OrdinaryITPostAd

ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় - অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় এখন আর স্বপ্ন নয়। তথ্য প্রযুক্তি দিন দিন মানবজাতির জন্য বহুমাত্রিক কল্যাণ বয়ে নিয়ে আসছে। এর ধারাবাহিকতায় ঘরে বসে করার দুয়ার খুলে গেছে। অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪ নিয়েই আজকে আমরা বিস্তারিত আলোচনা করব। ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করতে চাইলে আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।
ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয়

তথ্য প্রযুক্তির এই দিনে আপনি যদি মোবাইল দিয়ে ঘরে বসে ইনকাম করতে চান। অথবা দৈনিক ১০০০ টাকা ইনকাম করতে চান। তাহলে আমরা আপনাকে বিভিন্ন উপায় দেখিয়ে দিব যার মাধ্যমে আপনি ঘরে বসে প্রতি মাসে ফ্রিল্যান্সিং করে লাখ টাকা ইনকাম করতে পারবেন। 

পোস্ট সূচিপত্রঃ ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় - অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

মোবাইল দিয়ে টাকা ইনকাম 2024

বর্তমান সময়ে  যেহেতু সবার হাতে হাতে স্মার্টফোন। তাই সবার এখন একটি কমন কোশ্চেন থাকে কিভাবে মোবাইল দিয়ে ইনকাম করা যায়? বা অনলাইনে ইনকামের উপায়? মোবাইল দিয়ে ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় সহ ইত্যাদি প্রশ্ন করে থাকে। সেই সকল প্রশ্নের উত্তর আজকে দিতে চলেছি।মোবাইল দিয়ে কিভাবে ইনকাম করা যায়। আমরা সবাই জানি এখন ঘরে বসে টাকা ইনকাম করা যায়।কিন্তু সেটা তো কম্পিউটার বা ল্যাপটপ দিয়ে কিন্তু আপনার ল্যাপটপ কিংবা কম্পিউটার নেই তাহলে আপনি কিভাবে ইনকাম করবেন? এর সহজ উত্তর হল আপনার স্মার্টফোনের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন। অনেকেই চটকদার বিজ্ঞাপন দিয়ে থাকে মোবাইল ফোনের মাধ্যমে মাসে লাখ টাকা আয়! আসলে কথাটি সঠিক নয়। 

আরও পড়ুনঃ ফ্রিল্যান্সিং কোথায় শিখবেন জানুন

আপনি মোবাইলের মাধ্যমে প্রতি মাসে সর্বোচ্চ 15 থেকে 20 হাজার টাকা অনলাইনে ইনকাম করতে পারবেন। এখন খেয়াল করে দেখুন আপনি যদি অনলাইনে ঘরে বসে প্রতি মাসে 15 থেকে 20 হাজার টাকা ইনকাম করতে পারেন তাহলে কি আর আপনার চাকরির প্রয়োজন হবে? অবশ্যই না। তাই আপনি যদি প্রত্যেক মাসে ইনকাম করতে চান তাহলে অবশ্যই আপনাকে শিখতে হবে কিভাবে ইনকাম করতে হয় মোবাইল দিয়ে। কাজ শিখে খুব সহজে প্রতিমাসে ১৫ থেকে ২০ হাজার টাকায় ইনকাম করতে পারবেন। তো চলুন জেনে নেয়া যাক আমাদের কোন কোন কাজগুলো শিখতে হবে এবং কোন কাজগুলোর মাধ্যমে আমরা মোবাইল দিয়ে প্রতি মাসে ১৫ থেকে ২০ হাজার টাকা ইনকাম করতে পারি।

মোবাইল দিয়ে টাকা আয় বিকাশে পেমেন্ট ২০২৪

আম চাইলে হাতে থাকা স্মার্ট ফোনকে কাজে লাগিয়ে খুব ভালো মানের ইনকাম করতে পারি। আপনি হয়তো হাতে স্মার্ট ফোন কে ব্যবহার করছেন ফেসবুন চালানো কিনবা ইউটিউবে বিনোদন মূলক ভিডিও দেখার জন্য। কিন্তু এই স্মার্ট ফোনের মাধ্যমে যে ইনকাম করা সম্ভব সেটা এখনো আপনার কল্পনার জতেই আছে। তাই আপনাকে কল্পনার জগত থেকে বের করে নিয়ে এসে জানাতে চলেছি মোবাইল দিয়ে আয় করে বিকাশে পেমেন্ট নিতে হয়। বিকাশের মাধ্যমে পেমেন্ট পাওয়া যায় আমার অনেকগুলো কাজ রয়েছে সেগুলো নিচে দেওয়া হলো।

