অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/06/income.html

ঘরে বসে ইনকাম করার ২০টি সহজ উপায় - ঘরে বসে আয় করার উপায়

টাকা উপার্জন করতে কে না চাই। সকলেই চাই নিজের হাতে টাকা উপার্জন করতে চাকরি করতে। কিন্তু মেয়েদের জন্য ঘর সামলিয়ে বাইরে চাকরি করা একটু কষ্টকর হয়ে পড়ে, তাই আজ আমরা আপনাদের জন্য ঘরে বসে ইনকাম করার সহজ উপায়, ঘরে বসে আয় করার উপায় জানাব।

চলুন আর দেরি না করে ঘরে বসে ইনকাম করার সহজ উপায়, ঘরে বসে আয় করার উপায়, ঘরে বসে ইনকামের উপায়, ঘরে বসে ফ্রিলান্সিং, ঘরে বসে কিভাবে আয় করা যায়, ঘরে বসে কাজ করার উপায় সম্পর্কে জানব।

পেজ সূচীপত্রঃ ঘরে বসে ইনকাম করার সহজ উপায় - ঘরে বসে আয় করার উপায়

ঘরে বসে ইনকাম করার সহজ উপায় | ঘরে বসে ইনকামের উপায় | ঘরে বসে কাজ করার উপায় | ঘরে বসে আয় করার উপায়

আপনি কি ঘরে বসে কাজ করে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করতে চান? তাহলে আজকের এই নিবন্ধটি আপনার জন্য। অর্ডিনারি আইটি দিচ্ছে আপনাকে ঘরে বসে ইনকাম করার সহজ উপায়। অর্ডিনারি আইটি তে বিভিন্ন ক্যাটাগরিতে কাজ করে আপনি মাসে লাখ টাকা পর্যন্ত আয় করতে পারেন।

আরও পড়ুনঃ বাংলাদেশের সেরা ডিজিটাল মার্কেটিং কোর্স অর্ডিনারি আইটিতে

ঘরে বসে আপনি অর্ডিনারি আইটিতে ঘরে বসে বাংলা কন্টেন্ট রাইটিং করে, পোস্ট লিখার ওয়েবসাইট তৈরী করে, এক্সপার্ট ডিজিটাল মার্কেটার হয়ে কাজ করতে পারবেন।

ঘরে বসে কিভাবে আয় করা যায় | ঘরে বসে ফ্রিলান্সিং | ঘরে বসে ইনকাম করার সহজ উপায়

আপনি ঘরে বসে যেসকল ক্যাটাগরিতে কাজ করে আয় করতে পারবেন তার মধ্যে ২০ টি উপায় নিচে দেওয়া হল-

১। SEO এক্সপার্ট হয়ে- অর্ডিনারি আইটি থেকে আপনি প্রতি মাসে লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য আপনাকে অবশ্যই একজন SEO এক্সপার্ট হতে হবে। আপনি যদি SEO এক্সপার্ট হন তাহলে অর্ডিনারি আইটি বাংলা কন্টেন্ট SEO করে বিভিন্ন সার্চ ইঞ্জিনে টপ র‍্যাংকে এনে দেওয়ার মাধ্যমে আপনি মাসে লাখ টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন।

২। ডিজিটাল মার্কেটার হয়ে- আপনি যদি একজন ডিজিটাল মার্কেটার এক্সপার্ট হন তাহলে আপনি অর্ডিনারি আইটিতে একজন ডিজিটাল মার্কেটার হয়ে টাকা ইনকাম করতে পারবেন।

৩। আর্টিকেল রাইটার হয়ে- আপনি যদি একজন এক্সপার্ট আর্টিকেল রাইটার বা বাংলা কন্টেন্ট রাইটার হন তাহলে আপনি অর্ডিনারি আইটিতে আর্টিকেল রাইটার হিসেবে জয়েন করে মাসে ৳১৫,০০০/- পর্যন্ত ইনকাম করতে পারবেন।

