OrdinaryITPostAd

১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস

১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস অনেকেই দিয়ে থাকে। আপনি যদি ঈদে মিলাদুন্নবী পালন করে থাকেন তাহলে ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস সম্পর্কে জেনে নিন। আপনার জানার সুবিধার্থে এই আর্টিকেলে ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস গুলো জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস

১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস

আমরা সকলেই জানি যে ১২ই রবিউল আউয়াল হলো খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। কারণ এই দিনে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এই পৃথিবীতে আগমন করেন। তাই মুসলিম উম্মার কাছে ১২ রবিউল আউয়াল এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ। ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস সম্পর্কে জানতে চাই। আপনাদের সুবিধার্থে ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ রবিউল আউয়াল মাসের বয়ান - রবিউল আউয়াল মাসের খুতবা

১। আজ পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ, আজকে মোদের খুশির দিন, কারণ বিশ্বনবী সাঃ এর জন্মদিন।

২। আজ সেদিন ১২ রবিউল আউয়াল, সকল মমিনদের জন্য আজকে ঈদের দিন। কারণ আজকে আমাদের সবার প্রিয় হযরত মুহাম্মদ সাঃ এর জন্মদিন।

৩। সূর্যের আলোর মত ভালবাসার চারদিকে ছড়িয়ে পড়ুক। আল্লাহ তায়ালা এবং তার নবী সাঃ এর প্রতি ভালোবাসা প্রতিটি মানুষের অন্তরে ভরে যাক। সকলকে জানাই ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা।

৪। ১২ রবিউল আউয়াল আমাদের সকলের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর আগমন ঘটে। এই দিনটি উপলক্ষে মুসলিম উম্মাহ এবং দেশবাসীকে জানাই অনেক শুভেচ্ছা এবং অভিনন্দন।

৫। সকল অন্ধকারকে দূর করতে ১২ রবিউল আউয়াল আমাদের সকলের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ এর আগমন ঘটে পৃথিবীতে। এই উপলক্ষে এবং খুশির দিনে সকলকে জানাই শুভেচ্ছা এবং অভিনন্দন।

৬। আজকের এই খুশির দিনে আপনার এবং আপনার পরিবারকে জানাই ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে শুভেচ্ছা এবং শুভকামনা। ঈদ মিলাদুন্নবী মোবারক।

৭। পৃথিবীতে আমরা যদি আমাদের জানের চাইতে বেশি ভালোবেসে থাকি তাহলে সেটি হল আমাদের প্রিয় নবী সাঃ এই প্রিয় মানুষটার জন্মদিনে সবাইকে জানাই অসংখ্য ভালবাসা।

৮। আমাদের সকলের মনের একটি স্বপ্ন হলো আমরা যেন একবার হলেও আমাদের প্রিয় নবী সাঃকে স্বপ্নে দেখি। এই দিন উপলক্ষে যেন আল্লাহ তায়ালা আমাদের সেই মনের আশাটা পূরণ করেন।

তথ্য সংগ্রহঃ dainikshikshanews, educationblog24

ঈদে মিলাদুন্নবীর স্ট্যাটাস

আমরা ইতিমধ্যেই ১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস সম্পর্কে জেনেছি। সাধারণত রবিউল আউয়াল মাসের ১২ তারিখে আমাদের সবার প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম জন্ম গ্রহণ করেন। সাধারণত তাই পৃথিবী জুড়ে এই দিনটিকে ঈদে মিলাদুন্নবী হিসেবে পালন করা হয়। অনেকেই ঈদে মিলাদুন্নবী উপলক্ষে স্ট্যাটাস দিয়ে থাকে। তাদের জন্য নিজের কিছু স্ট্যাটাস উল্লেখ করা হলো।

১। সবার প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ কেবল সর্বশ্রেষ্ঠ মানুষ ছিলেন তা নয় বরং এযাবৎ মানব ইতিহাসের যত মানুষের জন্ম হয়েছে তাদের মধ্যে শ্রেষ্ঠ মানব একমাত্র তিনি। সকলকে জানাই ঈদে মিলাদুন্নবীর শুভেচ্ছা।

২। হাদীস বলে সব মুসলমান ভাই ভাই, মিলাদুন্নবী নিয়ে দ্বন্দ্ব বন্ধ হওয়া চাই। সকলকে জানাই ঈদে মিলাদুন্নবীর অঢেল শুভেচ্ছা।

৩। নবীর জন্মে আবু লাহাব ও খুশি হয়েছিল অথচ সে জাহান্নামী। বোঝা গেল শুধু নবী জন্মে আনন্দ প্রকাশ করলে হবে না বরং তার সুন্নাহ চলতে হবে। আর সেটি হল ঈদে মিলাদুন্নবী সাঃ আসল উদযাপন।

৪। নবীজির মত সুন্দর মানুষ আল্লাহ দুনিয়াতেও সৃষ্টি করেননি। আখিরাতও কেউ তার মত হবে না। আমাদের একমাত্র সুপারিশকারী হবেন তিনি। তাহলে তাকে নাও ভালোবেসে উপায় নেই।

৫। আল্লাহর কাছে মন থেকে প্রার্থনা করুন তিনি যেন এই পবিত্র দিনে। আপনার সমস্ত স্বপ্ন পূরণ করেন। সমস্ত বাধা বিপদ কাটিয়ে উঠে জীবনে সফলতার শিখরে পৌঁছে যেতে পারেন। পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ মোবারক।

