OrdinaryITPostAd

রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার ও আইটি প্রশিক্ষণ কেন্দ্র

প্রিয় পাঠক আজকে আমরা আলোচনা করব রাজশাহীর সেরা কম্পিউটার  ট্রেনিং সেন্টার  নিয়ে। বাংলাদেশে প্রায় সকল জেলায় বিভিন্ন ধরনের কম্পিউটার ট্রেনিং সেন্টার আছে, এসব কম্পিউটার ট্রেনিং সেন্টারগুলো বিভিন্ন ধরনের আইটি বা সফটওয়্যার রিলেটেড প্রশিক্ষণ  দিয়ে থাকে।

রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার

আপনারা যারা এই পোষ্টটি পড়ছেন তারা অবশ্যই  জানতে চাচ্ছেন রাজশাহীর সেরা  কম্পিউটার ট্রেনিং সেন্টার কোনটি ভালো? তাই যারা  গুগলে রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার খুজছেন তাঁদের জন্য আজকের এই পোষ্টটি।তবে,চলুন জেনে আসা যাক রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার সম্পর্কে।  

পেজ সূচিপত্রঃ রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার - রাজশাহীর সেরা আইটি প্রশিক্ষণ কেন্দ্র

রাজশাহীর সেরা  কম্পিউটার ট্রেনিং সেন্টার কোনটি

আপনারা যারা এই পোষ্ট-টি পড়ছেন তারা নিশ্চয়ই রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার কোনটি বা রাজশাহীর সেরা আইটি প্রশিক্ষণ কেন্দ্র  কোনটি এই তথ্যটি জানতে চাচ্ছেন । তাহলে আপনার জন্য এই পোষ্টটি আপনার জন্য অনেক অনেক উপকার হতে পারে। কারণ এই পোষ্টে আমরা  রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার নিয়ে আলোচনা করব। এবং তাদের বিভিন্ন ধরনের কোর্স নিয়ে আলোচনা করা হবে।

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সিং প্রতিষ্টান-বাংলাদেশের সেরা ফ্রিল্যান্সার

বর্তমানে বাংলাদেশের প্রায় প্রতিটা জেলায় কম্পিউটার ট্রেনিং সেন্টার গড়ে ওঠেছে। আর এসব ট্রেনিং সেন্টারগুলো বিভিন্ন ধরনের কোর্স করিয়ে থাকে। বাংলাদেশের বেশ কিছু আইটি প্রতিষ্ঠান অনলাইনের মাধ্যমে কোর্স করিয়ে থাকে Ordinary It, Tiger It Bangladesh, Creative It, Soft-tech It,  MSB Academy, Dream 71, Kazi It ইত্যাদি । এই আইটি সেন্টার গুলো বিভিন্ন বিষয়ের প্রশিক্ষণ দিয়ে থাকে যেমন, অ্যাপস ডেভেলপমেন্ট,মাইক্রোসফট অফিস, ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক্স ডিজাইন, কন্টেন্ট রাইটিং সহ আরো ভিন্ন বিষয়ে কম্পিউটার প্রশিক্ষণ  দিয়ে থাকে।

তবে, এই মুহূর্তে রাজশাহীর সেরা সেরা কম্পিউটার  ট্রেনিং সেন্টার হচ্ছে  Ordinary It, কারণ অর্ডিনারি আইটি এমন একটি আইটি প্রতিষ্ঠান  যেখানে প্রতিনিয়ত দক্ষ আইটি এক্সপার্ট তৈরীর লক্ষ্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার-অর্ডিনারি আইটি

এই মুহূর্তে রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার ও আইটি প্রশিক্ষণ কেন্দ্র  হচ্ছে অর্ডিনারি আইটি। অর্ডিনারি আইটি প্রতিষ্ঠানটির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অর্ডিনারি আইটি থেকে বিভিন্ন কোর্স করানোর পর তারা দক্ষ আইটি এক্সপার্ট বা দক্ষ ফ্রিলান্সার গড়ে তোলার লক্ষ্যে নিয়মিত কাজ করে যাচ্ছে । তাই বলা যায়  রাজশাহীর সেরা আইটি প্রশিক্ষণ কেন্দ্র হচ্ছে-অর্ডিনারি আইটি। 

অর্ডিনারি আইটি

অর্ডিনারি আইটি হচ্ছে এমন এক ধরনের আইটি প্রতিষ্ঠান যেখানে বিভিন্ন ধরনের কম্পিউটার ট্রেনিং কোর্স বা  ফ্রিল্যান্সিং কোর্স এবং বিভিন্ন ধরনের ডিজিটাল সেবা দিয়ে থাকে। বর্তমানে তরূন/তরুণীরা ফ্রিল্যান্সিং এর দিকে বেশী ঝোঁক দিচ্ছে তাই আমাদের দেশে বিভিন্ন ধরনের কম্পিউটার ট্রেনিং সেন্টার বা আইটি প্রশিক্ষণ কেন্দ্র বেড়েই চলছে । আর এসব আইটি প্রতিষ্ঠানগুলো বিভিন্ন  ডিজিটাল সেবা দিয়ে থাকছে। অনেক কম্পিউটার ট্রেনিং সেন্টার আছে যারা তাদের বিভিন্ন কোর্স বিক্রি করে আয় করে থাকে।

