অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/09/pipra.html

বিছানার পিঁপড়া তাড়ানোর ১০টি সেরা উপায় জেনে নিন

অনেক সময় বিছানায় পিঁপড়ার উপদ্রব বেড়ে যায়। কিন্তু অনেকেই জানেনা যে কিভাবে বিছানা থেকে পিঁপড়া তাড়াতে হয়। নিচে বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হলো।

পেজ সূচিপত্রঃ বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়

বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: ভূমিকা

বিছানায় যদি কোন কারণে পিঁপড়া বাসা বাধে তাহলে তা খুবই বিরম্বনার কারণ। কেননা বিছানায় এসে যদি অপনি পিঁপড়া কামড় খান তাহলে কিন্তু আপনার আরামের ঘুম হারাম হয়ে যাবে। বিশেষ করে যদি বাসায় ছোট বাচ্চা থাকে তাহলে তো কথাই নেই। বাচ্চাকে বিভিন্নভাবে পিঁপড়া আট্যাক করতে পারে।তাই ঘরে বা বিছানায় যদি পিঁপড়ার উপদ্রব থাকে তাহলে সে ব্যাপারে অবহেলা না করাই উত্তম। 

যাই হোক আপনি যদি আপনার ঘরে থাকা পিঁপড়াকে তাড়াতে চান সে ক্ষেত্রে নিম্নলিখিত বিষয়গুলো আপনাকে সঠিকভাবে অনুসরণ করতে হবে। নিচে বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়

আপনার ঘরে বা বিছানায় যদি প্রচুর পরিমাণে পিঁপড়ার আনাগোনা থেকে থাকে তাহলে অবশ্যই তা বিরক্তির কারণ। কেননা পিঁপড়া বিভিন্ন সমস্যার সৃষ্টি করে। যেকোনো ধরনের খাবার তারা নষ্ট করে ফেলতে পারে বিশেষ করে মিষ্টিজাতীয় খাবার হলে তো কথাই নেই। 

আপনি যদি পিঁপড়ার এমন উপদ্রব থেকে বাঁচতে চান তাহলে অবশ্যই আপনাকে জানতে হবে বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়।কিছু সাধারণ ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে আপনি পিঁপড়ার উপদ্রব থেকে স্থায়ীভাবে মুক্ত থাকতে পারেন। 
চলুন তাহলে দেখে নেয়া যাক বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য। নিচে যে সকল তথ্য উল্লেখ করা হবে তার মধ্য থেকে যেটি আপনার কাছে সহজলভ্য এবং কার্যকরী মনে হয় সেটি এপ্লাই করতে পারেন।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: দারুচিনির।দারুচিনি হতে পারে পিঁপড়া তাড়ানোর দারুন একটি উপায়। যেখানে পিঁপড়ার উৎপাত বেশি তার আশেপাশে যদি আপনি দারুচিনির গুঁড়ো ছিটিয়ে রাখেন সে ক্ষেত্রে কিন্তু পিঁপড়া আর সে স্থানে আসবে না। তাই আপনি দারুচিনির ব্যবহার করে অনায়াসেই পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তি পেতে পারেন।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: পুদিনার পাতা। পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তি পেতে পাবেন আর পাতা আশ্চর্যজনক ফলাফল দিতে পারে। অর্থাৎ আপনি যদি পুদিনাপাতা কে সঠিকভাবে ব্যবহার করতে পারেন সেক্ষেত্রে কিন্তু আপনি পিঁপড়া উপদ্রব থেকে রক্ষা পাবেন। এক গ্লাস পানির সাথে কয়েকটি পুদিনা পাতা সেদ্ধ করে সেই পানি স্প্রে করে আশপাশে ছড়িয়ে দিন, সে স্থানে পিঁপড়া আসতে পারবে না।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: দারুচিনির এসেনশিয়াল অয়েল। আপনি যদি নিজে নিজেই কোন রেসিপি তৈরি করতে না চান সেক্ষেত্রে কিন্তু বাজার থেকে দারুচিনি এসেন্সিয়াল অয়েল ক্রয় করতে পারেন। কেননা আপনি যদি এই তেল পিঁপড়া কর্তৃক দখলকৃত স্থানে ছিটিয়ে দেন তাহলে তারা আর সেখানে থাকবে বা নতুন করে আর সেখানে আসবেনা।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: ভিনেগার। সামান্য ভিনেগার খানিকটা পানি সহিত মিশিয়ে নিয়ে স্প্রে তৈরি করে তা যদি আপনি স্ক করে দেন তাহলে সে স্থানে  পিঁপড়া থাকবে না। তাই এ ঘরে থাকা সহজেই উপাদানটির মাধ্যমে স্প্রে তৈরি করে খুব সহজেই পিঁপড়ার উপদ্রব থেকে নিজেকে মুক্ত রাখতে পারেন। 
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: লেবুর রস।লেবুর রস বিছানা থেকে তীব্রতর অন্যতম একটি উপায়। আপনি মেঝে পরিষ্কার করার সময় কাপড়ে খানিকটা লেবুর রস মিশিয়ে নেবেন এবং তা দিয়ে পুরো ঘর মুছে দেবেন। এবারে দেখবেন যখন আর ঘরে আর কোন ধরনের পিঁপড়ার আনাগোনা নেই। কেননা লেবুর বন্ধের কারণে পিঁপড়া খাবারের গন্ধ পায় না।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়: লবঙ্গ। আপনার ঘরে যদি পিঁপড়ার উপদ্রব থেকে থাকে তাহলে আপনি লবঙ্গের গুড়া ব্যবহার করে দেখতে পারেন। সামান্য পরিমাণে লবঙ্গের গুড়া যদি আপনি বিছানার আশেপাশে বা ঘরের মেঝেতে ছড়িয়ে ছিটিয়ে রাখেন তাহলে আপনার ঘরে আর পিঁপড়ার উপদ্রব থাকবে না।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়: ব্লিচিং পাউডার। ঘর মোছার সাথে যদি আপনি সামান্য পরিমাণে ব্লিচিং পাউডার ব্যবহার করতে পারেন তাহলে সেই ঘরে আর কখনোই পিঁপড়ার উপদ্রব থাকবে না কেননা বিচিং পাউডারের গন্ধে পিঁপড়া টিকতে পারেনা তাই পিঁপড়ার উপদ্রব থেকে বাঁচার জন্য ঘরে ব্লিচিং পাউডার ব্যবহার করতে পারেন।
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়: বেকিং সোডা। আপনারা ঘরে থাকে বেকিং সোডার মাধ্যমে খুব সহজেই আপনি বিছানার ঘরের পিঁপড়া দূরীভূত করতে পারেন।যে স্থানের পিঁপড়ার উপদ্রব রয়েছে তার আশেপাশে সামান্য বেকিং সোডা ছিটিয়ে দিন দেখবেন পিঁপড়া ভুল করেও আর সেদিকে যাবেনা। 
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়: তেজপাতা।আপনার রান্না ঘরে থাকা তেজপাতা হতে পারে পিঁপড়ার উপদ্রব থেকে বাঁচার অন্যতম একটি হাতিয়ার।সাধারণ এই তেজপাতা ব্যবহার করে খুব সহজেই আপনি পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তি পেতে পারেন।যে স্থানে পিঁপড়ার উপদ্রব বেশি বাজে কানে পিপড়া আনাগোনা বেশি করে সে স্থানে তেজপাতার কয়েকটি পাতায় রেখে দিন দেখবেন আর সেদিকের পথ মারাবে না। 
  • বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায়: কফি গুঁড়া। কফির গুঁড়া ব্যবহার করেও পিঁপড়ার উপদ্রব থেকে বাচা যায় সেক্ষেত্রে আপনাকে যা করতে হবে সেটি হলো ত্রিপুরা আপনাকে সবচেয়ে বেশি যে জায়গাতে বিরক্ত করে তার আশেপাশে কফির গ্রহ ছিটিয়ে দিন কফির গুড়ার তীব্র গন্ধ পিঁপড়ে সে জায়গা ছাড়তে বাধ্য হবে। 

