OrdinaryITPostAd

১২ মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

আপনি কি নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলে নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। 
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩
তাই নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে হলে দেরি না করে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়তে থাকুন। নিচে আপনাদের জন্য নামাজের সময়সূচি ঢাকা ২০২৩,জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩,মার্চ ও এপ্রিল মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ এবং মে ও জুন মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সহ প্রতিমাসের পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। তাই দেরি না করে নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জেনে নিন।

পেজ সূচিপত্রঃ নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

যারা পাঁচ ওয়াক্ত নামায পড়ে তাদের অবশ্যই নামাজের সময়সূচী সম্পর্কে অবগত হওয়া জরুরী। কেননা নামাজের একটি নির্দিষ্ট সময় রয়েছে যে সময় ব্যতীত নামাজ আদায় করলেও নামাজ কবুল হবে না। আজকের এই আর্টিকেলটিতে আলোচনা করা হবে নামাজের সময়সূচী ঢাকা ২০২৩ অর্থাৎ ২০২৩ সালে ঢাকায় নামাজের সময়সূচি কেমন হবে তা নিয়ে। সেক্ষেত্রে আমি আপনাদের একটি বিষয় বলে রাখি যে প্রতি ছকে ওয়াক্তের শুরুতে যে সময় আছে সেটা হচ্ছে আজানের অর্থাৎ নামাজ শুরুর সময় এবং শেষ সময়টি হচ্ছে নামাজের  শেষ সময়।
আপনারা যারা ঢাকার মানুষ অর্থাৎ ঢাকায় থাকেন তাদের জন্য আর্টিকেলটি অতি গুরুত্বপূর্ণ। এই আর্টিকেলে ঢাকার ২০২৩ সালের সকল মাসের পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী সম্পর্কে বর্ণনা করা হবে।তাই অবহেলা না করে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে সঠিক তথ্য জেনে নিন।

জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

নামাজের সময় প্রতিদিন পরিবর্তন হয় কেননা প্রতিদিন সূর্যাস্ত ও সূর্যদয়ের সময় আলাদা হয়।পৃথিবীর আহ্নিক গতির ফলে সময়ের পরিবর্তনে রাত ও দিনের মধ্যে পার্থক্যের সৃষ্টি হয়।অন্যান্য মাসের তুলনায় জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে দিন অনেক ছোট হয় হয়ে থাকে।তাই এই সময়ে নামাজগুলো খুব দ্রুত এবং অনেক পরিবর্তনীয় সময়ে পালন করা হয়।জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে নিচের সূচির সাহায্য আপনি নিতে পারেন।নিচের সূচিটিতে জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে সুন্দর করে বর্ননা করা আছে।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

মার্চ ও এপ্রিল মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

যারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে তাদের জন্য নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানা জরূরী।অন্যান্য জেলার সাথে ঢাকা জেলার নামাজের সময়সূচি এক হবে না।ঢাকা জেলার মার্চ ও এপ্রিল মাসের নামাজের সময়সূচি জানতে অর্থাৎ মার্চ ও এপ্রিল মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে নিচের সূচিটি দেখতে পারেন।আশা করি নিচের সূচিটি দেখলে মার্চ ও এপ্রিল মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।ছকে প্রথম সারি হচ্ছে তারিখ,দ্বীতিয় সারিতে সাহরীর সময় এবং পরবর্তী ৫ টি ফজর থেকে এশার সময়সূচি নির্দেশ করছে আর শেষ সারিটি সূর্যোদয়ের সময় নির্দেশ করছে।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

মে ও জুন মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

মে ও জুন মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সালে আগের মাসগুলোর চেয়ে ক্রমবর্ধমান হারে বাড়বে।কেননা আগের মাসগুলো ছিল ছোটদিনের মাস।আর এই মাসগুলোর দিন হবে বড় আর রাত হবে ছোট।তাই নামাজের সময়ের ক্ষেত্রে অনেক পরিবর্তন আসে।সঠিক সময়ে নামাজ আদায় করতে অবশ্যই মে ও জুন মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে হবে।মে ও জুন মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে নিচের ছকটি ফলো করুন।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

জুলাই ও আগস্ট মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

পৃথিবীর আহ্নিক গতির ফলে দিবারাত্রির সৃষ্টি হয় এবং এই দিন আর রাতের আবার দীর্ঘায়ত্বের মধ্যে পার্থক্য দেখা যায়।ছোট দিনে মাগরিব ও এশার নামাজগুলো অনেক আগেই শেষ হয়ে যায় কিন্তু বড় দিনের বেলা সেগুলো অনেক পিছিয়ে যায়।এরকম সময়ের পরিবর্তনের ফলে নামাজের সময়ের অনেক পরিবর্তন ঘটে।জুলাই ও আগস্ট মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে নিচের ছকটি দেখুন।আপনাদের সুবিধার্থে জুলাই ও আগস্ট মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে নিচের ছকটি তৈরি করা হয়েছে।ছকে প্রথম সারি হচ্ছে তারিখ,দ্বীতিয় সারিতে সাহরীর সময় এবং পরবর্তী ৫ টি ফজর থেকে এশার সময়সূচি নির্দেশ করছে আর শেষ সারিটি সূর্যোদয়ের সময় নির্দেশ করছে।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

সেপ্টেম্বর ও অক্টোবর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

ঢাকার সময়ের সাথে বাংলাদেশের অন্যান্য জেলার সময় কখনো মিলবে না।তাই ঢাকা জেলার মানুষকে অবশ্যই প্রতি মাসে নামাজের সময়সূচি জানতে হবে।সেক্ষেত্রে সেপ্টেম্বর ও অক্টোবর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানাতে আপনাদের জন্য নিচের ছকটি তৈরি করা।নিচের ছকের সাহায্যে আপনারা সেপ্টেম্বর ও অক্টোবর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে পারবেন।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

নভেম্বর ও ডিসেম্বর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩

নিচের ছকটি নভেম্বর ও ডিসেম্বর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে।এই ছকটিতে সুন্দর করে নভেম্বর ও ডিসেম্বর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে বর্ননা করা হয়েছে।ছকটি দেখুন এবং নভেম্বর ও ডিসেম্বর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জেনে নিন।ছকে প্রথম সারি হচ্ছে তারিখ,দ্বীতিয় সারিতে সাহরীর সময় এবং পরবর্তী ৫ টি ফজর থেকে এশার সময়সূচি নির্দেশ করছে আর শেষ সারিটি সূর্যোদয়ের সময় নির্দেশ করছে।
নামাজের সময়সূচি ঢাকা ২০২৩
প্রিয় পাঠক আশা করি আজকের এই আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সম্পর্কে জানতে পেরেছেন।আর্টিকেলটিতে জানুয়ারি থেকে জুনসহ জুলাই ও আগস্ট মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩,সেপ্টেম্বর ও অক্টোবর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ এবং নভেম্বর ও ডিসেম্বর মাসের নামাজের সময়সূচি ঢাকা ২০২৩ সহ প্রতিমাসের পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী সম্পর্কে বর্ণনা করা হয়েছে। আশা করি এই তথ্যগুলো আপনার অনেক উপকারে আসবে। তাই এ ধরনের গুরুত্বপূর্ণতথ্য বেশি বেশি পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ।21021.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url