আরো পড়ুনঃ রাজশাহীর সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স 

অর্ডিনারি আইটি রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার বলা যায়। কারণ তাঁরা সুলভ মূল্যোয় বিভিন্ন কোর্স দিয়ে থাকে। শুধুমাত্র এসব কোর্স বিক্রি করা তাদের মূল উদ্দেশ্য নয়। তাদের মূল উদ্দেশ্য হচ্ছে দক্ষ আইটি এক্সপার্ট হিসেবে গড়ে  তোলা বা একজন দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করাই তাদের লক্ষ্য। শুধু তাই নয় একজন দক্ষ ফ্রিল্যান্সার তৈরি করে কর্মসংস্থানের সুযোগ করে দেওয়ায় হচ্ছে তাদের মূল উদ্দেশ্য।

রাজশাহীর সেরা কম্পিউটার প্রশিক্ষক

অর্ডিনারি আইটির মোঃ আব্দুল কাউসার রাজশাহীর সেরা কম্পিউটার প্রশিক্ষক । বাংলাদেশের অন্যতম জনপ্রিয় আইটি ট্রেইনার মোঃ আব্দুল কাউসার পড়াশোনা করেছেন বিএসসি ইঞ্জিনিয়ার ইন সিএসই নিয়ে। বর্তমানে তিনি কাজ করছেন ডিজিটাল মার্কেটিং নিয়ে।

অর্ডিনারি আইটি কতটা বিশ্বস্ত

রাজশাহীতে অর্ডিনারি আইটি কতটা  বিশ্বস্ত তার প্রমাণ নিচে দেওয়া হলো । সরকার অনুমোদিত তাদের ট্রেড লাইসেন্স এবং অন্যন্য লাইসেন্সের ছবি নিচে দেওয়া হলো । আপনারা নিঃসন্দেহে অর্ডিনারি আইটি থেকে যেকোন ধরণের কোর্স করতে পারেন। বাংলাদেশের সেরা আইটি প্রতিষ্ঠান হচ্ছে অর্ডিনারি আইটি। অর্ডিনারি আইটির অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে দেখে আসতে পারেন। অফিশিয়াল মেম্বারদের তালিকা ও ফটো গ্যালারী দেখতে পারেন। নিচে অর্ডিনারি আইটির ট্রেড লাইসেন্স এর ছবি দেওয়া  হয়েছে। 

অর্ডিনারি আইটির ট্রেড লাইসেন্স

অর্ডিনারি আইটি  কোর্স সমূহ

অর্ডিনারি আইটি অনেকগুলো কোর্স করে থাকে। অর্ডিনারি আইটি অনলাইন এবং অফলাইনের মাধ্যমে কোর্স করিয়ে থাকে। আর এই সকল কোর্সগুলো আপনি চাইলে অনলাইনে বাসায় বসে করতে পারেন। অর্ডিনারি আইটির কোর্স নিঃসন্দেহে অন্যন্য রাজশাহীর আইটি সেন্টারের থেকে অনেক ভালো মানের।

 আরো পড়ুনঃ ১০ টি বাংলাদেশের সেরা আইটি প্রতিষ্ঠান 

অর্ডিনারি আইটির অফলাইনের কোর্সগুলো  নিজস্ব মাল্টিমিডিয়া কম্পিউটার এবং ল্যাবে করানো হয়। এখানে অনুশীলন ভিত্তিক কাজ করানো হয় এবং বাসায় কাজ দেওয়া হয়। এছাড়া অর্ডিনারি আইটির অনলাইন কোর্স গুলো গুগোল সার্টিফাইড ট্রেইনার দ্বারা পরিচালনা করা হয়।

অর্ডিনারি আইটির ডিজিটাল সার্ভিস সমূহঃ-

রাজশাহীর সেরা অফিস অ্যাপ্লিকেশন কোর্স

অর্ডিনারি আইটির বিভিন্ন ধরনের কোর্সের মধ্য অন্যতম কোর্স হচ্ছে  অফিস অ্যাপ্লিকেশন কোর্স। অর্ডিনারি আইটিতে এই অফিস অ্যাপ্লিকেশন কোর্স দুইভাবে করানো হয়ে থাকে। মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন বেসিক  এবং মাইক্রোসফট অফিস অ্যাপ্লিকেশন অ্যাডভান্সড । আপনাদের এই কোর্সটিতে মাইক্রোসফট ওয়ার্ড,  মাইক্রোসফট অফিস, মাইক্রোসফট এক্সেল এবং মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট সহ আরো কিছু অ্যাডভান্সড কাজ শিখানো হবে রাজশাহীর  সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটিতে।

