OrdinaryITPostAd

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়মগুলো জেনে নিন

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার কিভাবে করে আপনি কি জানেন যদি না জানেন তাহলে পোস্টটি আপনার জন্য। আজ আমি বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার কিভাবে করা যায় তা খুব সহজ ভাবে জানাবো। যদি আপনি বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে না জানেন কথা দিচ্ছি এই পোস্টটি পড়ার পর খুব সহজে জানতে পারবেন।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করা সম্ভব। কিন্তু বিকাশ থেকে রকেটে সরাসরি টাকা পাঠাতে আপনাকে অবশ্যই বিনিময় নামে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই অ্যাকাউন্টটি তৈরি করে যে কোনো সময় বিকাশ থেকে রকেটে টাকা সরাসরি স্থানান্তর করা যাবে। তবে এর জন্য প্রতি হাজারে ১০ টাকা চার্জ লাগবে। তাহলে চলুন জেনে নেওয়া যাক বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার কিভাবে করা যায়।

সূচিপত্রঃ বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার

বর্তমানে অনেক গ্রাহক বিকাশ এবং রকেট ব্যবহার করেন। অনেক সময় রকেট একাউন্টের মাধ্যমে কোন লেনদেনের ক্ষেত্রে রকেট একাউন্টে টাকার পরিমান কম থাকলে সেই টাকা পূরণ করতে বিকাশ থেকে ট্রান্সফার দরকার হতে পারে। এছাড়াও, বিকাশ থেকে রকেটে টাকা পাঠানো অন্যান্য ক্ষেত্রে প্রয়োজন হতে পারে। এই ক্ষেত্রে আমরা কিছু নিয়মের মাধ্যমে মাত্র দুই মিনিটে বিকাশ থেকে রকেটে টাকা পাঠাতে করতে পারি। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার পদক্ষেপগুলি নীচে উল্লেখ করা হয়েছে।

কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করবেন?

এখন আসুন জেনে নিই কিভাবে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে হয় এবং কি কি নিয়ম মেনে চলতে হবে। বিকাশ থেকে রকেট অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার জন্য একটি বিনিময় অ্যাকাউন্ট প্রয়োজন। এই ট্রান্সফার সিস্টেমে বিকাশ থেকে বিনিময় অ্যাকাউন্ট নিবন্ধন করতে হবে।

আরো পড়ুনঃ ২টি উপায়ে কিভাবে বিকাশ পিন রিসেট করতে হয় জেনে নিন

তারপর এই বিনিময় অ্যাকাউন্টের মাধ্যমে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করা যাবে। কিভাবে বিনিময় একাউন্ট খুলবেন তা নিচে ধাপে ধাপে উল্লেখ করা হয়েছে। বিনিময় অ্যাকাউন্ট তৈরি করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন।

বিনিময় একাউন্ট খোলার নিয়ম

এখানে জেনে নিন কিভাবে বিকাশ একাউন্ট থেকে বিনিময় একাউন্ট তৈরি করবেন। অ্যাকাউন্ট তৈরি করতে আপনার একটি ইমেল আইডি লাগবে নিচের ধাপগুলো অনুসরণ করে একটা বিনিময় একাউন্ট খুলে নিনঃ

১। বিকাশ থেকে বিনিময় অ্যাকাউন্ট খুলতে প্রথমে বিকাশ অ্যাপে লগ ইন করুন।

২। বিকাশ অ্যাপে প্রবেশ করার পর হোম স্ক্রীন থেকে বিনিময় অপশনে ক্লিক করুন।

৩। এখানে একটি অপশন দেখাবে সেটি হল Register Now এই অপশনে ক্লিক করুন।

৪। এখানে অপশনে ক্লিক করার পর আপনি দুটি নতুন অপশন পাবেন।

৫। প্রথম অপশনে আপনাকে ইমেল আইডি দিতে হবে, দ্বিতীয় অপশনে আপনাকে অবশ্যই একটি ব্যবহারকারী আইডি বা ইউজার আইডি দিতে হবে

৬। ইউজার আইডি নাম বিভিন্ন সংখ্যার সংমিশ্রণ হতে পারে।

৭। এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয় হল যে ইউজার আইডিটি অবশ্যই মনে রাখতে হবে কারণ এই ইউজার আইডির মাধ্যমে টাকা ট্রান্সফার করতে হবে। 

৮। টাকা ট্রান্সফার করার জন্য অন্য কোন নম্বর ব্যবহার করার প্রয়োজন নেই। এটি শুধুমাত্র এই ইউজার আইডি ব্যবহার করে করা যেতে পারে।

৯। ইউজার আইডি দেওয়ার পরবর্তী পৃষ্ঠায় বিনিময় অ্যাকাউন্টের জন্য একটি 4-সংখ্যার পিন সেট আপ করতে হবে। সুতরাং একটি 4-সংখ্যার পিন সেট করে এখানে সাবমিট করুন।

১০। তাহলে আপনার রেজিস্ট্রেশন সফল হবে।

বিকাশ থেকে রকেট টাকা ট্রান্সফার প্রক্রিয়া ধাপে ধাপে

এখন বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফারের মূল আলোচনায় আসা যাক। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে নীচের নিয়মগুলি অনুসরণ করুন।

