OrdinaryITPostAd

ডিসেম্বর মাসের ৪টি বিয়ের তারিখ এবং লগ্ন তালিকা ২০২৩

ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ সালে হিন্দু বিবাহের তারিখগুলি আমাদের আজকের ব্লগের বিষয়। আপনারা যদি ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং ডিসেম্বর মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জানতে চান তাহলে নিচে পড়ুন। আমরা ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ বিস্তারিত আলোচনা করবো।

আপনারা কি জানেন হিন্দু ধর্মে কেন বিয়ের তারিখকে এত বেশি মূল্য দেয়। হিন্দুদের বিবাহ বিশ্বজুড়ে সুপরিচিত। এর একটি প্রধান কারণ হল তারা সংস্কৃতিতে দৃঢ়ভাবে জড়িত। আসুন ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং ডিসেম্বর মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ জেনে নেওয়া যাক।

সূচিপত্রঃ ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩

ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ বিস্তারিত 

বছরের শেষকে স্মরণীয় করে রাখতে আপনি ডিসেম্বরে একটি চমৎকার বিয়ের আয়োজন করতে পারেন। আপনার বিয়ের রিসেপশনে পরিবেশন করার জন্যে গাজরের হালওয়া এবংক গুলাব জামুনের মতো মজার মজার খাবার রাখতে পারেন। এই মাসে হিন্দু ধর্মে বিয়ের যে তারিখগুলি আছে তা আপনার জন্য একটা সুন্দর জীবনের শুরু হতে পারে।   

এটি বছরের মধ্যে এমন একটি মাস যেখান থেকে খুব সহজে আপনি বিয়ের জন্যে একটা ভাল দিন পেতে পারেন। ডিসেম্বর মাসে তাপমাত্রা একটি সুন্দর অবস্থায় থাকে এবং সবাই উদযাপন করার মেজাজে থাকে৷ তাই এই মাসে আপনি বিয়ে করতে পারেন।    

আরো পড়ুনঃ দূর্গা পূজা ২০২৩ কত তারিখ জানুন

যেহেতু এটি বছরের সবচেয়ে ঠান্ডা সময়, তাই বিয়ের সমস্ত আয়োজন অবশ্যই এটি মাথায় রেখে করা উচিত। ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ সালে চারটি ভালো হিন্দু বিয়ের তারিখ বাকি আছে, যার সবকটিই শেষ মাসে পড়ে।   

শুভ বিবাহের তারিখ শুভ মুহুর্তের দিনঃ 

  • ৬ই ডিসেম্বর ২০২৩ বুধবার লগ্নঃ সিংহ রাশি- কন্যা উত্তরা ফাল্গুনী, সকাল ৭টা থেকে ৭ ডিসেম্বর সকাল ৭টা ১ মিনিট পর্যন্ত। 
  • ৭ই ডিসেম্বর ২০২৩ বৃহস্পতিবার লগ্নঃ কন্যা রাশি, সকাল ৭টা ১ মিনিট থেকে বিকাল ৪টা ৯ মিনিট পর্যন্ত। 
  • ৯ই ডিসেম্বর ২০২৩ শনিবার লগ্নঃ তুলারাশি স্বাতী, সকাল ১০টা ৪৩ মিনিট থেকে রাত ১১টা ৩৭ মিনিট পর্যন্ত। 
  • ১৫ই ডিসেম্বর ২০২৩ শুক্রবার লগ্নঃ ধনু রাশি- মকর উত্তরাশন, সকাল ৮টা ১০ মিনিট থেকে ১৬ ডিসেম্বর সকাল ৬টা ২৪ মিনিট পর্যন্ত।    

আপনি চান আপনার বিয়ের অনুষ্ঠান যেন নিশ্চিন্তে হয়। বিয়ের বাড়ির গান থেকে শুরু করে বারাতের জন্য আপনি যে গাড়িটি বেছে নেন তার সবকিছুই আপনার বিয়েকে সফল করার জন্য গুরুত্বপূর্ণ। এটি একটি রূপকথার ঘটনার মত। 

এটিকে নিখুঁত করতে আপনাকে একটি চমৎকার বিবাহের দিন বাছাই করতে সহায়তা করার জন্য একজন পণ্ডিত বা হিন্দু বিবাহের তারিখের সাথে পরিচিত এমন কারো সাথে দেখা করে শুরু করতে হবে। এই হিন্দু ধর্মের ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ এর লক্ষ্য হল আপনি জানতে পারেন যে তারিখগুলির কোনটি আপনার জন্য উপযুক্ত এবং সেই অনুযায়ী আপনার বিবাহের ব্যবস্থা করা শুরু করতে পারেন।   

কনের বাবা-মায়ের অনুপস্থিতিতে কীভাবে একটি ঐতিহ্যগত হিন্দু বিয়ে করা যায়?