বিভিন্ন এড দেখে ইনকাম সাইট- এমন অনেক ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি বিজ্ঞাপন বা অ্যাড দেখার মাধ্যমে ইনকাম করতে পারবেন। এবং এই ইনকামের টাকাটা খুব সহজে আপনার বিকাশ একাউন্টে পেমেন্ট নিতে পারবেন।যারা ইতিমধ্যে এরকম অ্যাড ক্লিক টাইপের ইনকাম করেছেন তারা হয়তো বিষয়টি সম্পর্কে ভালোভাবে বুঝতে পেরেছেন। এই টাইপের অনেকগুলো ওয়েবসাইট রয়েছে সেগুলো হলো

  • নিয়োবক্স ডট কম (neobux.com)
  • লারজো ডট কম (Irazoo.com)
  • সাইট জয় ডট কম (Slidejoy.com)
  • এক্সপার্ট ডট কম (expartjobs.com)

বাংলা আর্টিকেল লিখে ইনকাম- মোবাইলে ইনকাম করার একটি সবচেয়ে সহজ মাধ্যম হলো বাংলা আর্টিকেল লিখে ইনকাম। এমন অনেক ওয়েবসাইট রয়েছে যারা তাদের ওয়েবসাইটের জন্য আর্টিকেল লিখে নেয়। আর এখন যেহেতু আমাদের সবার হাতে রয়েছে স্মার্টফোন আর স্মার্টফোনে রয়েছে ভয়েস টাইপিং। অর্থাৎ আপনি জাস্ট মুখে বলে লিখে ইনকাম করতে পারবেন। আর এই রকম ইনকামের সাইট এর একটি হল অর্ডিনারি আইটি। অর্ডিনারি আইটি আপনাকে প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে বাংলা কনটেন্ট লেখার সকল নিয়ম কানুন শিখিয়ে তারপরে আপনাকে কাজ দিবে এবং কাজ করে আপনি বিকাশের মাধ্যমে পেমেন্ট নিতে পারবে। 

টাকা ইনকাম করার ওয়েবসাইট 2024

আমরা অনেকেই গুগলে টাকা ইনকাম করার ওয়েবসাইট লিখে সার্চ দেই এবং অনেকগুলো ওয়েবসাইট খুঁজে পাই সেখানে কাজও করেও পেমেন্ট উইথড্র করতে পারেন। া আজকে আমরা এমন কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেগুলো ১০০% ইনকাম গ্যারেন্টেড ওয়েবসাইট যেখানে কাজ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। তবে আপনাকে অবশ্যই এটা মাথায় রাখতে হবে আপনাকে পরিশ্রম করে টাকা ইনকাম করতে হবে এবং সময় দিয়ে কাজ করে টাকা ইনকাম করতে হবে। তো চলুন আজকে আমরা এমন কিছু ওয়েবসাইট নিয়ে আলোচনা করব যেগুলো থেকে আপনি কাজ করার মাধ্যমে ইনকাম করতে পারবেন।

আরও পড়ুনঃ রাজশাহীর সেরা ফ্রিল্যান্সিং সেন্টার - দেশসেরা অনলাইন ইনকাম কোর্স

মাইক্রো ওয়ার্কার ডট কম (Microworkers.com)- ২০২৪ সালের এই সময়ে টাকা ইনকাম করার ওয়েবসাইট গুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় যে ওয়েবসাইটি রয়েছে সেটি হল মাইক্রো ওয়ার্কার ডট কম (Microworkers.com)। এই ওয়েবসাইটটি কমবেশি সবার কাছে পরিচিত। এই ওয়েবসাইটে কাজ করার মাধ্যমে খুব ভালো পরিমাণ একটি ইনকাম জেনারেট করতে পারবেন। এই ওয়েবসাইটে এখন পর্যন্ত ওয়ার্কার সংখ্যা প্রায় আড়াই(২.৫) লক্ষ। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন যেমন

  • জিমেইল একাউন্ট খোলা
  • বিভিন্ন ধরনের অ্যাপ ইন্সটল করা
  • বিভিন্ন ওয়েবসাইট এবং বিভিন্ন অ্যাপস এর রেটিং দেওয়া
  • ইউটিউব এবং ফেসবুক একাউন্ট খুলে সেগুলো বিক্রি করা

এছাড়াও এই ধরনের অনেক ছোট বড় কাজ করার মাধ্যমে আপনি এই ওয়েবসাইট ইনকাম করতে পারবেন।

