OrdinaryITPostAd

মে মাসের বাংলা ক্যালেন্ডার - মে মাসের ছুটির তালিকা ২০২৩

মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে কি আপনি জানতে চান? তাহলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়তে হবে। কারণ এই আর্টিকেলে মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। আশা করি আপনারা এখান থেকে মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

তাই বলি আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত ধারণা দেব। চলুন আর কথা না বাড়িয়ে মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জেনে নেওয়া যাক।

কনটেন্ট সূচিপত্রঃ মে মাসের ছুটির তালিকা ২০২৩

মে মাসের ছুটির তালিকা ২০২৩ঃ ভূমিকা

প্রিয় বন্ধুরাid="1" মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আজকের এই আর্টিকেল আমরা বিস্তারিত আলোচনা করব। এখান থেকে আপনারা মে মাসের সরকারি ছুটি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। কারণ আর অল্প কিছুদিন পর আমাদের কাছ থেকে ২০২২ বিদায় নিয়ে নতুন বছর ২০২৩ শুরু হবে।

আরো পড়ুনঃ জাতীয় যুব দিবস কবে - জাতীয় যুব দিবস ২০২৩

ইতিমধ্যে বাংলাদেশ সরকার থেকে সারাবছরের ছুটির তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকা থেকে আমরা এখন মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এছাড়া মে মাসের বাংলা ক্যালেন্ডার এবং মে মাসের দিবস সমূহ সম্পর্কে আপনাদের জানাবো।

মে মাসের সরকারি ছুটি - মে মাসের ছুটির তালিকা ২০২৩

প্রিয় বন্ধুরা এখন আমরা মে মাসের সরকারি ছুটি সম্পর্কে আলোচনা করব। ইংরেজি বছরের পঞ্চম মাস হল মে মাস। আমাদের মধ্যে অনেকেই আছে যারা মে মাসের সরকারি ছুটি সম্পর্কে জানতে চায়। বিশেষ করে তাদের জন্য এখন আমরা মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে আলোচনা করবো যা বাংলাদেশ সরকার থেকে অনুমোদিত ২০২৩ সালের সরকারি ছুটির তালিকা মধ্যে অন্তর্ভুক্ত।

  • ১ মে, ২০২৩ -- সোমবার -- মে দিবস
  • ৫ মে, ২০২৩ -- শুক্রবার -- বুদ্ধ পূর্ণিমা

আপনি যদি এই বছরের অর্থাৎ ২০২৩ সালের ছুটির তালিকা লক্ষ করেন তাহলে এই বছর মে মাসে দুইটি ছুটি রয়েছে তার মধ্যে মে মাসের প্রথম দিন মে দিবস উপলক্ষে এবং ৫ মে শুক্রবার বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এছাড়া মে মাসে আর তেমন কোনো সরকারি ছুটি নেই। আশা করি আপনারা মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন।

মে মাসের বাংলা ক্যালেন্ডার

আমরা সকলেই ইংরেজি তারিখ মনে রাখতে পারলেও বাংলা তারিখ মনে রাখতে পারি না তার কারণে আমাদের বাংলা ক্যালেন্ডার দেখার প্রয়োজন হয় তাই অনেকেই গুগলের সার্চ করে বাংলা ক্যালেন্ডার দেখতে চায়। আপনারা যারা আমাদের এই আর্টিকেল পড়ছেন তারা নিশ্চয়ই মে মাসের বাংলা ক্যালেন্ডার দেখতে চান তাই তো? তাহলে সঠিক জায়গাতে এসেছেন এখন আমরা মে মাসের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে আলোচনা করব। নিচে মে মাসের বাংলা ক্যালেন্ডার দেওয়া হলো।

আরো পড়ুনঃ সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩

মে মাসের দিবস সমূহ

প্রিয় বন্ধুরা উপরের আলোচনায় আমরা মে মাসের ছুটির তালিকা ২০২৩ সম্পর্কে জানতে পেরেছি এখন আমরা মে মাসের দিবস সমূহ সম্পর্কে আলোচনা করব। মে মাসের বিশেষ কিছু দিবস রয়েছে। হতে পারে সেগুলো ইতিহাসের আগের কথা নতুন প্রজন্মকে মনে করিয়ে দেওয়ার জন্য অথবা মানুষকে সচেতন করার জন্য দিবসগুলো পালন করা হয় তাই আমরা এখন মে মাসের দিবস সমূহ নিয়ে আলোচনা করব।

১ মে -- মহান মে দিবস

৩ মে -- সাংবাদিকতা দিবস

৮ মে -- বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস

১৫ মে -- আন্তর্জাতিক পরিবার দিবস

আরো পড়ুনঃ ২০২৩ সালের রমজানের ক্যালেন্ডার - ২০২৩ সালের রোজার ক্যালেন্ডার

১৬ মে -- ফারাক্কা দিবস

১৭ মে -- বিশ্ব টেলিযোগাযোগ দিবস

১৮ মে -- আন্তর্জাতিক জাদুঘর দিবস

২৩ মে -- আন্তর্জাতিক নৌ নিরাপত্তা দিবস

২৮ মে -- নিরাপদ মাতৃত্ব দিবস

২৯ মে -- বিশ্ব শান্তিরক্ষী দিবস

৩১ মে -- বিশ্ব তামাকমুক্ত দিবস 

মে মাসের ছুটির তালিকা ২০২৩ঃ উপসংহার

মে মাসের ছুটির তালিকা ২০২৩, মে মাসের দিবস সমূহ, মে মাসের বাংলা ক্যালেন্ডার এই বিষয়গুলো সম্পর্কে আজকে আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। আপনাকে উক্ত বিষয়গুলো সম্পর্কে জানাতে পেরে আমরা আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ। ২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url