OrdinaryITPostAd

২০২৪ সালের সেরা ৪০টি জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপ রিভিউ

আজ আমরা ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করব। আজকাল অ্যান্ড্রয়েড ফোন কে না ব্যবহার করে, অ্যান্ড্রয়েড ফোনে অ্যান্ড্রয়েড অ্যাপ থাকবে না তা কি হয়? ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ এর মাধ্যমে আমরা ভিডিও এডিটিং, ফটো এডিটিং ও গেম খেলতে পারবো। এছাড়াও পোস্টে সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ সম্পর্কে এই পোস্টে জানানো হবে।
দিনকে দিন বেড়েই চলেছে অ্যান্ড্রয়েড অ্যাপের সংখ্যা। আমাদের সকলের চাহিদা পূরণ করার জন্য যে অ্যাপ দরকার তার সকল কিছুই আছে এই অ্যান্ড্রয়েড অ্যাপের ভান্ডারে। তার মধ্যে থেকে বাচাই করা ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ, সেরা গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ব্রাউজার অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ সম্পর্কে আলোচনা করবো।

পেজ সূচিপত্রঃ ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

আমরা প্রতিনিয়ত নতুন নতুন আবিষ্কারের সম্মুখীন হচ্ছি। দিনকে দিন বেড়েই চলছে অ্যান্ড্রয়েড  অ্যাপের সংখ্যা। যে অ্যাপের দ্বারা ফোনের মাধ্যমেই আপনি ল্যাপটপ বা কম্পিউটারের সকল কাজ করতে পারবেন খুব সহজেই। ২০২৪ সালের জন্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ গুলোর মধ্যে আছে ডিপফেক অ্যাপ, ব্রাউজিং অ্যাপ, ফটো এডিটিং অ্যাপ, ভিডিও এডিটিং অ্যাপ, গেমিং অ্যাপ যে সম্পর্কে আজ আমরা বিস্তারিত আলোচনা করবো আমাদের এই আর্টিকেলে। চলুন এই বছরের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে জেনে নেই।
  • Facebook
  • Massenger
  • skype
  • Instagram
  • Gmail
  • Youtube

▣ Facebook অ্যান্ড্রয়েড অ্যাপ

Facebook, Massenger, Instagram এই ৩ টি মিলে মেটা। Facebook একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। ফেসবুকের মাধ্যমে ম্যাসেজ করা, ছবি, ভিডিও আপলোড করা, ভিডিও দেখা সহ প্রায় সকল ধরনের কাজ করা যায় ফেসবুকের মাধ্যমে।

ফেসবুকের মাধ্যমে যদি আপনি ভিডিও দেখতে, ছবি বা ভিডিও আপডেট করতে বা ম্যাসেজ করতে চান তাহলে আপনার মোবাইলে ফেসবুক অ্যাপে প্রবেশ করে অথবা গুগোল থেকে Facebook.com থেকে নিচে দেখানো ছবি অনুযায়ী আপনি ভিডিও দেখতে, ছবি বা ভিডিও আপলোড করতে ও ম্যাসেজ করতে পারবেন।

ফেসবুক থেকে ভিডিও দেখার জন্য নিচের নিয়মটি অনুসরন করুন-
ফেসবুক থেকে ছবি বা ভিডিও আপলোড করার জন্য নিচের নিয়মটি অনুসরন করুন-
ফেসবুক থেকে ম্যাসেজ করার জন্য নিচের নিয়মটি অনুসরন করুন-

▣ Massenger অ্যান্ড্রয়েড অ্যাপ

Massenger অ্যাপটি আপনি আপনার অ্যান্ড্রয়েড, আইফোন, পিসি, ম্যাক সকল ডিভাইসে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপটিকে শুধুমাত্র ভিডিও কল, ভয়েস কল, ছবি শেয়ার ও ম্যাসেজ করার জন্য ব্যবহার করা হয়।

▣ skype অ্যান্ড্রয়েড অ্যাপ 

skype একটি সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপ। এই অ্যাপটি অ্যান্ড্রয়েড, আইফোন, পিসি, ম্যাক সকল ডিভাইসের ব্যবহার করা যায়। এই অ্যাপের মাধ্যমে ভিডিও কল, ভয়েস কল করা যায় অনায়াসেই। 

