OrdinaryITPostAd

১০০০ টাকার মধ্যে ১০টি সেরা বাটন মোবাইল ফোন

আপনি কি ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো রয়েছে এ বিষয় সম্পর্কে ধারণা নিতে চান? আর ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো এ বিষয় সম্পর্কে হয়তো গুগলে সার্চ করেছেন। তাই আপনি এই পোস্ট থেকে জানতে এসেছেন বর্তমানে ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো। তাই আমি আপনাকে ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো পাবেন সে সম্পর্কে একটি ধারণা দিব। 

যেহেতু আপনি এই পোস্টটি থেকে জানতে এসেছেন ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো তাই গুগল রিসার্চ এর মাধ্যমে বর্তমানে ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল রয়েছে তার একটি তালিকা আপনার সামনে উপস্থিত করব। অতএব আপনি যদি ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল সম্পর্কে সম্পূর্ণ ধারণা নিতে চান তাহলে মনোযোগ সহকারে পুরো পোস্টটি পড়তে থাকুন। 

পেজ সূচিপত্রঃ 

বাটন মোবাইল ফোন আবিষ্কারের ইতিহাস

ইঞ্জিনিয়ার মার্টিন কুপার যার বসতি ছিল আমেরিকার নিউইয়র্ক শহরে। তিনি সর্বপ্রথম 1973 সালে মোবাইল ফোন তৈরি করেন। এবং তার স্বপ্ন ছিল এমন একদিন আসবে যে সময় মানুষ এটি ব্যবহার করার মাধ্যমে দূর দূরান্তে ঘরে বসে যোগাযোগ করতে পারবে। এবং এই ফোনটি হাতের মুঠোয় নিয়ে খুব অল্প সময়ের মধ্যেই মানুষের সাথে যোগাযোগ করা সম্ভব হবে। 
আমরা সবাই জানি মানুষ দিন দিন আবিষ্কার করতে করতে প্রযুক্তির মাত্রাকে এমন পর্যায়ে নিয়ে গিয়েছে যা একসময় মানুষ কল্পনাও করতে পারেনি। তবে মোবাইল ফোন আবিষ্কারের মাধ্যমে মানুষের জীবন এর যাত্রা ব্যাপকভাবে পরিবর্তন হয়েছে। যা সহজভাবে জীবন চালনা করার জন্য মানুষের জীবনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে এই মোবাইল ফোন। প্রথম আবিষ্কৃত মোবাইল ফোন হয়তো তখন সহজলভ্য ছিল না কিন্তু বর্তমানে মোবাইল ফোন অত্যন্ত সহজলভ্য একটি প্রযুক্তি। 

বাংলাদেশে মোবাইল ফোনের ব্যবহার কবে থেকে শুরু হয়

মোবাইল ফোন ১৯৭৩ সালের তৈরি হলেও বাংলাদেশে এই মোবাইল ফোন ব্যবহার শুরু হয় ১৯৯৩ সালের দিকে। বাংলাদেশের সর্বপ্রথম হাচিসন নামের একটি টেলিকম কোম্পানি এই মোবাইল ফোন এর ব্যবহার সর্বপ্রথম শুরু করেন। আর আরেকটি তথ্য আপনাদের জানিয়ে দিই এই চমৎকার তথ্যটি জানলে আপনারা অবাক হতে পারেন সর্বপ্রথম যে মোবাইলটি তৈরি করা হয়েছিল সেই মোবাইলের ওজন ছিল প্রায় চার কেজি। 
তবে বর্তমান মোবাইল ফোন এর ওজন এত কমিয়ে আনা সম্ভব হয়েছে এবং মোবাইল ফোনের যে বিস্ময়মূলক পরিবর্তনগুলো ঘটেছে তা ধারণার বাহিরে। বর্তমান দুনিয়া দখল করছে স্মার্টফোন এর ব্যবহার এর কারণে। যদিও একসময় মানুষ বাটন ফোন ব্যবহার করত কিন্তু সেই হিসাবে যদি পরিসংখ্যান করা যায় তাহলে বাটন ফোনের তুলনায় বর্তমানে স্মার্টফোনের ব্যবহার বেড়েছে প্রায় ৭০ থেকে ৮০ শতাংশ।

