অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/04/france.html

ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আপনারা কি ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এ বিষয়ে।

তাহলে চলুন জেনে নিই ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে।

সূচিপত্রঃ ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

সকল মুসলিমদের জন্য রমজান মাসের রোজা হলো রহমতের মাস। রমজান মাসের রোজা নিয়ে প্রতিটা মুসলমানের ঘরে ঘরে উত্তেজনা শুরু হয়। রমজান মাস আসতে না আসতেই তারা রোজার সেহরি ও ইফতারের সময়সূচি জানতে উৎসুক হয়ে ওঠে। তাই অনেকে ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানার জন্য ইন্টারনেটে খোঁজ করে। আমাদের আজকের এই পোস্টটি সেই সকল ফ্রান্স বাসির জন্য।

আরো পড়ুনঃ রমজানের সময়সূচী 2022

যারা ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানতে আগ্রহী। এখানেফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে লেখা হয়েছে। আপনি চাইলে আমাদের এই পোষ্ট থেকেই পুরো মাসের ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে পেয়ে যাবেন। সে ক্ষেত্রে আমাদের পোস্টে ভালভাবে পড়ুন আর ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ডাউনলোড করে রেখে দিন নিজের ফোনে।

পবিত্র মাহে রমজান হচ্ছে প্রত্যেক মুসলমানের পাক পবিত্র হওয়ার মাস। তাই আল্লাহর কে খুশি রাখার জন্য প্রত্যেক মুসলমান রমজান মাসের রোজার সেহরি ও ইফতারের সময়সূচী নিয়মকানুন মেনে রোজা রাখে। আপনারা যারা ফ্রান্সের সেহরি ও ইফতারের সময়সূচী পাননি তারা আমাদের পোস্ট থেকে ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ডাউনলোড করতে পারেন।

ফ্রান্সে রমজান ২০২২

পবিত্র মাহে রমজান মাসকে ইসলামী হিজরী ক্যালেন্ডার এর সবচেয়ে পবিত্র মাস হিসেবে বিবেচনা করা হয়েছে। ফ্রান্সের মুসলমানরা দৃঢ়ভাবে বিশ্বাস করেন যে এই মহিমান্বিত রমজান মাসেই প্রধান দূত স্বর্গ থেকে নেমে এসেছিলেন এবং হযরত মুহাম্মদ সাল্লাম এর কাছে বার্তা প্রকাশ করেছিলেন। রমজান মাসে মুসলমানদের রোজা রাখার মাধ্যমে আল্লাহর কাছে তাদের আধ্যাত্মিক এবং শারীরিক আত্মসমর্পণের স্তরকে উন্নত করতে হবে।

আরো পড়ুনঃ আজকের সেহরি ও ইফতারের সময়সূচি 2022

অর্থাৎ, রোজা রেখে মুসলমানদেরকে খাওয়া-দাওয়া, মদ্যপান, ধূমপান এবং স্বামী স্ত্রীর ঘনিষ্ঠ থেকে বিরত থাকতে হবে সেহরি খাওয়ার পর ও ইফতারের আগ পর্যন্ত। যেহেতু আমরা পবিত্রতম মাছকে স্বাগত জানাচ্ছি, সেহেতু এখানে ফ্রান্সে রমজান ২০২২ এর ক্যালেন্ডার এবং ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ দেখানো হয়েছে।

ফ্রান্সের রমজানের তারিখ এবং ক্যালেন্ডার ২০২২

রমজান মাস আগমনের সময় একটা নির্দিষ্ট পরিমাণ রহস্য এবং তার সাথে যুক্ত থাকে। কেননা রমজান মাসের শুরুর তারিখটা সঠিকভাবে সহজেই নির্ধারণ করতে পারে না। আরবি মাস চাঁদ দেখার উপর নির্ভরশীল। তাই চাঁদ দেখা কমিটি যখন বলে তখন আমরা তা নির্ধারণ করতে পারি।

ফ্রান্সে ২০২২ সালের এপ্রিল মাসের ২ তারিখে রমজান মাসের রোজা শুরু হয়েছে। এবং এটা ২০২২ সালের মে মাসের ২ তারিখ পর্যন্ত চলবে। তারপর ইসলামের ধর্মীয় উৎসব ঈদুল ফিতর হবে মে মাসের ৩ তারিখে। এর একদিন আগে বা পরে হতে পারে।

ফ্রান্সের রমজানের রোজা

যেহেতু একটি মুসলিম দেশ নয়, রমজানের পবিত্র উৎসব মুসলিম সম্প্রদায়ের সাথে কেন্দ্রীভূত এলাকা এবং সবচেয়ে ভালো ভাবে অনুভূত হয়। ফ্রান্সের রমজান মাসের রোজা অন্যান্য দেশের মতো সেহরি খাওয়ার পর এবং ইফতার করার আগ পর্যন্ত, সব রকম খাবার, মদ্যপান, ধূমপান এবং যৌন ক্রিয়া কলাপ এবং সব ধরনের খারাপ কাজ থেকে বিরত রাখার নামই রোজা। এরকম ভাবেই ফ্রান্সে রমজানের রোজা পালন করা হয়।

আরো পড়ুনঃ রোজা 2022 কত তারিখে

ফ্রান্সের মসজিদগুলো রমজানের তারাবির জামাতের সাথে নামাজ আদায় করে। পবিত্র কুরআনের খুতবা এবং তেলাওয়াত করা হয়। এর পাশাপাশি সামাজিক কার্যকলাপ এর ব্যবস্থা করা হয়, যেন মুসলমান এবং অন্যান্য লোকের ইসলাম সম্পর্কে আরো শিখতে পারে এবং যোগাযোগ করতে পারে। ফ্রান্সের মুসলমানরা প্রায়ই তাদের নামাজ পড়ার জন্য বিখ্যাত গ্রান্ডে মসজিদ দে প্যারিস, স্ট্রাসবার্গ মসজিদ, গ্র্যান্ডে মসজিদ দে লিওন বা ওমর ইবনে আল খাত্তাব এর মসজিদে যান।

ফ্রান্সের রমজানের রোজার নিয়ম এবং সজ্জা

ফ্রান্সের বেশিরভাগ জনসংখ্যায় মুসলমান না হয় পবিত্র রমজান মাস নিয়ে তেমন বিশেষ কোনো আইন নেয়। বড় ইসলামিক বিশ্বাস এবং সংস্কৃতির প্রতি শ্রদ্ধা হিসেবে সকল মুসলিমকে পাবলিক প্লেসে খাওয়া, মদ্যপান বা ধূমপান করা, অনুপযুক্ত পোশাক না পড়াই ভালো। রমজান মাসে সুশীল মার্জিত পোশাক পড়ে উত্তম। শুধু রমজান মাসের রোজা বলে না প্রত্যেক মুসলমানকে উচিত মার্জিত পোশাক পরিধান করা।

শেষ কথাঃ ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোস্টটি পড়ুন। ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন। ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানতে হলে আমাদের পুরো আর্টিকেলটি ভালভাবে পড়ুন, আশা করি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়, ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এ বিষয়ে যদি আপনার কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা আপনার উত্তরটি দিয়ে দিব। তাহলে আমাদের আজকের এই ফ্রান্সের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনাদের ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল এ আমাদের পোস্ট টি শেয়ার করতে পারেন, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?