OrdinaryITPostAd

মহান বিজয় দিবসের শুভেচ্ছা - মহান বিজয় দিবসের ব্যানার

আপনি কি মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকে আর্টিকেলে মহান বিজয় দিবসের শুভেচ্ছা কিভাবে জানাতে হয় ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হবে। তাই মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে জানতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
মহান বিজয় দিবসের শুভেচ্ছা
আপনাদের জন্য মহান বিজয় দিবসের ছবি,মহান বিজয় দিবসের বক্তব্য এবং মহান বিজয় দিবসের শুভেচ্ছাসহ আরো অনেক কিছু ধাপে ধাপে আলোচনা করা হয়েছে।যেখান থেকে আপনি মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে খুব সহজেই জেনে নিতে পারবেন।তাই দেরি না করে মহান বিজয় দিবসের শুভেচ্ছা সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ মহান বিজয় দিবসের শুভেচ্ছা - মহান বিজয় দিবসের ব্যানার 

মহান বিজয় দিবসের ছবি

আপনাদের এখন কিছু মহান বিজয় দিবসের ছবি দেখানো হবে। মহান বিজয় দিবসের ছবি দেওয়া হলো-

মহান বিজয় দিবসের শুভেচ্ছা


মহান বিজয় দিবসের শুভেচ্ছা


মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবসের বক্তব্য

এখন আপনাদের জানাবো মহান বিজয় দিবসের বক্তব্য সম্পর্কে, মহান বিজয় দিবসের বক্তব্যঃ-আজকের এই বিজয় দিবস উদযাপন উপলক্ষে অনুষ্ঠানে যারা উপস্থিত রয়েছেন তাদের প্রতি জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও সালাম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। আজ ১৬ ই ডিসেম্বর। এই দিনটি বাঙালি জাতির কাছে একটি স্মরণীয় দিন। এই দিনটিকে স্মরণ করে বাংলাদেশের সর্বত্র জায়গায় রাষ্ট্রীয়ভাবে বিজয় দিবস পালিত হয়।
আমরা যদি একটু পিছন ফিরে তাকায় তাহলে দেখতে পাই যে ১৯৭১ সালে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমাদের পূর্বপুরুষেরা আমাদের বাংলাদেশকে স্বাধীন করেছিল।সেই যুদ্ধে ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে আমরা আমাদের স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে পেয়েছি। এই জন্য আমাদের গর্বিত হওয়া উচিত।

কত শত বাধা পেরিয়ে, লক্ষ প্রাণের বিনিময়ে আজ আমাদের এই বাংলাদেশ। সেইদিন কত মা বোন লাঞ্ছিত হয়েছিল। কত বাবা-ভাই সন্তানেরা জীবন দিয়েছল। কত আত্মত্যাগ কত কষ্টের মাধ্যমে আমাদের এই বাংলাদেশ বিজয় অর্জন করেছিল। সেই দিন গুলিকে চেতনায় রেখে আমরা প্রতি বছর বিজয় দিবস পালন করে থা্কি। সবশেষে বলতে চাই যাদের প্রাণের বিনিময়ে আমরা বিজয় অর্জন করেছিলাম তাদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে আমি আমার বক্তব্য শেষ করছি, আল্লাহ হাফেজ।আশা করি মহান বিজয় দিবসের বক্তব্য সম্পর্কে ধারণা পেয়েছেন।

মহান বিজয় দিবসের স্ট্যাটাস

আপনারা যারা মহান বিজয় দিবসের স্ট্যাটাস খুঁজছেন তাদের জন্য মহান বিজয় দিবসের স্ট্যাটাস এখানে দেওয়া হয়েছে। আপনারা মহান বিজয় দিবস উপলক্ষে এই স্ট্যাটাস গুলো ফেসবুকে অথবা যে কোন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারবেন। এমনকি এসব স্ট্যাটাসগুলো আপনারা আপনাদের বন্ধুদের বিজয় দিবসের শুভেচ্ছা জানাতে পারবেন।

"বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৫০ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা।"
"প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আস্বাদ। সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা।"

