OrdinaryITPostAd

সেরা ১০টি ফ্রি স্ক্রিন ভিডিও রেকর্ডিং সফটওয়্যার ২০২৩

প্রিয় বন্ধুরা আপনারা কি সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার আমাকে জানতে চান? আমরা অনেকেই ভিডিও রেকর্ডিং করতে পছন্দ করি সাধারণত তাদের জন্যই সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে আলোচনা করা। আপনি যদি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার খুজে থাকেন তাহলে আপনার জন্য সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে আলোচনা করা হলো।

সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার

আপনি যদি শেষ পর্যন্ত আপনাদের সঙ্গে থাকেন তাহলে সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার

সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যারঃ ভূমিকা

আমরা অনেকেই ভিডিও রেকর্ডিং করতে পছন্দ করি। বর্তমান সময়ে ইন্টারনেটের যুগ হওয়ার কারণে ভিডিও রেকর্ডিং করে ফেসবুক অথবা ভিন্ন রকমের সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়লেই অর্থ উপার্জন করা যায়। সেই জন্য অবশ্যই আমাদের ভিডিও রেকর্ডিং ভালো হতে হবে। আপনাদের সুবিধার্থে আজকের এই আর্টিকেলে সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আরো পড়ুনঃ দশটি সেরা ভিডিও এডিটিং অ্যাপ

এছাড়া আজকের আর্টিকেলে আরো থাকবে ২০২৩ সালের জন্য ভিডিও রেকর্ডিং সফটওয়্যার, পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার যা আপনাকে ভিডিও রেকর্ডিং সম্পর্কে বিস্তারিত ধারণা দেবে।

২০২৩ সালের জন্য ভিডিও রেকর্ডিং সফটওয়্যার

প্রতিবছর বিভিন্ন ধরনের নতুন নতুন সফটওয়্যার আসে। যেগুলো কাজে লাগিয়ে আমরা আমাদের বিভিন্ন রকম কার্যক্রম সম্পাদন করে থাকি। যারা ভিডিও রেকর্ডিং করে থাকে সাধারণত তাদের জন্য ২০২৩ সালের জন্য ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে জানা জরুরী। ২০২৩ সালের জন্য ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো।

  • ১। EaseUS RecExperts {Windows 10-8.1-7}
  • ২। VideoProc Converter {Windows-Mac}
  • ৩। Screencast-O-Matic {Windows-Mac}
  • ৪। OBS Studio {Windows-Mac}
  • ৫। Xbox Game bar {Windows-10}

EaseUS RecExperts - আপনি যদি ফ্রি ভিডিও ধারণ করার সফটওয়্যার খুজে থাকেন তাহলে এই সফটওয়্যারটি আপনার জন্য অনেক সুবিধা জনক। আপনি এটি পিসির জন্য ও ব্যবহার করতে পারবেন। এখানে আপনি ভিডিও রেকর্ডিং করতে পারবেন খুব সহজেই।

আপনি এই সফটওয়্যার এর মাধ্যমে স্ট্রিমিং ভিডিও রেকর্ডিং, টিম মিটিং রেকর্ডিং এছাড়া ইউটিউবে লাইভ ভিডিও রেকর্ডিং এই কাজগুলো খুব সহজে এবং অল্প সময়ের মধ্যে করতে পারবেন।

VideoProc Converter - আপনি কি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার খুঁজছেন তাহলে আপনার জন্য এই সফটওয়্যার টি খুবই গুরুত্বপূর্ণ এবং কার্যকরি। এই সফটওয়্যারে আপনি তিনটি ভিন্ন মুডে ভিডিও রেকর্ডিং করতে পারবেন। এই সফটওয়্যারে আপনি ভিডিও রেকর্ডিং করতে পারবেন ও বি এস এর মতই। ভিডিও রেকর্ডিং এর জন্য এই সফটওয়্যারটি ব্যবহার করতে পারেন।

Screencast-O-Matic - আমরা জানি যে Screencast-O-Matic এই সফটওয়্যারটি Windows 10 ডিভাইস পর্দা থেকে ভিডিও রেকর্ড। এই অ্যাপ্লিকেশনটি ভিডিও হোস্টিং সাইটগুলির সাথে সিঙ্ক্রোনাইজ করার জন্য ওয়েব ব্রাউজারে এমবেড করা আছে। হার্ড ডিস্কের ফাইলগুলি জনপ্রিয় মিডিয়া ফর্ম্যাটে সংরক্ষিত হয়। মনিটর এলাকার উপলব্ধ স্বয়ংক্রিয় নির্বাচন, ওয়েবক্যাম সঙ্গে মিথস্ক্রিয়া।

