অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/12/jisu.html

যীশু খ্রীষ্টের পিতার নাম কি - যীশু খ্রীষ্টের জন্ম সাল

যীশু খ্রীষ্টের পিতার নাম কি? এই প্রশ্নের উত্তর হলো: যিশুখ্রিস্টের পিতা ছিল না। কোন পুরুষের সংস্পর্শ ছাড়াই সৃষ্টিকর্তা অলৌকিক ভাবে তাকে পৃথিবীতে পাঠিয়েছেন। সুতরাং যীশু খ্রীষ্টের পিতার নাম কি? এই প্রশ্নটি অবান্তর একটি প্রশ্ন। যীশু খ্রীষ্টের পিতার নাম কি? সে সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

পেজ সূচিপত্র: যীশু খ্রীষ্টের পিতার নাম কি - যীশু খ্রীষ্টের জন্ম সাল

যীশু খ্রীষ্টের জন্ম সাল - যীশু খ্রিস্টের মায়ের নাম কি: উপস্থাপনা

যীশুখ্রীষ্ট এমন একজন ব্যক্তি, যিনি খ্রিস্ট ধর্ম এবং ইসলাম ধর্ম, উভয় ধর্মেই সমাদৃত। আপনি যদি যিশুখ্রিস্টের জীবনী সম্পর্কে বিস্তারিত জানতে চান, তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন। এই আর্টিকেলটিতে যীশু খ্রীষ্ট সম্পর্কে যাবতীয় তথ্য বিস্তারিতভাবে তুলে ধরা হবে। চলুন দেখে নেয়া যাক, যীশু কি ঈশ্বর ছিলেন কিনা, যীশু খ্রীষ্টের জন্ম কোথায় এবং যীশু খ্রীষ্টের জন্ম সাল সম্পর্কে বিস্তারিত তথ্য। 

যীশু খ্রীষ্টের পিতার নাম কি - যীশু খ্রিস্টের মায়ের নাম কি

যীশু খ্রীষ্টের পিতার নাম কি এবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি, তা নিচে তুলে ধরা হবে। পূর্বেই বলা হয়েছে যিশুখ্রিস্টের কোন পিতা নেই। পুরুষের সংস্পর্শে ছাড়াই আল্লাহ তা'লা তাকে পৃথিবীতে প্রেরণ করেছেন। পিতার এর সংস্পর্শে ছাড়াই যীশু খ্রীষ্ট পৃথিবীতে এসেছেন এটা খ্রিস্টানরাও বিশ্বাস করে। মথির ১৪ তম অধ্যায়ে বলা হয়েছে, "এই হলো যীশু খ্রীষ্টের জন্ম সংক্রান্ত বিবরণ: য়োষেফের সঙ্গে তাঁর মা মরিয়মের বাগদান হয়েছিল; কিন্তু তাঁদের বিয়ের আগেই জানতে পারা গেল যে, পবিত্র আত্মার শক্তিতে মরিয়ম গর্ভবতী হয়েছেন।" 

পবিত্র কোরআনেও যীশু খ্রীষ্ট বা ঈসা (আ:) এর জন্ম সম্পর্কে বিস্তারিত তথ্য উল্লেখ করা হয়েছে। যিশুখ্রিস্টের জন্ম সম্পর্কে পবিত্র কুরআনের সূরা মারিয়াম এর বিস্তারিত তথ্য রয়েছে। সূরা মারিয়াম এর  ১৬ নাম্বার আয়াত থেকে ৪০ নম্বর আয়াত পর্যন্ত ব্যাপারে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সেখানে বলা হয়, আল্লাহ তা'আলা জিবরাঈল আলাইহিস সালামকে মারইয়ামের নিকটে পাঠালেন এবং তাকে সুসংবাদ প্রদান করলেন যে তোমার একজন পুত্র সন্তান হবে।
কিন্তু মারিয়াম বললেন: কি করে আমার সন্তান হতে পারে, আমিতো অবিবাহিত এবং কোন পুরুষের সাথে আমার কোনো ধরনের সম্পর্ক নেই। জিব্রাইল আলাই সাল্লাম বলেন এভাবেই। তোমার প্রতিপালকের নিকট এই কাজটি সহজ সাধ্য কাজ। অতঃপর আল্লাহর আদেশে মরিয়ম আলাইহিস সালাম গর্ভবতী হয়ে পড়লেন। সুতরাং উপরোল্লিখিত আলোচনা থেকে আমরা জানতে পারলাম যে যিশুখ্রিস্টের কোন বাবা ছিল না এবং তার মাতা নাম ছিল মারিয়াম। খ্রিস্টানরা যাকে কুমারী মেরি হিসেবে উল্লেখ করে থাকে। 

