OrdinaryITPostAd

কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২ - কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download

কারেন্ট অ্যাফেয়ার্স কথাটি শুনেই আমরা বুঝতে পারছি এটি সাম্প্রতিক বিষয়াদি বা বর্তমানে যা ঘটছে এসব বিষয় কারেন্ট অ্যাফেয়ার্স এ উল্লেখ থাকে। মূলত কারেন্ট অ্যাফেয়ার্স বাংলা ভাষায় সাম্প্রতিক বিষয়াদি নিয়ে লিখা হয় । আজকের এই পোস্টে কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২, কিভাবে কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download করবেন ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করা হবে।

এই পোস্ট টি পড়ে আরো জানতে পারবেন কারেন্ট অ্যাফেয়ার্স কি? প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কে এবং সালতামামি কারেন্ট অ্যাফেয়ার্স সম্পর্কে। এছাড়াও কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২ অনলাইনে কোথায় থেকে পড়বেন ইত্যাদি বিষয়েও ওয়েবসাইটের লিংক দেয়া থাকবে।

পোস্ট সূচিপত্রঃ

কারেন্ট অ্যাফেয়ার্স কি

কারেন্ট অ্যাফেয়ার্স মূলত বাংলা ভাষায় লিখিত একটি ছোট বই যেখানে, সাম্প্রতিক বিষয়াদি বা বর্তমান বিষয়াদি নিয়ে আলোচনা করা হয় । বিভিন্ন পরীক্ষার জন্য বিভিন্ন প্রশ্ন উল্লেখ থাকে। কারেন্ট অ্যাফেয়ার্স প্রতিমাসে একটি করে বই প্রকাশ করা হয় । কারেন্ট অ্যাফেয়ার্স বাংলা প্রকাশ করার মূল উদ্দেশ্য মানুষের জ্ঞান চর্চা সমৃদ্ধ করা একই সাথে বিভিন্ন ধরনের পরীক্ষায় কি ধরনের প্রশ্ন আসতে পারে সাম্প্রতিক বিষয়াদি নিয়ে সেটি আলোচনা করা।

যেহেতু প্রতিদিনের ঘটনা নিয়ে মাস শেষে একটি বই প্রকাশ করা হয় সেহেতু কারেন্ট অ্যাফেয়ার্স কে প্রতিদিনের কারেন্ট অ্যাফেয়ার্স বা আজকের কারেন্ট অ্যাফেয়ার্স ও বলতে পারেন।

কারেন্ট অ্যাফেয়ার্স বাংলা এ কি কি বিষয় বস্তু আলোচনা করা হয়

কারেন্ট অ্যাফেয়ার্স খুবই জনপ্রিয় একটি ম্যাগাজিন। প্রতি মাসেই এটি প্রকাশিত হয়। যেহেতু কারেন্ট অ্যাফেয়ার্স বাংলা ভাষায় লেখা হয় তাই যে কোন শিক্ষার্থী, ভর্তি পরীক্ষার্থী , চাকুরী পরীক্ষার্থী সকলের জন্য কারেন্ট অ্যাফেয়ার্স বাংলা খুবই গুরুত্বপূর্ণ।

আরো পড়ুনঃ জন্ম নিবন্ধন নাম্বার বের করার উপায় জেনে নিন ২০২২

  • বাংলাদেশ ও আন্তর্জাতিক সাম্প্রতিক বিষয়বস্তু
  • বিসিএস এর জন্য তথ্য আয়োজন
  • বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্রের সমাধান
  • মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিভিন্ন টিপস
  • বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সাম্প্রতিক প্রশ্ন
  • বিভিন্ন গুরুত্বপূর্ণ সাধারণ জ্ঞান
  • বিভিন্ন রকম আশ্চর্য তথ্য
  • রাজনৈতিক বিষয়াদি পরীক্ষার জন্য
  • খেলাধুলা বিষয়ক সাম্প্রতিক প্রশ্ন ইত্যাদি

প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স | কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২

জ্ঞান-বিজ্ঞানের চর্চা মানুষকে মহৎকরে তোলে , চিত্তকে মুক্তি দেয়, নৈতিকতা ও জীবনবোধে বিকশিত করে। জ্ঞানচর্চা একটি অন্যরকম চর্চা এটি সবাই অর্জন করতে পারে না। জ্ঞান অর্জনের মাধ্যমে শিক্ষিত ও মননশীল জাতিগঠনের স্বপ্ন থেকেই ১৯৯৪ সাল থেকে প্রফেসরস প্রকাশন এর পথ চলা শুরু।প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এর মূল লক্ষ্য ছিল জ্ঞান চর্চায় তরুণ সমাজকে এগিয়ে নেওয়া যেন তারা জ্ঞানের প্রতিটি শাখাই পত্র রচনা করতে পারে। প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স প্রথম প্রকাশিত হয় ১৯৯৬ সালে। সাধারণ জ্ঞান, ক্যারিয়ার , বিভিন্ন চাকরির পরীক্ষা, বাংলাদেশ ও বিশ্বের সাম্প্রতিক বিষয়বস্তু নিয়ে মাসিক প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এর যাত্রা শুরু।