OBS Studio - বর্তমান সময়ে ভিডিও রেকর্ডিং এর জন্য যে সফটওয়্যারটি সবথেকে বেশি ব্যবহৃত হয় সেটি হল OBS Studi আমরা অনেকেই এই বিষয়টি সম্পর্কে জানতাম না। সুন্দরভাবে ভিডিও রেকর্ডিং এর জন্য এই সফটওয়্যারটি ফ্রিতে ব্যবহার করতে পারা যায়। এখানে ভিডিও রেকর্ডিং এর জন্য অনেক সুযোগ সুবিধা রয়েছে।

Xbox Game bar - ভিডিও রেকর্ডিং সফটওয়্যার গুলোর মধ্যে অন্যতম সফটওয়্যার হলো এটি। এখানে আপনি খুব সহজেই ভিডিও রেকর্ডিং করতে পারবেন এবং এটিকে সুন্দর করে সাজাতে পারবেন। যারা তাদের গেম ক্লিপ এবং স্ক্রিনশট ক্যাপচার করতে চায় তাদের জন্য Windows 10-এ গেম বার নামে একটি প্রি-ইনস্টল করা ফ্রি ভিডিও রেকর্ডার রয়েছে।

আপনি অ্যাপ্লিকেশানগুলি রেকর্ড করতে গেম বার ব্যবহার করতে পারেন, বিশেষ করে গেমিং ক্যাপচারের জন্য৷ এই সফ্টওয়্যারটি একটি ভাল পছন্দ যদি আপনি গেম খেলার আপনার বিস্ময়কর মুহূর্তগুলি রেকর্ড করতে চান বা গেম খেলার একটি শিক্ষণীয় ভিডিও রেকর্ড করতে চান।

সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার - পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার

বর্তমানে যেকোনো কাজ করার জন্য আমাদেরকে সফটওয়্যার এর প্রয়োজন পড়ে। বিশেষ করে ইন্টারনেটে যাবতীয় কাজ করার জন্য সফটওয়্যার প্রয়োজন হয়। পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার জানা সবথেকে ভালো যদি তার পিসি থাকে।  পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে নিচে উল্লেখ করা হলো।

আরো পড়ুনঃ ১৫ টি সেরা মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার

  • Monosnap {Windows-Mac}
  • Jing{Windows-Mac}
  • QuickTime Player {macOS X 10.5 or later}
  • EaseUS RecExperts
  • VLC Media Player {Windows-Mac}

Monosnap - এই সফটওয়্যার ম্যাকের জন্য সেরা ফ্রি ভিডিও রেকর্ডিং সফ্টওয়্যারগুলির মধ্যে একটি। আপনি আপনার স্ক্রীন রেকর্ড করতে এই প্রোগ্রামটি ব্যবহার করতে পারেন এবং একটি শক্তিশালী স্ক্রিন রেকর্ডিং সফ্টওয়্যার হিসাবে এটি ব্যবহার করার প্রয়োজন হলে একটি স্ক্রিনশট নিতে পারেন। এই ওয়েবসাইট থেকে রেকর্ডিং করার আগে আপনার ওয়েবক্যাম, মাইক এবং সিস্টেমের অডিও চালু করার বিকল্প অফার করে।

Jing Windows/Mac - ভিডিও রেকর্ডিং সফটওয়্যার গুলোর মধ্যে আরও একটি জনপ্রিয় এবং প্রচলিত সফটওয়্যার এটি। এই সফটওয়্যারটিকে Techsmith দ্বারা প্রকাশিত হয়েছে। অন্যান্য সমস্ত স্ক্রিন-ক্যাপচার সফ্টওয়্যার থেকে ভিন্ন, ক্যাপচার করা ভিডিওটি SWF ফরম্যাটে বা স্ক্রিনকাস্টে সংরক্ষণ করা যেতে পারে। স্ক্রিন ভিডিও রেকর্ডিং ছাড়াও, আপনি স্ক্রিনশট নিতে এবং ক্যাপচার করার পরেই এডিট করতে এই টুলটি ব্যবহার করতে পারেন।

