অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2020/06/dbbl-helpline.html

ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বারে ফ্রি কল করুন

ডাচ বাংলা ব্যাংকের অ্যাকাউন্ট, ডেবিট/ক্রেডিট কার্ড, রকেট অ্যাকাউন্ট ও নেক্সাস পে অ্যাপ অ্যাক্টিভেট করার জন্য বিভিন্ন সময় তাদের হেল্প লাইন নাম্বারে কল করার প্রয়োজনীয়তা দেখা দেয়। ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন নাম্বারে 16216 কল করলে সাধারত প্রতি মিনিট কথা বলার জন্য ০২ টাকা ৩০ পয়সা কেটে নেয়।


তবে আপনি এখন কোনো ধরণের খরচ ছাড়াই সম্পূর্ণ ফ্রি কল করতে পারবেন ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বারে। সম্প্রতি ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বার হিসেবে নতুন আইপি নাম্বার উন্মুক্ত করেছে যেটিতে আপনি মিনিট কিনে বা ফ্রি'তে কল করতে পারবেন। পুরো প্রক্রিয়াটি বোঝার জন্য সম্পূর্ণ পোস্টটি ভালভাবে পড়ে নিন।

ডাচ বাংলা ব্যাংকের নতুন আইপি হেল্পলাইন নাম্বার

ডাচ বাংলা ব্যাংক হেড অফিস নতুন যে আইপি হেল্পলাইন লাইন উন্মুক্ত করেছে সেটি হলোঃ 09666716216 এই আইপি নাম্বারে আপনি মিনিট কিনেও কথা বলতে পারবেন বা ফ্রি কল করতেও পারবেন। মিনিট কিনে তো সবাই কথা বলতে পারেন কিন্তু ফ্রি কল কল করবেন কিভাবে সেটা এখন বলি।

ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন আইপি নাম্বারে ফ্রি কল করার নিয়ম

আপনার যদি আইপি টেলিফোন থাকে তাহলে তা থেকে আপনি ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন 09666716216 নাম্বারে ফ্রি কল করতে পারবেন। যদি আপনার আইপি টেলিফোন না থেকে থাকে সেক্ষেত্রেও ফ্রি কল করতে পারবেন। আপনি যদি ওয়াইফাই ইন্টারনেট ব্যাবহারকারী হোন সেক্ষেত্রে ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বারে ফ্রি কল করতে পারবেন। আর যদি আপনার ওয়াইফাই ইন্টারনেট সংযোগ না থাকে তাহলে সিমের ইন্টারনেট ডাটা প্যাক ব্যবহার করেও ডাচ বাংলা ব্যাংক কল সেন্টারের 09666716216 নাম্বারে কল করতে পারবেন।

এজন্য আপনাকে আইপি কল সাপোর্ট করে এমন অ্যাপ থেকে কল করতে হবে। এই লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন ও কিভাবে ব্যবহার করতে হয় সেটাও জানতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংকের হেল্পলাইন নাম্বারে ফ্রি কল করার টিপস

যেহেতু ডাচ বাংলা ব্যাংকের গ্রাহক সংখ্যা অন্যান্য ব্যাংকের গ্রাহক সংখ্যার তুলনায় অনেক বেশি, সেক্ষেত্রে আপনি যখনই বিভিন্ন প্রয়োজনে বা নেক্সাস পে অ্যাপ অ্যাক্টিভেট করার জন্য কল করবেন দেখবেন তারা প্রায় সময় ব্যস্তই থাকে। এজন্য আপনাকে এমন সময় ডাচ বাংলা ব্যাংক হেল্পলাইন নাম্বারে কল করতে হবে যখন সবাই কল দেয় না। মানে আপনি যদি রাত ৩টা থেক ভোর ৫টার মধ্যে কল করেন তাহলে দেখবেন তারা দ্রুত কল রিসিভ করবে। ডাচ বাংলা ব্যাংক কাস্টমার কেয়ার নাম্বারে ফ্রি কল করতে পেরেছেন নিশ্চিয়?

ডাচ বাংলা ব্যাংক কল সেন্টার নাম্বারে ফ্রি কল করুন

আপনি যদি সরাসরি কাস্টমার প্রতিনিধির সাথে কথা বলতে চান তাহলে তারা কল পিক করার পর প্রথমে নাম্বার প্যাড থেকে ১ চাপ দেবেন এতে কথা বলার ভাষা বাংলা হয়ে যাবে। তারপর ০ চাপ দেবেন তাহলে আপনার কলটি কাস্টমার প্রতিনিধির কাছে ট্রান্সফার হয়ে যাবে।

ডাচ বাংলা ব্যাংক হেড অফিস কল সেন্টার নাম্বার

বিস্তারিত জানতে ডাচ বাংলা ব্যাংক হেড অফিসে যোগাযোগ করুনঃ
(৮৮০২) ৪৭১১০৪৬৫, ৪৭১১৫১৫৫, ৪৭১১৪৭৯৫
আন্তর্জাতিকঃ (৮৮০২) ৪৭১১০৪৬৫, ৪৭১১৫১৫৫, ৪৭১১৪৭৯৫
ফ্যাক্সঃ ৮৮০২) ৯৫৬১৮৮৯
সুইফটঃ DBBLBDDH
ই-মেইলঃ hossain.mosharraf@dutchbanglabank.com

ডাচ বাংলা ব্যাংক কাস্টমার কেয়ার এ ফ্রি কল করার পোস্টটি ভাল লেগে থাকলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করবেন নিচের শেয়ার বাটনগুলিতে ক্লিক করে। আর ডাচ বাংলা ব্যাংকের অ্যাকাউন্ট, ডেবিট/ক্রেডিট কার্ড, রকেট অ্যাকাউন্ট ও নেক্সাস পে অ্যাপ সম্পর্কে কোন কিছু জানার থাকলে নিচের কমেন্ট বক্সে মন্তব্য করুন।

অন্যদের সাথে শেয়ার করুন

7 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

  1. আমার নেক্সাস পে এপ কাজ করছেনা

    উত্তর দিনমুছুন
  2. আমার এই এপ টা অলরেডিপন্ডি এরকম দেখায় কিরতে হবে আমাকে

    উত্তর দিনমুছুন
    উত্তরগুলি
    1. পোস্টে উল্লেখিত নাম্বারে কল করতে হবে পেন্ডিং রিকুয়েস্ট অ্যাক্টিভেট করার জন্য।

      মুছুন
  3. উত্তরগুলি
    1. হেল্প নাম্বারে কল করে সাহায্য নিন স্যার।

      মুছুন

সর্বশেষ আপডেটেড অফার পেতে চান?

অর্ডিনারি আইটি কী?