▣ Instagram অ্যান্ড্রয়েড অ্যাপ

Instagram হলো এমন একটি অ্যাপস যার মাধ্যমে আপনি ভিডিও, অডিও কল, ম্যাসেজ করা সহ আপনার ছবি এডিটের কাজও করতে পারবেন। কারণ এই অ্যাপটিতে আছে অনেক গুলো ফিল্টারসহ ছবি শেয়ার করার অনেক ফিচার। এই অ্যাপসটিও আপনি অ্যান্ড্রয়েড ফোনে ব্যবহার করতে পারবেন।

▣ Gmail অ্যান্ড্রয়েড অ্যাপ

Gmail ব্যবহার করে না এমন মানুষ খুব কম। বিভিন্ন ধরনের একাউন্ট খুলতে, একে অন্যের কাছে অধিক গোপনীয়তার সাথে ছবি বা ম্যাসেজ বা গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার বা পাঠাতে ব্যবহার করা হয় জিমেইল। 

▣ Youtube অ্যান্ড্রয়েড অ্যাপ

Youtube এমন একটি অ্যাপ যার মাধ্যমে আপনি সকল ধরনের ভিডিও দেখতে ও গান শুনতে পারবেন। Youtube এর নাম জানে না বা চিনে না এমন মানুষ নেই। অ্যান্ড্রয়েড, আইফোন, পিসি, ম্যাক, ল্যাপটপ সকল ডিভাইসেই Youtube ব্যবহার করতে পারবেন। এছাড়াও আপনি ইউটিউব চ্যানেল খুলে সেখানে বিভিন্ন ধরনের ভিডিও আপলোড করে ইনকাম করতে পারবেন।

সেরা গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪

গেম খেলতে কে না ভালোবাসে, আজকাল ছোট-বড় সকলেই গেম খেলতে পছন্দ করে। কিন্তু অ্যান্ড্রয়েড ফোনের জন্য সেরা গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ কোনগুলো তা আমরা জানি না। আর তাই আজ আমরা বাছায়কৃত কিছু গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে আলোচনা করব। ২০২৪ সালের সেরা কয়েকটি গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে নিচে আলোচনা করা হলো-
  • Grand Gangsters 3D
  • Angry Birds Classic
  • Fruit Ninja
  • West Gunfighter Game
  • Dead Ahead
  • Subway Surfers

▣ Grand Gangsters 3D গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Grand Gangsters 3D একটি দূর্দান্ত গেম। যদি আপনি জিটিএ গেমের ফ্যান হন তাহলে Grand Gangsters 3D এই গেমটি আপনার খেলা উচিত, কারণ এই গেমে আপনি বিভিন্ন ধরনের গাড়ি ব্যবহার করতে ও ইচ্ছামত ঘুরতে পারবেন। এই গেমের ভেহিকল ও ওয়েপন আপনি চাইলে ইচ্ছামত ব্যবহার করতে পারবেন। এছাড়াও এই গেমের সাইজ অনেক ছোট এবং গেমটির গ্রাফিক্স দুর্দান্ত ফলে ছোট-বড় সকলেরই Grand Gangsters 3D গেমটি ভালো লাগবে বলে আশা করা যায়। 

▣ Angry Birds Classic গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Angry Birds Classic গেমটি হলো এক ধরনের পাজল গেম যেই গেমে কিছু বার্ডস লঞ্চ করে পিগস ধবংস করা হয়। এই গেমটি অনেকগুলো লেভেলের সমন্বয়ে তৈরি যা সকলকে আকর্ষিত করে। Angry Birds Classic গেমটি ছোট বড় সকলেই খেলতে খুব পছন্দ করে। Angry Birds Classic গেমটির সাইজ ছোট হওয়ায় গেমটি এন্ড্রয়েড ফোনে খুব স্মুথলি খেলা সম্ভব।

▣ Candy crush Game গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

জনপ্রিয় গেমের মধ্যে অন্যতম একটি হল Candy crush। এই গেমটি হল একই ধরনের ক্যান্ডি মিলিয়ে ভাংতে হবে এবং একেক সময় একেক ধরনের লেভেল আসবে যেটা ক্রস করতে হবে। Candy crush গেমে অনেকগুলো লেভেল আছে এবং এর গ্রাফিক্স অনেক সুন্দরভাবে তৈরি করা। গেমটির সাইজ কম হওয়ায় যেকোনো এন্ড্রয়েড ফোনে Candy crush গেমটি খেলা যায়।