KOLOTIBABLO-টাকা ইনকাম করার আরেকটি সবচেয়ে নির্ভরযোগ্য ওয়েবসাইট হলো KOLOTIBABLO। বর্তমান সময়ে এটি খুবই জনপ্রিয় ইনকাম করা ওয়েবসাইট। এই বছরের ভুল কাজটি হল বিভিন্ন ধরনের ক্যাপচা পূরণ করা এবং সেখান থেকে ভালো পরিমান টাকা ইনকাম করা। এই ওয়েবসাইটের কাজ করলে তেমন কঠিন কোন বিষয় না এর কারণ হলো এখানে আপনি কোন অভিজ্ঞতা ছাড়াই কাজ করতে পারেন।এখানে টাকা ইনকাম করা যায় মূলত আসে ক্যাপশন এর মাধ্যমে। আপনি যতগুলো সফলভাবে ক্যাপচার পূরণ করতে পারছেন আপনার ইনকাম তত বৃদ্ধি পাবে। 

ইনবক্স ডলার ডট কম (Inboxdollars.com)- ইনকাম হয়েছে গ্রুপের মধ্যে আর একটি নামকরা ওয়েবসাইট হল ইনবক্স ডলার ডট কম (Inboxdollars.com)। এই ওয়েবসাইটের একটি চমৎকার বিষয় হলো এই ওয়েবসাইটে কাজ করা জন্য যখন রেজিস্ট্রেশন করবেন ঠিক তখনই আপনি রেজিস্ট্রেশনের জন্য ৫ ডলার ফ্রি পেয়ে  যাবেন। তবে এখানে একটি ছোট্ট অসুবিধা রয়েছে সেটি হলো আপনি বাংলাদেশ থেকে ওয়েবসাইটি ভিজিট করতে পারবেন এই ওয়েবসাইটটি ভিজিট করতে হলে অবশ্যই আপনাকে ভিপিএন ব্যবহার করতে হবে। এই ওয়েবসাইট আপনাকে যে সকল কাজ করতে হবে সেগুলো হল

  • বিভিন্ন কেনাকাটা মাধ্যমে ইনকাম
  • বিভিন্ন ধরনের গেমস খেলে ইনকাম
  • বিজ্ঞাপন দেখে ইনকাম
  • বিভিন্ন আকর্ষণীয় অফার পূরণ করে ইনকাম
  • এই ওয়েবসাইটে কাজ করার পরে

যখন আপনার একাউন্টে ৩০ ডলার যোগ হবে তখন আপনি এটি সহজেই উইথড্র নিতে পারবেন এবং পেপাল এবং বিভিন্ন গিফট কার্ড নিতে পারবেন।

পিকো ওয়ার্ক (Picoworkers.com)- ওয়েবসাইট থেকে টাকা ইনকাম আরেকটি জনপ্রিয় ওয়েবসাইটের নাম হল পিকো ওয়ার্ক (Picoworkers.com)। এই ওয়েব সাইটটি একটি খুবই জনপ্রিয় ওয়েবসাইট বিশেষ করে যারা ছোট ছোট কাজ করার মাধ্যমে ইনকাম করতে চান তাদের জন্য। এই ওয়েবসাইটে আপনি বিনো ছোট ছোট কাজ করার মাধ্যমে ভালো পরিমাণ ইনকাম করতে পারেন। এই ওয়েবসাইটে আপনাকে যে সকল কাজ করতে হবে সেগুলো হল। 
  • টুইটার একাউন্ট খোলা
  • Instagram একাউন্ট খোলা
  • ফেসবুক পেজ ক্রিয়েট করা
  • ফেসবুক একাউন্ট তৈরি করা
  • ইউটিউব ভিডিও দেখা শেয়ার করার এবং লাইক দেওয়া
  • জিমেইল একাউন্ট তৈরি করা
  • ওয়েব সাইটে একাউন্ট খোলা
এই ধরনের কাজের মাধ্যমে খুব সহজে ইনকাম করার অবশ্যই এই ওয়েবসাইটে কাজ করতে পারেন।

লেখালেখি করে মাসে লাখ টাকা আয়

প্রযুক্তির এই সময়ে এসে ২০২৪ সালে যদি আপনি এইটা না জানেন যে বাংলা লেখালেখি করে ইনকাম করা যায় তাহলে নিজেকে কল্পনা করুন আপনি কতটা পিছিয়ে। আপনি জেনে অবাক হবেন লেখালেখি বা ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করা যায় এবং এটা ১০০% গ্যারান্টি। আমাদের দেশেই অনেক ওয়েবসাইট রয়েছে যারা প্রতি মাসে বাংলা লিখালিখি করে লাখ লাখ টাকা আয় করছে। আপনি যদি ভেবে থাকেন আপনি নিজেও একটি এরকম ওয়েবসাইটের মালিক হবেন যেখানে আপনি বাংলা লেখালেখি করে প্রতি মাসে লক্ষাধিক টাকা ইনকাম করবেন তাহলে আজকে আমি আপনাকে সেই সম্পর্কে সম্পূর্ণ গাইডলাইনগুলো তুলে ধরছি।

