অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/06/dhaka.html

পার্ট টাইম জব ঢাকা ২০২২ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর ও অন্যান্য

পড়াশোনার পাশাপাশি পার্ট টাইম জব অনেকেরেই স্বপ্ন। কিন্তু পার্ট টাইম জব করার জন্য সঠিক প্ল্যাটফর্ম খুঁজে পাচ্ছেন না? এই আর্টিকেলটিতে আপনি  পার্ট টাইম জব ঢাকা ২০২২ বা পার্ট টাইম জব ঢাকা মিরপুর সহ সেরা পার্ট টাইম জব  সংক্রান্ত বিস্তারিত তথ্য পাবেন। 

পেজে সূচিপত্রঃ পার্ট টাইম জব ঢাকা ২০২২ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর

পার্ট টাইম জব ঢাকা ২০২২- পার্ট টাইম চাকরি কি?

পার্টটাইম জব বলতে এমন চাকরি কে বুঝায় যা গতানুগতিক নিয়মে সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত যে সকল চাকরি করতে হয় এর বাইরের চাকরি। অর্থাৎ দিনের কিছু অংশ ব্যয় করে যে চাকরি বা কাজ করতে হয় সেটাই হচ্ছে পার্ট টাইম জব। অনলাইন এবং অফলাইন দুইভাবেই পার্ট টাইম জব করার সুযোগ রয়েছে। তবে বর্তমানে, আধুনিকায়নের এই যুগে স্মার্ট পার্ট টাইম চাকরি হলো অনলাইনের মাধ্যমে পার্ট টাইম চাকরি করা।

অনলাইন এবং অফলাইন দুইভাবেই আপনি টাইম জব করতে পারেন। কোন ধরনের পার্ট টাইম জব করার জন্য কি ধরনের কোয়ালিফিকেশন প্রয়োজন সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। বিশেষ করে পার্ট টাইম জব ঢাকা ২০২২, পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সংক্রান্ত সকল তথ্য তুলে ধরা হবে।

পার্ট টাইম জব ঢাকা ২০২২ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর

ঢাকায় থেকে আপনি বিভিন্ন ধরনের পার্ট টাইম জব করতে পারবেন। আপনি যদি একজন শিক্ষার্থী বা গৃহিণী হয়ে থাকেন তাহলে পার্ট টাইম জব এর মাধ্যমে দিনে অল্প সময় ব্যয় করে আপনি সম্মানজনক একটি উপার্জন করতে সক্ষম হবেন। প্রথমে আপনাদেরকে পাঁচটি অনলাইন জব সম্পর্কে ধারণা দেবো যেগুলো পার্ট টাইম চাকরি হিসেবে সবচেয়ে ভালো। 

এবং দ্বিতীয় অংশে অফলাইনে সবচেয়ে সেরা পাঁচটি ফ্রিল্যান্সিং জব এর কথা উল্লেখ করবো যেগুলো আপনাকে সাহায্য করতে পারে। অনলাইন হোক বা অফলাইন হোক, পার্ট টাইম জব করতে পারলে এটি আপনার বাড়তি চাহিদা পূরণ করবে। চলুন নিচে দেখে নেই পার্ট টাইম জব ঢাকা ২০২২, পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সংক্রানত প্রয়োজনীয় তথ্যগুলো। 

পার্ট টাইম জব ঢাকা ২০২২ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর অনলাইন

পার্ট টাইম জব ঢাকা ২০২২,পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সহ বাংলাদেশের যেকোন প্রান্ত থেকে আপনি অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং জব করতে পারবেন।
  • ব্লগিং করে ইনকাম 
ঘরে বসে অনলাইনের মাধ্যমে বাংলা করে ইনকাম করা হল সবচেয়ে স্মার্ট পেশা, বাংলাদেশের সর্ববৃহৎ আইটি ফার্ম অর্ডিনারি আইটি আপনাকে ঘরে বসে ইনকাম করার সুযোগ দিচ্ছে।প্রতিষ্ঠানটিতে জব করার জন্য আপনার নির্দিষ্ট কোন সময় বা নির্দিষ্ট স্থানে গিয়ে চাকরি করার প্রয়োজন নেই। যেকোনো স্থান থেকে আপনার পছন্দ অনুযায়ী যে কোন সময় কাজ করতে পারবেন। 
অর্ডিনারি আইটিতে বাংলা ভাষায় লেখালেখি করে অনায়াসেই মাসে ১৫০০০ টাকা আয় করতে পারবেন। কিভাবে অর্ডিনারি আইটি থেকে মাসে ১৫০০০ টাকা আয় করবেন, সে সম্পর্কে বিস্তারিত জানার জন্য অর্ডিনারি আইটির ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

