OrdinaryITPostAd

এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ - এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২

আপনারা কি এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনাদের জন্য। আজকে আমরা আলোচনা করব এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২, এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ এ সম্পর্কে। এপ্রিল মাসের সর্বশেষ আপডেট নিয়ে সাজানো হয়েছে আমাদের আজকের এই পোস্টটি।

তাহলে চলুন দেরি না করে জেনে নিন এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২, এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে।

সূচিপত্রঃ এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২

এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২

সম্মানিত পাঠকবৃন্দ আপনারা জানতে পারবেন আমাদের এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ এর ধারাবাহিক বিবরণ। এপ্রিল মাসের প্রথম সরকারি ছুটি হচ্ছে ১৪ এপ্রিল সকল বাঙ্গালীদের প্রাণের উৎসব পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ উপলক্ষে। পবিত্র লাইলাতুল কদর হিসেবে ২৯ শে এপ্রিল সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে।

আরো পড়ুনঃ ৫০+ সরকারি ছুটির তালিকা ২০২২

তাছাড়া ২৯ শে এপ্রিল জুমাতুল বিদা হিসেবে এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ উল্লেখ করা হয়েছে। এছাড়াও শুক্রবার এবং শনিবার সাপ্তাহিক সরকারি ছুটির দিন। এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ মোট ৩ দিন রয়েছে।

এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২

বন্ধুরা আমাদের প্রতিনিয়ত এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২ দেখার প্রয়োজন হয়। সে ক্ষেত্রে আজকে কয় তারিখ বা কালকে কত তারিখ সেটা জানার জন্য আমাদের এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২ এবং এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ এর প্রয়োজন হয়।

তাই আপনাদের জন্য এপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২, এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২ এবং এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ সহ এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। সে ক্ষেত্রে যদি আমরা এই ক্যালেন্ডারগুলো আমাদের ফোনে সেভ করে রেখে দিই তাহলে আমরা যেকোন সময় প্রয়োজনে দেখে নিতে পারব।

এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২

আজকে আমাদের এই পোস্টে আপনাদের জন্য এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২ তুলে ধরেছি। এছাড়াও পাবেন এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ এবংএপ্রিল মাসের ক্যালেন্ডার ২০২২ সবগুলো একসাথে। আপনি চাইলে আমাদের এই পোস্ট থেকে ক্যালেন্ডার গুলো ডাউনলোড করে সংগ্রহ করে রাখতে পারেন। নিম্নে এপ্রিল মাসের বাংলা ক্যালেন্ডার ২০২২ উল্লেখ করা হলো-

এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২

আপনি কি এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে জানতে চান? তাহলে এপ্রিল মাসের আরবি ক্যালেন্ডার ২০২২ আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিন। মুসলিম হিসেবে আমাদের সবারই উচিত আরবি ক্যালেন্ডারের ওপর ধারণা থাকা। তাছাড়া প্রায় সব প্রতিষ্ঠান এর কাজগুলো ইংরেজি ক্যালেন্ডার দেখে হয় বলে আমরা আরবি ক্যালেন্ডার টিকে সেরকম গুরুত্ব দেয়া হয় না।

আরো পড়ুনঃ বাংলা ইংরেজি আরবি ক্যালেন্ডার ২০২২ আজকের তারিখসহ

তবে আরবি ক্যালেন্ডার দেখে আমরা ঐতিহাসিক ঘটনা জানার সাথে সাথে চাঁদ দেখার উপর নির্ভর করে বিভিন্ন ইবাদতগুলো করা যেতে পারে। তাই আমাদের ওয়েবসাইটে সবসময়ই আরবি ক্যালেন্ডার আপডেট করা হয়। তাই আপনি আমাদের ওয়েবসাইট ভিজিট করে আপনার আরবি ক্যালেন্ডার পাবেন এবং তা ডাউনলোড করেও রাখতে পারবেন।

আপনারা যেহেতু আরবি মাসের ক্যালেন্ডার জানার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করতে এসেছেন সেহেতু আপনাদের আরবি মাস এবং বছর সম্পর্কে বিস্তারিত জানায়। আরবি বছর শুরু হয়েছে ১৪৪৩ ইংরেজি বছরের ২০২১ সালের আগস্ট মাসের ১১ তারিখ থেকে শুরু হয়েছে জানিয়েছেন আমাদের চাঁদ দেখা কমিটি। সৌদি আরব এবং বিভিন্ন আরব আমিরাতে আরবি বছর শুরু হয়েছে আগস্ট মাসের ১০ তারিখ থেকে।

দ্রাঘিমা এবং অক্ষাংশের ওপর নির্ভর করে বাংলাদেশে একদিন পরে শুরু করা হয়। সেই অনুসারে বাংলাদেশের আগস্ট মাসের ১১ তারিখ থেকে শুরু হয়েছে আরবি হিজরী ১৪৪৩ সন। আরবি ১২ মাসের নাম হয়তো আপনারা অনেকেই জানেন না। তাই আপনাদের সুবিধার জন্য আরবি বারটি মাসের নাম আপনাদের সামনে উল্লেখ করেছি।

আরো পড়ুনঃ আজকে আরবি মাসের কত তারিখ ২০২২

নামগুলো হলো-মহরম, সফর, রবিউল আউয়াল, রবিউস সানি, জমাদিউল আউয়াল, জমাদিউস সানি, রজব, শাবান, রমজান, শাওয়াল, জিলকদ্ব এবং জিলহজ্ব। আমরা মুসলমান হিসেবে রমজান মাসে রোজা রাখার জন্য হিসাব রাখলেও অন্যান্য মাসের তেমন হিসাব রাখা হয় না। শাওয়াল মাসে ঈদুল ফিতর অনুষ্ঠিত হয় এটা হয়তো অনেকেই জানি। এছাড়া আমরা অন্যান্য মাসের তেমন খোঁজ খবর রাখি না। আমরা একজন মুসলিম হিসেবে আমাদের আরবি মাস মেনে চলা উচিত।

শেষ কথাঃ এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২

এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ সম্পর্কে জানতে হলে আমাদের পুরো পোস্ট পড়ুন। এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ সবার আগে জানতে আমাদের সাথেই থাকুন। এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ জানতে হলে আমাদের পুরো আর্টিকেল টি ভাল ভাবে পড়ুন, আশা করছি সবকিছু ভালোভাবে বুঝতে পারবেন।

আজ আর নয়, এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ এ বিষয়ে যদি আপনার কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে জানাতে পারেন। আশা করছি আমরা আপনার উত্তরটি দিয়ে দিব। তাহলে আমাদের আজকের এই এপ্রিল মাসের সরকারি ছুটি ২০২২ পোস্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে, তাহলে আপনাদের ফেসবুক ইনস্টাগ্রাম প্রোফাইল আমাদের পোস্টটি শেয়ার করতে পারেন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url