অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2019/12/android-app.html

৬টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ শুধুমাত্র প্রফেশনালদের জন্য

বন্ধুরা, আজ আপনাদের জন্য নিয়ে এলাম ঝাক্কাস কিছু সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ যা আপনাকে প্রতিদিনের  কাজের একঘেয়েমি থেকে দিবে স্বস্তি,সাথে বাড়াবে আপনার কর্মদক্ষতা। সময় সাপেক্ষ কাজগুলো দ্রুততা ও দক্ষতার সাথে সম্পন্ন করে আপনি যেমন সময় বাঁচাতে পারবেন, তেমনি আপনার কাজও হয়ে উঠবে অনেক স্মার্ট। চলুন তাহলে, শুরু করা যাক।

1) TIDE

ধরনঃ মিউজিক app
সুবিধাঃ প্রথমেই যে সেরা অ্যান্ড্রয়েড অ্যাপটি আপনার সাথে শেয়ার করছি তা আপনাকে নিত্যদিনের মানসিক চাপ থেকে দিবে মুক্তি। কোলাহলপূর্ণ স্থানে কাজে মনোযোগ দিতে অসুবিধা হলে কিংবা ঘুমের সময় ঘুম না আসলে এই Apps টি আপনার জন্যই। কাজের সময় কানে হেডফোন দিয়ে এই Apps থেকে মনোযোগ বৃদ্ধিকারক মিউজিক ছেড়ে কাজ করুন, দেখবেন আপনার মনোযোগ অনেক অনেক বৃদ্ধি পাবে,কাজও হয়ে উঠবে আনন্দদায়ক!

এখানে ৩ ক্যাটাগরির মিউজিক পাবেন। যথা-
  • মনোযোগ
  • ঘুম
  • প্রাণায়াম(শ্বাস প্রশ্বাস শিথিলায়ন)
একটি বার ব্যবহার করেই দেখুন না!!

2) TEXPAND

ধরনঃ একটি চমৎকার ক্লিপবোর্ড app যার মাধ্যমে আপনি কপি, পেস্ট করতে পারবেন।
সুবিধাঃ আপনার কর্মক্ষেত্রে কাজে যদি একই কথা বার বার লিখতে হয় বা ইমেইল/সোশিয়াল মিডিয়াতে যদি একই মেসেজ/রিপ্লাই বার বার লিখতে হয় তাহলে এই চমৎকার apps টি আপনার জন্য। এটি ক্লিপবোর্ডের মতো কাজ করে। আপনি আপনার লেখাকে apps এ কী-ওয়ার্ড দিয়ে সেইভ করে রাখলে পরে কোনো লেখার সময় কেবল কী-ওয়ার্ড লিখলেই সেইভ করা লেখাগুলো সে স্থানে সেইভ হয়ে যাবে। ফলে আপনার প্রচুর সময় বঁাচবে!

3) CLIPBOARD ACTION

ধরনঃ এটিও একটি চমৎকার ক্লিপবোর্ড app বা সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ যার মাধ্যমে আপনি কপি, পেস্ট করতে পারবেন।
সুবিধাঃ এর বিশেষ সুবিধা হলো আপনি কোন কিছু পড়ার সময় যে অংশটুকু মনে করেন আপনার সংরক্ষণ করে রাখা দরকার, তা সিলেক্ট করলে আপনা আপনি app এ কপি হয়ে যাবে, প্রয়োজনের সময় Clipboard Action খুলে আপনার কপি করা অংশটুকু পড়তে,কপি করতে ও ব্যবহার করতে পারবেন!

4) OFFTIME

ধরনঃ Time management apps
সুবিধাঃ আপনি যদি মনে করে মোবাইলের প্রতি আপনার আসক্তির ফলে কর্মদক্ষতা হ্রাস পাচ্ছে,তাহলে আপনি কাজের সময় এই app টি ব্যবহার করতে পারেন। অতন্ত্য সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ এটি। আপনি আপনার কাজের সময়কাল নির্দিষ্ট করে দিলে,কাজের সময় আপনি চাইলেও মোবাইলের কোন কাজ করতে পারবেন না! তবে যদি আপনার কাজে মোবাইলের কিছু app ব্যবহার করতেই হয় তবে আপনি তা চয়ন করে দিতে পারেন,ফলে কাজের সময় ওই app ছাড়া আপনি আর কোন app-ই চালাতে পারবেন না। চাইলে ফোন কল ও নোটিফিকেশনও অফ করে রাখতে পারবেন!

5) RESCURE TIME

ধরনঃ Time management apps
সুবিধাঃ এই app টি মোবাইলের ব্যাকগ্রাউন্ডে চলে আপনি কোন apps কত সময় ধরে ব্যবহার করছেন তা ক্যাটাগরি ভেদে পর্যবেক্ষণ করতে থাকে। এইটিও সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ। ফলে apps টির মাধ্যমে আপনি বুঝতে পারবেন কোন এপস এর পিছনে আপনি দৈনিক ও মাসিক কত সময় ব্যয় করছেন। ফলে আপনি আপনার নস্ট করা সময় সম্পর্কে সতর্ক হতে পারবেন!

6) SLACK

ধরনঃ OFFICE MANAGEMENT APP
সুবিধাঃ সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ। অফিসের কর্মীদের সাথে ব্যক্তিগত বা গ্রুপ ভিত্তিক যোগাযোগ করবে কিংবা সহপাঠীরা নিজেদের প্রোজেক্টের কাজ ভাগাভাগি করে নিয়ে কাজ করার জন্য দুর্দান্ত এক মেসেজিং appsএর মাধ্যমে যেকোন ফাইল,ছবি,ডকুমেন্ট ইত্যাদি আদান-প্রদান করতে পারবেন সহজেই,সাথে থাকছে অডিও কল,ভিডিও কল, রিমেন্ডার এক কথায় সম্পূর্ণ প্যাকেজ রয়েছে এক Apps এ।

এই অ্যাপ গুলো ব্যবহার করে নিশ্চয় আপনার কর্মদক্ষতা বহু গুণে বেড়ে যাবে। কিন্তু দিন শেষে আপনার নিয়ন্ত্রণ কিন্তু আপনার উপরই নির্ভর করে। তাই সময়ের সৎ ব্যবহার ও প্রয়োজনীয় পরিকল্পনা নিয়ে এগিয়ে যান। আপনাদের জন্য অনেক অনেক শুভ কামনা।
 অসংখ্য ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?