OrdinaryITPostAd

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তার ৬টি উপায়

অনলাইনে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় জানতে চান? সেই সাথে জেনে নিন ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় এবং বাংলা ওয়েবসাইট থেকে আয় করার সকল উপায় সমূহ।
আশা করি, ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় এ বিষয়ে পোষ্ট টি পড়ার পর অনলাইনে ক্যারিয়ার গড়ার জন্য আপনার একটু হলেও উপকার হবে।

পোষ্ট সূচিপত্রঃ ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় |ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় | বাংলা ওয়েবসাইট থেকে আয়

গুগল এডসেন্সের মাধ্যমে আর্টিকেল লিখে বাংলা ওয়েবসাইট থেকে আয়

ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এর মধ্যে সেরা উপায় হলো গুগুল এডসেন্সের মাধ্যমে আর্টিকেল লিখে আয়।

অনেকে মনে করেন আমি তো ইংরেজী তে এমন দক্ষ না আমি কীভাবে আর্টিকেল লিখে আয় করি কিন্তু আপনি ইচ্ছা করলে বাংলা ওয়েবসাইট থেকে আয় করতে চাইলে ঘরে বসেই বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারেন মাসে ৫০,০০০ থেকে ৮০,০০০ টাকা এর জন্য আপনার অবশ্যই নিজস্ব একটা ওয়েবসাইট থাকতে হবে।
তার সাথে অবশ্যই একটা ভেরিফাইড এডসেন্স একাউন্ট থাকতে হবে কারণ এখানে আপনার মূলত আয়ের উৎসই হচ্ছে গুগল এডসেন্স আর আপনার ওয়েবসাইটে এডসেন্স এপ্রুভ হওয়ার পর আপনার ওয়েবসাইটে যত বেশী ভিসিটর আপনার ওয়েবসাইটে এডসেন্স থেকে আসা এডটি তে ক্লিক করবে ততই আপনার বাংলা ওয়েবসাইট থেকে আয় ইনকাম হতে থাকবে এর জন্য আপনার ওয়েবসাইটে অবশ্যই আর্টিকেল থাকতে হবে।

পাশাপাশি যদি আপনার ওয়েবসাইটে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন (SEO) চালু থাকে SEO আপনাকে নির্বাচন করবে যদি আপনি গুগল বা যেকোনো সার্চ ইঞ্জিনের শর্ত মেনে ওয়েবসাইট বিন্যাস করেন যেমন আপনার ওয়েবসাইটের কেমন নাম হবে , কী কী ছবি দিবেন ছবির ক্যাপশন কী হবে এবং আপনার ওয়েবসাইটের প্রতি মানুষের প্রয়োজনীয়তা, শেয়ার,জনপ্রিয়তা  বেশী হয়ে থাকে তাহলে যে কোনো সার্চ ইঞ্জিনে আপনার ওয়েবসাইটটিতে থাকা কোনো আর্টিকেল সার্চ করলে সবার প্রথম দিকে আপনার ওয়েবসাইটটি শো করবে ফলে আপনার ওয়েবসাইটির ভিসিটর অনেক বেশী হওয়ার পাশাপাশি আপনার SEO থেকেও অনেক ইনকাম হবে। 

আমাদের অর্ডিনারি আইটি টিম ও ঠিক আমাদের এই ওয়েবসাইট টি থেকে একইভাবে গুগুল এডসেন্সের মাধ্যমে আর্টিকেল লিখে আয় করে থাকে আর আপনি যদি আমাদের টিম থেকে ওয়েবসাইট ক্রয় করার সার্ভিস টি নিতে চান এবং জানতে চান আমাদের অর্ডিনারি আইটি টিম গুগল এডসেন্সের মাধ্যমে ওয়েবসাইট খুলে কিভাবে মাসে ৫০,০০০ থেকে সর্বোচ্চ ১,০০,০০০ টাকা পর্যন্ত আয় করে তাহলে এই "ভিডিওটি" দেখুন।

