অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/06/mehedi.html

১০০টি ঈদের মেহেদি ডিজাইন ২০২২ ছেলেমেয়ে উভয়

 প্রিয় পাঠক এই পোস্টে আমরা আলোচনা করব ঈদের মেহেদি ডিজাইন ২০২২ নিয়ে। সামনে আসছে মুসলমানদের আরেকটি বড় উৎসব ঈদুল আযহা। আর ঈদের আনন্দে বিশেষ করে মেয়েদের মেহেদি পরার ধুম পড়ে যায়। তাই তাদের জন্য আজকের পোস্টে ঈদের মেহেদি ডিজাইন ২০২২ নিয়ে আলোচনা করব।

তো চলুন দেরি না করে ঈদের আনন্দকে আরও বাড়িয়ে তোলার জন্য ঈদের মেহেদি ডিজাইন ২০২২ ছবিগুলো দেখে আসি। তার জন্য আপনাকে সম্পূর্ণ পোস্টটি পড়ার অনুরোধ রইল।

পেজ সূচিপত্রঃ ঈদের মেহেদি ডিজাইন ২০২২

ঈদের মেহেদি কেন দেওয়া হয়

মুসলমানদের বছরে দুইটি ঈদ থাকে। আর এই ঈদের আনন্দকে বাড়িয়ে দেওয়ার জন্য এবং নিজেকে সৌন্দর্য করে উপস্থাপন করার জন্য মেয়েরা ঈদে মেহেদি দিয়ে থাকেন। যেন অন্যান্য সময়ের চেয়ে তাদের একটু বেশি আকর্ষণীয় ও সুন্দর লাগে। সাধারণত এই কারণেই মেয়েরা মেহেদি দিয়ে থাকে। যেহেতু ইসলামে ও মেহেদি দেওয়া জায়েজ রয়েছে সেহেতু মেয়েদের মেহেদি দিতে কোনো নিষেধাজ্ঞা নেই।

আরো পড়ুনঃ ৫০০ টি জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

তাই আজকের এই পোস্টে যারা মেহেদী দিতে পছন্দ করে তাদের জন্য ঈদের মেহেদি ডিজাইন ২০২২ ছবিগুলো দেখব। আপনারা যারা এই পোস্টটি পড়েছেন তারা নিশ্চয়ই মেহেদী দিতে পছন্দ করেন তাই ঈদের মেহেদি ডিজাইন ২০২২ লিখে সার্চ দিয়েছেন। তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আমরা এই পোস্টে আপনার জন্য অনেকগুলো ঈদের মেহেদি ডিজাইন ২০২২ দেখাবো আমাদের সঙ্গে থাকুন।

ইসলাম মেহেদি দেওয়ার ব্যাপারে কি বলে?

যেসব মেয়েরা মেহেদি লাগানো বেশি পছন্দ করেন এবং যারা অপছন্দ করেন তারা মনোযোগ দিয়ে পড়বেন। এ ব্যাপারে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) কি বলেছেন?

এক মহিলা হযরত আয়েশা (রাঃ) এর কাছে মেহেদি লাগানোর বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি জবাবে বলেন, এতে কোন সমস্যা নেই। তবে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) মেহেদির ঘ্রাণ অপছন্দ করতেন।(আবু দাউদঃ ৪১৮৪) যেহেতু মেহেদি লাগানো জায়েজ তাই আগের যুগের মহিলারা শুধু হাতকে রঙ্গিন করার জন্য প্রতিনিয়ত সাদাসিদা মেহেদি লাগাতেন। কোন ডিজাইন ছাড়া।

তবে এই যুগে যে কোন অনুষ্ঠানে মেহেদি লাগানোর সময় নানান ধরনের ডিজাইন ব্যবহার করা হয়। আমাদের দেশের মেয়েরা মেহেদি লাগাতে পছন্দ করে মনে রাখবেন এ ব্যাপারে ফতুয়া হল নারীদের মেহেদী লাগানো জায়েজ চাই তা সাদাসিদে হোক বা ডিজাইন করে হোক। এখন আমরা ঈদের মেহেদি ডিজাইন ২০২২ ছবি গুলো দেখব।

ছেলেদের মেহেদি লাগানোর ব্যাপারে ইসলাম যা বলে

অনেক ছেলে আছে যারা বিভিন্ন অনুষ্ঠানে মেহেদি লাগিয়ে থাকে। কিন্তু ছেলেদের জন্য শুধু দাড়ি ও চুলে মেহেদি লাগানো জায়েজ। ছেলেদের জন্য হাতে পায়ে মেহেদি লাগানো জায়েজ নেই। কিন্তু মেয়েরা যে কোন সময় মেহেদি লাগাতে পারে। সে নাপাক অবস্থায় থাকা অবস্থায়।

যেহেতু ছেলেদের জন্য হাতে বা পায়ে মেহেদী দেওয়া জায়েয নয়। সেহেতু একজন মুসলিম হিসেবে আমাদের ছেলেদের মেহেদি দেওয়া উচিত নয়। ছেলেরা শুধু মেহেদী তাদের দাড়ি এবং চুল লাল করার জন্য দিতে পারে।

মেয়েদের হাতের মেহেদি ডিজাইন ছবি - ঈদের মেহেদি ডিজাইন ২০২২

যেহেতু সামনে আসছে ঈদুল আযাহা সেহেতু অনেক মেয়েরাই ঈদের মেহেদি ডিজাইন ২০২২ খুঁজে থাকে। হাতে সুন্দর করে মেহেদি লাগানোর জন্য তাদের জন্য এই পোস্টটি অনেক উপকারী হবে কারণ আমরা এই পোস্টের ঈদের মেহেদি ডিজাইন ২০২২ ছবিগুলো নিচে দিয়েছি। আপনাদের যদি ডিজাইন গুলো ভালো লাগে তাহলে আপনারা আপনাদের হাতে ব্যবহার করতে পারেন।

আরো পড়ুনঃ ছেলেদের কষ্টের পিক ডাউনলোড

মেয়েদের পায়ে মেহেদি ডিজাইন ছবি - ঈদের মেহেদি ডিজাইন ২০২২

আমরা আলোচনা করছি ঈদের মেহেদি ডিজাইন ২০২২ নিয়ে। অনেক মেয়ে আছে যারা তাদের পায়ে মেহেদি দিতে পছন্দ করেন। উপরে মেয়েদের হাতের মেহেদি ডিজাইন উল্লেখ করেছি এখন মেয়েদের পায়ে মেহেদি ডিজাইন এর ছবিগুলো দেওয়া হল। আপনাদের ভালোলাগায় আমাদের সার্থকতা।

আরো পড়ুনঃ নতুন বোরকা ডিজাইন ২০২২

শেষ কথাঃ ঈদের মেহেদি ডিজাইন ২০২২

আপনারা যারা ঈদের মেহেদি ডিজাইন ২০২২ দেখতে চাচ্ছেন তাদের জন্য উপরে অনেকগুলো ডিজাইন দেওয়া হয়েছে। আপনাদের সুবিধার্থে আমরা ঈদের মেহেদি ডিজাইন ২০২২ হাতের এবং পায়ের ডিজাইন দিয়েছি। আপনাদের যদি পছন্দ হয়ে থাকে তাহলে আপনারা আপনাদের কাজে ব্যবহার করতে পারেন। আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা।

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম পোস্ট আরও করতে নিয়মিত আমাদের ফেসবুক পেজ এবং ওয়েবসাইট ফলো করুন।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?