করার। সবাইকে ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?