  • ফ্রিল্যান্সিং করে ইনকাম
অনলাইনের মাধ্যমে পার্টটাইম জব করার অন্যতম একটি মাধ্যম হলো ফ্রিল্যান্সিং করে ইনকাম।বাংলাদেশের অনেক স্টুডেন্ট, গৃহিণী এমনকি প্রফেশনালরাও ফ্রিল্যান্সিং করে ভালো মানের ইনকাম করে থাকেন। ফ্রিল্যান্সিং করে ইনকাম করার জন্য পূর্বশর্ত হলো আপনাকে ফ্রিল্যান্সিং কাজ শিখতে হবে। 

অনেকেই ফ্রিল্যান্সিং শেখার জন্য বিভিন্নভাবে ধোঁকা খেয়ে থাকেন। তাই ফ্রিল্যান্সিং শেখার জন্য প্রশিক্ষণ সেন্টার নির্বাচন করাটা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের অন্যতম সেরা ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ সেন্টার হল অর্ডিনারি আইটি। ফ্রিল্যান্সিং করার জন্য ফ্রিল্যান্সিং শেখার সবচেয়ে নির্ভরযোগ্য ও সেরা ট্রেনিং সেন্টার অর্ডিনারি আইটি বিভিন্ন বিষয়ে ফ্রিল্যান্সিং ট্রেনিং দিয়ে থাকে।

আপনি আপনার পছন্দ অনুযায়ী যেকোনো বিষয়ে পছন্দ করতে পারেন। এই ট্রেনিং টি সম্পন্ন করলে পার্ট টাইম জব ঢাকা ২০২২,পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সাহায্যে কোন জায়গা থেকে আপনি ফ্রিল্যান্সিং করতে পারবেন। অর্ডিনারি আইটি  যে সকল বিষয়ে ফ্রিল্যান্সিং ট্রেনিং দিয়ে থাকে সেগুলো নিচে তুলে ধরা হলোঃ 
  • ডিজিটাল মার্কেটিং
  • এডসেন্স ব্লগিং
  • MS অফিস (বেসিক)
  • MS অফিস (অ্যাডভান্স)
  • গ্রাফিক ডিজাইন
  • বিজনেস ডিজাইন
  • ফ্লায়ার ও ব্রুশিয়ার
  • টি-শার্ট ডিজাইন
  • ব্যানার অ্যাড
  • ওয়েব ডিজাইন
  • ওয়ার্ডপ্রেস সাইট ডিজাইন
  • ব্লগস্পট সাইট ডিজাইন
  • কমিউনিকেটিভ ইংলিশ
  • কম্পিউটার নেটওয়ার্কিং
  • নেটওয়ার্কিং CCNA
  • আইটি ম্যানেজমেন্ট
  • ভিডিও এডিটিং
  • ইউটিউব মার্কেটিং
  • অটোক্যাড 2D / 3D

  • ইউটিউবে ভিডিও আপলোড করে ইনকাম
বর্তমানে ইউটিউবে ভিডিও আপলোড করে অনেকেই ইনকাম করে থাকেন। তাই আপনি যদি ক্রিয়েটিভ হয়ে থাকেন এবং বিভিন্ন বিষয়ে এক্সপ্লেইন করার ব্যাপারে পারদর্শী হয়ে থাকেন তাহলে আপনি ইউটিউবে ভিডিও আপলোড করে ভালো মানের টাকা আর্ন করতে পারবেন। বাংলাদেশ অনেক ইউটিউবার রয়েছে যারা মাসে হাজার হাজার টাকা ইনকাম করে থাকে।

তবে ইউটিউব ভিডিও ক্রিয়েট করার জন্য অবশ্যই আপনাকে এক্সপার্ট হতে হবে। এবং ভিডিও এডিটিং জানতে হবে। আপনি যদি ক্রিয়েটিভ মন-মানসিকতার হয়ে থাকেন এবং বিভিন্ন বিষয়ে এক্সপ্লেইন করার ব্যাপারে পারদর্শী হয়ে থাকেন। আর ভিডিও এডিটিং করার ক্ষেত্রেও আপনার দক্ষতা থাকে।তাহলে আপনি ইউটিউব থেকে ভালো ভালো টাকা ইনকাম করতে পারবেন।