যীশু খ্রীষ্টের পিতার নাম কি, যীশু খ্রিস্টের মায়ের নাম কি? আশা করি এই প্রশ্নগুলোর উত্তর পেয়েছেন। নিচে যীশু খ্রীষ্টের জন্ম সাল, যীশু খ্রীষ্টের জন্ম কোথায় এবং যীশু কি ঈশ্বর কিনা? সে ব্যাপারে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। সেইসাথে যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল, যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ এবং যীশু খ্রীষ্ট ছবি তুলে ধরা হবে। 

যীশু খ্রীষ্টের জন্ম সাল - যীশু খ্রীষ্টের জন্ম কোথায়

যীশু খ্রীষ্টের জন্ম সাল এবং যীশু খ্রীষ্টের জন্ম কোথায় হয়েছিল তা নিচে তুলে ধরা হবে। ধারণা করা হয়  ৪ খ্রীষ্টপূর্বাব্দে যীশুর জন্মগ্রহণ করেছিলেন। আর তার জন্মস্থান সম্পর্কে যে তথ্য পাওয়া যায় তা হলো: তিনি তৎকালীন সময়ের যিহূদিয়া প্রদেশের বাইতুল লাহামে জন্মগ্রহণ করেছিলেন। বর্তমানে যিহূদিয়া প্রদেশ হলো: ফিলিস্তিন আর বাইতুল লাহাম হলো: বেথেলহেম। অর্থাৎ তিনি ফিলিস্তিনের বেথেলহেমে জন্মগ্রহণ করেন।

যীশু খ্রীষ্টের জন্ম সাল এবং যীশু খ্রীষ্টের জন্ম কোথায়? আশা করি তা জানতে পেরেছেন। ইতোমধ্যেই উপরে যীশু খ্রীষ্টের পিতার নাম কি এবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি? তা তুলে ধরা হয়েছে। নিচে যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে আলোকপাত করা হবে। এর পাশাপাশি যীশু কি ঈশ্বর ছিলেন? প্রশ্নের জবাব দেওয়া হবে এবং যীশু খ্রীষ্ট ছবি উল্লেখ করা হবে।

যীশু কি ঈশ্বর

যীশু কি ঈশ্বর? এই প্রশ্নের উত্তর হলো: যীশু খ্রীষ্ট ঈশ্বর নয়। বাইবেলের কোথাও যিশু নিজেকে ঈশ্বর বলে দাবী করেনি। তিনি এরকম কোনো কথা বলেননি যে, আমি তোমাদের ঈশ্বর, আর তোমরা আমার উপাসনা করো। সুতরাং যীশু খ্রীষ্ট ঈশ্বর নয়, তিনি ঈশ্বরের একজন প্রতিনিধি মাত্র। অর্থাৎ যুগে যুগে আল্লাহতালা পৃথিবীতে মানব জাতির হেদায়েতের জন্য বিশেষ ব্যক্তিদের কে প্রেরণ করেছেন। 

যীশুখ্রীষ্ট বা ঈসা আলাইহিস সাল্লাম সে সমস্ত নবীদের মধ্যে অন্যতম একজন নবী। সুতরাং কোন ব্যক্তি যদি মনে করে যে, যীশু খ্রীষ্ট ঈশ্বর, তাহলে সে স্পষ্টই পথভ্রষ্ট। কেননা ঈশ্বর একজন, তার সমতুল্য কেউ নেই। তিনি এক ও একক। যীশু কি ঈশ্বর কিনা? আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন। যীশু খ্রীষ্টের পিতার নাম কি এবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি? এই প্রশ্নগুলোর উত্তর উপরে তুলে ধরা হয়েছে। 

এর পাশাপাশি যীশু খ্রীষ্টের জন্ম সাল এবং যীশু খ্রীষ্টের জন্ম কোথায় হয়েছিল সেই বিষয়গুলো সম্পর্কে আলোকপাত করা হয়েছে। নিচে যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে নিচে বিস্তারিত আলোচনা করা হবে। এবং যীশু খ্রীষ্ট ছবি  উল্লেখ করা হবে। 

