অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/10/prosrab.html

বিছানায় প্রস্রাবের ১২টি চিকিৎসা - বিছানায় পেশাব বন্ধ করার দোয়া

অনেকে শিশু রয়েছে যারা বড় হওয়ার পরেও বিছানায় প্রস্রাব করে, যা খুবই বিরক্তিকর বিষয়। আপনি যদি এই ধরনের সমস্যা থেকে পরিত্রান পেতে চান তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন। নিচে বিছানায় প্রস্রাবের চিকিৎসা বা বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা সম্পর্কে আলোচনা করা হলো।

পেজ সূচিপত্রঃ বিছানায় প্রস্রাবের চিকিৎসা - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা

বিছানায় প্রস্রাবের চিকিৎসা

বিছানায় শিশুর প্রস্রাব বন্ধ করার সাধারণ যে সকল নিয়ম কানুন রয়েছে সেগুলো যদি কোনভাবে কার্যকর না হয়, সে ক্ষেত্রে অবশ্যই আপনাকে বিছানায় প্রস্রাবের চিকিৎসা গ্রহণ করতে হবে। অর্থাৎ ডাক্তারের পরামর্শ নিয়ে আপনার সন্তানকে বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ খাওয়াতে হবে। নিচে বিছানায় প্রস্রাবের চিকিৎসা বা বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ সম্পর্কে আলোকপাত করা হলো।

চলুন দেখে নেয়া যাক বিছানায় প্রস্রাবের চিকিৎসা বা বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া, বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ, বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায়, বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ, বিছানায় প্রস্রাব না করার দোয়া সম্পর্কে বিস্তারিত। 

বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা

বাচ্চারা যদি বিছানায় প্রস্রাব করে সে ক্ষেত্রে হোমিও চিকিৎসা খুবই কার্যকর। নিচে বিছানায় প্রস্রাবের চিকিৎসা বা বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া, বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ, বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায়, বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ, বিছানায় প্রস্রাব না করার দোয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।
  • বিছানায় প্রস্রাবের চিকিৎসা - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা - ১ঃ ক্রিয়োজোট (Kreosote)। যে সকল শিশুরা প্রায়শই বিছানায় প্রস্রাব করে অজ্ঞাতসারে অর্থাৎ বিছানায় প্রস্রাব করার সময় তারা মনে করে যে সে ব্যবস্থা করছে কিন্তু প্রস্রাব করার পরে বুঝতে পারে যে সে বিছানাতে রয়েছে, এই সমস্ত রোগীর জন্য  ক্রিয়োজোট (Kreosote) ঔষধটি খুবই কার্যকর।
  • বিছানায় প্রস্রাবের চিকিৎসা - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা - ২ঃ কষ্টিকাম (Causticum)। দুর্বল চিত্তের শিশুরা যদি বিছানায় প্রস্রাব করে অর্থাৎ বিছানায় প্রস্রাব করার কারনে আপনি যদি তাকে ধমক দেন বা শাসন করার চেষ্টা করেন তখন সে কেঁদে দেয়। এ ধরনের শিশুদের চিকিৎসায় সাধারণত কষ্টিকাম (Causticum) ব্যবহার করা হয়ে থাকে।
  • বিছানায় প্রস্রাবের চিকিৎসা - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা - ৩ঃ সিপিয়া (Sepia)।শিশুর প্রস্রাবে যদি প্রচুর পরিমাণে দুর্গন্ধ থাকে তাহলে এই ঔষধটি খুবই কার্যকর। নিয়মিত কয়েকদিন ডাক্তারের পরামর্শ অনুযায়ী সিপিয়া (Sepia) সেবন করলে আশা করা যায় রোগী ভালো হয়ে যাবে।
  • বিছানায় প্রস্রাবের চিকিৎসা - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা - ৪ঃ সালফার (Sulphur)। আপনার বাচ্চা যদি অতিরিক্ত পরিমাণে দুষ্ট হয়ে থাকে এবং বিছানায় প্রস্রাব করে শেষ রাত্রির দিকে তাহলে সালফার (Sulphur) বিষয়টি আপনার সন্তানের জন্য খুবই কার্যকর হবে বলে আশা করা যায়।তাই এ ধরণের সমস্যা থাকলে এর সাথে ব্যবহার করে দেখতে পারেন। 
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ - বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা - ৫ঃ ব্যাসিলিনাম (Bacillinum)। হোমিওপ্যাথি চিকিৎসায় শিশুদের বিছানায় প্রস্রাব করা বন্ধ করার জন্য যে সকল ঔষধ ব্যবহার করা হয় তার মধ্যে ব্যাসিলিনাম (Bacillinum) অন্যতম একটি ঔষধ। 
বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া বা বিছানায় প্রস্রাব না করার দোয়া এবং বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা সম্পর্কে আরো বিস্তারিত পড়ার জন্য আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন। নিচে বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া বা বিছানায় প্রস্রাব না করার দোয়া এবং বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। 

বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া বা বিছানায় প্রস্রাব না করার দোয়া

আপনি যদি বিছানায় প্রস্রাব বন্ধ করার বা বিছানায় প্রস্রাব না করার দোয়া দোয়া জানতে চান তাহলে সঠিক জায়গা থেকে এসেছেন কেননা এখানে বিছানায় প্রস্রাব বন্ধ করার বা বিছানায় প্রস্রাব না করার দোয়াদোয়া অর্থসহ উল্লেখ করা হবে। বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া দেখতে চাইলে নিচে চোখ রাখুন।