আপনি চাইলে নিজে থেকে এমন একটি ওয়েবসাইট তৈরি করতে পারেন যেখানে আপনি বাংলা লেখা লিখে ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করবেন। আপনি যদি নিজে একটি বাংলা লেখালেখির ওয়েবসাইট তৈরি করতে চান তাহলে অন্তত আপনাকে দুই বছর সময় নিয়ে একটি ভালো মানের ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট কোর্স করতে হবে, তারপর আপনাকে এসিও শিখতে হবে যেহেতু আপনি আপনার ওয়েবসাইটকে গুগলে র‍্যাংক করাতে চাচ্ছেন, এভাবে আস্তে আস্তে আপনার ওয়েবসাইটের ভিতর বাড়তে থাকবে । এর পরে আপনার কাজ হবে আপনার ওয়েবসাইটের সাথে এডসেন্স সেটআপ করা এর জন্য আপনাকে আবার আলাদা কোর্স করতে হবে।

এরপর কাজ হবে যেহেতু আপনি বাংলা লেখালেখি করতে যাচ্ছেন তার মানে আপনাকে বাংলা লেখা লিখে শিখে ভালো মানের আর্টিকেল লেখা আয়ত্ব করতে হবে। আর ভালো মানের আর্টিকেল লেখা শিখতে হলেও আপনাকে আরেকটি কোর্স করতে হচ্ছে।এবার সবগুলো যোগ বিয়োগ করে আপনি একটু হিসাব করে দেখলেই বুঝতে পারবেন আসলে একটি নিজে থেকে ওয়েবসাইট তৈরি করা সময় সাপেক্ষ এবং একটি ভালো পরিমাণ অর্থ খরচ হয়ে যাচ্ছে। এবং আপনার ইনকামটি বৃদ্ধি করার জন্য আপনাকে আরেকটি কোর্স করতে হচ্ছে সেটি হচ্ছে ডিজিটাল মার্কেটিং কোর্স সেটি শিখতেও সময় এবং অর্থের প্রয়োজন হয়। 

তবে চিন্তার কোন কারণ নাই। আমরা জানি আপনার সময়ের মূল্য অনেক বেশি এবং আপনি খুব অল্প সময়ের মধ্যে ইনকাম করতে চাচ্ছেন। তাই আপনার এই সময় অপচয় এবং অতিরিক্ত অর্থ খরচের কথা চিন্তা করে আপনার জন্য আমরা নিয়ে এসেছি সবচেয়ে সহজ উপায়ে সহজভাবে এবং কম খরচে একটি ভালো মানের ওয়েবসাইট প্যাকেজ। এই ওয়েবসাইটের মাধ্যমে বাংলা লেখালেখি বা ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করতে পারবেন। এই প্যাকেজ এ যা যা থাকছেঃ

  • একটি সম্পূর্ণ রেডিও ওয়েবসাইট
  • যেটাতে ব্যাকগ্রাউন্ড এসইও করা থাকবে
  • আপনি পেয়ে যাচ্ছেন একবারে এসইও ফ্রেন্ডলি ৩০ টি ভালো মানের আর্টিকেল
  • এবং এই কাজগুলো আপনি নিজে কিভাবে করবেন সেই জন্য ৩০ দিনের একটি গাইডলাইন কোর্স

আর এই সবগুলোর খরচ কেমন হবে বা এর বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন অর্ডিনারি আইটি ওয়েবসাইট প্যাকেজ। 

অনলাইনে দৈনিক ১০০০ টাকা ইনকাম

আমরা এখন যে সময় বসবাস করছি এই সময়ে অনলাইনে দৈনিক ১০০০ টাকা ইনকাম করা খুবই সহজ একটি বিষয়।আপনি জেনে আরো আশ্চর্য হবেন যে আপনি ঘরে বসেই অনলাইনের মাধ্যমে দৈনিক ১০০০ টাকা ইনকাম করতে পারবেন। আমরা এখন এমন একটি যুগে বাস করছি যেই সময়ে লেখাপড়াতে শুরু করে বাজার সদাই সবকিছুই অনলাইনে করা সম্ভব এবং বাহিরে না যে ঘরে বসেও ইনকাম করা সম্ভব। আপনি যদি নিজেই নিজের বস হতে চান তাহলে অনলাইন ইনকাম হচ্ছে আপনার সবচেয়ে সহজ সমাধান। আপনি যদি একটু ধৈর্য ধরে পরিশ্রম করে কাজ শিখে কাজ করতে পারেন তাহলে আপনি অনায়াসে দৈনিক অনলাইন থেকে ১০০০ টাকা আয় করতে পারবেন। 

