OrdinaryITPostAd

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ - পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮

 

আপনি পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ নিয়ে জানতে চান? পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ কোথায় পাবেন বা কিভাবে পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ জানবেন তা নিয়ে ভাবছেন? দেরি না করে পোস্ট পড়া শুরু করুন। 

পোস্টে আপনি পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ ডাউনলোড সহ পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে বিস্তারিত জানতে পারবেন।


তাহলে দেরি না করে শুরু করা যাক পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে। এর পাশাপাশি পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ নিয়ে ও আলোচনা থাকবে।

বিস্তারিত শুরু করার আগে সূচি পত্র জেনে নিনঃ


পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ - পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২  এর সাথে ইংরেজি মাসের ক্যালেন্ডের ২০২২ মিল হবে ডিসেম্বর এবং জানুয়ারি মাসে।  ডিসেম্বর এবং জানুয়ারি মাস মিলে পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ সম্পূর্ন হবে।  পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ শুরু হবে ১৬ নভেম্বর থেকে। পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ শেষ হবে ১৫ ডিসেম্বরে। পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে এই লিংক এ ক্লিক করুন।

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এর সাপ্তাহিক ছুটির দিনসমূহ - বাংলা ক্যালেন্ডার পোষ মাস ১৪২৮ 

পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ এ শুক্রবার রয়েছে ৫টি এবং শনিবার রয়েছে ৪টি। শুক্রবার এবং শনিবার মিলিয়ে সাপ্তাহিক ছুটি রয়েছে পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ ০৯ দিন। 

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ সরকারি ছুটি সমূহ - Poush Month 2022

পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ এ সাপ্তাহিক ছুটি অর্থ্যাৎ শুক্রবার এবং শনিবার ছাড়া আরো ছুটি রয়েছে দুইদিন। প্রথম ছুটি পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এর ১ম পোষ এবং অন্য ছুটিটি হচ্ছে পোষ মাসের ক্যালেন্ডার এ ১০ম পোষ এর দিন। তাহলে সাপ্তাহিক ছুটি ছাড়া আরো ছুটি রয়েছে দুইদিন। তাহলে সাপ্তাহিক ছুটি এবং সরকারি ছুটি মিলে পোষ মাসে ছুটি রয়েছে ১১দিন। 

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ উৎসব সমূহ - Poush Mash in English 

পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ দেখলে বুঝা যায় এই মাসে কোনো সরকারি ছুটি রয়েছে দুই দিন। তাই পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ সাপ্তাহিক ছুটি ছাড়া সহ আরো সরকারি ছুটি দুই দিন। তাই পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ মোট ছুটি রয়েছে ১১ দিন। উৎসবসমূহ হচ্ছে ১ম পোষ ১৬ই ডিসেম্বর যা মহান বিজয় দিবস। আর ১০ম পোষ ২৫ ডিসেম্বর বড়দিন ।

পোষ মাসের কত তারিখ আজকে ২০২২?

পোষ মাসের কত তারিখ আজকে জানার জন্য আপনাদের চোখ রাখতে হবে এই লিংক এ।

আপনি যি আপনার কোনো প্রয়োজনে পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ জানতে চান তাহলে লিংকে ক্লিক করুন।

বাংলা ক্যালেন্ডার এর কত তারিখ আজকে ২০২২ - পোষ মাস ক্যালেন্ডার ১৪২৮ 

আজ শনিবার ১৬ অক্টোবর ২০২২ ইংরেজি তারিখ।  আজ ৯ রবিউল আওয়াল ১৪৪৩ আরবী তারিখ  এবং আজ ৩১ আশ্বিন,  ১৪২৮ বঙ্গাব্দ। 

সারা বছরের বাংলা ক্যালেন্ডার ১৪২৮ - পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ 

আপনি যদি বাংলা এই বছরের সব ক্যালেন্ডার সম্পর্কে জানতে চান এবং বাংলা কোন বছরে কোন সাপ্তাহিক ছুটি অথবা কি কি সরকারি ছুটি রয়েছে জানতে চান তাহলে এই লিংকে চাপ দিন।

পোষ মাসের নামকরণ - পোষ মাসের কত তারিখ আজকে ২০২২

বাংলা মাসের নামকরণ করা হয় মূলত সূর্যের অবস্থানের উপর নির্ভর করে। সেখান থেকে পোষ মাসের নামকরণ করা হয়েছে পুষ্যা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পোষ মাসের ক্যালেন্ডার বাংলা ক্যালেন্ডার এর নবম মাস।  বাংলার ঋতুতে ৬ ঋতুর এক ঋতু হলো শীত। শীতের ১ম মাস হলো পোষ মাস।

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ দিনসমূহ - পোষ মাসের ক্যালেন্ডার 

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ শুক্রবার রয়েছে ৫দিন। পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ এ শনিবার রয়েছে ৪দিন। পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ রবিবার বার রয়েছে ৪দিন। পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ এ সোমবার রয়েছে ৪দিন। পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ মঙ্গলবার রয়েছে ৮ দিন। পোষ মাসের ক্যালেন্ডার ১৪২৮ এ বুধবার রয়েছে ৪ দিন। পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এ বৃহস্পতিবার রয়েছে ৫ দিন। পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ হচ্ছে ৩০ দিনের মাস। 

পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ এর পোষ মাস শীতকালের প্রথম মাস। যেহেতু শীতকালের আবহাওয়া অন্য সব মাস থেকে  অন্য কারন এই সময় গরমের তাপদাহ শেষ হয়ে শুরু হয় শীতের আমেজ। পোষ মাসকে শীতের মাস ও বলা হয়। পোষ মাসে বেশী শীত থাকায় সবাই এই মাস এ সাবধানে থাকবেন।

আশা করি আপনার আপনাদের পোষ মাসের ক্যালেন্ডার ২০২২ সম্পর্কে উপরোক্ত পোস্টটি পড়েছেন।  পোস্ট পড়ে আপনারা নিশ্চয় অবগত হয়েছেন পোষ মাসের কত তারিখ আজকে ২০২২ সম্পর্কে।  যদি কারো কিছু জানার থাকে তাহলে কমেন্ট সেকশনে জানাতে ভুলবেন না। সবাইকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url