▣ Fruit Ninja গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

এন্ড্রয়েড ফোনে খেলার জন্য বেশ জনপ্রিয় একটি গেম হলো Fruit Ninja। মোবাইল ফোনের স্ক্রিনে সোয়াইপ করার ফলে ব্লেডের মাধ্যমে বিভিন্ন ধরনের ফল কাটা হয়। গেমটিতে ফলের সাথে বোম ও আসে। যদি ভূল বসত আপনার বোম কেটে যায় তাহলে আপনি হেরে যেতে পারেন। তাই খুব দক্ষতার সাথে গেমটি খেলতে হয়। Fruit Ninja গেমটির জনপ্রিয়তা এখনও আছে। 

▣ Chess গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

ডিজিটাল ভাবে দাবা খেলায় হলো Chess। সাধারনভাবে যেভাবে দাবা খেলে এন্ড্রয়েড ফোনেও Chess বা দাবা গেমটি খেলার ধরন একই। Chess গেমটির সাইজ বেশ কম হওয়ায় গেমটি সকল ধরনের এন্ড্রয়েড ফোনে খুব সহজেই খেলা যায়। Chess গেমটির ১০ পর্যন্ত লেভেল আছে যা খেলাটিকে আকর্ষিত করেছে।

▣ Subway Surfers গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ

এন্ড্রয়েড ও স্মার্ট ফোনের জন্য Subway Surfers খুব পরিচিত একটি গেম। Subway Surfers গেমটি হলো একটি রানার বিভিন্ন ধরনের বাধা-বিপত্তি পেরিয়ে সামনের দিকে এগিয়ে যাবে এবং পথের মধ্যে বিভিন্ন ধরনের পাওয়ার-আপ থাকে যেটা নিতে হয় ও অনেক স্কোর করা যায়। Subway Surfers গেমটির গ্রাফিক্স ডিজাইন বেশ সুন্দর এবং এই গেমে আপগ্রেডেবল আইটেম আছে। Subway Surfers গেমটি সাইজ অন্যান্য গেমের তুলনাই কম হওয়ায় গেমটি প্রায় সকল ধরনের ফোনে স্মুথলি খেলা যায়। 

সেরা ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪

ভিডিও এডিট করার জন্য অনেক ধরনের এন্ড্রয়েড অ্যাপস আছে যা ব্যবহার করলে আপনি খুব সহজেই ভিডিও এডিট করতে পারবেন। এন্ড্রয়েড ফোনে ব্যবহারের জন্য কিছু ভিডিও এডিটিং অ্যাপ সম্পর্কে নিচে বিস্তারিত জানানো হল-
  • Magisto
  • PowerDirector
  • VivaVideo
  • Gopro Quik
  • FilmoraGo
  • Inshot

▣ Magisto ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Magisto অ্যাপটি সেরা ১০টি অ্যাপের মধ্যে একটি। যা রিভিউ পেয়েছে  ১ মিলিয়নেরও বেশী এবং ডাউনলোড হয়েছে প্রায় ৫০ মিনিয়নেরও বেশী। Magisto অ্যাপটির সাইজ মাত্র ৭০ এমবি। ছোট ছোট ভিডিও এডিট করার জন্য এই Magisto অ্যাপটি অন্যতম। Magisto অ্যাপের রয়েছে ফিল্টার, ইফেক্ট, সার্জ ক্লিপ, কালারফুল স্টিকার সহ আরও অনেক ধরনের ফিচার। 

▣ PowerDirector ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

মাত্র ৭৪ এমবির এই অ্যাপটি সেরা ১০টি ভিডিও এডিটিং অ্যাপের মধ্যে একটি। PowerDirector অ্যাপটি ডাউনলোড করেছে প্রায় ১০০ মিলিয়নেরও বেশী মানুষ এবং এই অ্যাপটির রিভিউ আছে প্রায় ১ মিলিয়ন। PowerDirector অ্যাপটির মাধ্যমে খুব দ্রুত ভিডিও এডিট করা যায়। এছাড়াও অ্যাপটিতে রয়েছে কী-ফ্রেম কন্ট্রোল টুল যা ভিডিওর ট্রান্সপেরেন্সি অ্যডজাস্ট করতে সাহায্য করে ও রোটেসন, পজিশন ও স্কেল আছে। এছাড়াও PowerDirector অ্যাপটি নরবড়ে, দূর্বল ভিডিও স্মুথলি এডিট করতে সাহায্য করে।