যদি কনের বয়স ১৮ বছরের বেশি হয় এবং নিজে বিয়ের জন্য সম্মতি দিয়ে থাকে, তাহলে সেখানে উভয় পক্ষের পিতামাতার উপস্থিতি প্রয়োজন হয় না। শুধুমাত্র কনের বাবা-মাকে উপস্থিত থাকতে হবে যদি তারা "কনে-দান" করতে চায়। 

আরো পড়ুনঃ রাজশাহীর সেরা ফ্রিলান্সিং সেন্টার 

একটি কন্যা বিশেষভাবে ১০ বছর বয়সী এবং তার প্রথম মাসিকের মধ্যে সে একটি মেয়ে তে পরিণত হয়। তারপরে ও তাকে কন্যা বলা যায় না। কিন্তু যদি সে নিজেই বিয়ের জন্যে অনুরোধ করে তবে তাকে এখনও "দান" করা যেতে পারে কিন্তু এটিকে "কন্যা-দান" বলা যাবে না এটিকে দরিকা-দান বা পুত্রী-দান বা ভাধু-দান বা অন্য কোনও ধরণের দান বলা যেতে পারে।   

২০২৩ সালে বিয়ের লগ্ন 

যদি আমরা বিশেষভাবে হিন্দু ধর্মের কথা বলি, তাহলে বিবাহকে একটি বিশেষ বন্ধন হিসাবে মনে করা হয়। যা একজন মানুষের জীবনকে প্রভাবিত করে এবং একই সাথে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। এই বিশেষ বন্ধনটি সাক্ষ্য দেয় যে এটি শুরু করার পরে, একজন ব্যক্তি একসাথে বাঁচতে এবং মরতে শুরু করে, একে অপরের জন্য সুখী-দুঃখের সময়ে উপস্থিত থাকে, একে অপরের পরিবারকে সম্মান করে এবং তাদের ভালবাসে। 

এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিন তাই হিন্দু বিশ্বাস অনুসারে, এই দিনটিকে আরও সুন্দর এবং শুভ করার জন্য, জ্যোতিষশাস্ত্রের গণনাকে গুরুত্ব দেওয়া হয়। এছাড়াও, এটিও বলা হয় যে বিবাহ তখনই শুভ বলে প্রমাণিত হয় যখন বর এবং কনে উভয়ের কুণ্ডলীতে মোট ৩৬টি গুনের মধ্যে কমপক্ষে ১৮টি গুণ মিল থাকে। এর পরে, আরও অনেক আচার এবং পদ্ধতি রয়েছে যা অনুসরণ করা হয়, সঠিক মুহুর্ত এবং তিথি গণনা করা হয় এবং তারপরে বিবাহ করা হয়।  

তিথি এবং সপ্তাহের দিন এর ওপর ভিত্তি করে বিয়ের দিন 

বিয়ের জন্য সোম, বুধবার, বৃহস্পতি ও শুক্রবার শুভ বলে মনে করা হয়। মঙ্গলবার বিবাহের জন্য শুভ মনে করা হয় না। আজ আমরা ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং ডিসেম্বর মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ নিয়ে আলোচনা করছি। কিছু বিয়ের তিথি নিচে দেওয়া হল।  

কয়েকটি তিথি নিচে দেখুনঃ 

  • দ্বিতিয়া
  • তৃতীয়া 
  • পঞ্চমী 
  • সপ্তমী 
  • একাদশী 
  • এবং ত্রয়োদশী 
  •  তিথি শ্রেষ্ঠ এবং রিক্ত তিথি চতুর্থী 
  •  নবমী 
  • চতুর্দশী খারাপ সময় এড়ানো উচিত।

আরো পড়ুনঃ পার্ট টাইম জব ঢাকা ২০২৩ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর ও অন্যান্য 

ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ - শেষ কথা

আপনার বিয়ের তারিখ ঠিক করতে একজন পণ্ডিতের সাথে পরামর্শ করে, দুইজনের কুণ্ডলীগুলি মিলিয়ে নিয়ে অথবা আমাদের পোস্টের উপরে পরামর্শ অনুযায়ী একটি শুভ দিন বেছে নিন আপনার সুন্দর জীবনের শুরু করার জন্য। আপনি কি ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ খুঁজছেন? আপনার জন্যে ডিসেম্বর মাসের বিয়ের তারিখ ২০২৩ এবং ডিসেম্বর মাসের বিয়ের লগ্ন তালিকা ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। [জব আইডি=২২৪৯৮] 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url