অ্যাফিলিয়েট মার্কেটিংঃ এফিলিয়েট মার্কেটিং হল বিভিন্ন কোম্পানির প্রোডাক্টগুলো বিক্রি করার মাধ্যমে একটি নির্দিষ্ট পরিমাণ কমিশন আয়ের মাধ্যম। বিশ্বজুড়ে এফিলেট মার্কেটিং এর চাহিদা খুবই জনপ্রিয়। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে আপনি অনেক ভালো মানের ইনকাম করতে পারবেন।খুব সহজ ভাষায় বলতে গেলে অ্যাফিলিয়েট মার্কেটিং মূলত আপনি বিভিন্ন কোম্পানির প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনার মতামত তুলে ধরবেন এবং সেই মতামত গুলো আপনার ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করবেন। 

মতামতের পাশাপাশি আপনি সেই প্রোডাক্ট বা সার্ভিস এর লিংক সেখানে যুক্ত করতে পারেন যাতে করে যদি কারো আপনার মতামত বা রিভিউ ভিউ দেখে যদি কারো পছন্দ হয় তাহলে সে সেই লিংকে ক্লিক করে যদি সেই প্রোডাক্টটি বা সার্ভিসটি গ্রহণ করে তাহলে আপনি একজন নির্দিষ্ট পরিমাণ কমিশন লাভ করতে পারবেন যেটাকে মূলত বলা হয় অ্যাফিলিয়েট মার্কেটিং। এবং এদের কোন লিমিট নাই আপনি যত প্রোডাক্ট বিক্রি করতে পারবেন আপনার ইনকাম ততো পৃথিবীতে থাকবে। 

ডিজিটাল মার্কেটিংঃ বিশ্বজুড়ে প্রতিটা ব্যবসার জন্যই ডিজিটাল মার্কেটিং হল একটি সবচেয়ে সহজ উপায়ে মার্কেটিং করার প্রক্রিয়া। আপনি যদি ডিজিটাল মার্কেটিং এর প্রতিটা স্টেপগুলো পরিপূর্ণভাবে আয়ত্ত করতে পারেন তাহলে আপনি এই সার্ভিসগুলো প্রদানের মাধ্যমে প্রতিদিন ভালো মানের ইনকাম করতে পারবেন। ডিজিটাল মার্কেটিং এর কিছু জনপ্রিয় বিভাগ গুলো হলঃ ফেসবুক মার্কেটিং, ইউটিউব মার্কেটিং, টুইটার মার্কেটিং, প্রিন্টারেস্ট মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন বা এসইও, কন্টেন্ট মার্কেটিং, কন্টেন্ট রাইটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং, সিপিএ মার্কেটিং ইত্যাদি।

বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা ব্যাপক। কেননা প্রতিটি ব্যবসায়ী বা প্রতিষ্ঠানের জন্য একজন ডিজিটাল মার্কেটার অবশ্যই প্রয়োজন ব্যাবসায়ীক প্রচার প্রচার প্রচারণা বৃদ্ধির লক্ষ্যে এবং প্রতিষ্ঠানের প্রচারণা বৃদ্ধির জন্য। 

টাকা ইনকাম করার অ্যাপ

আপনি যদি টাকা ইনকাম করার অ্যাপ সম্পর্কে বিভিন্ন সময় গুগলে সার্চ করে থাকেন, আর এর সঠিক উত্তর যদি না পেয়ে থাকেন কিংবা অনেক অ্যাপ এর নাম পেয়েছেন কিন্তু সেগুলোতে ইনকাম করতে পারেন নাই। তাহলে আর খোঁজাখুঁজি বন্ধ করুন। কেননা আজকে আমি আপনাকে এমন কিছু অ্যাপের নাম বলবো যেগুলোর মাধ্যমে আপনি সত্যিই ইনকাম করতে পারবেন। শুধুমাত্র আপনাকে সঠিক উপায় জেনে সঠিকভাবে কাজ করতে হবে। আর এই অ্যাপ এর মাধ্যমে আপনি দশ থেকে বিশ হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। 

আপনি হয়তো অনেক অ্যাপের নাম শুনেছেন যেগুলো দিয়ে ইনকাম করা যায় কিন্তু সেগুলো আবার বাংলাদেশের জন্য সাপোর্টেড না অর্থাৎ আপনাকে এক্সট্রা করে ভিপিএন ইন্সটল করে কাজ করতে হতো এবং অনেক ধরনের সমস্যার সম্মুখীন হতে হতো।আজকে যে সকল অ্যাপ এর নাম বলব সেগুলো আপনি নির্দ্বিধায় কোন ঝামেলা ছাড়াই ব্যবহার করতে পারবেন এবং অ্যাপ এর মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