৪। সোশ্যাল মিডিয়া মার্কেটার হয়ে- আপনার যদি সোশ্যাল মিডিয়া মার্কেটিং সম্পর্কে স্পস্ট ধারনা থাকে এবং বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় ও সার্চ ইঙ্গিনে পেইড ক্যাম্পেইন চালানোর দক্ষতা থাকে তাহলে আপনি অর্ডিনারি আইটিতে সোশ্যাল মিডিয়া মার্কেটার হয়ে কাজ করতে ও মাসে লাখ টাকা আয় করতে পারেন।

৫। ওয়েবসাইট ক্রয় করে- আপনি অর্ডিনারি আইটি থেকে ওয়েবসাইট ক্রয় করে তাতে কাজ করে মাসে ৳৮০০০০/- এর ও বেশী টাকা ইনকাম করতে পারেন।

৬। ডাটা এন্ট্রি করে- আপনি যদি মাইক্রোসফট অফিস, এক্সেল এর কাজ জানেন, তাহলে এই ডাটা এন্ট্রি করে আপনি আয় করতে পারবেন। 

৭। গ্রাফিক্স ডিজাইনার হয়ে- আপনি যদি খুব ভালো গ্রাফিক্স ডিজাইনার হয়ে থাকেন তাহলে ঘরে বসে ফাইবার একাউন্টের মাধ্যমে গ্রাফিক্স ডিজাইন করে আয় করতে পারেন।

৮। ইউটিউবে ভিডিও তৈরী করে- আপনি যদি ইউটিউবে ভিডিও তৈরী করে বিভিন্ন ধরনের নাচ, গান অথবা অন্য কোন প্রতিভা থেকে ভিডিও তৈরী করে ইউটউবে আপলোড করে ইনকাম করতে পারেন।

৯। ওয়েব ডেভেলপমেন্ট করে- আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ খুব দক্ষতার সাথে ভালোভাবে করতে পারেন। HTML, PHP, Java Script, Data Base, MySQL এর কাজ পারেন তাহলে ওয়েব ডেভেলপমেন্ট এর কাজ করে ঘরে বসে আয় করতে পারেন।

১০। রিভিউ করে- আপনি যদি লিখতে ভালোবাসেন তাহলে অনলাইনের মাধ্যমে বিভিন্ন পেজে বা ওয়েবসাইট সঙ্গীত, বই অথবা বিভিন্ন ধরনের পণ্যর রিভিউ লিখে আয় করতে পারেন।

১১। ই-কমার্স করে- আপনি অনলাইনের মাধ্যমে ই-কমার্স ওয়েবসাইট খুলে অর্থ উপার্জন করতে পারেন। বর্তমানে মানুষ অনলাইনেই কেনা-কাটা করছে। Daraz, kaymu, ajkerdeal, rokomari, priyoshop এগুলো বাংলাদেশী ই-কমার্স সাইট।

১২। অ্যাফিলিয়েট মার্কেটিং করে- অ্যাফিলিয়েট মার্কেটিং অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে জনপ্রিয় ও  সহজ উপায়। অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য কোন ধরণের ওয়েবসাইট বা ইউটিউব চ্যানেলের দরকার নেই। আপনি ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করতে পারেন।

১৩। ড্রপ শিপিং সহ অনলাইন স্টোর করে- ড্রপ শিপিং হল অনলাইনে ইনকাম করার একটি সহজ উপায়। ড্রপ শিপিং ের মাধ্যমে আপনি তৃতীয় পক্ষ থেকে কম দামে সেম পন্য কিনে সেই পন্যটি শিপার থেকে সরাসরি কাস্টোমারের কাছে বেশী দামে বিক্রি করতে পারেন। তবে এখানে আপনার মুনাফা হবে আপনি গ্রাহকের কাছে থেকে কি চার্জ করেন ও ড্রপ শিপিং কোম্পানি আপনার থেকে কি পরিমান চার্জ করবে তার পার্থক্য। ড্রপ শিপিং ের কাজ করে আপনি মাসে $10000+ ইনকাম করতে পারেন।
১৪। Software development হয়ে - বর্তমান বিশ্বে একটি সফটওয়্যার থেকে অনেক টাকা আয় করা যায়। আপনি যদি সফটওয়্যার তৈরী করে বিক্রি করেন তাহলে আপনি প্রচুর টাকা আয় করতে পারবেন। বাস্তব জীবনের সমস্যা সমাধানের জন্য সফটওয়্যার তৈরি করা হয়, আর এই সফটওয়্যার যে বা যারা তৈরি করে তাহদেরকে সফটওয়্যার ডেভেলপার বলে। সফটওয়্যার ডেভেলপাররা বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করার পাশাপাশি সফটওয়্যার তৈরি করে বিভিন্ন ওয়েবসাইটে বিক্রি করে অর্থ উপার্জন করে।