এই ভিডিওর ডেসক্রিপশনে আপনি আমাদের অর্ডিনারি আইটি টিম থেকে একটা কমপ্লিট ওয়েবসাইটের প্যাকেজ নিতে পারেন আর আপনি ইচ্ছা করলে কোনো ওয়েবসাইটের প্যাকেজ না নিয়েই আমাদের অর্ডিনারি আইটি বাংলা ওয়েবসাইট থেকে আয় করতে পারেন বাংলা আর্টিকেল লিখে মাসে ১৫০০০ টাকা।
তাই আর দেরি না করে আপনি যদি চান বাংলা আর্টিকেল লিখে আয় করবেন তাহলে এখনই "এখান" থেকে আবেদন করতে পারেন কোনো জামেলা ছাড়াই।
তাছাড়া বিভিন্ন আইটি সার্ভিস অর্ডার করতে যেমন ডিজিটাল মার্কেটিং,ওয়েব ডিজাইনিং, গ্রাফিক্স ডিজাইনিং, ভিডিও এডিটিং, নেটওয়ার্ক ডিজাইনিং এবং MS অফিস সার্ভিস অর্ডার করতে এবং ফ্রিল্যান্সিং যেকোনো কোর্সে ভর্তি হতে আমাদের ওয়েবসাইটে ঘুরে আসতে পারেন এবং আমাদের টিমের সাথে যোগাযোগ করুনঃ "+৮৮০১৭৬১০৬০৯৭৭এ নম্বরে আমাদের অর্ডিনারি আইটি অনলাইন ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে অনেক বেকাররা, স্টুডেন্টরাও পার্ট টাইম জব করার সুযোগ পাচ্ছে তাই আপনি যদি চান আমাদের এই বিশ্বস্ত টিমের সাথে আপনার ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়তে তাহলে আপনিও নিয়োগ করতে পারেন আমাদের অর্ডিনারি আইটি ফ্রিল্যান্সিং প্ল্যাটফর্মে।

আপনি যদি জানতে চান গুগল এডসেন্স থেকে আর্টিকেল লিখে আয় করতে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তাহলে আপনার ওয়েবসাইটে আর্টিকেল লিখে আয় করার জন্য কিছু নীতিমালা থাকতে হবেঃ
আপনার প্রতিটি আর্টিকেল কারো কপি করা যাবে না অন্য ওয়েবসাইটে থাকা কোনো কন্টেন্ট সরাসরি কপি করলে চলবে না আপনার প্রতিটি আর্টিকেল অবশ্যই ইউনিক হতে হবে।

ওয়েবসাইটে ব্যবহৃত ইমেজ অবশ্যই কপিরাইট বা রয়ালিটি ফ্রি থাকতে হবে অর্থাৎ ছবিগুলা আপনার নিজের বানানো হতে হবে, আরেকজনের ওয়েবসাইটে দেওয়া ছবি কোনো মতেই ব্যবহার করতে পারবেন না আর যদিও ব্যবহার করেন তাহলে যথেষ্ট এডিট করে দিতে হবে যাতে ছবিটির মালিক নিজের বলে দাবি করতে না পারে।

আপনার ওয়েবসাইটে এডসেন্স থেকে আয় এপ্রুভ করার জন্য কিছু নীতিমালা মেনে আর্টিকেল লিখতে হবে আর আপনি যাদের ওয়ার্কার হিসেবে আপনার ওয়েবসাইটে আর্টিকেল লিখাবেন তারা আপনার ওয়েবসাইটের কিছু টার্মস এন্ড কন্ডিসন, প্রাইভেসি পলিচি, গোপনীয়তা নীতি মেনে পোষ্ট লিখে।
আমাদের অর্ডিনারী আইটি ওয়েবসাইটে বাংলা পোষ্ট লিখে আয় করার জন্য কিছু টার্মস রয়েছে যেমনঃ প্রতিটি পোষ্টের টাইটেল ৬ থেকে ৯ শব্দের মধ্যে হতে হবে,অন্যের প্রকাশিত কন্টেন্ট কপি করা যাবে না, ইমেজ সাইজ ৬০ kb এর মধ্যে হতে হবে ইমেজ width ৮১০ পিক্সেল হতে হবে, প্রতিটি পোষ্টের ভাষা বাংলা হতে হবে, প্রতিটি পোষ্ট তথ্য প্রযুক্তি বিষয়ক হতে হবে ইত্যাদি।

আর আপনি যদি চান কাউকে আপনার ওয়েবসাইটে কাজ করাবেন এর জন্য যদি আপনি ভিডিও কোর্স আপলোড করেন তার পাশাপাশি আপনার সাথে যোগাযোগ করার জন্য ওয়েবসাইটে আপনার ফোন নম্বর লিখে রাখেন তাহলে আপনার ওয়েবসাইটে যারা কাজ করবে তারা আপনার ওয়েবসাইটের কোনো নীতিমালা না বুজে থাকলে আপনার সাথে যোগাযোগ করবে।

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ওয়েবসাইট থেকে আয়

আপনি কি জানতে চান অ্যাফিলিয়েট মার্কেটিং করে ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় ? এখন আপনি জানতে পারবেন অ্যাফিলিয়েট মার্কেটিং করে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়।

তাহলে অবশ্যই এর জন্য আপনার ওয়েবসাইটে ট্রাফিক বা Visitors বেশি হতে হবে এবং আপনি যদি চান অনলাইন থেকে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আপনি বিভিন্ন ই-কমার্স প্রতিষ্ঠান গুলোর সাথে যুক্ত হয়ে তাদের পণ্য বা সেবা গুলো আপনার ওয়েবসাইটে বিক্রি করে দিতে পারলে আপনি প্রতিটা বিক্রির জন্য কমিশন পাবেন।