  • আফিলিয়েট মার্কেটিং করে ইনকাম
আফিলিয়েট মার্কেটিং বলতে সাধারণত আপনার ইউটিউব চ্যানেলে, বা আপনার ব্লগ ওয়েবসাইটেের মাধ্যমে, অথবা অনলাইনের যেকোনো মাধ্যমে কোন কোম্পানির পণ্য প্রমোশন করে সেখান থেকে কমিশন লাভ করা। অ্যাফিলিয়েট মার্কেটিং করার অনেক সুবিধা রয়েছে।
এফিলিয়েট মার্কেটিং করতে গেলে আপনাকে কোন পুঁজি খাটাতে হবে না, আপনি শুধু কোম্পানির পণ্য প্রমোশন করে বিক্রি করলে সেখান থেকে নির্দিষ্ট পরিমাণে কমিশন আপনি পেয়ে যাবেন।বর্তমানে অনেকেই এফিলিয়েট মার্কেটিং করে অনলাইন থেকে ইনকাম করে থাকেন।

  • অনলাইনে প্রোডাক্ট সেল করে ইনকাম
অনলাইনে প্রোডাক্ট সেল করেও ইনকাম করার সুযোগ রয়েছে। আপনার যদি কিছু টাকা থাকে সেটা  পুঁজি করে অনলাইনের মাধ্যমে আপনি নিত্যপ্রয়োজনীয় প্রোডাক্ট সেল করে ভালো মানের টাকা উপার্জন করতে পারবেন। বর্তমানে আধুনিকায়নের এই যুগে অনলাইন ভিত্তিক ব্যবসার ব্যাপক প্রচার-প্রসার হয়েছে। মানুষ এখন অনলাইনে পণ্য কিনতে অনেকটাই স্বাচ্ছন্দ্যবোধ করে।

তাই অনলাইনে ব্যবসা করার ব্যাপক সুযোগ রয়েছে আপনি যদি সে সুযোগটা কাজে লাগাতে পারেন তাহলে মাসে ভালো মানের ইনকাম জেনারেট করতে পারবেন। বিভিন্ন ধরনের প্রোডাক্ট নিয়ে আপনি ব্যবসা করতে পারেন। 

পার্ট টাইম জব ঢাকা ২০২২ - পার্ট টাইম জব ঢাকা মিরপুর অফলাইন

পার্ট টাইম জব ঢাকা ২০২২,পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সহ বড় বড় শহরে আপনি অফলাইনে ফ্রিল্যান্সিং জব করার সুযোগ পাবেন। 

  • টিউশনি করেন ইনকাম
ছাত্র বয়সে টিউশনি করে ইনকাম করা ছাত্রের সংখ্যা অনেক। ছাত্রদের জন্য টিউশনি করার খুবই কমন। আপনি যদি কোন বিষয়ে দক্ষ হয়ে থাকেন, বিশেষ করে ইংরেজি গণিত এবং সাইন্সের সাবজেক্টগুলো তে আপনার দক্ষতা থাকে তাহলে আপনি অনায়াসেই টিউশনি করে মাসে ভালো টাকা ইনকাম করতে পারবেন। 

টিউশনি করার কাজটি আপনি বাসায় গিয়েও পড়িয়ে আসতে পারেন, বা কোন কোচিং সেন্টারে ক্লাস নিতে পারেন। আপনার কাছে যেটা সুবিধার মনে হয় বা যেভাবে টিউশন করলে আপনার ইনকাম বেশি হবে আপনি সে ভাবেই টিউশনি করতে পারেন।
 
  • রাইড শেয়ারিং করে ইনকাম
উবার এবং পাঠাও এর মত জনপ্রিয় রাইড শেয়ারিং কোম্পানিগুলোর সাথে পার্ট টাইম  কাজ করে ইনকাম করতে পারেন। তবে সে ক্ষেত্রে আপনার একটি বাইক থাকতে হবে, এবং কাজ করার জন্য রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন করার পর আপনার বাইক দিয়ে আপনি রাইড শেয়ারিং সেবা প্রদান করে ইনকাম করতে পারবেন।

পার্ট টাইম জব ঢাকা ২০২২,পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সহ বাংলাদেশের বিভিন্ন জেলায় রাইড শেয়ারিং করে ইনকাম করার সুযোগ রয়েছে

অনেকেই এই পেশাকে ছোট হিসেবে দেখলেও মূলত বৈধ কোন পেশাই ছোট নয়, বরং এটি একটি স্মার্ট পেশা। তাই আপনি উবার এবং পাঠাও জনপ্রিয় প্ল্যাটফর্ম গুলো ব্যবহার করে ইনকাম করতে পারেন।রাইড শেয়ারিং করে আপনি মাসে বহু টাকা ইনকাম করতে না পারলেও, ছাত্রাবস্থায় চলার মত টাকা ইনকাম করতে পারবেন। 