শুরু থেকে প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স এত বড় প্রতিষ্ঠান ছিলনা । ধীরে ধীরে বহু ঘাত প্রতিঘাত চড়াই উতরাই আর প্রতিকূলতাকে পেছনে ফেলে আজকের এই অবস্থানে এসেছে। তবে অগণিত পাঠকের ও তরুণ সমাজের চাহিদা ভালোবাসা তাদের অনুপ্রেরণা যুগিয়েছে। বর্তমানে কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২ সর্বমোট ৯৬ পৃষ্ঠায় প্রকাশিত হয়।

আরো পড়ুনঃ ড্রাইভিং লাইসেন্স করার নিয়ম ২০২২

কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download|কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২

আপনি যদি প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download করতে চান তাহলে নিচের অংশটুকু মনোযোগ সহকারে পড়ুন। আমরা যখন পোস্টটি লিখছি এখন ২০২২ সালের মে মাস। সামনে ৪৪ তম বিসিএস পরীক্ষা। তাহলে বুঝতেই পারছেন কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download কতটা গুরুত্বপূর্ণ

প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download বলতে আমরা বুঝি প্রফেসরস মনে হয় অনলাইনে পিডিএফ বিক্রি করে। কিন্তু আপনার এই ধারণাটি ভুল। প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স অফিশিয়ালি অনলাইনে কোন pdf বিক্রি করে না ।প্রফেসরস প্রকাশনী প্রতিমাসে একটি করে কারেন্ট অ্যাফেয়ার্স বই বাজারে ছাড়ে এবং সেটি হার্ডকপি আকারে । আপনি কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২ এর যেকোনো মাসের বই দোকানে পেয়ে যাবেন ২০ টাকা।

আরো পড়ুনঃ পুলিশ কনস্টেবল পদে অনলাইনে আবেদন ২০২২।

আমরা যেকোনো সময় যেকোনো জায়গায় বই নিয়ে যেতে পারি না এজন্য আমাদের অনেক সময়ই বাংলা কারেন্ট অ্যাফেয়ার্স pdf ২০২২ এর অনলাইন কপি প্রয়োজন পড়ে। তাই আমরা আপনাকে অনলাইনে কারেন্ট অ্যাফেয়ার্স পড়ার সুযোগ দিচ্ছি। তাও সম্পূর্ণ ফ্রি।

কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf  download করতে পারবেন না কিন্তু এই ওয়েবসাইট থেকে সম্পূর্ণ কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf  আকারে পড়তে পারবেন । কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download পড়তে এখানে ক্লিক করুন

প্রফেসরস কারেন্ট অ্যাফেয়ার্স সালতামামি ২০২১

কারেন্ট অ্যাফেয়ার্স সালতামামি ২০২১ এমন এক ধরনের বই যেখানে সারা বছরের গুরুত্বপূর্ণবিষয় গুলো তুলে ধরা হয়। বিসিএস পরীক্ষা, বিভিন্ন চাকরির পরীক্ষা , ভর্তি পরীক্ষা ইত্যাদির জন্য কারেন্ট অ্যাফেয়ার্স সালতামামি ২০২১ খুবই গুরুত্বপূর্ণ।

কারেন্ট অ্যাফেয়ার্স সালতামামি ২০২১ আপনি অনলাইনে রকমারি ডটকম থেকে কিনতে পারবেন। কিনতে এখানে ক্লিক করুন 

এছাড়া কারেন্ট ইভেন্টস জব অ্যাফেয়ার্স সালতামামি ২০২২ অনলাইনে কিনতে এখানে ক্লিক করুন

মন্তব্যঃ

পরিশেষে বলতে চাই, অনেকে ফ্রী কারেন্ট অ্যাফেয়ার্স ২০২২ , কারেন্ট অ্যাফেয়ার্স মে ২০২২ pdf download করতে চান কিন্তু এটি যেহেতু প্রফেসরস প্রকাশনীর একটি বই এবং তারা অনেক কষ্টে বইটি প্রতিমাসে প্রকাশ করে থাকে তাই আমাদের উচিত বইটি কিনে পড়া বইটির মূল্য খুব বেশি নয় মাত্র ২০ টাকা। 

এছাড়াও আমরা এই পোস্টে কিছু ফ্রি রিসোর্স দিয়ে দিয়েছি সেখান থেকে অনলাইনে পড়তে পারবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url