অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/01/nagad-uddogta.html

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম - নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম জানতে আগ্রহী ? যদি আপনি ব্যবসা করার কথা ভাবছেন নগদ একাউন্ট নিয়ে তাহলে আপনার নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত জানতে হবে। 

নগদ উদ্যোক্তা একাউন্ট হলো নগদ এজেন্ট একাউন্ট । নগদ একাউন্ট ব্যবহার করে আপনি যদি ব্যবসা করতে চান তাহলে নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে হবে আপনাকে।এটি নগদ এর ই একটি একাউন্ট। তো আপনি যদি নগদ একাউন্ট ব্যবহার করে নগদ উদ্যোক্তা হতে চান তাহলে আপনি নিশ্চয় নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম জানতে চান। নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত জানতে পোস্টটি পড়ুন। বিস্তারিত জানার আগে সূচিপত্র দেখে নিনঃ

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম - নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে হবে কেন ?

যারা নগদ উদ্যোক্তা একাউন্ট খুলে ব্যবসা করতে চান তাদেরকে আগে জানতে হবে নগদ উদ্যোক্তা একাউন্ট খুলে আপনি কিভাবে লাভবান হবেন। নগদ উদ্যেক্তা একাউন্ট হচ্ছে এমন একাউন্ট যেখানে আপনি অন্যের টাকা আদান প্রদানে মাধ্যমে হিসেবে কাজ করবেন। এমন অনেকে আছেন যাদের নগদ একাউন্ট নেই । কিন্তু তাঁদের টাকা আদান প্রদান করার প্রয়োজন হয়। তখন তাঁরা নগদ উদ্যোক্তা একাউন্ট এর দ্বার প্রান্ত হয়। এই নগদ উদ্যোক্তা একাউন্ট তখন তাঁদের টাকা আদান প্রদান করতে সাহায্য করে। আর একারণে টাকা লেনদেন করার সময় একটি কমিশন পায়। 

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার জন্য প্রয়োজনীয় কাগজপত্র - নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়মে কিছু প্রয়োজনীয় কাগজপত্রের প্রয়োজন হয়ে থাকে। সেসব কাগজপত্রের তালিকা আপনাদের সুবিধার্থে উল্লেখ করা হলঃ

  • ন্যাশনাল আইডি কার্ড অথবা জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি
  • দুটি পাসপোর্ট সাইজের ছবি
  •  ভালো লোকেশন দেখে একটি দোকান স্থাপন করতে হবে
  •  দোকানের ট্রেড লাইন্সেন্স

এসব ডকুমেন্টস প্রয়োজন আপনি যদি নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে চান। 

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম - কি কি করতে হবে নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার জন্য

আপনি নিশ্চয় নগদ উদ্যোক্তা একাউন্ট সম্পর্কে বিস্তারিত থেকে জানতে পেরেছেন নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার হয় মূলত ব্যবসা করার জন্য। যেহেতু আপনার ব্যবসা করার উদ্দ্যেশ্যে সেহেতু আপনার একটি নির্দিষ্ট জায়গায় দোকান প্রয়োজন। দোকানের স্থানটি এমনভাবে নির্বাচন করতে হবে যেন দোকানের আশেপাশে লোক সমাগম থাকে। এবং দোকানের ট্রেড লাইন্সেন্সটি আপনাকে নিশ্চিত করতে হবে। দোকান এর বন্দোবস্ত হয়ে যাওয়ার পর এবার আসলো নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার বিষয়। নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম অনেকে জানেন না। তাদের উদ্দেশ্যে আমি কিছু নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম উল্লেখে করছিঃ

নগদ উদ্যোক্তা একাউন্ট খুলে ব্যবসা করতে চাইলে আপনাকে প্রথমে মূলধন রাখতে হবে অনেক আপনার নগদ উদ্যোক্তা একাউন্টে। এতে ঘাবড়ানোর কিছু নেই। কারণ নহদ উদ্যোক্তা একাউন্ট চালু হওয়ার পরে লেনদেন করা হলে আপনি আপনার টাকা ফেরত পেয়ে যাবেন। আর আরেকটি বিষয় হচ্ছে আপনি নগদ উদ্যোক্তা একাউন্ট রেজিষ্ট্রেশন করার জনু রেজিষ্ট্রেশন ফি লাগবে বলে মনে করেন তাহলে আপনি ভুল ভাবছেন। নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার জন্য আপনার কোনো ধরণের রেজিষ্ট্রেশন ফি এর প্রয়োজন হবেনা। নগদ উদ্যোক্তা একাউন্ট এর এই বিষয়টি খুবই সুবিধাজনক।

এবার সব রকম ডকুমেন্টস নিয়ে আপনাকে চলে যেতে হবে নগদ কাস্টমার কেয়ারে। আপনার নিকটবর্তী কাস্টমার কেয়ারে যাওয়ার পর আপনি নগদ সেবায় নিয়োজিত সেবাদানকারীকে আপনার প্রয়োজনীয়তার কথা বলবেন। এরপর তারা আপনার কাছে ডকুমেন্টস চাইবে যা আপনাকে আগেই অবগত করা হয়েছে পোস্টে। ডকুমেন্টস নেয়ার পর নগদ কাস্টমার কেয়ার আপনার নগদ উদ্যোক্তা একাউন্টটি খুলতে সহায়তা করবে।

নগদ উদ্যোক্তা একাউন্ট এ কমিশন কত - নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

আপনার যদি নগদ উদ্যোক্তা একাউন্ট থাকে এবং কাস্টমার যদি এজেন্ট হিসেবে আপনার নগদ একাউন্টটি ব্যবহার করে তাহলে প্রতি হাজার টাকা লেনদেনে আপনি কমিশন পাবেন ৪ টাকা ১০ পয়সা। এরপর আপনি এখন যত বেশি আপনার নগদ উদ্যোক্তা একাউন্ট দিয়ে লেনদেন করতে পারবেন আপনার তত বেশি লাভ। আপনি যদি আপনার দোকানটি জন সমাগম যেখানে বেশি সেরকম একটি জায়গায় স্থাপিত করতে পারেন তাহলে আপনার দোকানে মানুষ এর ভিড় হবে বেশি। এতে করে আপনার নগদ উদ্যোক্তা একাউন্টে লেনদেন হবেও বেশি। 

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার সুবিধা কি - নগদ একাউন্ট খোলার নিয়ম - নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার অনেক সুবিধাবলী রয়েছে। যেমনঃ

  • নগদ মুনাফা আয় করা যায়
  •  নতুন একাউন্ট তৈরি করা যায়
  • বিভিন্ন রকম বিল পেমেন্ট করা যায়
  • সেন্ড মানি করা যায় সহজে
  • মোবাইল রিচার্জ করা যায়
  • ক্যাশ ইন করা যায়  ইত্যাদি

আশা করি আপনারা পোস্টটি পড়ে নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম সহ নগদ সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। নগদ একাউন্ট সম্পর্কে বিস্তারিত আমরা পোস্টটিতে তুলে ধরার চেষ্টা করেছি। নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম নিয়ে যদি আপনাদের কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না।

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?