মানুষ বাটন মোবাইল ফোন কেন ব্যবহার করে

যেহেতু বর্তমান সময়ে সবাই স্মার্টফোন ব্যবহার করে সেক্ষেত্রে বাটন মোবাইল ফোন ব্যবহারের পরিমাণ খুব অল্প বললেই চলে। কারণ স্মার্টফোনে ইন্টারনেট ব্যবহার এবং ফেসবুক ইউটিউব সহ যাবতীয় তথ্য যোগাযোগ প্রযুক্তির সকল সুযোগ সুবিধা গুলো পাওয়া যায় কিন্তু বাটন ফোনে এত সুবিধা পাওয়া যায় না তাই সবাই স্মার্টফোন ব্যবহারের দিকে ঝুঁকে পড়ছে। যদিও একসময় বাটন মোবাইল ফোন ব্যবহার করে মানুষ যোগাযোগ করত এবং অডিও ও ভিডিও কনটেন্ট গুলো উপভোগ করা যেত। 
তবে যে এখন মানুষ বাটন ফোন ব্যবহার করে না একথা ভুল। মানুষই স্মার্টফোন ব্যবহারে পাশাপাশি বাটন ফোন ও ব্যবহার করে থাকে কারণ স্মার্ট ফোন নিয়ে সব জায়গায় যাওয়া সম্ভব নয় এবং ঝুঁকিপূর্ণ কাজগুলোতে স্মার্টফোন নিয়ে তেমন কেউ যায় না। এছাড়া স্মার্ট ফোন ছিনতাই এর ভয় থেকে সবাই বাটন ফোন নিয়ে বাহিরে যাতায়াত করে। কারণ বর্তমান বাজারে স্মার্টফোন এর দাম প্রচুর তবে কোম্পানি ভেদে এর দাম খুব সামান্য ও রয়েছে।  

১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো

আপনার এই স্মার্টফোন এবং বাটন ফোন সম্পর্কিত তথ্য এতক্ষন জানলেন এখন আপনি যেহেতু ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো এ বিষয়ে সম্পর্কে জানতে এই পোস্টে এসেছেন তাই আর দেরি না করে ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো এ বিষয় নিয়ে আলোচনা করি। 
  • ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো রয়েছে তার মধ্যে ১০০০ টাকায় ওয়ালটন সিরিজের বেশ কিছু ফোন পেতে পারেন তার মধ্যে কিছু জনপ্রিয় মডেল এর নাম বলার চেষ্টা করব। Walton olvio ( I29, L28, ML20, MM22, ML24, I53 ) ইত্যাদি
  • এছাড়া সেম্পনি সিরিজ এর মধ্যে বেশ কিছু মোবাইল রয়েছে Symphony ( B12+, BL97 ) ইত্যাদি।
  • Itel it2180 এই মডেলের মোবাইলটি ও ১০০০ টাকার মধ্যে পেয়ে যেতে পারেন।
  • এছাড়াও Micromax X088+ এবং QMobile L105 এই মডেলের মোবাইল ও মাত্র ১ হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন। আশা করছি ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোন গুলো এ সম্পর্কে জানতে পেরেছেন। 

স্মার্টফোনের যুগে বাটন মোবাইল ফোন এর ব্যাপ্তি কেমন

বর্তমান স্মার্টফোনের দুনিয়ায় বা স্মার্টফোনের যুগে বাটন মোবাইলের ব্যাপ্তি কমে এসেছে। আগে যেমন প্রথম বাটন ফোন বাজারে আসে তখন মানুষ এটি গণহারে কেনা শুরু করে তার সাধ্য অনুযায়ী। কিন্তু স্মার্টফোন আসার পরে বাটন ফোনের বাজার খেয়ে নিয়েছে। এক সময় বাটন ফোনে রাজত্ব করত নোকিয়া কোম্পানি। কিন্তু এন্ড্রয়েড যেদিন থেকে মার্কেটে নেমেছে তারপর থেকে আস্তে আস্তে বাটন ফোন এর পরিসর কমে এসেছে। 
তার মানে এই না যে বর্তমানে কেউ বাটন ফোন ব্যবহার করে না। প্রয়োজনের সাপেক্ষে স্মার্টফোন সব জায়গায় নিয়ে যাওয়া সম্ভব হয় না সে ক্ষেত্রে বাটন ফোনের ও প্রয়োজন পড়ে। কিন্তু পূর্বের তুলনায় বাটন ফোন ব্যবহার অনেক কমে এসেছে। তাই স্মার্টফোনের যুগে বাটন মোবাইল ফোনের ব্যাপ্তি অতি নগণ্য। এই পোস্টটি পড়ার মাধ্যমে আপনি ১০০০ টাকার মধ্যে বাটন মোবাইল কোনগুলো এবং স্মার্টফোন ও বাটন ফোন সংক্রান্ত অনেক তথ্য জেনে গিয়েছেন। উপকৃত হয়ে থাকলে পোস্টটি শেয়ার করুন ধন্যবাদ।  job id - 26205

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url