অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2023/01/bima.html

জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে

আপনি নিশ্চয়ই জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে সম্পর্কে জানতে চাচ্ছেন?  হ্যাঁ আপনি সঠিক জায়গায় এসেছেন। কারণ এই পর্বে আলোকপাত করবো জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে পালন করা হয় সম্পর্কে। জাতীয় বিমা দিবস ২০২৩ এবং জাতীয় বিমা দিবস কবে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে পালন করা হয় সেই সম্পর্কে।
জাতীয় বীমা দিবস ২০২৩ - জাতীয় বীমা দিবস কবে
জাতীয় বিমা দিবস কবে জানতে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। অনেকেই জানেনা জাতীয় বিমা দিবস কবে পালিত হয়। তাই আমরা এই পর্বে জেনে নেব জাতীয় বিমা দিবস ২০২৩ এবং জাতীয় বিমা দিবস কবে পালন করা হয় ও গুরুত্ব সম্পর্কে। তাহলে চলুন জেনে নেওয়া যাক জাতীয় বিমা দিবস ২০২৩ -জাতীয় বিমা দিবস কবে পালন করা হয় সম্পর্কে।

সূচিপত্রঃ জাতীয় বিমা দিবস ২০২৩ -জাতীয় বিমা দিবস কবে

জাতীয় বিমা দিবস ২০২৩

আপনি যদি জাতীয় বিমা দিবস ২০২৩ সম্পর্কে জানতে চান তাহলে এই পর্বটি আপনার জন্য। চলুন জেনে নেওয়া যাক জাতীয় বিমা দিবস ২০২৩। বিভিন্ন আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সারাদেশে জাতীয় বিমা দিবস উদযাপিত হয়। প্রতিবারের মত ২০২৩ সালেও বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতীয় বিমা দিবস উদযাপন করা হবে। প্রতি বছরের ন্যায় এবারও একটি নির্দিষ্ট প্রতিপাদ্য থাকবে। এবারের বীমা দিবসের প্রতিপাদ্য হলো বীমায় সুরক্ষিত থাকলে এগিয়ে যাব সবাই মিলে। প্রতি বছরের ন্যায় এবারও সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি দিবসটির উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী।
বাংলাদেশের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে বীমা শিল্পের উন্নয়ন বীমা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির শোভাযাত্রা, বীমা মেলা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করা হবে। জাতীয় বিমা দিবস ১ মার্চ পালন করা হয়ে থাকে। ২০২৩ সালে ১ মার্চ জাতীয় বিমা দিবস পালন করা হবে। আশা করি বুঝতে পেরেছেন জাতীয় বিমা দিবস ২০২৩ সম্পর্কে।

জাতীয় বিমা দিবস কবে

প্রিয় পাঠক আপনি কি জানেন জাতীয় বিমা দিবস কবে পালন করা হয়। যদি না জেনে থাকেন তবে জেনে নিন জাতীয় বিমা দিবস কবে পালন করা হয়। জাতীয় বিমা দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। জাতীয় বিমা দিবস ১ মার্চ পালন করা হয়। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশ সরকার এটি প্রবর্তন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগ দেন।
তার এই যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ের স্মরণীয় রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশ ক্রমে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বিমা দিবস ঘোষণা করে বাংলাদেশ সরকার। একই বছরের ১ মার্চ এটি প্রথম দিবস হিসেবে পালন করা হয়। আশা করি বুঝতে পেরেছেন জাতীয় বিমা দিবস কবে।

জাতীয় বিমা দিবস কত তারিখ

আপনি নিশ্চয়ই জাতীয় বিমা দিবস কত তারিখ জানতে চাচ্ছেন? আপনি যদি জাতীয় বিমা দিবস কত তারিখ জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক জাতীয় বিমা দিবস কত তারিখে পালন করা হয়। জাতীয় বিমা দিবস ১ মার্চ পালন করা হয়ে থাকে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ পাকিস্তানের আলফা ইন্স্যুরেন্স কোম্পানিতে যোগ দেন। তার এই যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ের স্মরণীয় রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশ ক্রমে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বিমা দিবস ঘোষণা করে বাংলাদেশ সরকার।

জাতীয় বিমা দিবস পালিত

আপনি যদি জাতীয় বিমা দিবস পালিত সম্পর্কে জানতে চান তবে এই পর্বটি মনোযোগ সহকারে পড়ুন। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ২০২০ সালের ১৫ জানুয়ারি সরকার বীমা দিবস পালনের সিদ্ধান্ত নেয়। এরপর থেকে ১ মার্চ জাতীয় বিমা দিবস পালিত হয়। প্রাথমিকভাবে অটিজম, ডাউন সিনড্রোম, বুদ্ধি প্রতিবন্ধী ও সেলিব্রাল পালসি,
এসব ধরনের বিশেষ চাহিদা সম্পন্ন নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়ন ও অধিকার সুরক্ষায় বীমা পরিকল্পনা চালু হলেও ভবিষ্যতে এর আওতা বাড়ানো হবে বলে জানিয়েছেন সরকার। আশা করি বুঝতে পেরেছেন কেন জাতীয় বিমা দিবস পালিত হয়।

১ মার্চ জাতীয় বিমা দিবস

দেশের সংশ্লিষ্ট ক্ষেত্রে পালিত হচ্ছে জাতীয় বিমা দিবস। প্রতিবছর ১ মার্চ দিনটি জাতীয় বিমা দিবস হিসেবে পালিত হয়ে থাকে। ১৯৬০ সালের ১ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালীন পাকিস্তানের আলফা ইন্সুরেন্স যোগদান করেছিলেন। তার এই যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ের স্মরণীয় রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বাংলাদেশের বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশ ক্রমে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বিমা দিবস ঘোষণা করে বাংলাদেশ সরকার। বীমা শিল্পের উন্নয়ন ও বীমা সম্পর্কে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে মূলত ১ মার্চ জাতীয় বিমা দিবস পালিত হয়।

জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে এর শেষ কথা

উপরোক্ত আলোচনা সাপেক্ষে আশা করি জানতে পেরেছেন জাতীয় বিমা দিবস ২০২৩ - জাতীয় বিমা দিবস কবে সম্পর্কে। জাতীয় বিমা দিবস ২০২৩ এবং জাতীয় বিমা দিবস কবে এই সম্পর্কে যদি আপনার কোন মতামত থেকে থাকে তবে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং আজকের পর্বটি ভালো লাগলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। এ ধরনের পোস্ট আরও পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ। @ 22882

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?