OrdinaryITPostAd

থাই গ্লাসের দাম কত ২০২৪ - বাংলাদেশে থাই গ্লাসের মূল্যতালিকা

থাই গ্লাসের বিভিন্ন দরজার দামথাই গ্লাসের দাম কত ২০২৪ এই বিষয় নিয়ে আজকের এই আর্টিকেলে। আপনি যদি থাই গ্লাস কিনতে চান তাহলে অবশ্যই বাংলাদেশে থাই গ্লাসের দাম বিস্তারিতভাবে জেনে নিতে হবে। এতে করে গ্লাস কেনা অনেক সহজ হয়।

থাই-গ্লাসের-দাম-কত-২০২৪

আমরা যখন নতুন বাসা বাড়ি তৈরি করি সাধারণত তখন জানালা অথবা দরজার জন্য থাই গ্লাস নিয়ে থাকি। তাই আমাদের থাই গ্লাসের দাম কত ২০২৪ এই বিষয়ে জেনে নিতে হবে। তাহলে চলুন বাংলাদেশে থাই গ্লাসের দাম জেনে নেই।

পেজ সূচিপত্রঃ থাই গ্লাসের দাম কত বিস্তারিত জানুন - বাংলাদেশে থাই গ্লাসের দাম

থাই গ্লাসের দাম কত ২০২৪

থাই গ্লাসের দাম কত ২০২৪ সম্পর্কে জানব। আপনি যদি নতুন বাড়ি করতে থাকেন তাহলে অবশ্যই আপনার বাড়ির জন্য থাই গ্লাস প্রয়োজন হবে। যদি আপনি আপনার বাড়ি আরো সুন্দর করে সাজাতে চান অর্থাৎ দরজায় এবং জানালাতে থাই গ্লাস লাগাতে চান তাহলে আপনাকে অবশ্যই নতুন বছরের থাই গ্লাসের দাম কত ২০২৪ সম্পর্কে জেনে নিতে হবে।

এখনকার সময়ে অনেকেই দরজার সৌন্দর্য বৃদ্ধি করার জন্য থাই গ্লাস ব্যবহার করে থাকে। আপনাদের মধ্যে অনেকেই আছে যারা ভালো মানের থাই গ্লাস খুঁজে থাকেন। থাই গ্লাস এর মধ্যে প্রকারভেদ রয়েছে। বাজারে আপনি বিভিন্ন প্রকারের থাই গ্লাস পেয়ে যাবেন। তবে আপনি যদি ভালো মানের গ্লাস কিনতে যান তাহলে আপনাকে অবশ্যই আগে থেকে এর দাম সম্পর্কে কিছুটা ধারণা নিতে হবে।

আরো পড়ুনঃ ২০ টি সেরা উপায় দিনে ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার

আমরা জানি যে আমাদের দেশে সকল জিনিসের দাম আগের থেকে অনেকটা বৃদ্ধি পেয়েছে। সাধারণভাবে থাই গ্লাসের দাম বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। পূর্বে একটি এক স্কয়ার ফিট থাই গ্লাসের মূল্য ছিল ৩৯০ থেকে ৪০০ টাকা। এখন যদি আপনি এক স্কয়ার ফিট থাই গ্লাস কিনতে যান তাহলে আপনাকে ৩০ থেকে ৫০ টাকা বেশি দিতে হবে। কারণ নতুন বছরে দাম বেড়েছে।

আপনি যদি পাঁচ ফিট থাই গ্লাস কিনতে যান তাহলে আপনাকে ৬ হাজার টাকার উপরে গুনতে হবে। তবে বর্তমান সময়ে দাম আরো বেশি বৃদ্ধি পেতে পারে। তাই যখন কিনতে যাবেন তখন অবশ্যই কয়েকটি দোকান ভালোভাবে যাচাই-বাছাই করে নেবেন। তবে আপনি যদি সাধারণ থাই গ্লাস কিনতে চান তাহলে চার থেকে পাঁচ হাজারের মধ্যে পেয়ে যাবেন।

বাংলাদেশে থাই গ্লাসের দাম

বাংলাদেশে থাই গ্লাসের দাম কত আমরা অনেকেই জানিনা। বাংলাদেশে বিভিন্ন ব্রান্ডের থাই গ্লাস আছে। সাধারণত আপনি কোন ব্র্যান্ডের গ্লাস কিনতে চান এই বিষয়টি আগে ঠিক করুন। কমবেশি সকল কোম্পানি একই রকম থাই গ্লাস তৈরি করে থাকে। যারা বাসা বাড়ি তৈরি করেছে এবং তাদের বাড়ির দরজা এবং জানালাতে থাই গ্লাস লাগাতে চাই সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি।

