অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/02/nagad-close.html

নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি - নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি

নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি নিয়ে অনেকে জনতে চান। নগদ একাউন্ট এ সমস্যা হচ্ছে কিন্তু নগদ একাউন্ট ডিলিট করার পদ্ধতি জানেন না। ভাবছেন কিভাবে নগদ একাউন্ট বন্ধ করবেন বা নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি কি। 

নগদ একাউন্ট বর্তমানে টাকা লেনদেনে জন্য সহজলভ্য একটি উপায়। মোটামুটি সবাই এখন নগদ সম্পর্কে অবগত। নগদ কি, কে এটি প্রয়োজন সবকিছু নিয়ে অবগত মোটামুটি সবাই। আমরা প্রয়োজনে যেরকম নগদ একাউন্ট ব্যবহার করি সেরকম প্রয়োজনেই আবার নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি খুজি। 

অনেক কারণে নগদ একাউন্ট বন্ধ করার প্রয়োজন হয়। আর এজন্য অনেকে জানতে চান নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি। চলুন তাহলে শুরু করা যাক। বিস্তারিত শুরু করার আগে জেনে নিন কি কি থাকছেঃ

পেজ সূচিপত্রঃ নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি

নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করতে হবে কেন - নগদ একাউন্ট ডিলিট করার পদ্ধতি

নগদ একাউন্ট খোলার পর অনেক সময় নগদ একাউন্ট বন্ধ করার প্রয়োজন পড়ে। নগদ একাউন্ট বন্ধ করার প্রয়োজন হতে পারে বিভিন্ন কারণে। তার মধ্যে অন্যতম হলোঃ

  • নগদের একাউন্ট নম্বর পরিবর্তন করার জন্য
  • নগদের একাউন্টের মালিক পরিবর্তন করার জন্য 
  • নগদ একাউন্টের প্রয়োজনীয়তা অনুভব না করলে 
  • নগদ একাউন্ট অকার্যকর হয়ে গেলে

এসব কারণে নগদ একাউন্ট ডিলিট করার প্রয়োজনীয়তা অনুভব করা হয়। আপনারা নগদ একাউন্ট বন্ধ করা নিয়ে যেরকম চিন্তিত আসলে নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতি তেমন একটা কঠিন কিছু নয়। আপনারা শুধু পোস্টটি অবলম্বন করে যদি সব কাজ করেন তাহলে আপনারা নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি আয়ত্ত করতে পারবেন।নগদ একাউন্ট দুইভাবে ডিলিট বা বন্ধ করতে পারেবন।  তাহলে দেখে নিন নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতিগুলো কি কিঃ

  • কাস্টমার কেয়ারে গিয়ে একাউন্ট বন্ধ করা
  • অনলাইনে নগদ একাউন্ট বন্ধ করা

তবে আপনি কাস্টমার কেয়ার গিয়ে নগদ একাউন্ট বন্ধ বা ডিলিট অথবা অনলাইনে নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করুন আপনাকে তার আগে একটি কাজ করতে হবে।সেটি হলো নগদ একাউন্ট এর ব্যালেন্স জিরো করতে হবে।

নগদ একাউন্ট জিরো ব্যালেন্স করার উপায়ঃ

নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতিতে প্রথম ধাপ হলো আপনার নগদ একাউন্টটিতে ব্যালেন্স শূণ্য করতে হবে। এজন্য আপনাকে নগদ অ্যাপে গিয়ে মোবাইল রিচার্জ, ক্যাশ আউট, অথবা সেন্ড মানি যা খুশি করতে হবে। যেকোনো ভাবে আপনাকে ব্যালেন্স জিরো করতে হবে এই হলো কথা। এখন প্রশ্ন হলো আমার নগদের ব্যালেন্স যদি দশমিক আকারে থাকে তাহলে সেটিকে কিভাবে আমি জিরো ব্যালেন্স করবো। দশমিক আকারের ব্যালেন্স আপনি সেন্ড মানির মাধ্যমের ট্রান্সফার করতে পারবেন। এভাবে আপনি আপনার নগদ একাউন্টটিকে জিরো ব্যালেন্স করতে পারবেন।

কাস্টমার কেয়ারে গিয়ে নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতিঃ

কাস্টমার কেয়ারে গিয়ে নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করার পদ্ধতিতে আপনাকে প্রথম আপনার নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে। সেখানে গিয়ে আপনি আপনার সমস্যার কথা উল্লেখ করবেন। কতৃপক্ষ এজন্য আপনাকে কিছু কাগজপত্র জমা দিতে বলবেন। কাগজপত্রগুলো হলোঃ

  • যে আইডি কার্ড ব্যবহার করে আপনি নগদ একাউন্ট খুলেছিলেন সে  আইডি কার্ডের অনলাইন কপি
  • ব্যক্তির নিজস্ব পাসপোর্ট থাকলে পাসপোর্ট 
  • ব্যাক্তির জাতীয় পরিচয়পত্র
  • এই তিনরকমের কাগজপত্র থেকে আপনাকে যেকোনো একটি কাগজ আনতে হবে

এখানে আরেকট বিষয় মনে রাখতে হবে একাউন্টটি যে ব্যক্তির ওনাকে সশরীরে উপস্থিত থাকতে হবে। এরপর কতৃপক্ষ আপনাকে আপনার নগদ একাউন্ট ডিলিট বা বন্ধ করে দিবে প্রয়োজনীয় ধাপ অনুসরণ করে। 

অনলাইনে নগদ একাউন্ট ডিলিট করার পদ্ধতিঃ

 অনলাইনে নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি নিয়ে অনেকে জানতে চান। কিন্তু অনলাইনে যেরকম খুব সহজে নগদ একাউন্ট চালু করার পদ্ধতি অনুসরণ করে নগদ একাউন্ট খোলার যায় সেরকম নগদ একাউন্ট বন্ধ করার পদ্ধতি অনুসরণ করে নগদ একাউন্ট বন্ধ করা যায় না। নগদ একাউন্ট বন্ধ করার জন্য আপনাকে আপনার নিকটস্থ কাস্টমার কেয়ারে যেতে হবে।

নগদ একাউন্ট বন্ধ করে দেয়ার পর আবার কি চালু করা যাবে?

জ্বি হ্যা। আপনি যদি আবার কোনো সময় নগদ একান্টের প্রয়োজনীয়তা অনুভব করেন তাহলে আপনি আবার আপনার নগদ একাউন্টটি চালু করতে পারবেন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?