১৫। Animation Jobs করে - Animation Jobs আজকাল বেশ জনপ্রিয় হয়ে উঠছে। অ্যানিমেশন শুধুমাত্র সৃজনশীলতার জন্যই আমাদের অনুমতি দেয় না বরং কর্মচারীদেরকে তাদের চারপাশের সকল অনুপ্রেরণা থেকে আঁকার অনুমতি দেয়। আজকাল বেশী সংখ্যক লোক অনলাইন কাজ করার ক্ষমতার দিকে ঝুকে পড়ছে। একটি প্রোফাইল, কৌতূহলোদ্দীপক ও আত্মবিশ্বাস যে কোনো মহান Animator-কে তাদের স্বপ্নের কাজ এবং অনলাইনে কাজ করার জন্য ক্ষমতা দিবে।

১৬। Business Consultant হয়ে - ব্যবসায়িক পরামর্শদাতারা বিভিন্ন ব্যবসা এবং প্রতিষ্ঠানের জন্য Business Consultant দেওয়ার জন্য একটি ফ্রিল্যান্স ভিত্তিতে কাজ করেন। সকল কর্মক্ষমতা, উত্পাদনশীলতা এবং দক্ষতার উন্নতির জন্য পরামর্শদাতারা তাদের ক্লায়েন্টদের সাথে কৌশল এবং পদ্ধতির পরামর্শ দেওয়ার কাজ করে। 

১৭। Programmer হয়ে - প্রোগ্রামিং হচ্ছে বর্তমান বিশ্বে সবচেয়ে চাহিদা সম্পন্ন কাজ। প্রোগ্রামিং করার জন্য দক্ষ ও পেশাদার কর্মীর প্রয়োজন। অপারেটিং সিস্টেমের জন্য প্রোগ্রামাররা কোডিং এবং সফ্টওয়্যার অ্যাপ্লিকেশন তৈরি করে। কম্পিউটারে বিভিন্ন ভাষায় প্রোগ্রামিং লিখার জন্য C++, Java, HTML, C ইত্যাদি ভাষায় দক্ষতা হওয়া দরকার। আপনি যদি  ফ্রিল্যান্সার হিসাবে প্রোগ্রামিং করে আয়-ইনকাম করতে চান, তাহলে অবশ্যই আপনাকে প্রোগ্রামিং কাজে দক্ষ হতে হবে।

১৮। Promotional Video Maker হয়ে - যারা ভ্রমন করে বা ঘুরে ঘুরে ভিডিও করে কাজ করতে চান Promotional Video Maker তাদের জন্য। এই ওয়েবসাইটে কাজ করার জন্য আপনাকে একজন ভ্রমন প্রিয় মানুষ হতে হবে। Promotional Video Maker ওয়েবসাইটে ভিডিও প্রচার করার জন্য ও চলচ্চিত্রের জন্য বিভিন্ন স্থানের প্রয়োজন হয়, তাই ভ্রমন প্রিয় মানুষের জন্য এই কাজ আদর্শ। আজকাল মিডিয়া প্রায় সবকিছুর জন্য ভিডিও ব্যবহার করে, তাই Promotional Video Maker প্ল্যাটফর্মগুলি দিন দিন বেড়ে চলছে।