আপনাকে অবশ্যই অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য পরিপূর্ণ ভাবে জানতে হবে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে হলে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়।

তাহলে এবার আসা যাক অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার জন্য আপনাকে কী কী করতে হবে ?
আপনাকে অবশ্যই তাদের পণ্য বা সেবা বিক্রি করার জন্য তারা আপনাকে যে লিংক প্রদান করবে একে বলা হয় অ্যাফিলিয়েট লিংক তো যখন প্রাপ্ত লিংক টি আপনি তাদের পণ্য বিক্রি করার জন্য আপনার ওয়েবসাইটে দিয়ে থাকবেন এবং আপনাত ওয়েবসাইট থেকে যদি কোনো "visitors" এটা ক্রয় করে তাহলে ই-কমার্স ওয়েবসাইট গুলো তাদের পণ্য বিক্রি বা সেবা বিক্রয় বাবদ আপনি প্রতিষ্ঠানগুলোর থেকে "commission" আয় করতে পারেন।

তাহলে আশা করি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় বিষয়টি বুজতে পেরেছেন।
তাছাড়া আপনি আরো বিভিন্ন ডিজিটাল প্রডাক্ট যেমনঃ ডোমেইন, ই-বুক, ফটোগ্রাফি, ভিডিও, ডকুমেন্টস, সফটওয়্যার, গ্রাফিকস এন্ড ডিজিটাল আর্ট, ওয়ার্ডপ্রেস থিম, ই-কমার্স প্রডাক্টস ইত্যাদিসহ আরো অনেক "Affiliate links" আপনার ওয়েবসাইটে দেখিয়ে আয় করতে পারবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে ইনকাম করার জন্য আপনি এই অ্যাফিলিয়েট প্রোগ্রামগুলো ব্যবহার করতে পারেনঃ Blue hostShareAsaleCj affiliateClick bank.

পেইড রিভিও কন্টেন্ট লিখে ওয়েবসাইট থেকে আয়

আপনি কী জানেন আপনার ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় পেইড রিভিউ কনটেন্ট লেখার জন্য ? তাহলে এটার জন্য আপনার আগে অবশ্যই একটি ভিসিটর সমৃদ্ধ ওয়েবসাইট থাকতে হবে।

এখন আপনারা জানতে পারবেন পেইড রিভিউ কনটেন্ট লিখে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায়
আপনি যদি বিভিন্ন কন্টেন্ট লেখালেখিতে পারদর্শী হয়ে থাকেন তাহলে পেইড রিভিও কন্টেন্ট লিখে আপনিও চাইলে আয় করতে পারবেন।
বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্য বা সেবা সম্পর্কিত তথ্যবহুল ইতিবাচক দিক, সুনাম এবং উন্নতি লাভ করার জন্য তাদের পণ্য বা সেবার রিভিউ লেখক খোজ করে থাকে এবং আপনি যদি একজন ভালো কনটেন্ট রাইটার হয়ে থাকেন যদি আপনার লেখার প্রতি আকৃষ্ট হয়ে একজন ক্রেতা সেই পণ্য কিনতে চায় তখন আপনি প্রতিষ্ঠানগুলোর থেকে ভালো টাকা সন্মানি হিসেবে পেয়ে থাকবেন, তবে এ জন্য আপনাকে অবশ্যই একজন পারদর্শী কন্টেন্ট রাইটার হতে হবে।

নিজের পণ্য বা সেবা বিক্রি করে আয়

আপনার যদি কোনো ব্যবসায়িক দোকান থাকে এবং সেখানে মানুষের প্রয়োজনীয় সকল মালামাল ও সমাজ সেবা করার জন্য কোনো পণ্য বা সেবা সামগ্রী থেকে থাকে এবং আপনি যদি চান নিজের পণ্য বা সেবা বিক্রি করার জন্য ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তাহলে আপনি চাইলে নিজের পণ্য বা সেবা আপনার ওয়েবসাইটে বিক্রি করে আয় করতে পারেন।

আপনি যদি চান নিজের পণ্য বা সেবা বিক্রি করে ওয়েবসাইট থেকে কিভাবে টাকা আয় করা যায় যা থেকে আপনি ভালো মানের ইনকাম করতে পারেন তাহলে গুগল এডসেন্সের মাধ্যমে বাংলা আর্টিকেল লিখে আয় করার পাশাপাশি আপনার ওয়েবসাইটে ভিসিটর বা ট্রাফিক সংখ্যা যদি বেশি হয়ে থাকে তাহলে আপনি চাইলে আপনার নিজস্ব পণ্য বা সেবা গুলোর সম্পর্কিত ইতিবাচক দিক সমূহ তুলে ধরে ওয়েবসাইটের ভিসিটর দেরকে আকৃষ্ট করে আপনার পণ্য বা সেবা বিক্রি করে অনেক লাভবান হতে পারেন।
মানে এক কথায় আপনি যদি চান নিজস্ব পণ্য বা সেবা বিক্রি করতে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তাহলে আপনি নিজের পণ্য বা সেবার বিজ্ঞাপন দেখিয়ে ক্রেতাদের থেকে ভালো আয় করতে পারবেন।

