OrdinaryITPostAd

আগস্ট মাসের সরকারি বেসরকারি ছুটির তালিকা ২০২৩

প্রিয় বন্ধুরা আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আপনি যদি আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে ধারণা নিতে চান তাহলে আপনাকে আমাদের আর্টিকেল সম্পন্ন পড়তে হবে। কারণ এখানে আমরা বাংলাদেশ সরকার ঘোষিত ছুটির তালিকা থেকে আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ বিস্তারিত তুলে ধরবো।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ বিষয়টি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ বিষয়টি জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩

আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ঃ ভূমিকা

প্রিয় বন্ধুরা আমরা জানি যে আগস্ট মাস হল বাঙালি জাতির জন্য শোকের মাস। কারণ ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার সম্পূর্ণ পরিবারকে হত্যা করা হয়েছিল। আজকের এই আর্টিকেলে আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩, আগস্ট মাসের সরকারি ছুটি, আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার এবং আগস্ট মাসের দিবস সমূহ সম্পর্কে আলোচনা করা হবে। তো চলুন উক্ত বিষয়গুলো সম্পর্কে আলোচনা শুরু করা যাক।

আগস্ট মাসের সরকারি ছুটি

আগস্ট মাসে বেশ কয়েকটি সরকারি ছুটি রয়েছে। আপনি কি আগস্ট মাসের সরকারি ছুটি সম্পর্কে জানতে চান? তাহলে আপনাকে স্বাগত জানাচ্ছি আপনি সঠিক জায়গাতে এসেছেন। প্রথমে আমরা আগস্ট মাসের সরকারি ছুটি সম্পর্কে আপনাদের জানাবো এরপরে পরবর্তী আলোচনা করা হবে।

আরো পড়ুনঃ রোজার ঈদ ২০২৩ কত তারিখ - ঈদুল ফিতর ২০২৩ 

আমরা জানি যে আগস্ট মাস হল বাঙালি জাতির জন্য অত্যন্ত শোকের একটি মাস। যতদিন বাংলাদেশ থাকবে এই শোক থেকে বাঙালি জাতি কখনো বের হতে পারবে না। কারণ বাংলাদেশের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৫ আগস্ট তার সম্পূর্ণ পরিবারসহ মৃত্যুবরণ করেছিলেন অর্থাৎ বঙ্গবন্ধু ও তার পরিবারকে এই দিনে হত্যা করা হয়েছিল।

প্রতিবছর ১৫ আগস্ট সরকারি ছুটি পালন করা হয়। এই দিনটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পুরো পরিবারকে স্মরণ করা হয়। বাঙালি জাতি তাদের সকলকে স্মরণ করার জন্য এবং তাদের জন্য দোয়া করার জন্য এই দিনটিকে সরকারি ছুটি হিসেবে ঘোষণা করেছে বাংলাদেশ সরকার।

আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার

অনেকেই আছে যারা আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে চাই। তাদের জন্য আজকের এই আর্টিকেলে আমরা এখন আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে আলোচনা করব। আপনি এখান থেকে আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে পাবেন। আপনার জন্য নিচের আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার উল্লেখ করা হলো। যেখান থেকে আপনি বাংলা তারিখ এবং হিজরী তারিখ সম্পর্কে জানতে পারবেন।

আরো পড়ুনঃ ঈদুল আযাহা ২০২৩ কত তারিখে - কোরবানি ঈদ ২০২৩

আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩

প্রিয় বন্ধুরা এখন আমরা আমাদের আর্টিকেল এর মূল আলোচনার বিষয় আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আপনাদের জানাবো। ইতিমধ্যেই উপরে এই বিষয় সর্ম্পকে আলোচনা করে এসেছি তবুও এখন সম্পূর্ণ বিষয়টি আপনাদের আরো ভালোভাবে বোঝাবো। আশা করি আপনি উক্ত বিষয় গুলোর এখান থেকে জানতে পারবেন।

  • ১ আগস্ট -- মঙ্গলবার -- আষাঢ়ী পূর্ণিমা
  • ১৫ আগস্ট -- মঙ্গলবার -- শোক দিবস

আগস্ট মাসের দিবস সমূহ

প্রিয় বন্ধুরা ইতিমধ্যেই আমরা আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আলোচনা করে এসেছি। এখন আগস্ট মাসের দিবস সমূহ নিয়ে আলোচনা করব। আগস্ট মাস হল শোকের মাস। কারণ এই দিনে আমাদের বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল তার সম্পূর্ণ পরিবারসহ। এছাড়া আগস্ট মাসে অনেক গুলো দিবস রয়েছে তাই আগস্ট মাসের দিবস সমূহ নিচে উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

১ আগস্ট -- বিশ্ব মাতৃদুগ্ধ দিবস

৬ আগস্ট -- হিরোশিমা দিবস

৯ আগস্ট -- নাগাসাকি দিবস, আন্তর্জাতিক আদিবাসী দিবস

৯ আগস্ট -- জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস

১৫ আগস্ট -- শোক দিবস

আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩ঃ উপসংহার

আগস্ট মাসের ছুটির তালিকা ২০২৩, আগস্ট মাসের দিবস সমূহ, আগস্ট মাসের বাংলা ক্যালেন্ডার উপরের আলোচনায় উল্লেখ করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশাকরি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আপনাকে বিষয়গুলো জানাতে পেরে আমরা আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url