OrdinaryITPostAd

জুলাই মাসের সরকারি ও বেসকারি সমস্ত ছুটির তালিকা ২০২৩

জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ নিয়ে সম্পূর্ণ আর্টিকেলটি সাজানো হয়েছে। আপনি যদি জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ জানতে চান তাহলে আপনাকে কষ্ট করে সম্পূর্ণ আর্টিকেল জুড়ে আমাদের সঙ্গে থাকতে হবে। নিচে জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। চলুন আর কথা না বাড়িয়ে জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩

জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ঃ ভূমিকা

একটি বছরের জুলাই মাস হল সপ্তম তম মাস। এই আর্টিকেল এ জুলাই মাস নিয়ে বিস্তারিত আলোচনা করব। যেখান থেকে আপনি জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩, জুলাই মাসের সরকারি ছুটি, জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার এবং জুলাই মাসের দিবস সমূহ নিয়ে আলোচনা করা হবে। উক্ত বিষয়গুলো জানার জন্য আপনাকে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়তে হবে।

আরো পড়ুনঃ সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

বিশেষ করে ছাত্রদের ছুটির বিষয় বেশি আগ্রহ থাকে। তারা ছুটির ঘোষণা দেওয়ার পর থেকেই কোন তারিখে কত দিন ছুটি রয়েছে এই বিষয়গুলো সম্পর্কে জানতে চেয়ে থাকে। কারণ আমরা জানি যে আমাদের সকলেরই ছুটি কাটাতে ভালো লাগে। তার জন্যই ছুটির তালিকা থেকে নিচে উল্লেখ করা হলো।

জুলাই মাসের সরকারি ছুটি - জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩

প্রতি মাসে কিছু উৎসব উপলক্ষে সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়েছে। ঠিক তেমন জুলাই মাসে সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়েছে। জুলাই মাসের সরকারি ছুটি সম্পর্কে আলোচনা করব। বাংলাদেশ সরকার প্রতিবছর নতুন বছর শুরু হওয়ার আগেই সেই বছরের কোন দিনটি উপলক্ষে ছুটি থাকবে এই তালিকা প্রকাশ করে থাকে।

এই বছর ও নতুন বছর শুরু হওয়ার আগেই ২০২৩ সালের ছুটির তালিকা ঘোষণা করা হয়েছে। সেখান থেকেই আমরা এখন জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ অর্থাৎ জুলাই মাসের সরকারি ছুটি সম্পর্কে আলোচনা করা হলো।

২৯ জুলাই, ২০২৩ -- শনিবার -- আশুরা

আশুরা মুসলিমদের একটি ধর্মীয় উৎসব। সাধারণত সেইজন্যই বাংলাদেশ সরকার সকল মুসলিমদের ধর্মীয় উৎসব পালন করতে পারে সে জন্য সরকারি ছুটি ঘোষণা করেছে। প্রতি বছর এই দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করা হয় এই বছরও ঘোষণা করা হয়েছে। আশুরা পালন করা হবে ২৯ জুলাই রোজ শনিবার। সে উপলক্ষেই এই দিনটিকে সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়। ঠিক তেমনি এই বছর ২৯ জুলাই আশুরা পালন করা হবে তাই এই দিনটিকে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার

বিভিন্ন সময় আমরা তারিক ভুলে যাই যার কারণে তখন ক্যালেন্ডার দেখার প্রয়োজন পড়ে। আপনারা নিশ্চয়ই জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার দেখার জন্যই গুগলের সার্চ করেছেন। এখানে আমরা জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। ২০২৩ সালের জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার নিচে উল্লেখ করা হলো। আপনি এখান থেকে জুলাই মাসের ক্যালেন্ডার সহ আরবি এবং বাংলা মাসের তারিখ দেখতে পাবেন।

আরো পড়ুনঃ জাতীয় যুব দিবস কবে - জাতীয় যুব দিবস ২০২৩

জুলাই মাসের দিবস সমূহ

জুলাই মাসে অনেকগুলো দিবস পালন করা হয়। এমন দিবস রয়েছে আমরা ঐ সম্পর্কে জানি না। এই আর্টিকেল থেকে আপনি জুলাই মাসের দিবস সমূহ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। জুলাই মাসে কোন দিন কোন দিবস পালন করা হয় এই সম্পর্কে আমরা এখন নিচে উল্লেখ করব। আপনি যদি জুলাই মাসের দিবস সমূহ সম্পর্কে জানতে চেয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল এটি।

আরো পড়ুনঃ ২০২৩ সালের রমজানের ক্যালেন্ডার - ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার

১ জুলাই -- ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস

২ জুলাই -- বিশ্ব ক্রিয়া সাংবাদিকতা দিবস

জুলাই মাসের প্রথম শনিবার -- আন্তর্জাতিক সমবায় দিবস

১১ জুলাই -- বিশ্ব জনসংখ্যা দিবস

জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩ঃ উপসংহার

জুলাই মাসের ছুটির তালিকা ২০২৩, জুলাই মাসের দিবস সমূহ, জুলাই মাসের বাংলা ক্যালেন্ডার, জুলাই মাসের সরকারি ছুটি সম্পর্কে আজকের এই আর্টিকেলের আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশাকরি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আপনাদের বিষয়গুলো জানাতে পেরে আমরা সত্যিই অনেক আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url