OrdinaryITPostAd

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কী কী জেনে নিন

কারো বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি সে সম্পর্কে আজ এই আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করব। অনেকে ভুল নাম্বারে বিকাশে টাকা পাঠিয়ে বেশ চিন্তায় পড়ে যান। তাই আপনাদের জ্ঞাতার্থে এই পোস্টে বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি তা জানাবো। সুতরাং, বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি তা জানতে পুরো পোস্টটি পড়ুন।
মোবাইল ব্যাংকিংয়ের জনপ্রিয়তার কারণে বর্তমানে সবাই কমবেশি বিকাশ একাউন্ট থেকে টাকা লেনদেন করে থাকেন। অনেক সময় আমাদের অসাবধানতাবশত ভুল বিকাশ একাউন্টে টাকা চলে যেতে পারে। কিছু উপায় অবলম্বন করে আপনি সেই টাকা ফেরতও আনতে পারবেন। তাই আজ এই পোস্টে বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে কি করবেন তথা বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি সেই বিষয়টি সহজভাবে তুলে ধরব। অতএব, সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। 

পোস্ট সূচিপত্র - বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি জেনে নিন

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে তাকে জানাবেন না 

বিকাশে যদি কখনো ভুলবশত টাকা সেন্ড করে ফেলেন তবে যে নাম্বারে পাঠিয়েছেন তাকে কখনোই কল করে জানাবেন না। কারণ অনেক মানুষ সুযোগসন্ধানী থাকে। অন্যের বিপদের ফায়দা লুটতে চায়। যদি সেই ব্যক্তিটি অসৎ হয়ে থাকে, সে আপনার কথা শুনে আপনার টাকা ফেরত দেওয়া তো দূরের কথা উল্টো টাকাটি নিজের দাবি করে তুলে নেবে।
তাই বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় হিসেবে প্রথমে যে ব্যক্তি নাম্বারে টাকা চলে গেছে তাকে কখনোই সেটি জানানো যাবে না, বরং অন্য কার্যকরী ব্যবস্থা গ্রহণ করতে হবে। বিকাশের সেই টাকা ফেরত পাবার ক্ষেত্রে অবশ্যই সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। কারণ সে ব্যক্তিটি একবার আপনার টাকাটি তুলে ফেললে তাকে ধরা অনেক কঠিন হবে। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি সে সকল উপায়গুলো এবার জেনে নিন।

নন বিকাশ একাউন্টে ভুলে টাকা চলে গেলে টাকা পাঠানো ক্যানসেল করুন

যদি কোনো নন বিকাশ একাউন্ট নাম্বারে টাকা চলে যায় তবে আপনি তৎক্ষনাৎ আগে ট্রানজেকশন টি ক্যানসেল করতে পারবেন। আপনার বিকাশ অ্যাপসের সেন্ড মানি অপশনে গিয়ে যদি ক্যানসেল করার অপশন পান তবে বুঝে নেবেন নাম্বারটিতে এখনো বিকাশ একাউন্ট খোলা হয়নি। সে ক্ষেত্রে আপনি যদি ক্যানসেল করেন তবে আপনার বিকাশ একাউন্টে সেই টাকা ব্যাক আসবে। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি সে সম্পর্কে বিস্তারিত পোস্টের পরবর্তী অংশে আরও জানতে পারবেন।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে বিকাশ কাস্টমার কেয়ারে কল করা

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় হিসাবে বিকাশ কাস্টমার কেয়ারে কল করতে পারেন। অনেকেই বিকাশে ভুল নাম্বারে টাকা চলে গেলে কি করবেন তা বুঝে উঠতে পারেন না। তাই তাদের প্রধান কাজ হবে যত দ্রুত সম্ভব কাস্টমার কেয়ারে বিষয়টি জানানো। উপরে বর্ণিত উপায় গুলোতে যদি কাজ না হয় তবে অবশ্যই আপনি কাস্টমার কেয়ারে ফোন দেবেন। তারা ফ্রি থাকলে আপনার কলটি তখনি রিসিভ করবে।
তখন বিকাশ কাস্টমার কেয়ারের কর্মকর্তারা আপনার কাছে আপনার একাউন্ট সংক্রান্ত কিছু তথ্য জানতে চাইবে। আপনি যদি সঠিকভাবে তথ্য দিতে পারেন তবে যে ভুল নাম্বারে টাকা চলে গিয়েছে বিকাশ থেকে সেই নম্বর বন্ধ করে দেবে। সেই নাম্বারের ব্যক্তি চাইলেও আপনার টাকাটা তুলতে পারবে না। এভাবে ভুল নাম্বারে টাকা গেলে আপনি কাস্টমার কেয়ারে কল দিতে পারেন। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি তা জেনে নিলেন।

বিকাশে ভুল নাম্বারে টাকা গেলে থানায় জিডি করা

যদি বিকাশ কাস্টমার থেকে আপনাকে থানায় জিডি করতে পরামর্শ দেয় তবে আপনি যে ট্রানজেকশন নাম্বার ব্যবহার করে টাকা পাঠিয়েছেন, সেই ট্রানজেকশন নাম্বার দিয়ে থানায় জিডি করুন। থানায় জিডি করা পর সেই কপি নিয়ে বিকাশ অফিসে চলে যান। তারপর বিকাশ থেকে সেই ব্যক্তিকে কল দিয়ে তাকে ভুল করে পাঠানো সেই টাকা ফেরত দেওয়ার কথা বলা হবে। বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কাজ এর অংশ হিসাবে তারা এটি করবে।
যদি সেই ব্যক্তি টাকা কে নিজের বলে দাবি করে তবে অফিস থেকে তাকে প্রমাণ দিতে বলা হবে। কিন্তু টাকাটি তার না হওয়ায় সে কোনো প্রমাণ দিতে পারবে না। তাহলে সেই টাকাটি আপনার একাউন্টে ফেরত পাঠানো হবে। এভাবে আপনি থানায় জিডি করে টাকাটি ফেরত পেতে পারেন। আশা করি বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় কি তা অবগত হলেন।

শেষে কিছু কথা

প্রিয় ভিজিটরস! সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়ে নিশ্চয়ই আপনারা বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় সকল বিষয়ে সম্পর্কে পূর্ণাঙ্গভাবে অবহিত হয়েছেন। এখন বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয় এই পোস্ট এর দরকারী ও গুরুত্বপূর্ণ বিষয়গুলো সকলকে জানিয়ে সর্তক করার জন্য পোস্টটি শেয়ার করে দিতে পারেন। বিকাশ ও বিকাশ একাউন্ট সংক্রান্ত আরও লেটেস্ট পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। @23891

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url