OrdinaryITPostAd

আগস্ট মাসের ০৭টি গুরুত্বপূর্ণ দিবস সমূহ ২০২৩

আপনি কি আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।
আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩
আগস্ট মাসের সকল দিবস সমূহ অর্থাৎ আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন। নিচে আপনাদের জন্য আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ অর্থাৎ সকল আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।তাই দেরি না করে আগস্ট মাসের সকল দিবসসমূহ ২০২৩ সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ - আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩

আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩

আগস্ট মাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিনকে স্মরণ করে মানুষ আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস পালন করে থাকে। আপনারাও অবশ্য আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সম্পর্কেই জানতে গুগলে খুজে বেড়াচ্ছেন। নিচে কয়েকটি ধাপ এর মাধ্যমে আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ সম্পর্কে আপনাদের মাঝে তুলে ধরা হয়েছে।চলুন তাহলে প্রথমে ১ থেকে ১০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সালে কি কি আছে তা জেনে নিন।

১ থেকে ১০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩

আগস্ট মাসে বিভিন্ন গুরুত্বপূর্ণ দিবস রয়েছে। ১ থেকে ১০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ হচ্ছে-
  • ১ আগস্ট বিশ্ব মাতৃদুগ্ধ দিবস
  • ৬ আগস্ট হিরোসিমা দিবস।জাপানের হিরোসিমা পারমাণবিক বোমার বিস্ফোরনকে স্মরণ করে এই দিবস পালিত হয়।
  • ৯ আগস্ট নাগাসাকি দিবস।এই দিবসটিও জাপানের হিরোসিমা পারমাণবিক বোমার বিস্ফোরনকে স্মরণ করে এই দিবস পালিত হয়।
  • ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস
  • ৯ আগস্ট জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস
আগস্ট মাসের প্রথম দশ তারিখে এই কয়টি দিবসই বিশেষভাবে উল্লেখযোগ্য, অর্থাৎ ১ থেকে ১০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ এই কয়টিই বিশেষভাবে উল্লেখযোগ্য।এবার চলুন আগস্ট মাসের মাঝদিকে অর্থাৎ ১১ থেকে ২০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ এ কি কি দিবস আছে সেগুলো জেনে নিন।

১১ থেকে ২০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩

আগস্ট মাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিবসটি এই মাঝখানে রয়েছে।যে দিনটি আমাদের বাংলাদেশের সকল মানুষের জন্য একটি স্মরণীয় দিন।তো চলুন আগস্ট মাসের সেই ঐতিহ্যবাহী ও স্মরনীয় দিবস্টি দেখে নিন-
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তার স্বপরিবারে হত্যা করা হয়।তাই এই দিনটি বাঙ্গালি জাতির কাছে একটি শোকের দিন।তিনি বেচে থাকলে বাঙ্গালির জন্য অনেক আশা ভরসা হয়ে থাক্তেন।তাই এই দিনটিকে ঘিরে শোক দিবস পালন করা হয়ে থাকে।আশা করি ১১ থেকে ২০ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন।এবার চলুন ২১ থেকে ৩১ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ জেনে নিন।

২১ থেকে ৩১ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩

আগস্ট মাসের শেষে একটি গুরুত্বপূর্ণ দিবস রয়েছে অর্থাৎ ২১ থেকে ৩১ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ এর মধ্যে রয়েছে একটি দিবস,দিবসটি হচ্ছে-
  • ২৭ আগস্ট দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস।১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনিরা দিঘলিয়ার দেয়াড়ায় নিরাপরাধ বাঙ্গালীদের ধরে ধরে হত্যা করে। ধারণা করা হয় প্রায় ৬০ জন বাঙ্গালীকে হত্যা করেছিল তারা। তাই সেই দিনটির স্মরণে ২৭ আগস্ট দিঘলিয়ার দেয়াড়া গণহত্যা দিবস পালিত হয়।
আশা করি ২১ থেকে ৩১ তারিখের মধ্যে আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ এ কি কি ছিল তা জানতে পেরছেন।শুধু তাই নয় পুরো আর্টিকেলটি পড়ে আগস্ট মাসের সমস্ত দিবস সম্পর্কে আপনারা জানতে পেরেছেন।তাই এবার চলুন প্রাত্যহিক জীবনে প্রয়োজন এমন একটি জিনিস আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে নিন।

আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩

প্রতি মাসের দিন ও তারিখ আমাদের মস্তিষ্ক ধরে রাখতে পারে না।তাই আমাদের যুগোপোযোগী হতে হবে।ক্যালেন্ডারের সাহায্যে দেখে নিতে হবে।সেক্ষেত্রে ক্যালেন্ডার খুবই গুরুত্বপূর্ণ জিনিস যা প্রাত্যহিক আমাদের কাজে লাগে।আজকে কি বার কিংবা আজকে কয় তারিখ,কালকে কি বার ও কয় তারিখ এসবকিছুই আমরা ক্যালেন্ডারের সাহায্যে দেখে থাকি।তাই জুলাই মাসের দিন ও তারিখ নিয়ে আপনাদের জন্য একটি ক্যালেন্ডার নিয়ে এসেছি।চলুন তাহলে জুলাই মাসের ক্যালেন্ডার ২০২৩ দেখে নিন।
আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩
প্রিয় পাঠক আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং আগস্ট মাসের দিবস সমূহ ২০২৩ অর্থাৎ আগস্ট মাসের গুরুত্বপূর্ণ দিবস ২০২৩ কি কি রয়েছে সে সম্পর্কে জানতে পেরেছেন।শুধু তাই নয় আর্টিকেলটতে আপনাদের সুবিধার জন্য একটি আগস্ট মাসের ক্যালেন্ডার ২০২৩ দেওয়া হয়েছে যার মাধ্যমে আপনারা আগস্ট মাসের দিন ও তারিখ দেখতে পারবেন।তাই আশা করি এসব তথ্যগুলোর মাধ্যমে আপনি অনেক উপকৃত হবেন।তাই এধরণের গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি করে জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url