১। বিকাশ থেকে রকেটে যেকোনো পরিমাণ টাকা ট্রান্সফার করতে প্রথমে বিকাশ অ্যাপে লগ ইন করুন।

২। বিকাশ অ্যাপে প্রবেশ করার পর হোম স্ক্রীন থেকে বিনিময় অপশনে ক্লিক করুন।

৩। এই অপশনে ক্লিক করার পর তিনটি অপশন আসবে যেটি হল ডাইরেক্ট পে, রিকোয়েস্ট টু পে এবং অন্যটি হল রিকোয়েস্ট হিস্ট্রি।

৪। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে আপনাকে অবশ্যই ডাইরেক্ট পে অপশনে ক্লিক করতে হবে।

৫। আপনি যদি এই অপশনে ক্লিক করেন তাহলে আপনাকে অবশ্যই রকেট অ্যাকাউন্টের বিনিময় অ্যাকাউন্টের ইউজার আইডি দিতে হবে যেখানে আপনি টাকা ট্রান্সফার করতে চান।

৬। তাই আপনি যার একাউন্টে টাকা পাঠাবেন তার ইউজার আইডি দিয়ে আপনি যে পরিমাণ টাকা ট্রান্সফার করতে চান তা নীচে দিন। তারপর Next বাটনে ক্লিক করুন।

৭। পরবর্তী অপশনে বিনিময় অ্যাকাউন্টের চার-সংখ্যার পিনটি দিন এবং নিশ্চিত করার জন্য পে বোতামে ক্লিক করুন। তারপর ট্রান্সফার হয়ে যাবে।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার এর হিস্টোরি পরীক্ষা করুন

বিনিময় অ্যাকাউন্ট ব্যবহার করেবিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার পরে কেউ যদি টাকা ট্রান্সফার নিশ্চিত হয়েছে কিনা তা পরীক্ষা করতে চান তাহলে বিকাশের লেনদেনের হিস্টোরি পরীক্ষা করতে হবে। বিকাশের লেনদেনের হিস্টোরিতে তার সমস্ত লেনদেন অ্যাকাউন্ট উল্লেখ রয়েছে। এজন্য আপনি বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার নিশ্চিত হয়েছে কিনা তা দেখতে বিকাশের লেনদেনের হিস্টোরি চেকিং প্রক্রিয়াটি পরীক্ষা করতে পারেন।

আরো পড়ুনঃ বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট কি? সুবিধা অসুবিধাসহ বিস্তারিত

অনেক গ্রাহক জানতে চান রকেট থেকে বিকাশের টাকা পাঠানো সম্ভব কিনা। তাই আপনাদের সুবিধার্থে আমরা বলতে চাই আপনি চাইলে রকেট থেকে বিকাশের টাকা সহজেই পাঠাতে পারেন। তবে এর জন্য আপনাকে কিছু নির্দেশনা অনুসরণ করতে হবে। তাই এই নির্দেশনা অনুসরণ করে আপনি এখনই রকেট থেকে বিকাশের টাকা পাঠাতে পারেন।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার চার্জ

এখন একটি গুরুত্বপূর্ণ বিষয়ে কথা বলা যাক বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করতে কত টাকা চার্জ করা হবে? যা আমাদের সবার যেনে রাখা ভালো। যারা জানেনা তারা বিভ্রান্তিতে পড়তে পারেন। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার এর ক্ষেত্রে প্রতি হাজারে ১০ টাকা ফি দিতে হবে। বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার এর পরিমাণের উপর নির্ভর করে এই চার্জ কেটে নেওয়া হবে।

আরো পড়ুনঃ 30+ bkash offer 2023 - বিকাশ অফার ২০২৩ এইমাত্র পাওয়া

এমনিতে আমরা অনেকেই জানি দোকান থেকে যদি আমরা বিকাশ থেকে টাকা উঠাতে বা পাঠাতে যায় তখন হাজারে ২০ টাকা দিতে হয়। আর এখানে বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার এর ক্ষেত্রে প্রতি হাজারে ১০ টাকা খরচ পড়বে। আপনি যত বেশি টাকা ট্রান্সফার করবেন তার ওপর নির্ভর করে হাজারে ১০ টাকা করে সেই পরিমাণ টাকা কেটে নিবে।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার - উপসংহার

উপরে বর্ননা করা পদক্ষেপগুলি অনুসরণ করে ব্যবহারকারীরা তাদের বিকাশ অ্যাকাউন্ট থেকে একটি রকেট অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার এর লেনদেন শুরু করতে পারে। শুধু আপনাকে নিশ্চিত হতে হবে যেন সেখানে একটি ইউজার আইডি থাকে যেখানে আপনি টাকা ট্রান্সফারর করতে চান। যদি ভুল ইউজার আইডিতে পাঠান তাহলে আপনি তহবিল ফেরত পাবেন না। ২২৪৯৮


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • IT ALAMIN PK
    IT ALAMIN PK ২৯ অক্টোবর

    very good

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url