"আপনার বা আপনার পরিবারের অসম্মানে আপনার যতটা কষ্ট হবে। তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে আপনার দেশের অসম্মান হলে। তাই সর্বদা দেশকে সম্মান করুন এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাকুন। সবাইকে বিজয় দিবস উপলক্ষে লাল সবুজের শুভেচ্ছা।"

"আসুন আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে, আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব, সবাইকে আমাদের দেশের মহত্ত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন বাংলাদেশী হয়ে উঠব। শুভ জন্মদিন বাংলাদেশ।"

মহান বিজয় দিবসের ব্যানার 

মহান বিজয় দিবস আমাদের সারা বাংলাদেশ জুড়ে পালিত হয়। তাই এই মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে অনেকের ব্যানার বানানোর প্রয়োজন পড়ে। আপনিও হয়তো ব্যানার বানানোর জন্য ব্যানার ডিজাইন খুঁজছেন কিন্তু কিরকম ব্যানার আপনার জন্য ভালো হবে তা বুঝতে পারছেন না। নিচে আপনাদের জন্য কিছু মহান বিজয় দিবসের ব্যানার রয়েছে আপনারা চাইলে সেরকম ব্যানার ব্যবহার করতে পারেন।
মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

প্রতিবছর ১৬ ডিসেম্বর আমাদের দেশে বিজয় দিবস উৎসব পালিত হয়। এই মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে শুভেচ্ছা বার্তা জানানোর প্রয়োজন হয়। আপনাদের মাঝে এই পোস্টের উপরের অংশে এবং নিচের অংশে মহান বিজয় দিবসের ছবি, মহান বিজয় দিবসের স্ট্যাটাস এবং মহান বিজয় দিবসের ব্যানার সহ অনেক কিছু আলোচনা করা হয়েছে যেগুলো আপনি ব্যবহার করে মহান বিজয় দিবসের শুভেচ্ছা অনেককে জানাতে পারবেন।

মহান বিজয় দিবসের কবিতা

মহান বিজয় দিবস উপলক্ষে অনেক জায়গায় পরীক্ষা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এজন্য আপনারা যারা গুগল এসে মহান বিজয় দিবসের কবিতা ভালো ভালো কবিতা খুঁজে পাচ্ছেন না তাদের জন্য নিচের এই কবিতা। নিজেরে কবিতাটি খুবই সহজ ভাষায় লিখিত এবং আপনি সহজেই আবৃতি করতে পারবেন। দেরি না করে মহান বিজয় দিবসের কবিতাটি দেখে নিন।
বিজয় দিবসের ছোট কবিতা 