তথ্য সংগ্রহঃ bibekhin, educationblog24

১২ রবিউল আউয়াল এর শুভেচ্ছা বার্তা

অনেকে আছে যারা ফেসবুক স্ট্যাটাস দিতে পছন্দ করে থাকে। সাধারণত তারা কোন আচার অনুষ্ঠান আসলেই ফেসবুকে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিয়ে থাকে। যেহেতু ১২ রবিউল আউয়াল খুবই গুরুত্বপূর্ণ একটি দিন। তাই যারা ফেসবুক স্ট্যাটাস দিতে পছন্দ করেন ১২ রবিউল আউয়াল এর শুভেচ্ছা বার্তা গুলো নিচে বিস্তারিত উল্লেখ করব।

আরো পড়ুনঃ রবিউল আউয়াল মাসের ক্যালেন্ডার - রবিউল আউয়াল মাসের ছুটির তালিকা

১। আল্লাহ আল্লাহ তায়ালার মেহেরবানীতে পৃথিবী ভরে উঠুক আনন্দ, খুশি ও স্বতঃস্ফূর্ততায়, বিশ্ব নবী সাঃ এর জন্মদিনের এই আনন্দের মুহূর্তে সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

২। আপনি আপনার ত্যাগ স্বীকার করতে সচেষ্ট হন। আল্লাহ তা’আলা আপনার উপর ভালোবাসা ছড়িয়ে দেবেন। এই প্রার্থনা করে দোয়া চাই দুহাত তুলে। আপনার স্বপ্ন পূরণ হোক। ঈদ এ মিলাদুন্নবীর এই দিনে আপনাকে জানাই অসংখ্য শুভেচ্ছা এবং অভিনন্দন।

৩। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। মুসলিম উম্মার কাছে তৃতীয় ঈদ হিসেবে পরিচিত ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জানাই সকলকে শুভেচ্ছা এবং অভিনন্দন।

৪। বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর, জীবনাদর্শে আলোকিত হোক, আমাদের সকলের এই সুন্দর জীবন।পবিত্র ঈদে মিলাদুন্নবীর অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

৫। সত্য এর পথ অবলম্বন করে আমরা যেন, জীবনের সঠিক পথ নির্বাচন করতে পারি। এই প্রার্থনা করে আল্লাহর কাছে দোয়া করি দুহাত তুলে। পবিত্র এই দিনে সকলের মন ভরে উঠুক আনন্দে, ঈদে মিলাদুন্নবী মোবারক।

সংগ্রহঃ banglabhumi, bibekhin

ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতা

যারা কবিতা পড়তে পছন্দ করে থাকে সাধারণত তারা তাদের ফেসবুক স্ট্যাটাস হিসেবে কবিতা শেয়ার করেন। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম কে যদি ভালোবেসে থাকেন এবং ঈদে মিলাদুন্নবী উপলক্ষে কবিতা শেয়ার করতে চান তাহলে আপনার জন্য নিচে ঈদে মিলাদুন্নবী নিয়ে বেশ কিছু কবিতা উল্লেখ করা হলো।

ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতাঃ ১

নবীর জন্ম-মৃত্যু দিবস

পালন করা যায় না

খাঁটি উম্মত কোনদিনও

পালন করতে চায় না।

কুরআন হাদীস পড়ে তারা

দীনের বিধান মানে

গায় গুণগান সময় মতো

আল্লাহ নবীর শানে।

কিন্তু কিছু ফাজিল এসে

আশেক করে দাবী

চাপার জোরে ঘুরাতে চায়

উল্টো পথের চাবি।

রবিউল আউয়ালের মাঝে

মিছিল মিটিং করে

দরুদ পাঠের দোহাই দিয়ে

মিষ্টিতে পেট ভরে।

ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতাঃ ২

হাজার মাইল পথ পেরিয়ে

চোখে পড়ে শহর

ছুটে বেড়ায় মরু-জাহাজ

মুসাফিরের বহর

এইতো মদিনা প্রিয় নবীর দেশ

দেখার ইচ্ছা কভু হবে না শেষ।

খেজুর বাগান গ্রাম ছাড়িয়ে

চোখের নাগাল যায় হারিয়ে

যে দিকে যদ্দুর

আলোর সমুদ্দুর।

দূর অজানায় মিশে গেছে

মিষ্টি পানির নহর

এইতো মদিনা প্রিয় নবীর দেশ

দেখার ইচ্ছা কভু হবে না শেষ।

সংগ্রহঃ dainikshikshanews

১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাসঃ উপসংহার

১২ রবিউল আউয়াল ২০২৩ স্ট্যাটাস, ঈদে মিলাদুন্নবীর স্ট্যাটাস, ১২ রবিউল আউয়াল এর শুভেচ্ছা বার্তা, ঈদে মিলাদুন্নবী নিয়ে কবিতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু এই দিনটি খুবই গুরুত্বপূর্ণ এবং মুসলিম উম্মার জন্য অন্যতম একটি সেরা দিন সে হত অবশ্যই আমাদেরকে এই দিনের স্ট্যাটাস গুলো জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ রবিউল আউয়াল নিয়ে কবিতা - পবিত্র ঈদে মিলাদুন্নবী নিয়ে গজল

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে অবশ্যই সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। এই ধরনের তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে ওয়েবসাইট ভিজিট করুন।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url