বিছানার পিঁপড়া তাড়ানোর উপায় - বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায়: শেষ কথা

উপরে বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে আপনি যদি সঠিকভাবে অনুসরণ করতে পারেন তাহলে নিমিষের মধ্যেই আপনার ঘরে থাকা পিঁপড়াগুলো তাড়িয়ে দিতে সক্ষম হবেন।

অনেকেই ঘর থেকে বা বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর জন্য অযথাই অনেক টাকা পয়সা খরচ করে থাকেন বা দুশ্চিন্তাগ্রস্ত হন। আসলে বিষয়টি খুবই জটিল কোনো বিষয় নয়। কেননা, আপনার ঘরে থাকা সাধারণ কিছু উপাদান এর সাহায্যে খুব সহজেই ঘর থেকে বা বিছানা থেকে পিঁপড়া দাঁড়াতে পারবেন।

বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় সম্পর্কে যে সকল তথ্য তুলে ধরা হয়েছে সেগুলো সঠিকভাবে অনুসরণ করতে হবে। সেগুলো সঠিকভাবে অনুসরণ করলেই আপনি পিঁপড়ার উপদ্রব থেকে মুক্তি পাবেন।
উপরে অনেকগুলো বিষয় সম্পর্কে আলোচনা করা হবে তার মধ্য থেকে যেটি আপনার কাছে সহজলভ্য মনে হবে সেটি এপ্লাই করে দেখতে পারেন। বিছানার পিঁপড়া তাড়ানোর উপায়, বিছানা থেকে পিঁপড়া তাড়ানোর উপায় বা বিছানায় পিঁপড়া তাড়ানোর উপায় কি? আশা করি এই প্রশ্নের উত্তর ইতোমধ্যেই পেয়েছেন। 

আমার কাছে যদি এই আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আপনার বন্ধু-বান্ধব যারা রয়েছে তাদের সাথে শেয়ার করতে ভুলবেন না। কেননা এই আর্টিকেলটি শেয়ার করার মাধ্যমে তারা উপকৃত হতে পারে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?