অফিস অ্যাপ্লিকেশন সার্ভিস সমূহ

রাজশাহীর সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স

এই মুহূর্তে রাজশাহীর সেরা সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটির সব থেকে জনপ্রিয় কোর্স হচ্ছে ডিজিটাল মার্কেটিং কোর্স। কারণ অর্ডিনারি আইটি থেকে শুধুমাত্র ডিজিটাল মার্কেটিং কোর্স করার ফলে মাসে লক্ষাধিক টাকা আয় করা সম্ভব হচ্ছে।  অর্ডিনারি আইটির অন্যসব কোর্সের মধ্য থেকে বেশী বিক্রি হয়েছে ডিজিটাল মার্কেটিং কোর্স।  এই কোর্স টি এমন ভাবে সাজানো হয়েছে যাতে করে যেকেউ যেকোন জায়গা থেকে এই কোর্স সম্পন্ন করতে পারে।

ডিজিটাল মার্কেটিং সার্ভিস সমূহঃ-

অর্ডিনারি আইটিতে যতগুলো কোর্স আছে রয়েছে সবগুলোই সেরা কোর্স । তবে, এর মধ্যে ডিজিটাল মার্কেটিং কোর্স সবথেকে বেশী বিক্রিত এবং জনপ্রিয়  কোর্স।

রাজশাহীর সেরা গ্রাফিক ডিজাইন কোর্স

এই মুহূর্তে রাজশাহীর কম্পিউটার সেরা ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটিতে ভালো মানের গ্রাফিক ডিজাইন কোর্স পাওয়া যাচ্ছে। এবং খুবই সুলভ মূল্য পাওয়া যাচ্ছে। অর্ডিনারি আইটিতে এই কোর্সের মাধ্যমে আপনারা শিখতে পারবেন অ্যাডোবি ফটোশপের সকল টুলস, অ্যাডোবি ইলাস্ট্রেটরের সকল টুলস, লোগো ডিজাইন,ফটো এডিটিং এবং রিটাচিং,ব্যনার ডিজাইনসহ গ্রাফিক ডিজাইনের অ্যাডভান্সড সকল কিছু শেখানো হবে দক্ষ প্রশিক্ষক দ্বারা ।

গ্রাফিক ডিজাইন সার্ভিস সমূহঃ-

রাজশাহীর সেরা ওয়েব ডিজাইন কোর্স

রাজশাহীর  সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটি সেরা ওয়েব ডিজাইন কোর্স দিয়ে থাকে। এবং তারা দক্ষতার সাথে ওয়েব ডিজাইন কোর্স করিয়ে থাকে। অর্ডিনারি আইটিতে এই কোর্সের মাধ্যমে আপনারা শিখতে পারবেন একটি ওয়েবসাইট তৈরীর সকল খুটিনাটি বিষয় গুলো। ওয়েবসাইটের সকল বিষয় যেমন,এইচটিএমএল,সিএসএস সহ বিভিন্ন প্রগামিং ল্যাঙ্গুয়েজ আপনাদের শেখানো হবে।

ওয়েব ডিজাইন সার্ভিস সমূহঃ-

রাজশাহীর সেরা নেটওয়ার্কিং কোর্স

রাজশাহীর সেরা নেটওয়ার্কিং কোর্স পাওয়া যাচ্ছে সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটিতে।  এই কোর্সের মাধ্যমে আপনারা শিখতে পারবেন নেটওয়ার্কের সকল বিষয়াবলী। এখানে আপনারা শিখতে পারবেন প্যাকেট ট্রেসার ইনট্রোডাকশন, সাবনেটিং , সিসকো রাউটার কনফিগারেশন থিওরিসহ আরো সব বিষয়াবলী। আর এই কোর্স সম্পন্ন করার পর আপনার একটি হার্ডকপি সার্টিফিকেট পাবেন।

নেটওয়ার্কিং সার্ভিস সমূহঃ-

শেষ কথাঃ রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার- রাজশাহীর সেরা আইটি প্রশিক্ষণ কেন্দ্র

পরিশেষে আমি বলতে চাই, অর্ডিনারি আইটি রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার।  অর্ডিনারি আইটি অন্যন্য প্রতিষ্ঠানের মত কোর্স বিক্রি করে টাকা আয় করে না। তারা একজন প্রশিক্ষক প্রাপ্ত লোককে আইটি বিষয়ে দক্ষ করে গড়ে তোলে এবং প্রশিক্ষণ শেষ হলে কর্মসংস্থানের ব্যবস্থাও করে দেওয়ার  চেষ্টা করে। আর কোন গ্রাহক যদি কোর্সের মধ্য বা অন্য কোন সার্ভিসের মধ্য কোন সমস্যার সমুক্ষীন হয় তাহলে তারা খুব দ্রুতই সমাধান দেওয়ার চেষ্টা করে।  আপনি এসব বৈশিষ্ঠ্য অন্য কোন আইটি প্রতিষ্ঠানে দেখতে পাবেন না। সুতরাং, আমরা বলতে পারি রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার হচ্ছে অর্ডিনারি আইটি।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url