১৬ ই ডিসেম্বর
তুমি বাঙালির অহংকার
তুমি কোটি জনতার,
বিজয় নিশান
স্বাধীন বাংলার স্বাক্ষর ।
১৬ই ডিসেম্বর
তুমি মহা বিজয়ের মহা উল্লাস
তুমি বিধবা মায়ের
বন্দী শ্বাসের শান্তির নিঃশ্বাস ।
১৬ই ডিসেম্বর
তুমি দুঃখিনী মায়ের দুঃখ ভোলানো
সুখের হাসি,
তুমি ছেলে হারা পিতার
শোক কাটানো শ্যামল গাঁয়ের,
রাখাল ছেলের
দুঃখ সুরের বাঁশি ।
১৬ই ডিসেম্বর
তুমি নিহত মুক্তিসেনার
কান্নাভেজা চোখে
চির প্রশান্তির পরশ,
তুমি শহীদ পিতার
ছোট্ট শিশুর
হৃদয় রাঙানো মুক্তি হরষ ।
১৬ই ডিসেম্বর
তুমি অগ্নি গর্ভা বাংলার
লাখো শহীদের বুকের
রক্তেভেজা সুশীতল বিছানা,
যাদের ত্যাগের বিনিময়ে পেলাম
মা,মাটি, দেশ
চির শান্তির ঠিকনা।
১৬ই ডিসেম্বর
তুমি ১৬ কোটি মানুষের
চলার পথের উৎস প্রেরনার,
তুমি সারা বিশ্বে ছড়িয়ে থাকা
প্রতিটি বাঙালির গর্ব
দুঃখ-সুখের অনুরণ স্বপ্নীল বাসনার ।
১৬ই ডিসেম্বর
তুমি ৯ মাসের
বেদনায় মোড়া স্মৃতিকাতর
লৌহ কঠিন নির্মম অতীত,
তোমার কাছেই পেয়েছে শিক্ষা
বর্তমান প্রজন্ম,
পরাধীনতার শৃঙ্খল পেরিয়ে
কি করে ভাঙতে হয়
শোষণকারীর ভীত ।
১৬ই ডিসেম্বর
তুমি রক্তস্নাত স্মৃতিসৌধ
বিশ্বের বিস্ময়,
ত্রিশ লক্ষ শহিদের ত্যাগে
আমরা করেছি জয় ।
লাল সবুজ পতাকার চিহ্ন
বক্ষে করে ধারন,
প্রজন্ম থেকে প্রজন্ম
বাংলাদেশের মানচিএ
অটুট রাখতে
হাসিমুখে বিলিয়ে দেবে প্রাণ ।
১৬ই ডিসেম্বর
তুমি নও শুধু একটি তারিখ
নও একটি স্মৃতি চিহ্ন,
তুমি লাখো শহীদের রক্তের প্রতিক
তুমি চির বঞ্চিতের রনহুংকার,
আবার তুমিই দিয়েছ চির শান্তি
৩০ লক্ষ শহীদ আত্মার ।
১৬ই ডিসেম্বর
তুমি একটি উজ্জ্বল নক্ষএ
বাংলা মায়ের আকাশ পাড়ে,
তোমার জন্যই আজি
বইছে আনন্দ, উল্লাস
স্নেহমাখা বাংলার হৃদয় জুড়ে ।
১৬ই ডিসেম্বর
তুমি গৌরবদীপ্ত বিজয়ের
মঙ্গল বারতা,
তুমি স্নিগ্ধ কোমল
ছোট্ট শিশুর ইচ্ছেমতি খেলা
তুমি রক্তাক্ত বীরঙ্গনার
রক্তখচিত বিজয় নিশান
স্বাধীনতা আমার স্বাধীনতা ।
১৬ই ডিসেম্বর
তুমি কৃষকের বুকে
শস্য-শ্যামল ফসলি জমির বেষ,
তুমি কৃষাণীর হাতে
মিষ্টি গন্ধে ভরা
মুঠো মুঠো সোনালী ধানের শীষ ।
তুমি আনন্দের,তুমি কান্নার
তুমি চির শান্তির
তুমি অগ্নিঝরা বিজয় উচ্ছ্বাস
১৬ কোটি বাঙালির
প্রানের উৎসব
বিজয় দিবস ।
প্রানের উৎসব
বিজয় দিবস ।
আশা করি মহান বিজয় দিবসের কবিতাটি ভালো লেগেছে।

মহান বিজয় দিবসের পোস্টার

এখন আপনাদের  মহান বিজয় দিবসের পোস্টার সম্পর্কে দেখানো হবে। মহান বিজয় দিবসের পোস্টারের কিছু নমুনা দেখানো হলো-

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবসের শুভেচ্ছা

মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন

মহান বিজয় দিবস উপলক্ষে স্কুল কলেজ বা বিভিন্ন প্রতিষ্ঠানে অনুষ্ঠান হয়ে থাকে সেসব অনুষ্ঠানে মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর প্রয়োজন হয় বা বিজয় দিবস উপলক্ষে বন্ধু-বান্ধব কিংবা রাজনৈতিক ব্যক্তিদের কে অভিনন্দন ও শুভেচ্ছা জানানোর জন্য কিছু বার্তার প্রয়োজন হয়। এই কারণে উপরের দিকে মহান বিজয় দিবসের স্ট্যাটাস ছবি রয়েছে যেসব ব্যবহার করে আপনি শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে পারবেন।আশা করি মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন সম্পর্কে জানতে পেরেছেন।

প্রিয় পাঠক আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন এবং মহান বিজয় দিবসের পোস্টার ইত্যাদি বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে পেরেছেন।আশা করি আজকের গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনার অনেক উপকারে আসবে। তাই এ ধরনের গুরুত্বপূর্ণ তথ্যবহুল পোস্ট বেশি বেশি পেতে ও গুরুত্বপূর্ণ তথ্য বেশি বেশি জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন,ধন্যবাদ।21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url