অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2021/12/pin.html

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেলে করণীয়

আসসালামুয়ালাইকুম বন্ধুরা গত পোস্ট এ আমি আপনাদের বলেছিলাম মোবাইলে টাকা না থাকলে কিভাবে ব্যালেন্স ট্রান্সফার করা যায় বা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার করার নিয়ম। আর আজ আমি বলব বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি  এই সমস্যা থেকে কিভাবে মুক্তি পাবেন। বা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি সমস্যা থেকে কিভাবে পিন রিকভার করবেন।

আমরা সকলেই জানি একটি বাংলালিংক সিম থেকে আরেকটি বাংলালিং সিমে ব্যালেন্স ট্রান্সফার করার জন্য একটা পিন এর প্রয়োজন হয়। আমরা অনেকেই আছি যে এই পিন টি ভুলে গেছি এবং আমরা আবারও পিনটি ফিরে পেতে চাই। এই পিনটা ফিরে পেতে চাইলে বা পিনটা রিকভার করতে চাইলে আপনাদের একটি কোড ডায়াল করতে হবে। আর তার জন্য আপনাকে আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে। চলুন দেরি না করে দেখা যাক কিভাবে আমরা বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি তা কিভাবে ফিরে পাব।

আরও পড়ুনঃ ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বারে ফ্রি কল করুন

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি 

বন্ধুরা আপনি যদি আপনার বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি থেকে মুক্তি পেতে চান  তাহলে আপনাকে পিনটি রিসেট করে নিতে হবে। আর তার জন্য আপনাকে আপনার ফোনের ডায়াল প্যাড থেকে *১০০০# ডায়াল করতে হবে। কিছুক্ষন অপেক্ষা করার পর একটি ইন্টারফেস আসবে সেখানে লিখা থাকবে।

Welcome to Balance Transfer Service

1. Change PIN

2. Balance Transfer

3. Reset PIN

আপনি যদি আপনার বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি সেক্ষেত্রে আপনাকে ভুলে যাওয়া পিনটি  রিকভার করেত হলে আপনাকে Reset PIN করতে হবে বা ৩ লিখে সেন্ড প্রেস করতে হবে।  

তারপর আপনার কাছে একটি পপ-আপ ম্যাসেজ আসবে আর সেখানে লিখা থকবে Please Enter The Last 4 Digits Of Your NID Card অর্থাৎ আপনাকে এখানে বলছে অনুগ্রহ করে আপনার যে ভোটার এনআইডি কার্ড রয়েছে তার লাস্টের 4 ডিজিট সংখ্যাটি টাইপ করুন।

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি এটা রিকভার করতে এখন আপনাকে যা করতে হবে, আপনি যে ভোটার আইডি কার্ড দিয়ে এই বাংলালিংক সিমটি রেজিস্ট্রেশন করেছিলেন সেই ভোটার আইডি কার্ডটির যেই আইডি নাম্বারটি আছে সেই আইডি নাম্বারটির লাস্ট ৪ টি সংখ্যা এখানে টাইপ করুন। এবার সেন্ড অপশনটিতে ক্লিক করুন।

আরও পড়ুনঃ উইন্ডোজ ১০ একটিভ করার নিয়ম সম্পূর্ণ ফ্রী'তে বৈধভাবে

তাহলে আপনার যেই পিন নাম্বারটি ছিল সেটি রিসেট হয়ে যাবে আবার নতুন একটি পিন দেওয়া হবে সেই পিন এর মাধ্যমে বাংলালিংক টু বাংলালিংক সিম এ ব্যালেন্স ট্রান্সফার করতে পারবেন।

উদাহরন সরূপঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি তাই পিনটি পরিবর্তন করতে:

# এসএমএসের মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি রিকভার 

নতুন বার্তা বিকল্পে যান এবং CPINOLDPINNEWPIN টাইপ করুন। উদাহরণ: 'CPIN 1234 4321'

তারপর 1000 নম্বরে একটি ম্যাসেজ পাঠান।

আরও পড়ুনঃ আজকের নগদ অফার ২০২১

► USSD এর মাধ্যমে বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি রিকভার 

ডায়াল করুন * 1000 #  পিন পরিবর্তন করুন থেকে বর্তমান পিন লিখুন, তারপর নতুন পিন লিখুন + পিন নিশ্চিত করুন।

আর ব্যালেন্স ট্রান্সফার করার জন্য আপনাকে যা করতে হবেঃ

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি পিনটি পরিবর্তন করে ব্যালেন্স ট্রান্সফার করতে:

# এসএমএসের মাধ্যমে

  • একটি নতুন মেসেজিং বিকল্প তৈরি করতে যান এবং টাইপ করুন 'BTRAmountReceiver Mobile NumberPIN'
  • তারপর 1000 নম্বরে একটি বার্তা পাঠান।
  • আপনি একটি নিশ্চিতকরণ পাবেন।

► USSD এর মাধ্যমে

ডায়াল করুন *1000# > ব্যালেন্স স্থানান্তর করতে "ব্যালেন্স স্থানান্তর" যেই পর্যায়ে আছে সেই নাম্বারটা লিখুন > টাকার পরিমাণ লিখুন > যেই নাম্বারে নিবেন সেই নম্বর লিখুন > আপনার ৪ ডিজিট এর পিন নাম্বার লিখুন।

আরও পড়ুনঃ 30 পয়সা কল রেট, ফ্রি SMS অ্যাপ ডাউনলোড করুন

বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি পিনটি পরিবর্তন করে ব্যালেন্স ট্রান্সফার করতে সর্বনিম্ন 10 টাকা এবং সর্বোচ্চ টাকা 100টি পর্যন্ত ব্যালেন্স ট্রান্সফার করা যাবে। এবং প্রতিদিন 500 টাকা এবং প্রতি মাসে 1000 টাকা ট্রান্সফার করা যাবে।


আর টাকার পরিমাণটি একটি বৃত্তাকার চিত্র হতে হবে এবং কোনও পাঠ্য ছাড়াই কেবল সংখ্যায় টাইপ করতে হবে (যেমন 50)। কোন ভগ্নাংশ ব্যাবহার করা যাবে না।

এবং আপনাকে একটি USSD কোড * 1000 # ডায়াল করে পরিষেবাটির জন্য নিবন্ধন করতে হবে।
আপনি SMS এর পাশাপাশি USSD (*1000 #) এর মাধ্যমে ব্যালেন্স স্থানান্তর করা যাবে। যার দৈনিক সীমা প্রতি রাতে 12:00 AM এর মধ্যে শেষ হবে। ব্যালেন্স ট্রান্সফার করতে প্রেরকের ব্যালেন্স থেকে 2.44 (ভ্যাট, SD এবং SC সহ)। এবং প্রাপকের কাছ থেকে 244 টাকা (ভ্যাট, এসডি এবং এসসি সহ)। টাকা কেটে নেওয়া হবে।

সুতরাং, বন্ধুরা আশা করি আপনারা পুরো বিষয়টা খুব সুন্দর ভাবে বুঝতে পারছেন। যদি আমাদের এই বাংলালিংক ব্যালেন্স ট্রান্সফার পিন ভুলে গেছি পোস্টটি আপনাদের কাছে ভাল লাগে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন। ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?