অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/04/Rojar-somoy.html

Rojar somoy suchi 2022 - Romjaner somoy suchi 2022

আপনারা কি rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 এই সম্পর্কে।

তাহলে চলুন দেরি না করে জেনে নিই rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সম্পর্কে।

সূচিপত্রঃ rojar somoy suchi 2022 - romjaner somoy suchi 2022

rojar somoy suchi 2022

ইসলাম ধর্মের সকল মুসলিমদের জন্য ফরজ ইবাদত হচ্ছে পাঁচটি। সেগুলোর মধ্যে ৩ নাম্বার হচ্ছে রমজান মাসের রোজা রাখা। প্রত্যেক মুসলমানকে রমজান মাসে রোজা পালন করতে হয়। কারণ এটি প্রত্যেক মুসলমানের ফরজ ইবাদত। তাই rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 জানা দরকার। rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 নির্ভর করে  চাঁদ দেখার উপরে।

আরো পড়ুনঃ ২০২২ এর রোজার ক্যালেন্ডার লিংক

রমজান মাসের রোজা রাখা হয়, সেজন্য আমাদের প্রয়োজন rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022। রমজান মাসে রোজা রাখার জন্য আমাদের দরকার রমজান মাসের ক্যালেন্ডার। কারণ ক্যালেন্ডারে রোজা রাখার দোয়া এবং ইফতারের দোয়া এবং রমজান মাসের সময়সূচি উল্লেখ করা থাকে।

২০২২ সালে প্রথম রোজা হবে এপ্রিল মাসের ৩ তারিখে। আপনারা যেন খুব সহজেই রমজান মাসের রোজার সময়সূচি দেখে রোজা রাখতে পারেন সেজন্য আমরা একটি ক্যালেন্ডার আপনাদের মাঝে তুলে ধরেছি। যা দেখে আপনারা রমজান মাসে রোজা রাখতে পারেন।

romjaner somoy suchi 2022

বাংলাদেশ মাহে রমজান প্রথম রোজা শুরু হবে ২০২২ সালের এপ্রিল মাসের ৩ তারিখে। আল্লাহর সন্তুষ্টির জন্য সকল মুসল্লিগণ রমজান মাসে ৩০ টা রোজা পালন করবেন। প্রত্যেক মুসলমানের জন্য রমজান মাস একটা গুরুত্বপূর্ণ বরকতময় মাস, আত্মশুদ্ধির মাস হিসেবে ব্যাখ্যা করা হয়েছে। কারণ রমজান মাসকে কেন্দ্র করে প্রতিটা মুসলিমগণ তাদের রোজা রাখার মাধ্যমে আত্মশুদ্ধির এবং আল্লাহর নিকট লাভের চেষ্টা করে থাকেন। কারণ আল্লাহ বলেছেন, রমজান মাসের রোজার পুরস্কার নিজ হাতে দিবেন, "সুবহানাল্লাহ"!

শবে কদর কত তারিখ

বাংলাদেশের সাধারণত রমজান মাসের ২৭ রোজাতে শবে কদর হিসেবে আমরা ধরে থাকি। কিন্তু ইসলামের আলোকে রমজান মাসের নাজাতের শেষের দশ দিন বিজোড় রাত গুলো কে শবে কদরের রাত হিসেবে ধরা হয়ে থাকে। কিন্তু আমরা সচরাচর ২৭শে রোজায়, রমজান মাসের ২৬ রোজার দিবাগত রাতে এবাদত করে থাকি এবং সরকারি ছুটি হিসেবে ২৭ রোজা পালন করা হয়।

আরো পড়ুনঃ শবে বরাতের রোজা কবে থেকে

শবে কদর রাতে মুসলমানদের পবিত্র কোরআন শরীফ নাযিল হয়েছিল তাই শবে কদরের রাত কে এত গুরুত্ব দেয়া হয়। সেজন্য রমজান মাসের শেষের দশ দিন বিজোড় রাতগুলোতে বিশেষভাবে পালন করা হয়। আর এটাই হচ্ছে আমাদের মহানবী হযরত মুহাম্মদ সাল্লাম এর নির্দেশনাবলী।

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২ ইতিমধ্যে হয়তো আপনারা পেয়েছেন রমজান মাসের রোজা রাখার জন্য। সেই সাথে আমরা রোজা রাখার নিয়ত এবং ইফতারের দোয়া করার লিংক অ্যাড্রেস দিয়ে দিলাম। যেন আপনারা এই গুলো দেখে খুব সহজেই শিখতে পারেন। তবে রমজান মাসের রোজা, শবে কদর এবং ঈদুল ফিতর কবে হবে তা চাঁদ দেখার উপর নির্ভর করবে।

আরো পড়ুনঃ রোজা ২০২২ কত তারিখে

তারপরও আমরা rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সম্পর্কে আপনাদের জানিয়েছি। নিম্নে rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সম্পর্কে দেয়া হল।



শেষ কথাঃ rojar somoy suchi 2022 - romjaner somoy suchi 2022

আপনারা কি rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 এ সম্পর্কে জানতে চান? তাহলে আমাদের পুরো পোস্টটি পড়ুন। rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সবার আগে জানতে হলে আমাদের সাথেই থাকুন। rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 সম্পর্কে জানতে হলে আমাদের পুরো আর্টিকেলটি ভালভাবে পড়ুন, আশা করছি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়, rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 এ বিষয়ে যদি আপনার কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা আপনার উত্তরটি দিয়ে দিব। তাহলে আমাদের আজকের এই rojar somoy suchi 2022 ও romjaner somoy suchi 2022 পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে আপনাদের ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল এ আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?