▣ VivaVideo ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

যদি আপনি সোস্যাল মিডিয়া যেমন- ইন্সটাগ্রাম, টিকটক একাউন্টের জন্য ভিডিও এডিট করতে চান তাহলে VivaVideo অ্যাপটি আপনি ব্যবহার করতে পারেন। এই  অ্যাপটি সাইজ মাত্র ৭৭ এমবি হওয়ায় এই অ্যাপটি প্রায় ১০০ মিলিয়নেরও বেশী মানুষ ব্যবহার করেছে এবং রিভিউ দিয়েছে প্রায় ১২ মিলিয়ন মানুষ। VivaVideo এই অ্যাপটিতে ভিডিও কাটিং, মার্জিং, ক্রপিংসহ আরও প্রয়োজনীয় সকল ফাংশন আছে। এছাড়াও VivaVideo অ্যাপটি ভিডিও শার্পনেস ও স্মুথ। 

▣ Gopro Quik ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

ফটো ও ভিডিও একইসাথে একই অ্যাপের মাধ্যমে এডিট করার অ্যাপ হলো Gopro Quik অ্যাপ। Gopro Quik অ্যাপটির রিভিউ আছে ৩৬৫ হাজার এবং ডাউনলোড করা হয়েছে ১০ মিলিয়নের চেয়েও বেশী। Gopro Quik অ্যাপটির সাইজ মাত্র ১১৫ এমবি। Gopro Quik অ্যাপটির মাধ্যমে ভিডিওর সুপার স্লো-মোশন। ভিডিও স্পিড, ফ্রিজ, রিভার্স ভিডিও, ট্রিম ভিডিও লেন্থ, কালার লাইট সেগমেন্ট কন্ট্রোল করা সহজ। এছাড়াও এই অ্যাপটি তৈরি হয়েছে প্রিমিয়াম থিম, এক্সক্লসিভ ফিল্টারসহ আরও অনেক ধরনের ফিচার।

▣ FilmoraGo ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

ভিডিও এডিটিং করার জন্য অন্যতম একটি অ্যাপ হলো FilmoraGo। FilmoraGo সফটওয়্যারটি প্রায় ৫০ মিলিয়নেরও বেশী ডাউনলোড করা হয়েছে এবং এই সফটওয়্যারটি একটি লাইট ওয়েট সফটওয়্যার। এই FilmoraGo সফটওয়্যারের সাহায্যে আপনি আপনার পছন্দের ভিডিওটি খুব সহযেই মনের মত করে এডিট করতে পারবেন। এছাড়াও এই সফটওয়্যারের সাহায্যে আপনি বাইরের কিছু ছবি ও ভিডিও আপনার এডিট করা ভিডিওতে অ্যাড করতে পারবেন। FilmoraGo অ্যাপটির মাধ্যমে আপনি সহযেই ভিডিও কাট, ছাট, স্লো মোশন, ফাস্ট মোশন ইত্যাদি বিভিন্ন ধরনের টুলস ব্যবহার করতে পারবেন। FilmoraGo অ্যাপটিতে অনেক গুলো থিমস, ফিল্টার, মিউজিক ট্যাকস ও স্টীল এন্ড মোশন গ্রাফিক্স ব্যবহার করা হয়েছে যা আপনার এডিট করা ভিডিওকে আরও সুউন্দর করতে সাহায্য করে।

▣ Inshot ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

এন্ড্রয়েড ফোনে ভিডিও এডিটিং এর জন্য Inshot অ্যাপটি ১০০ মিলিয়নেরও বেশী ডাইনলোড করা হয়েছে এবং রিভিউ আছে প্রায় ১০ মিলিয়ন। Inshot অ্যাপটি সবচেয়ে ভালো ভিডিও এডিটিং অ্যাপ। এই অ্যাপটির মাধ্যমে মিউজিক অ্যাড, অ্যাডিং স্লো মোশন, স্পিডিং আপ, ভয়েস চেঞ্জ, সাইড ইফেক্ট, অ্যাপ্লায়িং ব্লেন্ডিং, রিভারসিং মোড তৈরি করা যায়। Inshot অ্যাপটি কালার এডজাস্ট ভালো করে যার ফলে ভিডিও কোয়ালিটি দারুন হয়। এই অ্যাপটির সাইজ মা এমবি হওয়ায় এটি বেশ জনপ্রিয়। 

সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪

২০২৪ সালের সেরা ৬ টি ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ। যার মাধ্যমে আপনি খুব সহজের আপনার পছন্দের ছবিগুলো এডিট করতে পারবেন। চলুন ২০২৪ সালের জন্য সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ গুলো কি তা জেনে নেই।
  • Ribbet
  • InstaSize
  • Canva
  • PhotoScape
  • Photoshop Express
  • PhotoDirector

▣ Ribbet ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Ribbet অ্যাপটি ডেস্কটপ ও মোবাইল প্রোগ্রাম যা মোবাইল, ডেস্কটপ দুই মাধ্যমেই কাজ করা যায়। বিশেষ করে পিসির জন্য Ribbet কে সেরা হিসাবে গন্য করা হয়। এই অ্যাপটি কালার সংশোধন, ফিল্টার অ্যাপ্লিকেশন, ছবি সম্পাদনার করার জন্য সেরা। ফটো বা ইমেজ এডিটের জন্য Ribbet সবচেয়ে সহজ ও দ্রুততম একটি অ্যাপ যা কর্মক্ষমতার অবনতি ছাড়াই দ্রুততম ও সহজ উপায়ে ফিল্টার ব্যবহার করা যায়।

▣ InstaSize ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

ফটো এডিট ছাড়াও ইন্সটাগ্রামের ফটো প্রিপ করার জন্য InstaSize কে একটি টুল হিসাবে ব্যবহার করা হয়। অবশ্যই আপনি জানেন ইন্সটাগ্রামে ফটোগ্রাফগুলোকে সংকুচিত করা হয় যা আগের সকল ছবির গুনগত মান বেশি। আর আপনি যদি InstaSize থেকে ছবি এডিট করেন তাহলে সে ছবিগুলোকে সরাসরি ইন্সটাগ্রামে প্রকাশ করতে পারবেন কোনো প্রকার সংকুচিত না করেই। 

▣ Canva ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Canva হলো একটি বিনামূল্যের ও প্রিমিয়াম সফটওয়্যার। যা শুধুমাত্র কম্পিউটারের ব্রাউজারে চলে। Canva সফটওয়্যারটি ব্যবহার করে ইমেজ এডিট, পোস্টার, আমন্ত্রণ পত্র সামাজিক নেটওয়ার্ক রুপান্তর করা সহজ ও সুন্দর। Canva সফটওয়্যারটি ইউজ করতে হলে আপনাকে আপনার জিমেইল দিয়ে একাউন্ট তৈরি করতে হবে এবং এই একাউনন্টে আপনি প্রায় ১ জিবি ফ্রি স্পেস পাবেন এবং ৮,০০০ টেমপ্লেট কাজ সংরক্ষণ করার জন্য ২ টা ফোল্ডার পাবেন।

▣ PhotoScape ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

PhotoScape সফটওয়্যারটি একটি বিনামূল্যের সহজবোধ্য সফটওয়্যার। যার সাহায্যে আপনি অ্যানিমেটেড GIF জেনারেশন, ফটো এডিট, মার্জিং, বিভিন্ন ধরনের মেনুতে বিভিন্ন ধরনের বৈশিষ্ট্য প্রকাশ করতে পারেন। PhotoScape সফটওয়্যারটিতে ফটোশপের থেকে কম ফাংশন আছে। 

▣ Photoshop Express ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

Photoshop Express হলো ফটো এডিট করার সকল সফটওয়্যারের থেকে সবচেয়ে বিভ্রান্তিকর একটি প্রোগ্রাম। Photoshop Express এ ফটোশপ, অ্যাডোব পিকচার রিস্টোরেশন সফটওয়্যারের জনপ্রিয়তা ও গুনাগুন যে কোনো ধরনের বিতর্ককে দূর করে, এবং Photoshop Express এ RAW ফাইল যুক্ত করার সময় দ্রুত একটি সহনশীল পরীক্ষা দেয়। 