আপনি যদি বাংলাদেশের বাজারে থাই গ্লাস কিনতে চান তাহলে কাই ব্র্যান্ডের থাই গ্লাস দেখতে পাবেন। কারণ এটি হলো সব থেকে বেশি পরিচিত এবং এই গ্লাস অনেক বেশি উন্নত মানের হয়ে থাকে। যারা বাসা বাড়িতে থাই গ্লাস ব্যবহার করে থাকে সাধারণত তারা বেশিরভাগ ক্ষেত্রেই কাই কোম্পানির গ্লাস ব্যবহার করে। এটি খুবই উন্নত মানের থাই গ্লাস।

আপনি যদি ৪ ফিট কাই কোম্পানির থাই গ্লাস কিনতে হলে আপনাকে ৫ থেকে ছয় হাজার টাকা গুনতে হবে। পূর্বে এই কোম্পানির থাই গ্লাসের দাম অনেকটা কম ছিল কিন্তু বর্তমান সময়ে যেহেতু সবকিছুর দাম বৃদ্ধি পেয়েছে তাই এই কোম্পানি তাদের থাই গ্লাসের দাম বৃদ্ধি করেছে। আপনি যে কালার পছন্দ করেন সে কালারের থাই গ্লাস এখানে পেয়ে যাবেন।

এছাড়া বাংলাদেশে আরও বেশ কিছু ব্রান্ডের গ্লাস রয়েছে। আপনি যে কোম্পানির গ্লাস কিনতে যান না কেন আপনাকে একই রকম টাকা গুনতে হবে। এক্ষেত্রে কিছু টাকা কম বেশি হতে পারে। তবে বর্তমানে প্রতি স্কয়ার ফিট থাই গ্লাসের দাম ৪০০ থেকে ৪৫০ টাকা পর্যন্ত নিয়ে থাকে। তবে কেনার আগে অবশ্যই কয়েকটি দোকান ভালোভাবে যাচাই-বাছাই করে তারপরে কিনতে হবে।

১০ মিলি গ্লাসের দাম

১০ মিলি গ্লাসের দাম অনেকেই জানতে চাই। আপনি যদি আপনার বাড়ি নিরাপত্তা চান তাহলে আপনাকে অবশ্যই ১০ মিলি গ্লাস ব্যবহার করতে হবে। কারণ এটি অনেক বেশি শক্ত হয়ে থাকে। এই গ্লাস ভাঙ্গা সহজ নয়। কোন শক্তিশালী প্রাণী কখনোই এই গ্লাস দিয়ে প্রবেশ করতে পারবে না অথবা ভাঙতে পারবে না। তাপমাত্রা প্রতিরোধকারী।

অতিরিক্ত গরমের সময় সাধারণত তাপ রুমের ভেতরে প্রবেশ করতে পারবে না। অতিরিক্ত শীতের সময় ঠান্ডা রঙের ভেতরে প্রবেশ করতে পারবে না। এটি অনেক উন্নত মানের এবং শক্তিশালী গ্লাস হয়ে থাকে এই গ্লাস প্রতি স্কয়ার ফিটে ৩০০ থেকে ৪০০ টাকা হয়ে থাকে বর্তমান সময়ে এর দাম আরো বেশি হতে পারে। কারণ বর্তমানে প্রতিটি পণ্যের দাম আগের তুলনায় বৃদ্ধি পেয়েছে।

৮ মিলি গ্লাসের দাম

থাই গ্লাসের দাম কত ২০২৪ এই বিষয় সম্পর্কে আজকের এই আর্টিকেলে আলোচনা করা হচ্ছে। যেহেতু বাজারে বিভিন্ন ব্রান্ডের গ্লাস পাওয়া যায় তাই আপনি আপনার পছন্দ অনুযায়ী কোম্পানির গ্লাস কিনতে পারেন। আপনি যত মিলি বেশি নিবেন সাধারণত আপনার নিরাপত্তা তত বেশি হবে। বাসা বাড়িতে যে সকল গ্লাস লাগানো থাকে সেগুলো হলো ৫-৮ মিলি।

বর্তমান সময়ে যে সকল বাসা বাড়ি তৈরি করা হয় সাধারণত এগুলো দরজা এবং জানালা গ্লাস দেওয়া হয়। সাধারণত গ্লাস অনেকদিন টিকে এবং এগুলো খোলা অনেক সহজ হয়। এর মধ্যে দিয়ে বাতাস প্রবেশ করতে পারে না এবং ঘরের বাতাস বাইরে বের হতে পারে না যার ফলে থাই গ্লাস লাগানো হয়। তবে যেকোনো পণ্য কেনার আগে অবশ্যই তার দাম সম্পর্কে যাচাই বাছাই করে তারপরে কিনতে হবে।

