অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/04/brazil-roja.html

ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

আপনারা কি ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এ বিষয়ে।

তাহলে চলুন দেরি না করে জেনে নেই ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে।

সূচিপত্রঃ ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

রমজান মাস হল বিশ্বব্যাপী মুসলমানদের জন্য আশীর্বাদ এর মাস। পুরো রমজান মাসজুড়ে মুসলমানেরা রোজা রাখে এবং আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করে। রমজান মাস হল রহমত, বরকত এবং মাগফিরাতের মাস। সারা বিশ্বের মুসলমানরা এই রমজান মাসের জন্য অগ্রিম প্রস্তুতি নেই। রমজানের সময় আগে থেকেই যাচাই করা সবগুলো কাজের মধ্যে একটি। রমজানের সময়সূচী আগে থেকেই জেনে রাখা পছন্দ করে। ব্রাজিলের রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ নিয়ে আজকে আমরা আলোচনা করব।

আরো পড়ুনঃ রোজা ২০২২ কত তারিখে

ব্রাজিলের মুসলমানরা তাদের রোজা রাখার জন্য ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে আগ্রহী। সেজন্য তারা ইন্টারনেটে এসে ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সার্চ দিয়ে খুঁজে। কেননা শহরের ভৌগোলিক অবস্থানের প্রতি শহরের সঠিক সেহরি ও ইফতারের সময় বিশেষ ভূমিকা পালন করে। ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ চাঁদ দেখার উপর নির্ভর করে যাচাই করা হয়েছে।

রমজান মাসের চাঁদ দেখার পর তা নিশ্চিত করা হয়েছে। যেহেতু পবিত্র রমজান মাস বিশ্বজুড়ে সমস্ত মুসলমানের জন্য রোজা রাখার মাস, এবং সেহরি ও ইফতারের সময়সূচি সূর্যোদয় এবং সূর্যাস্তের ওপর নির্ভর করে, তাই আপনাদের সামনে ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ প্রদান করে বিভিন্ন শহর অনুযায়ী সম্পূর্ণ মাসের সময়সূচি সহ আপডেট করে সেহরি ও ইফতারের ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে।

ব্রাজিলের রমজানের ক্যালেন্ডার ২০২২

ব্রাজিলের রমজানের সময়, রমজানের ক্যালেন্ডার এবং ব্রাজিলের সমস্ত শহরের জন্য ৩০ দিন সময়সূচি নিয়ে গঠিত হয়। ব্রাজিলের এপ্রিল মাসের ১ তারিখ ২০২২ সালের প্রথম রমজান ১৪৪৩ হিজরী মাস শুরু হয়েছে। ব্রাজিলের রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এবং ব্রাজিলের বিভিন্ন ইফতারের সময়সূচি নিচে উল্লেখ করা হয়েছে যেখানে আপনি ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ দেখে সঠিক সময়ে পালন করতে পারবেন।

ব্রাজিলের রমজানের সময়

ব্রাজিল ফুটবলের দেশ হিসেবে পরিচিত হলেও ইসলামী সমাজ, সংস্কৃতি ও সভ্যতার সঙ্গে খুব একটা বেশি পরিচিত নয়। এই দেশটির সবগুলো জনসংখ্যার মধ্যে মাত্র আড়াই শতাংশ মুসলিম। তারপরও ব্রাজিলের এই মুসলিমরা খুব ভালোভাবেই ধর্মীয় চেতনা ও ইসলামে বিশ্বাস করেন। তারা তাদের রক্ষা করে চলেছেন ব্রাজিলিয়ান সমাজে।

আরো পড়ুনঃ সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ ইসলামিক ফাউন্ডেশন

তাদের কাছে রমজান মাস ধর্মীয় অনুপ্রেরণার একটি উৎস। তাই রমজান মাস আসলে ব্রাজিলের রমজানের সময় সূচী জানার জন্য খুব আগ্রহী হয়ে ওঠে। ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ জানার জন্য অনলাইনে খোঁজাখুঁজি করে। সে ক্ষেত্রে আমাদের এখান থেকে ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে পারবেন।

ব্রাজিলের রমজানের রোজার তাৎপর্য

অন্যান্য অমুসলিম দেশের মুসলিমদের থেকেও ব্রাজিলের মুসলিমরা রমজান মাসকে ধর্মীয় অনুপ্রেরণা উৎস হিসেবে গ্রহণ করে থাকেন। রমজান মাসে তারা একে অন্যের সাথে যোগাযোগ বেশি করে এবং সবাই মিলে রমজান উদযাপন এর ব্যবস্থা করে থাকে। রমজান মাসকে ব্রাজিলেরা ধর্মীয় শিক্ষা-সংস্কৃতি ও বিধি-বিধান শিক্ষা এবং চর্চার মাস হিসেবে মেনে চলে। এ সময় ব্রাজিলের আ আরব দেশ থেকে ইসলামিক স্কলারদের ধর্মীয় শিক্ষা ব্যবস্থার জন্য গুরুত্বের সঙ্গে নিজেদের দেশে আমন্ত্রণ করেন।

আফ্রিকা, আরব এবং অন্যান্য জায়গা থেকে আসা মুসলিম অভিবাসীদের মাধ্যমে ব্রাজিলে ইসলামের আগমন হয়েছে। তবে এখন বর্তমান অবস্থায় ব্রাজিলিয়ান মুসলমানদের বড় একটি অংশ এসেছে সিরিয়া থেকে। ব্রাজিলে বসবাসকারী মুসলমানরা তাদের বিভিন্ন স্থানে এক হয়ে রমজানের চাঁদ দেখেন এবং রমজান মাসকে তারা স্বাগত জানায়। ধনী-গরীব, স্থানীয় এবং প্রবাসী সব মুসলিমগণ তারা এক জায়গাতেই ইফতার করেন।

আরো পড়ুনঃ আজকের সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

ব্রাজিলের মুসলিমরা ১১ ঘন্টা রোজা রাখার পর খুব আগ্রহের সঙ্গে তারাবির নামাজ পড়েন এবং সেখানে কিছু কিছু মসজিদে তারাবির নামাজের সাথে কোরআন খতম দিয়ে থাকেন। তারা লাইলাতুল কদরের অনুসন্ধান করেন রমজানের রাতে। রমজান মাসের বেজোড় রাতগুলোতে অনেক পরিবারেই একসাথে মসজিদে অবস্থান করে এবং ফজর পর্যন্ত তারা নামাজ কোরআন তেলাওয়াত ও দোয়া রাত পার করে।

শেষ কথাঃ ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২

ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে জানতে পুরো পোস্টটি পড়ুন।ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ সম্পর্কে সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন।ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এ বিষয়ে জানতে হলে আমাদের পুরো আর্টিকেলটি ভালভাবে পড়ুন, আশা করছি সব কিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়,ব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ এ বিষয়ে যদি আপনার কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা আপনার উত্তরটি দিয়ে দিব। তাহলে আমাদের আজকের এইব্রাজিলের রমজানের রোজার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২২ পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনার ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল এ আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?