QuickTime Player - আপনি বিনামূল্যে ভিডিও রেকর্ডিং করতে QuickTime Player ব্যবহার করতে পারেন। এমনকি ভিডিও ক্যাপচারের পরে এটিতে কিছু সীমিত সম্পাদনা ক্ষমতা রয়েছে, যেমন কাট, কপি এবং পেস্ট করা, একটি নতুন সাউন্ডট্র্যাক যোগ করা, টীকা যোগ করা, আপনার ভিডিও ঘোরানো এবং আরও অনেক কিছু।

এই বিনামূল্যের ভিডিও রেকর্ডিং সফ্টওয়্যারটি অনস্ক্রিন নিয়ন্ত্রণ ব্যবহার করে, যা একটি সিডি বা ডিভিডি প্লেয়ারের মতো। এর অনেকগুলো সুযোগ-সুবিধা রয়েছে এখানে আপনি ভিডিও রেকর্ডিং হওয়ার সাথে সাথে আপনার ভয়েস দিতে পারবেন।

EaseUS RecExperts - থেকে ব্যবহৃত এবং সর্বাধিক প্রস্তাবিত সফটওয়্যার। আপনার পছন্দ অনুযায়ী এখানে আপনি আপনার পছন্দমত রেকর্ডিং কালার পরিবর্তন করতে পারবেন। আপনার পছন্দ অনুযায়ী রেকর্ডিং অঞ্চল কাস্টমাইজ করার সময় আপনার ম্যাক স্ক্রিনে যা ঘটবে তা ক্যাপচার করতে আপনি এটি ব্যবহার করতে পারেন।

আপনি পূর্ণ পর্দা রেকর্ড করতে পারেন, পর্দার অংশ রেকর্ড করতে পারেন, অথবা একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন উইন্ডো। তা ছাড়া, আপনি এই ম্যাক স্ক্রিন রেকর্ডার দিয়ে একযোগে অডিও ক্যাপচার করতে পারেন।

VLC Media Player - ভিডিওল্যান প্রজেক্ট ১৯৯৬ সালে একাডেমিক প্রজেক্ট হিসাবে যাত্রা শুরু করে। ভিএলসি বলতে ভিডিওল্যান ক্লায়েন্ট বুঝানো হয়। এই সফটওয়্যারটি (ভিএলসি নামে পরিচিত) ভিডিওল্যান প্রজেক্টের অধীনে তৈরিকৃত একটি উন্মুক্ত মিডিয়া প্লেয়ার সফটওয়্যার। এই ওয়েবসাইট দিয়ে আপনি আপনার ইচ্ছা মত ভিডিও রেকর্ডিং করতে পারবেন।

ভিডিও রেকর্ডিং করে টাকা ইনকাম

আমরা যারা ভিডিও রেকর্ডিং করতে পছন্দ করি তাদের জন্য সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে আলোচনা করেছি। এই সফটওয়্যার গুলো আপনি খুব সহজেই ভিডিও রেকর্ডিং করে টাকা ইনকাম করতে পারবেন। যদি বলেন কিভাবে? উত্তরটি খুবই সহজ বর্তমান সময়ে মানুষ ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে প্রচুর টাকা ইনকাম করে।

আপনি যদি ভালো ভিডিও রেকর্ডিং করতে পারেন এবং এই সফটওয়্যার গুলো ব্যবহার করতে পারেন তাহলে বিভিন্ন রকমের ভিডিও যেমন ভিডিও গেম, ব্লগ ভিডিও তৈরি করে facebook অথবা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে বাড়িতে বসে ইনকাম করার সহজতম মাধ্যম।

সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যারঃ উপসংহার

পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার, সেরা ১০টি ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার, পিসিতে ব্যবহারের জন্য ফ্রি ভিডিও রেকর্ডিং সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনার উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আপনাদের বিষয়গুলো জানাতে পেরে আমরা আনন্দিত।

আরো পড়ুনঃ ৭ টি অফলাইন মেশিনসিং এ্যাপ

আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন এবং আমাদের ওয়েবসাইট নিয়মিত ফলো করতে থাকুন ধন্যবাদ। ২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url