  • ডেলিভারি করে ইনকাম
বর্তমানে অনেকেই পণ্য ডেলিভারি করে ইনকাম করছেন। বিভিন্ন কোম্পানি রয়েছে যারা পার্ট টাইম জব হিসেবে পণ্য ডেলিভারি দিয়ে থাকেন। আপনি যদি চান তাহলে পণ্য ডেলিভারির কাজ করেও ইনকাম করতে পারেন। সে ক্ষেত্রে আপনার নিজস্ব একটি যানবাহনের প্রয়োজন হবে। আবার অনেক সময় কোম্পানি থেকে ও যানবাহন সরবরাহ করা হয়।

  • রিসিপশনিস্ট হিসেবে ইনকাম
বিভিন্ন কোম্পানির এমনকি বড় বড় সব শপিং মল গুলোতে রিসিপশনিস্ট রয়েছে, আপনি ইচ্ছে করলে রিসিপশনিস্ট হিসেবে পার্ট টাইম জব করে ভালো মানের টাকা ইনকাম করতে পারবেন। এই কাজটি স্মার্ট একটি পেশা। বর্তমানে অনেক ছেলেমেয়ে বিশেষ করে ছাত্র ছাত্রীরা এই কাজটি করে থাকে। দিনে অল্প কয়েক ঘণ্টা সময় দিয়ে মাসে ভালো টাকা আয় করার সুযোগ রয়েছে রিসিপশনিস্টদের। 

  • অতিথি সেবা করে ইনকাম
শহরের বিভিন্ন কমিউনিটি সেন্টার বা বিয়ের অনুষ্ঠান সহ নানান সামাজিক অনুষ্ঠানে অতিথিসেবা করার জন্য অতিরিক্ত লোকের প্রয়োজন হয়। এসকল অনুষ্ঠানে অতিথি সেবা করে আপনি অনায়াসেই বাড়িতে কিছু টাকা ইনকাম করতে পারেন। সাথে উন্নতমানের খাবার তো পাবেনই। অনেকেই বর্তমানে বিভিন্ন কমিউনিটি সেন্টারের সাথে যোগাযোগ করে প্রয়োজন সাপেক্ষে অতিথি সেবার কাজ করে প্রতিমাসে ভালোমানের টাকা ইনকাম করছেন। 

পার্ট টাইম জব ঢাকা ২০২২ বা পার্ট টাইম জব ঢাকা মিরপুর - শেষ কথা

আপনার হাতে থাকা অবসর সময়কে কাজে লাগিয়ে, সম্মানজনক ইনকাম করতে হলে পার্ট টাইম জব করার জন্য সঠিক প্লাটফরমটি বেছে নিতে হবে। উপরে অনেকগুলো পার্ট টাইম জব প্ল্যাটফর্ম এর কথা উল্লেখ করা হয়েছে। আমি আপনাকে একটি বিষয় জানিয়ে রাখতে চাই আর সেটা হল, ছাত্রাবস্থায় যদি আপনি নিজেকে যোগ্য করে গড়ে তুলতে চান তাহলে আপনার উচিত হবে ব্লগিং করা।
কেননা ব্লগিং করলে আপনার লেখনীতে এবং ভাষায় স্মার্টনেস চলে আসবে, যেটা পরবর্তীতে আপনাকে সাহায্য করবে। তাই আমার ব্যক্তিগত পরামর্শ হলো আপনি অর্ডিনারি আইটি কনটেন্ট রাইটার হিসেবে পার্ট টাইম জব করার আবেদন করতে পারেন।আশা করি উপকৃত হবেন। অর্ডিনারি আইটির ওয়েবসাইটে গিয়ে তাদের নিয়ম-নীতিগুলো দেখে আসুন, যদি ভালো লাগে তাহলে কাজের জন্য এপ্লাই করবেন।

পার্ট টাইম জব ঢাকা ২০২২,পার্ট টাইম জব ঢাকা মিরপুর, পার্ট টাইম জব উত্তরা, পার্ট টাইম জব ধানমন্ডি, ঢাকা মোহাম্মদপুর পার্ট টাইম জব, পার্ট টাইম চাকরি ঢাকা সংক্রান্ত এই আর্টিকেলটি আশাকরি আপনার উপকারে আসবে।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?