আপনি যদি বাজারে ৮ মিলি গ্লাস কিনতে জানতে হলে আপনাকে ২০০ থেকে ২৫০ টাকা খরচ করতে হতে পারে। তবে আপনাদের সুবিধার্থে বলে রাখে যে বর্তমান সময়ে এই গ্লাসের দাম আরো কিছুটা বৃদ্ধি পেতে পারে। যেহেতু এখন নিত্য প্রয়োজনীয় প্রতিটি জিনিসের দাম বৃদ্ধি পেয়েছে তাই আমাদের এই প্রয়োজনীয় উপাদানটির দাম বৃদ্ধি পাওয়াটা স্বাভাবিক।

৫ মিলি গ্লাসের দাম

৫ মিলি গ্লাসের দাম সম্পর্কে এখন আলোচনা করব। আমাদের বাসা বাড়িতে যে সকল গ্লাস ব্যবহার করা হয় এগুলো বেশিরভাগ ৫ মিলি হয়ে থাকে। এখন আপনি যদি আপনার বাসা বাড়িতে ৫ মিলি গ্লাস ব্যবহার করতে চান তাহলে কেনার আগে অবশ্যই দাম সম্পর্কে জেনে নিন। আপনি যে কোন ব্র্যান্ডের ৫ মিলি গ্লাস কিনতে যান না কেন আপনাকে প্রতি স্কয়ার ফিট ১৫০ টাকা থেকে ২০০ টাকা খরচ করতে হতে পারে। দাম এর থেকেও বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

থাই গ্লাসের বিভিন্ন দরজার দাম

থাই গ্লাসের বিভিন্ন দরজার দাম সম্পর্কে এখন আমরা জানবো। সাধারণত আমাদের বাসা বাড়িতে যে সকল গ্লাস লাগানো হয় এগুলোর মধ্যে অন্যতম হলো থাই গ্লাস। এগুলো অনেক বেশি উন্নত মানের হয়ে থাকে। কারণ বাইরে থেকে কোন ধরনের বাতাস যেন ভেতরে প্রবেশ না করতে পারে এ বিষয় গুলো লক্ষ রাখতে হয়। এখন আপনি যদি আপনার ঘরের দরজা থাই গ্লাসে লাগাতে চান তাহলে আপনার জন্য এই আর্টিকেল।

থাই-গ্লাসের-বিভিন্ন-দরজার-দাম

সাধারণত আমরা বেশিরভাগ দরজা তৈরি করে থাকি কাঠের অথবা প্লাস্টিকের। তবে বর্তমান সময়ে এ বিষয়টি পরিবর্তন করে মানুষ দরজাতে জানালার মত থাই গ্লাস লাগিয়ে থাকে। এখন আমাদের যে সকল দরজা রয়েছে এগুলো সাইজ প্রায় ৮ ফিট মত হয়ে থাকে। আপনি যদি সম্পূর্ণ দরজার জন্য একটা থাই গ্লাস লাগাতে চান তাহলে খরচ হতে পারে প্রায় ৮ থেকে ৯ হাজার টাকা।

যদি আরো ভালো গ্লাস কিনতে যান তাহলে আপনাকে ১০ হাজার টাকার উপরে খরচ করতে হবে। যদি আপনার দরজার উচ্চতা আরো কিছুটা কম হয় তাহলে খরচ একটু কমে আসবে। আপনি যদি জনপ্রিয় কোম্পানি কাই এরর থাই গ্লাসের দরজা কিনতে যান তাহলে আপনাকে ৯,০০০ থেকে ১০ হাজার টাকা খরচ করতে হবে। এছাড়া আপনি যদি নাসির কোম্পানির দরজা কিনতে চান তাহলে ১২ থেকে ১৩ হাজার টাকা খরচ করতে হতে পারে।

এছাড়া বাংলাদেশে আরও বিভিন্ন কোম্পানির থাই গ্লাস রয়েছে। আপনি যদি আমাদের দেশের বাইরের কোন কোম্পানির থাই গ্লাসের দরজা লাগাতে চান তাহলে আপনাকে খরচ করতে হতে পারে প্রায় ২০ হাজার টাকার উপরে। কারণ এই কোম্পানির দরজা গুলো আরো বেশি শক্তিশালী এবং টিকসই হয়ে থাকে। আশা করি থাই গ্লাসেরর বিভিন্ন দরজার দাম সম্পর্কে জানতে পেরেছেন।

ক্রিস্টাল গ্লাসের দাম

ক্রিস্টাল গ্লাসের দাম সম্পর্কে কি আপনি কোন ধারণা রাখেন? যদি এই বিষয়ে আপনার কোন ধারণা না থাকে তাহলে আজকের এই আর্টিকেল আপনার জন্যই। আমরা ইতিমধ্যেই থাই গ্লাসের দাম কত ২০২৪ এই সম্পর্কে কয়েকটি বিষয় আলোচনা করেছি। আপনার যে কোম্পানির গ্লাস ভালো লাগে অর্থাৎ আপনি পছন্দ করে থাকেন তাহলে আপনি নিতে পারেন।