যীশু খ্রীষ্ট ছবি

নিচে যীশু খ্রীষ্ট ছবি তুলে ধরা হবে। বলে রাখা ভালো যে, যিশুখ্রিস্টের প্রকৃত কোনো ছবি নেই। যিশুখ্রিস্টের যেসকল ছবি আমাদের কাছে রয়েছে সেগুলো সব পেইন্টিং অথবা মূর্তি থেকে গ্রহণ করা হয়েছে। তাই নিচে যেসকল যীশু খ্রীষ্ট ছবি তুলে ধরা হয়েছে সেগুলো প্রচলিত যীশু খ্রীষ্ট ছবি। যাই হোক চলুন দেখে নেয়া যাক যীশু খ্রীষ্ট ছবি। যীশু খ্রীষ্ট ছবি নিম্নরূপ।




যীশু খ্রীষ্টের পিতার নাম কি এবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি, তারপরেও তুলে ধরা হয়েছে। সেই সাথে যীশু কি ঈশ্বর কিনা, যীশু খ্রীষ্টের জন্ম সাল এবং যীশু খ্রীষ্টের জন্ম কোথায় সে সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়েছে। নিচে যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল বা যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে আলোকপাত করা হবে। 

যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল - যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ

যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে নিচে আলোকপাত করা হবে। চলুন দেখে নেয়া যাক যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত তথ্য।  প্রকৃতপক্ষে যীশুখ্রীষ্ট মৃত্যুবরণ করেননি। যদিও খ্রিস্টানরা দাবি করে থাকে যে, যীশু খ্রীষ্ট ক্রুশবিদ্ধ করে হত্যা করা হয়েছিল। খ্রিস্টানদের বিশ্বাসমতে যীশু খ্রীষ্ট সকলের পাপমোচন করার জন্য ক্রুশবিদ্ধ হয়েছিলেন এবং ক্রুশবিদ্ধ হওয়ার তিনদিন পরে আবার পুনরুজ্জীবন লাভ করেছিলেন।

উপরে উল্লেখিত তথ্যগুলো বাইবেলে উল্লেখ করা হয়েছে। আর এ কথা স্বতঃসিদ্ধ যে, বিভিন্ন সময়ে বাইবেলকে সম্পাদন করা হয়েছে এবং অনেক তথ্য সেখানে সংযোজন ও বিয়োজন করা হয়েছে।সুতরাং বাইবেল বিকৃত। আর বিকৃত বাইবেলের তথ্যগুলো আমরা বিশ্বাস করতে পারিনা। পক্ষান্তরে যীশু খ্রীষ্টে মৃত্যু হয়েছে কিনা সে সম্পর্কে পবিত্র কোরআনে যথাযথ তথ্য তুলে ধরা হয়েছে।
পবিত্র কোরআনে বলা হয়, "আর তাদেরএকথা বলার কারণে যে, আমরা মরিয়ম এর পুত্র ঈসা (আ:) হত্যা করেছি, যিনি ছিলেন আল্লাহর রসূল। অথচ তারা তাকে হত্যা করতে পারেনি এবং হলেও ছড়াতে পারেনি বরং তাদের এরূপ ধারণা জন্মেছিল মাত্র। এবং তারা ধাঁধায় পতিত হয়েছিল। তারা অনুমান ব্যতীত এই বিষয়ে আর কোনো খবর রাখেনা। আর নিশ্চয়ই তারা তাকে (আ:) হত্যা করেনি।  (সূরা মারইয়াম - ১৫৭) 

যেহেতু তাকে হত্যা করা হয়নি, তাই যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে প্রশ্ন করা অবান্তর। উপরে যীশু খ্রীষ্টের পিতার নাম কি এবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি? তা তুলে ধরা হয়েছে। এর পাশাপাশি যীশু খ্রীষ্টের জন্ম সাল, যীশু কি ঈশ্বর এবং যীশু খ্রীষ্টের জন্ম কোথায় সেই বিষয়গুলো সম্পর্কে আলোকপাত করা হয়েছে। 

যীশু খ্রীষ্টের পিতার নাম কি - যীশু খ্রীষ্টের জন্ম সাল: শেষ কথা

যীশু খ্রীষ্টের জন্ম কোথায়, যীশু খ্রীষ্টের জন্ম সাল রবং যীশু খ্রিস্টের মায়ের নাম কি? এই বিষয়গুলো সম্পর্কে তোমাদের উপরে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সেইসাথে যীশু কি ঈশ্বর, যীশু খ্রিস্ট কে কেন মারা হয়েছিল এবং যীশু খ্রীষ্টের মৃত্যুর কারণ সম্পর্কে বিস্তারিত আলোকপাত করা হয়েছে। ১৬৪১৩

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?