১৯। Copywriters হয়ে - কন্টেন্ট রাইটার এবং লেখকদের থেকে অনেক আলাদা Copywriter। এই Copywriters ফ্রিল্যান্সাররা বিভিন্ন ওয়েবসাইট পেজে, পণ্য, পরিষেবার বিবরণ ইত্যাদি বিষয়বস্তু সম্পর্কে লিখে। কপিরাইটারদের জন্য আয়ের পরিমান প্রত্যেকটি ফ্রিল্যান্সারের অভিজ্ঞতা ও দক্ষতার উপর নির্ভর করে। আপনি চাইলে কপিরাইটার হিসেবে কাজ করতে পারেন।

২০। POD সাইট থেকে- আপনার যদি ডিজাইন করা শখ হয়ে থাকে তাহলে আপনি Teespring, Cafepress ও Zazzle এই ওয়েবসাইট গুলোতে আপনার ডিজাইন করা মগ, টি-শার্ট, মানিব্যাগ ইত্যাদি ডিজাইন করা সব পন্য এড দেখিয়ে বিক্রি করতে পারেন। এই কাজটি করার জন্য অবশ্যই আপনার গ্রাফিক্স ডিজাইন সম্পর্কে ধারণ থাকা লাগবে।

মাসে লাখ টাকা আয় করার জন্য কি করতে হবে? | ঘরে বসে ইনকাম করার সহজ উপায়

আপনি যদি মাসে লাখ টাকা আয় করতে চান তাহলে আপনাকে বিভিন্ন আর্টিকেল, ভিডিও সার্চ ইঞ্জিন ও সোশ্যাল মিডিয়াতে টপ মোস্ট পজিশনে র‍্যাংক করতে হবে। এই কাজের জন্য আপনাকে ভিডিও ও আর্টিকেলের এক্সেস আপনাকে দিয়ে দেওয়া হবে।

এছাড়াও কন্টেন্ট র‍্যাংক করানোর জন্য কন্টেন্ট এর কী-ওয়ার্ড আপনাকে দিয়ে দেওয়া হবে এবং সেই কী-ওয়ার্ড গুলোকে বিভিন্ন সার্চ ইঞ্জিনে ও সোশ্যাল মিডিয়াতে টপ মোস্ট পজিশনে র‍্যাংক করাতে হবে। কিছু কিছু কন্টেন্ট আপনাকে নিজে থেকে তৈরী করতে হতে পারে।
প্রতি মাসে লাখ টাকা আয় করার জন্য আপনাকে উক্ত কাজগুলো করতে হবে এবং এই কাজের জন্য সকল দক্ষতা আপনাকে নিজে থেকে অর্জন করতে হবে।

অর্ডিনারি আইটির অফিস ঠিকানা কোথায়? | ঘরে বসে ইনকাম করার সহজ উপায়

অর্ডিনারি আইটির অফিস ঠিকানাঃ বিউটি প্লাজা, হাউজ নংঃ ১৮২ (৩য় তলা - উত্তর সেকশন), রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অপজিটে, সপুরা - ৬২০৩, বোয়ালিয়া, রাজশাহী। হেল্প লাইন- ০১৭৬১ ০৬০ ৯৭৭ ও ইমেইলঃ odinaryit@gmail.com.

শেষ কথাঃ ঘরে বসে ইনকাম করার সহজ উপায় - ঘরে বসে আয় করার উপায়

বন্ধুরা আজ আমরা আলোচনা করেছি ঘরে বসে ইনকাম করার সহজ উপায় - ঘরে বসে আয় করার উপায়। আমাদের এই ঘরে বসে ইনকাম করার সহজ উপায়, ঘরে বসে আয় করার উপায়, ঘরে বসে ইনকামের উপায়, ঘরে বসে ফ্রিলান্সিং, ঘরে বসে কিভাবে আয় করা যায়, ঘরে বসে কাজ করার উপায় পোস্টে সকল বিস্তারিত আলোচনা করা হয়েছে। 
আশা করি আমাদের এই ঘরে বসে ইনকাম করার সহজ উপায় - ঘরে বসে আয় করার উপায় নিয়ে লিখা পোস্টটি আপনাদের ভালো লাগবে, ধন্যবাদ।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

1 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?