টাকা ইনকাম অ্যাপ (Taka Income App): টাকা ইনকামের জন্য প্রথমেই যে নামটি আসে সেটি হল টাকা ইনকাম অ্যাপ (Taka Income App)।এই অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন রকমের গেম খেলে ইনকাম করতে পারবেন। এই অ্যাপটি মূলত প্লেটো উইন টাইপের ক্যাশ অ্যাপ। আপনি যদি টাকা ইনকাম অ্যাপ এ কাজ করতে চান তাহলে এখনই ডাউনলোড করে কাজ শুরু করুন।

আরও পড়ুনঃ সেরা ২০টি বাংলাদেশী ফ্রিল্যান্সিং সাইট - বাংলাদেশী আউটসোর্সিং সাইট ২০২৪

পকেট মানি অ্যাপ(Pocket Money): অ্যাপ এর মাধ্যমে ইনকাম করার জন্য দ্বিতীয় যে অ্যাপটি রয়েছে সেটি হল পকেট মানি অ্যাপ(Pocket Money)। টাকা ইনকাম করার জন্য যত রকমের অ্যাপ রয়েছে তার মধ্যে অন্যতম এটি। ১০০% বিশ্বস্ত একটি ইনকাম করার অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে কাজ করে আপনি ভালো পরিমাণ ইনকাম জেনারেট করতে পারবেন। বর্তমানে এই অ্যাপ ব্যবহারকারীর সংখ্যা অনেক। এই অ্যাপ থেকে ইনকাম করা টাকাগুলো আপনি আপনার বিকাশ একাউন্টে নিতে পারবেন অথবা আপনার মোবাইল নাম্বার রিচার্জ দিতে পারবেন। এই অ্যাপস টি ডাউনলোড করতে পারবেন গুগল প্লে স্টোর থেকে সো দেরি না করে এখনই ফটাফট ডাউনলোড করে ইন্সটল করে একাউন্ট করে কাজ শুরু করুন।

মেশো অনলাইন শপিং অ্যাপঃ অ্যাপের মাধ্যমে ইনকাম করতে চাইলে আরেকটি জনপ্রিয় অ্যাপ হল মেশো অনলাইন শপিং অ্যাপ।এটি মূলত একটি মার্কেটিং টাইপের অ্যাপ অর্থাৎ এখানে আপনি বিভিন্ন প্রোডাক্ট এখানে বিক্রি করতে পারবেন। আবার ধরুন আপনার কোন নিজস্ব সব নেই তাহলে আপনি অন্য কারো শপের প্রোডাক্টগুলো এখানে বিক্রি করতে পারবেন। প্রোডাক্ট বিক্রির মাধ্যমে একটি ভালো পরিমাণ ইনকাম অনলাইন থেকে অ্যাপ এর মাধ্যমে জেনারেট করতে পারবেন।

মোবাইল দিয়ে ইউটিউব থেকে ইনকাম

এখনকার সময়ে ভিডিও দেখার জনপ্রিয় একটি প্লাটফর্ম হল ইউটিউব। আমরা সাধারণত বিভিন্ন প্রকার শিক্ষণীয় কিংবা বিনোদনের জন্য ইউটিউব কে ব্যবহার করে থাকি। আপনি কি এই বিষয়টি খেয়াল করেছেন কেন একজন মানুষ আপনাকে ফ্রি ফ্রি বিনোদনমূলক ভিডিও দিচ্ছে বা কোন কিছু শেখাচ্ছে? এর পেছনের কারণ হলো তারা আপনাকে ভিডিও দেখানোর মাধ্যমে ইনকাম করছে আর এটি মোবাইল দিয়ে ইনকাম করার অন্যতম সহজ মাধ্যম। পৃথিবীতে যে সকল ইউটিউবার গণ সফল হয়েছে তারা সবাই প্রায় প্রথম পর্যায়ে এই মোবাইল দিয়েই তাদের ইউটিউব জার্নি শুরু করেছে। এখন নিশ্চয়ই বুঝতে পারছেন আপনিও যেহেতু নতুন আর আপনার হাতে একটি স্মার্টফোন রয়েছে তাই আপনি এটিকে স্মার্টলি ব্যবহার করে ইউটিউব থেকে ভালো মানের ইনকাম জেনারেট করতে পারবেন।