▣ PhotoDirector ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ

যদি আপনি ছবি তুলতে পছন্দ করেন এবং ছবি তোলাকেই পেশা হিসাবে গ্রহণ করতে চান তাহলে আপনার তোলা ফটো গুলো এডিট করার জন্য PhotoDirector সফটওয়্যারটি সেরা। এই সফটওয়্যারের সাহায্যে ছবি এডিটের জন্য ফটোশপের মত ছবি এডিট করতে পারবেন। PhotoDirector  সফটওয়্যারের সাহায্যে ছবি এডিট করার জন্য অতিরিক্ত অন্য কোনো ব্যয়বহুল সরঞ্জামের প্রয়োজন নেই। শুধুমাত্র PhotoDirector সফটওয়্যারের সাহায্যেই আপনি অনেক সুন্দর মানের ফটো এডিট করতে পারবেন।

সেরা ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪

২০২৪ সালের জন্য সেরা ডিপফেক অ্যাপ যার মাধ্যমে আপনি ফেস অদল-বদল করতে পারবেন খুব সহযেই। এই অ্যাপের মাধ্যমেই আপনি ভিডিও ও ছবি এডিট, স্টিকার যোগ করতে পারবেন আপনার ছবিতে। আজ আমরা আমাদের এন্ড্রোয়েড ফোনের জন্য সেরা ৬ টি ডিপফেক অ্যাপ ২০২৪ সম্পর্কে জানাবো। চলুন সেরা ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ সম্পর্কে বিস্তারিত জেনে নেই।
  • FaceApp 
  • Reface 
  • Zao
  • DeepFaceLab
  • Wombo
  • Deepfake Studio

▣ FaceApp ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

Al এর উপর নির্ভর করে কাজ করার ও ডিপফেক তৈরি করার জনপ্রিয় একটি অ্যাপ হলো FaceApp। এই অ্যাপটির সাহায্যে আপনি বিভিন্ন ধরনের ইফেক্ট, ব্যাকগ্রাউন্ড ও ফিল্টার ইউজ করে আপনি আপনার ছবিটির লুক পাল্টাতে পারবেন। এই FaceApp টি খুব জনপ্রিয় একটি অ্যাপ যা আপনি প্লে-স্টোরে পেয়ে যাবেন খুব সহজেই। 

▣ Reface ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

Reface অ্যাপ বিশ্বের সবচেয়ে পরিচিত ডিপফেক অ্যাপের মধ্যে একটি। Reface অ্যাপটির কাজ হলো দুইটা ছবির ফেসকে সোয়াপ করা। Reface অ্যাপটি Al কে ব্যবহার করে বিভিন্ন ধরনের ফেক ফটো, Memes, GIFs তৈরি করে। Reface অ্যাপটি এখন প্লে-স্টোরেও পাওয়া যাচ্ছে।

▣ Zao ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

মাত্র কয়েকদিন আগে ভাইরাল হওয়া অ্যাপটি হল Zao। মূলত ফেইস সোয়াপ করাই হল এর কাজ। এই অ্যাপটি আপনি প্লে-স্টোরে খুব সহজেই খুঁজে পাবেন। Zao অ্যাপটি শুধুমাত্র দুইজন ব্যক্তির ফেস সুইচ করে না বরং এই অ্যাপটি ভিডিওতে আপনার ফটোও যোগ করতে পারে। Zao অ্যাপ এখন সবচেয়ে জনপ্রিয় অ্যাপের মধ্যে একটি।

▣ DeepFaceLab ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

DeepFaceLab অ্যাপটি হল ডিপফেক ফটো ও ভিডিও ডাউনলোড করার সকল সফটওয়্যারের মধ্যে সবচেয়ে শীর্ষস্থানীয় সফটওয়্যার। বিশেষ ধরনের কাজের ক্ষেত্রে আপনি DeepFaceLab অ্যাপটির দ্বারা আপনি ছবিতে মুখের অদল-বদল করতে পারবেন। গুগোল প্লে-স্টোরে আপনি DeepFaceLab অ্যাপটি পাবেন না।

▣ Wombo ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

Wombo অ্যাপটি হল Lip-sync মোবাইল অ্যাপ যা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সি এর উপরে ভিত্তি করে তৈরি করা হয়েছে। এই অ্যাপটি Wombo এর সেলফিকে Lip-syncing ডিপফেক ভিডিওতে পরিনত করে। এই অ্যাপের মাধ্যমে ভিডিও তৈরি করার জন্য প্রথমে আপনাকে একটি সেলফি আপলোড করতে হবে তারপর তার সাথে একটি গান বেছে দিতে হবে। তারপরের কাজটুকু এই Wombo অ্যাপটি নিজে নিজেই করে। প্লে-স্টোরে খুব সহজেই Wombo অ্যাপটি খুঁজে পাবেন।