সাধারণত আমরা বিভিন্ন গ্লাসে পানি খেয়ে থাকি। এগুলোর মধ্যে কাচের গ্লাস অন্যতম। সাধারণত যখন বাড়িতে কোন মেহমান বেড়াতে আসে তখন আমরা কাচের গ্লাসে পানি দিয়ে থাকি। এছাড়া যারা একটি সৌখিন মানুষ সাধারণত তারা সব সময় কাছের গ্লাসে পানি খেয়ে থাকে। আপনি যদি ক্রিস্টাল গ্লাস পছন্দ করে থাকেন তাহলে নিত্য প্রয়োজনীয় অর্থাৎ গ্লাস, মগ বিক্রি করে এরকম দোকানে গেলেই পেয়ে যাবেন।

সাধারণত কাঁচের গ্লাস অথবা প্লেট একটি করে কেনার কোন প্রচলন নেই। আপনি যদি কিনতে চান তাহলে আপনাকে একসাথে একসেট অর্থাৎ ছয়টি অথবা ১২ টি কিনতে হবে। এক্ষেত্রে আপনি যদি ছয়টি ক্রিস্টাল গ্লাস কিনতে যান তাহলে আপনাকে খরচ করতে হবে প্রায় ৭০০ থেকে ৮০০ টাকা। সাধারণত এই দামের থেকে কিছুটা বেশি অথবা কিছুটা কম হতে পারে।

নাসির গ্লাসের দাম

থাই গ্লাসের দাম কত ২০২৪ আলোচনা করার সময় নাসির গ্লাসের দাম কত হতে পারে এই বিষয়গুলো বিস্তারিত আলোচনা করেছি। আপনি যদি একজন সতর্ক ব্যাক্তি হয়ে থাকেন তাহলে অবশ্যই কিনতে যাওয়ার আগে এ বিষয়গুলো ভালোভাবে জেনে নেবেন। আমাদের বাসা বাড়িতে পানি খাওয়ার জন্য বিভিন্ন ধরনের গ্লাস থাকে এগুলোর মধ্যে কাঁচের গ্লাস অন্যতম।

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করার উপায়

কাঁচের গ্লাসের মধ্যে আবার বিভিন্ন ধরনের কোম্পানি রয়েছে। আপনি কোন কোম্পানির গ্লাস ব্যবহার করছেন অথবা করতে চান তার উপর ভিত্তি করেই দাম হয়ে থাকে। কিছু কোম্পানির গ্লাসের দাম একটু বেশি হয়ে থাকে আবার কিছু কোম্পানির গ্লাসের দাম কিছুটা কম হয়ে থাকে। তবে আপনি যদি নাসির কোম্পানির গ্লাস কিনতে চান তাহলে ৬ টি গ্লাস ৬০০ থেকে ৭০০ টাকায় কিনতে হবে।

কাচের গ্লাসের দাম

কাচের গ্লাসের দাম কত? এই বিষয়ে আমরা ইতিমধ্যে আলোচনা করেছি। আপনি যদি শুরু থেকে আমাদের সঙ্গে থেকে থাকেন তাহলে আশা করি কাজের গ্লাসের দাম সম্পর্কে ইতিমধ্যে জেনে গিয়েছেন।

কাচের-গ্লাসের-দাম

বিভিন্ন কোম্পানির কাঁচের গ্লাসের দাম বিভিন্ন রকম হয়ে থাকে। যেহেতু একটি করে গ্লাস নেওয়া সম্ভব নয় তাই একসাথে ৬ টি অথবা ১২ টি কিনতে হয়। এই সবগুলোর দাম পরে প্রায় ৬০০ থেকে ৮০০ এর মধ্যেই।

আমাদের শেষ কথা

থাই গ্লাসের দাম কত ২০২৪ সম্পর্কে উপরের আলোচনায় বিস্তারিত জানিয়েছি। আপনি যদি বাসা বাড়ির জন্য থাই গ্লাস কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই আজকের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ে নিতে হবে। এখান থেকে আপনারা বর্তমান সময়ে থাই গ্লাসের দাম কত? এবং আগে দাম কত ছিল? এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন।

আপনি যদি সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ে থাকেন তাহলে আশা করি আপনি অনেক বেশি উপকৃত হয়েছেন। এই ধরনের তথ্যমূলক এবং গুরুত্বপূর্ণ আর্টিকেল যদি আরো পড়তে চান তাহলে আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করতে থাকুন। এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। 25427

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url