সিপিএ মার্কেটিং করে ওয়েবসাইট থেকে আয়

সিপিএ (CPA) মার্কেটিং শব্দটি "Cost Per Action" শব্দটির সংক্ষিপ্ত রূপ।
সিপিএ মার্কেটিং কিছু টা অ্যাফিলিয়েট মার্কেটিং এর মতো হলেও কিন্তু এখানে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মতো প্রডাক্ট সেল করতে হয় না।

আপনি যদি জানতে চান সিপিএ মার্কেটিং করে ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় তাহলে আপনাকে এখানে আয় করার জন্য কোম্পানি কিছু অফার প্রমোট করতে দিবে সেগুলার লিংক আপনি আপনার ওয়েবসাইটে দিলে বা আপনার ওয়েবসাইটের লিংক কোনো সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে তাদের অফারগুলো যত জন কাস্টমার আপনার ওয়েবসাইট থেকে উপভোগ করবে সে অনুযায়ী আপনি "Cost per Action" অনুযায়ী Revenue পেয়ে থাকবেন।
এক্ষেত্রে আপনি যদি USA কিংবা Canada কাউন্ট্রি সেলেক্ট করে অফার প্রমোট করেন তাহলে আপনি ঐ কাউন্ট্রি গুলোর অডিয়েন্স দের সাথেই অফার টি শেয়ার করতে হবে অর্থাৎ আপনাকে যে কাউন্ট্রি থেকে কাষ্টমার তাদের সাইটে আনতে বলা হবে আপনি তাদেরকেই টার্গেট করে অফারটি আপনার ওয়েবসাইটে দিবেন।

সিপিএ মার্কেটিং এ যে ধরনের অফার পাওয়া যায়ঃ
গেম বা সফটওয়্যার ডাউনলোড, সাইন আপ করা বা ইমেইল সাবমিট করানো পাশাপাশি সেল জাতীয় অফার যেমনঃ হেলথ, ইন্সুরেন্স।
আরো অফার যেমনঃ হেলথ এন্ড বিউটি, পিন সাবমিট, মোবাইল এপ, ট্রাভেল, সার্ভে জাতীয় অফার ইত্যাদি।
বাংলাদেশের কিছু বিখ্যাত অনলাইন সিপিএ মার্কেট প্লেসের নাম যেমনঃ সহজ অ্যাফিলিয়েটসপ্নবাড়ীবিডি শপ ইত্যাদি।
অন্যান্য দেশের মালিকানাধীন সিপিএ মার্কেটিং ওয়েবসাইট সমূহ যেমনঃ ClickboothCPA lead LLCPeerflyMaxBountyMobidea ইত্যাদি।

আশা করি, যারা ওয়েবসাইট খোলার পর ওয়েবসাইট থেকে কিভাবে আয় হয় এ বিষয়ে কম বুজেন আমার পোষ্ট টি পড়ে আশা করি ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় এ বিষয়ে একটু হলেও উপকৃত হবেন, তবে আমার বর্ণিত উপায়গুলো ছাড়া বর্তমান সময়ে মানুষের আরো অনেকভাবেই অনলাইনে ওয়েবসাইট থেকে আয় করে থাকে এবং আমাদের দেশে অনেক মানুষই বাংলা ওয়েবসাইট থেকে আয় করে থাকে আমার বর্ণিত ধাপ গুলোর মাধ্যমে।

শেষ কথা, আপনারা যদি আমাদের অর্ডিনারি আইটি টিম থেকে ওয়েবসাইটের প্যাকেজ টি নিয়ে পোস্ট লিখে আয় করতে চান কিংবা আমাদের ওয়েবসাইটে বাংলা আর্টিকেল লিখে আয় করতে চান তাহলে আপনারা আমার পোষ্টে বর্ণিত লিংক গুলো থেকে আর্টিকেল লিখে একইভাবে বাংলা ওয়েবসাইট থেকে আয় করতে পারেন আমাদের টিমের সাথে যোগাযোগ করার জন্য ফোন নম্বর ও দেওয়া আছে।
ওয়েবসাইট খুলে কিভাবে টাকা আয় করা যায় পোষ্ট টি পড়ে যদি বিন্দুমাত্রও উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না, ভালো থাকবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url