▣ Deepfake Studio ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ

Deepfake Studio অ্যাপটির মাধ্যমে আপনি খুব সহজেই যে কোনো ধরনের সিনেমার দৃশ্য অথবা মিউজিক ভিডিও বা অন্য যেকোনো ধরনের ভিডিওতে নিজের ও অন্যের চেহারা সোয়াপ করতে পারবেন। Deepfake Studio অ্যাপটি Infinite ফেস সোয়াপ করে কারণ Deepfake Studio অ্যাপটি ফেসসেটের সাথে ডিপ লার্নিং ব্যবহার করে। Deepfake Studio অ্যাপটি আপনি খুব সহজেই প্লে-স্টোরে খুঁজে পাবেন।

সেরা ব্রাউজার অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪

ওয়েব ব্রাউজার আমাদের নিত্য জীবনে খুব প্রয়োজনীয় একটি ব্রাউজার। বিভিন্ন কিছু সার্চ করতে ডাউনলোড করতে আমাদের ব্রাউজারের প্রয়োজন হয়। সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ এ ল্যাপটপ- কম্পিউটারের পাশাপাশি এন্ড্রয়েড মোবাইলেও ব্রাউজার প্রয়োজন। আজ আমরা ২০২৪ সালের জন্য সেরা অ্যান্ড্রয়েড ব্রাউজার অ্যাপ দেখবো। চলুন দেখে নেই সেরা ৬টি ব্রাউজার অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪।
  • Chrome Browser
  • Firefox Browser
  • CM Browser 
  • UC Browser
  • Dolphin Browser
  • Opera Mini

▣ Chrome Browser অ্যান্ড্রয়েড অ্যাপ

গুগোলের সবচেয়ে জনপ্রিয় একটি ব্রাউজার হলো গুগোল ক্রোম ব্রাউজার। ক্রোম ব্রাউজারটি আপনি এন্ড্রয়েড ফোনে, ল্যাপটপ বা কম্পিউটারে ব্যবহার করতে পারবেন। Chrome Browser আপনার সকল কাজের হিস্টোরি, পাসওয়ার্ড, বুকমার্ক ও সকল ধরনের মাল্টিপল ডিভাইস ব্যবহার করা যায়। Chrome Browser এ ভয়েস সার্চ করা যায়। এই ব্রাউজার ৫০% ডাটা সংরক্ষণ করতে পারে। এই ব্রাউজার ইনকোগ্নিটো মুড আছে যেখানে কাজ করলে আপনার সকল কাজ প্রাইভেট করে রাখে এবং ফুল HTML5 সাপোর্ট করে।

▣ Firefox Browser অ্যান্ড্রয়েড অ্যাপ

অ্যান্ড্রয়েড মোবাইলের জন্য একটি জনপ্রিয় মোবাইল ওয়েব ব্রাউজার হলো Firefox Browser। এই ব্রাউজারটি সেফ, স্মার্ট ও ফাস্ট। Firefox Browser এ নিজের ইচ্ছামত হোম প্যানেল কাস্টমাইজ করা যায়। এছাড়াও এই ব্রাউজারে আপনার সকল কাজের হিস্টোরি, পাসওয়ার্ড, বুকমার্ক ও সকল ধরনের মাল্টিপল ডিভাইস ব্যবহার করা যায়। এন্ড্রয়েডে Firefox Browser ওয়াইড রেঞ্জ ফরমেটে ভিডিও, ও HTML5 সাপোর্ট করে এবং এই ব্রাউজারেও ইনকোগ্নিটো মুড আছে যা সকল ডাটা প্রাইভেট রাখে।

▣ CM Browser অ্যান্ড্রয়েড অ্যাপ

একটি জনপ্রিয় ওয়েব ব্রাউজার হল CM Browser। যদিও CM Browser খুব ছোট কিন্তু এটি খুব সিকিউর একটি ব্রাউজার। CM Browser এর ডায়াল স্পিড, ডাউনলোড নিরাপত্তা, পেজ ট্রান্সলেটর সহজ ও এই ব্রাউজার প্রিলোড ম্যাকানিজন এর মাধ্যমে ওয়েব পেজকে ফাস্ট রেন্ডার করতে সাহায্য করে।