ইউটিউব থেকে অনেকগুলো উপায়ে ইনকাম করা যায় সেগুলো মধ্যে সবচেয়ে বেশি এর মাধ্যমে। আর গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে হলে আপনার একটি ইউটিউব চ্যানেল থাকতে হবে এবং সেখান 1000 সাবস্ক্রাইবার 4000 ঘন্টা ওয়াচ টাইম থাকতে হবে। এখন সর্বোচ্চ প্রশ্ন আসে আপনি এগুলো অর্জন করবেন কিভাবে? সবথেকে সহজ উত্তর হল আপনি যে বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী সেই সকল বিষয় নিয়ে ভিডিও তৈরি করুন। ব্যাস এবার সেই ভিডিও গুলো আপনার ইউটিউব চ্যানেলের পাবলিশ করুন। এই ভিডিও গুলো প্রকাশের পূর্বে অবশ্যই আপনাকে ভিডিও এডিটিং সম্পর্কে জানতে হবে। আর সবচেয়ে মজার বিষয় হল এই বিষয়টি শেখাতে পারবে ইউটিউব দেখেই। 

মাসে ২০ হাজার টাকা আয় করার উপায়

আপনি হয়তো প্রতিমাসে ২০ হাজার টাকা ইনকাম করার কথা ভাবছেন! সমস্যা নেই আপনি চাইলেই প্রতি মাসে খুব সহজে 20 হাজার টাকা ইনকাম করতে পারবেন। আজকে আমরা আপনাকে সেই সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়ার চেষ্টা করব কিভাবে মাসে ২০ হাজার টাকা ইনকাম করতে পারবেন।আমাদের সকলের মনের আশা বা একটি ভালো মানের ইনকাম করব। কিন্তু আমাদের সঠিক উপায়টা জানা না থাকার কারণে আমরা অনেকেই মাসে কোন প্রকার ইনকাম করতে পারিনা। চিন্তা নেই আমরা আছি আপনার পাশে আমরা আপনাকে শেখাবো কিভাবে আপনি মাসে আয় করবেন। আমরা এখানে অনেকগুলো কাজ করার উপায় এর কথা বলব যেটি আপনার কাছে ভালো লাগবে আপনি সেটিকে বাছাই করে নিতে হবে। 

ব্লগিং করে ইনকামঃ একটি কম্পিউটার ল্যাপটপ অথবা স্মার্টফোনের মাধ্যমে আপনি চাইলে ঘরে বসে ব্লগিং করার মাধ্যমে প্রতি মাসে একটি ভালো পরিমাণ ইনকাম জেনারেট করতে পারবেন। আপনি যদি এখন ব্লগিং সম্পর্কে খুব একটা ভালো তথ্য না জেনে থাকেন তাহলে আপনার জানার জন্য বলছি ব্লগিং হলো এমন একটি পেশা যেখানে আপনি মানুষকে তথ্য জানাবেন আপনার ওয়েবসাইটের মাধ্যমে আর মানুষ আপনার তথ্যগুলো পড়ে উপকৃত হবে। সাথে করে মানুষকে তথ্য জানানোর জন্য আপনি গুগল এডসেন্সের মাধ্যমে ইনকাম করতে পারবেন। আর এই ইনকামটা নির্ভর করছে আপনার কাজের উপর।

আপনি যত ভালো কাজ করবে করতে পারবেন অর্থাৎ ভালো তথ্য দিতে পারবেন। আপনার ইনকাম তত বৃদ্ধি পাবে অর্থাৎ আপনি যদি অনেক ভালো তথ্য দিতে থাকেন আর আপনার ওয়েবসাইটে অনেক ভালো পরিমাণ ট্রাফিক বা ভিজিটর আসতে থাকে তাহলে আপনার ইনকাম তিন দিন বাড়তে থাকবে। ব্লগিং করে আপনি মাসে ২০ হাজার নয় এর থেকেও বেশি ইনকাম করতে পারবেন যদি আপনি একটু শ্রম দিয়ে এবং মেধা খাটিয়ে কাজ করেন।

মেয়েদের ঘরে বসে আয় করার উপায়

বর্তমানে প্রযুক্তির যুগে নারীদের জন্য ফ্রিল্যান্সিং বা ঘরে বসে ইনকাম খুবই জনপ্রিয় পেশা। এখন মেয়েরা চাইলে ঘরে বসে বিভিন্ন উপায়ে আয় করতে পারে। আপনিও যদি ঘরে বসে আয় করার উপায় গুলো খুজে আয় করতে চান তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। ঘরে বসে মেয়েরা কোন উপায়ে ইনকাম করতে পারবে সেগুলো নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করব এখানে।