মূলত বিছানায় প্রস্রাব বন্ধ করার বা বিছানায় প্রস্রাব না করার দোয়া দোয়া স্পিসিফিক ভাবে কুরআন ও হাদীসে উল্লেখ করা নেই। তবে অনেকেই বিভিন্ন ধরনের দোয়া কালাম পড়ে ঘুমানোর পূর্বে বাচ্চার শরীরে ফু দিয়ে দেয়। সেটা কতটুকু কার্যকর তা যারা ব্যাবহার করেছে তারাই ভালো বলতে পারবে।যেহেতু কোরআন হাদিসে স্পষ্টভাবে বিছানায় প্রস্রাব বন্ধ করার বা বিছানায় প্রস্রাব না করার দোয়া দোয়া উল্লেখ নেই, তাই আমি মনে করি সে ব্যাপারে নিরব থাকাই শ্রেয়।
বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া, বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ, বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায়, বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ, বিছানায় প্রস্রাব না করার দোয়া সম্পর্কে নিছ আরও বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। 

বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ

বাচ্চাদের বিছানায় প্রস্রাব করার কারনে আপনি যদি অতিষ্ঠ হয়ে থাকেন সেক্ষেত্রে অবশ্যই আপনার উচিত হবে বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় জেনে নেয়া। কেননা যদি আপনি বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় সম্পর্কে জানতে পারেন তাহলে আপনার সন্তানের বিছানায় প্রস্রাব করে আপনাকে বিরম্বনায় ফেলবে না। তাহলে দেখে নেয়া যাক বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ। 

নিচে বিছানায় প্রস্রাবের চিকিৎসা বা বিছানায় প্রস্রাবের হোমিও চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া, বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ, বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায়, বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা, বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ, বিছানায় প্রস্রাব না করার দোয়া সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরা হয়েছে।  
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজঃ ঘুমানোর আগে কম পানি পান। আপনার সন্তানের যদি বিছানায় প্রস্রাব করার অভ্যাস থাকে সে ক্ষেত্রে আপনি ঘুমানোর পূর্বে তাকে কম পরিমাণে পানি পান করাবেন এতে করে চাপ কম পড়বে এবং রাত্রিতে বিছানায় প্রস্রাব করার প্রবণতা কমে আসবে।
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজঃ ঘুমানোর আগে দুইবার প্রস্রাব করানো। ঘুমানোর পূর্বে আপনি যদি আপনার সন্তানকে দুই বার প্রস্রাব করে নেন সেক্ষেত্রে কিন্তু তার বিছানায় প্রস্রাব করার অভ্যাস দূর হয়ে যেতে পারে কেননা আপনি যদি তাকে দুই বার প্রস্রাব করেন তাহলে তার ভিতরে আর কোনো প্রস্রাবের জমা থাকবে না তাই বিছানায় প্রস্রাব করার সম্ভাবনা অনেকাংশে কমে যাবে।
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজঃ ক্যাফেইনযুক্ত পানীয় পরিহার করা। যে সকল শিশু অধিকারের যুক্ত খাদ্য গ্রহণ করেন যেমন চা-কফি ইত্যাদি তাদের বিছানায় প্রস্রাব করার প্রবণতা বেশী তাই এ ধরনের কোনো অভ্যাস যদি আপনার শিশুর দেহে থাকে তাহলে তা পরিবর্তন করতে হবে। 
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজঃ অ্যালার্ম। রাত্রে আপনি একবার এলাম দিয়ে রাখতে পারেন যখন আপনার সন্তানকে বিছানা থেকে তুলে প্রস্রাব করিয়ে নেবেন যদি এমনটি করতে পারেন সে ক্ষেত্রে বিছানায় প্রস্রাব করার হার অনেকাংশেই কমে যাবে।
  • বিছানায় প্রস্রাব বন্ধ করার উপায় - বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজঃ ওষুধ। কোনভাবেই যদি আপনার সন্তানের প্রস্রাব কমাতে না পারেন সে ক্ষেত্রে বসে ওষুধ গ্রহণ করতে হবে। বিছানায় প্রস্রাব বন্ধ করার ঔষুধ নিচে উল্লেখ করা হবে।
এবার আলোচনা করা যাক বিছানায় প্রস্রাব বন্ধ করার তাবিজ সম্পর্কে। আসলে তাবিজ-কবজ বিছানায় প্রস্রাব বন্ধ করার ক্ষেত্রে কতটুকু কার্যকর তা প্রমাণিত নয়। আমাদের উচিত হবে উপরে যে সকল নিয়ম কানুন তুলে ধরা হলো সেগুলো পালন করে শিশুর বিছানায় প্রস্রাব বন্ধ করার চেষ্টা করা। বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া সম্পর্কে বিস্তারিত জানতে পারি কিন্তু পড়োনি পড়ুন। 

বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা

প্রাপ্তবয়স্ক কেউ যদি বিছানায় প্রস্রাব করে তাহলে অবশ্যই তা দুশ্চিন্তার কারণ। কেননা, বড়দের সাধারণত প্রস্তাবের ওপর নিয়ন্ত্রণ থাকে। তাই যদি এই প্রস্তাবের ব্যাপারে নিয়ন্ত্রণ হারিয়ে যায় তাহলে বড়রা প্রস্রাব বিছানায় করতে পারে। তাই যথাশীঘ্র সম্ভব বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা করা উচিত। উপরে বিছানায় প্রস্রাব বন্ধ করার দোয়া বা বিছানায় প্রস্রাব না করার দোয়া এবং বড়দের বিছানায় প্রস্রাবের চিকিৎসা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে।  ১৬৪১৩

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?