▣ UC Browser অ্যান্ড্রয়েড অ্যাপ

এন্ড্রোয়েড মোবাইলের জন্য সেরা ওয়েব ব্রাউজার হলো UC Browser। UC Browser এর ডাউনলোড সিস্টেম, সার্চ করার সিস্টেম, গেম খেলা ও শপিং করার সিস্টেম অনেক ফাস্ট। UC Browser অ্যাপস যেকোন ধরনের ডাউনলোডিং, করার জন্য অনেক ফাস্ট একটি ওয়েব ব্রাউজার। এই ব্রাউজার ব্যবহার করা সহজ ও এর ইন্টারফেস ক্লিন। UC Browser রাতের বেলায় ব্যবহার করার জন্য আছে নাইট মুড, ও এটি একটি প্রাইভেট ওয়েব ব্রাউজিং সিস্টেম। আপনি UC Browser এর ইউসি থিম সেন্টার থেকে নিজে কাস্টমাইজ করতে পারবেন।

▣ Dolphin Browser অ্যান্ড্রয়েড অ্যাপ

Dolphin Browser একটি ফ্রি ভার্শন ওয়েব ব্রাউজার। এটি এন্ড্রয়েড ব্রাউজারের জন্য সেরা। এই ব্রাউজারের মাধ্যমে ভিডিও দেখা, গেম খেলে ও ফ্ল্যাশ প্লেয়ার সাপোর্ট সহজ। এই ব্রাউজারের মাধ্যমে আপনি ওয়েব এক্সেস করার জন্য নিজে থেকেই গেসটিউর তৈরি করতে পারবেন। এছাড়াও Dolphin Browser এ HTML5 ডাউনলোড করা ও প্রয়োজনীয় এডঅন্স ব্যবহার করা যায়। 

▣ Opera Mini অ্যান্ড্রয়েড অ্যাপ

Opera Mini ব্রাউজারের নাম শোনেনি এমন কেউ নেই। এটি একটি এন্ড্রয়েড মোবাইল ব্রাউজার। যা মোবাইলে ইউজ করার জন্য কম্ফোর্টেবল ব্রাউজার। এই ব্রাউজারের মাধ্যমে আপনি Chrome Browser, Firefox Browser এর মত সকল কাজ করতে পারবেন। Opera Mini প্রিলোড ওয়েবপেজের মাধ্যমে পেজের লোডিং স্পিড বৃদ্ধি করে অনেক স্লো ইন্টারনেট কানেকশনেও। এছাড়াও Opera Mini ব্রাউজারে প্রাইভেট ব্রাউজার ইউজ ও নাইট মুড ইউজ করতে পারবেন। এই ব্রাউজারের স্মার্টার ডাউনলোডিং সিস্টেম ও ডাটা সেভ করার পদ্ধতি দারুন।

শেষ কথাঃ ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

বন্ধুরা, আজ আমরা ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে একটি আর্টিকেল তৈরি করেছি। আমাদের এই আর্টিকেলে আজ আমরা ২০২৪ সালের জন্য সেরা কয়েকটি অ্যান্ড্রয়েড অ্যাপ (যেমনঃ ডিপফেক অ্যাপ, ব্রাউজিং অ্যাপ, ফটো এডিটিং অ্যাপ, ভিডিও এডিটিং অ্যাপ, গেমিং অ্যাপ ) সম্পর্কে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আমরা শিখতে পারবো আপনি কিভাবে সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ ব্যবহার করবেন। 

আশাকরি, আমাদের এই ২০২৪ সালের সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ আর্টিকেলের মাধ্যমে আপনি ২০২৪ সালের জন্য সকল অ্যান্ড্রয়েড অ্যাপ সম্পর্কে জানতে পেরেছেন। এভাবেই সেরা গেমিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ভিডিও এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ফটো এডিটিং অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ডিপফেক অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪, সেরা ব্রাউজার অ্যান্ড্রয়েড অ্যাপ ২০২৪ অ্যাপ গুলোর সম্পর্কে আরও বিস্তারিত জানতে আমাদের সঙ্গেই থাকুন, ধন্যবাদ। @193052

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url