মেয়েদের জন্য সবচেয়ে ঘরে বসে আয় করার কার্যকারী উপায় হল বাংলা লেখালেখি করে ইনকাম করা।আপনি চাইলে বাংলাদেশের #১ ব্লগিং কোম্পানী অর্ডিনারি আইটিতে বাংলা আর্টিকেল লেখালেখির কাজ করতে পারেন। অর্ডিনারি আইটি ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয়। বাংলা লিখালিখি করে আপনি স্মার্টলি ইনকাম করতে পারবেন এবং আপনার জ্ঞানের পরিধি বৃদ্ধি পাবে সাথে সাথে আপনি ভাল পরিমাণ ইনকাম করতে পারবেন। আপনি যদি অর্ডিনারি আইডিতে বাংলা আর্টিকেল রাইটিং করতে চান তাহলে নিচের দেওয়া লিংকে ক্লিক করে আবেদন করতে পারেন।

পার্ট টাইম জব ইন বাংলাদেশ

বাংলাদেশের দিন দিন জনপ্রিয় হয়ে উঠছে পার্ট টাইম জব। যেহেতু বাংলাদেশের বেকারের সংখ্যা বেশি তাই সবাই যায় পড়াশোনার পাশাপাশি পার্টটাইম কোন একটা জব করে নিজের খরচ নিজে মেটাতে। আপনিও যদি বাংলাদেশে এমন পার্টটাইম জব খুজে থাকেন তাহলে আমরা এখন বাংলাদেশের পার্ট টাইম জব নিয়ে আলোচনা করব যেগুলো আপনার জন্য উপকারে আসবে। বর্তমান গোটা পৃথিবীতে ডিজিটাল মার্কেটিং সকল ইন্ডাস্ট্রিতে খুব ভালো অগ্রসার ভূমিকা পালন করছে। নিজেকে ডিজিটাল মার্কেটার হিসাবে প্রমাণ করতে পারলে আপনি অনেক প্রতিষ্ঠানে পার্ট টাইম জব করে ভালো মানের স্যালারি পেতে পারেন। 

আরও পড়ুনঃ লেখালেখির চাকরির অফার

ডিজিটাল মার্কেটিং মানে আপনি যেই প্রতিষ্ঠানে পার্ট টাইম জব করবেন সেই প্রতিষ্ঠানের সার্ভিস বা কোন পণ্য থাকলে সেগুলোকে বিভিন্ন ডিজিটাল প্লাটফর্মে মার্কেটিং এর মাধ্যমে প্রচার প্রসার ঘটানো কে বোঝানো হয়। তাই এই প্রযুক্তির যুগে নিজেকে প্রযুক্তির সাথে তাল মিলিয়ে রাখতে এখনই ডিজিটাল মার্কেটিং শিখে পার্ট টাইম জব বুঝে নিন। আপনি যদি অনলাইনে ডিজিটাল মার্কেটিং কোর্স করতে চান অথবা অফলাইনে ডিজিটাল মার্কেটিং তাহলে আপনি অর্ডিনারি আইডির ওয়েবসাইট ভিজিট করতে পারেন। বাংলাদেশের সবচেয়ে বড় সিলেবাসে ডিজিটাল মার্কেটিং পোস্ট করিয়ে থাকে। শুধু তাই নয় অর্ডিনারি আইডি থেকে ডিজিটাল মার্কেটিং কোর্স শেষে নিশ্চিত ইনকাম গ্যারান্টি তো থাকছেই। তাই দেরি না করে আজই ডিসিশন নিয়ে ফেলুন এবং পার্ট টাইম জব নিয়ে নিন অর্ডিনারি আইটিতে।

লেখক এর মন্তব্যঃ ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় - অনলাইনে ইনকাম করার উপায় ২০২৪

তথ্যপ্রযুক্তির কল্যাণে আমরা এখন ঘরে বসে ইনকাম করতে পারছি। উপরে যতগুলো বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। সেগুলো যদি আপনি ভালোভাবে পড়ে থাকেন তাহলে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন ঘরে বসে। আপনার আমার মত অনেকে ঘরে বসে প্রতি মাসে ফ্রিল্যান্সিং করে লাখ টাকা ইনকাম করছে। আমরা অনেকগুলো উপায় নিয়ে আলোচনা করার চেষ্টা করেছি আপনার কাছে যেটি ভালো মনে হয়েছে সেটি অবশ্যই আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিবেন।

প্রিয় পাঠক আমাদের এই পোস্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার পরিচিত বন্ধুবান্ধব আত্মীয় স্বজনদের সাথে শেয়ার করুন। যাতে করে তারাও এইভাবে ফ্রিল্যান্সিং করে ঘরে বসে লাখ টাকা ইনকাম করতে পারে। সবাই ভাল থাকবেন। কথা হবে নতুন আরো কোন টপিক নিয়ে। সেই পর্যন্ত ভালো, থাকুন সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ। @20210000

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url