OrdinaryITPostAd

ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট ব্যবহার করার সেরা ৭ কারণ

ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট: বর্তমানে ডিজিটাল মার্কেটিং বা অনলাইন ব্যবসার প্রচার ও প্রসারের জন্য ফেসবুক চ্যাটবট দিনকে দিন জনপ্রিয় হয়ে উঠছে। ফেসবুক চ্যাটবট হলো এমন কিছু প্রোগ্রাম ইন্সট্রাকশনযুক্ত জিনিস যা আপনার অনুপস্থিতিতে আপনার ফেসবুক পেজে আপনার সকল কাস্টমারদের অটোমেটিক রিপ্লে দিতে সক্ষম।


ফেসবুক চ্যাটবোট একটি AI বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল। এর দারুন সব ফিচার ও কর্মদক্ষতা সকলের নজর কেড়ে নিচ্ছে। চলুন দেখে নেয়া যাক এর নজরকাড়া সব সুবিধাদি।

সময় ও পরিশ্রম লাঘব করুন |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

চ্যাটবট দিন রাত ২৪ ঘন্টা সপ্তাহে ৭ দিনই এক টানা কাজ করে যায় যা একজন মানুষের পক্ষে অসম্ভব। ব্যবসায়িক যোগাযোগের কাজগুলোর জন্য মানুষ ভাড়া না করে আপনি কেবল মাত্র চ্যাটবট ব্যবহার করেই একই ধরনের কাজ আরো ভালোভাবে করতে পারেন। ফলে আপনার সময় ও অর্থ উভয়ই সাশ্রয় করতে পারবেন। চ্যাটবট আপনার বিশ্বস্ত সহযোগীর মতো সর্বদা আপনার কথা মেনে চলবে!

একই সময়ে একাধিক কাস্টমারকে সার্ভিস দিন আরো দক্ষভাবে |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

চ্যাটবটের মাধ্যমে একই সময়ে দক্ষতার সাথে একাধিক কাস্টমারের সাথে যোগাযোগ সম্ভব। শুধু তা-ই নয়, চ্যাটবট তাদের নাম ধরে সম্বোধন করে কথা এগিয়ে নিতে পারবে! পাশাপাশি সুন্দর মতো অভ্যর্থনা করতে পারবে, নানাবিধ প্রশ্নের যুক্তিনির্ভর জবাব দিতে পারবে অতীতের কনভার্সেশন এনালাইসিস করে!

উন্নত চ্যাটবট কাস্টমারের সকল জিজ্ঞাসা পূরণ করে পণ্য/সার্ভিস ক্রয়ের জন্য প্রলুব্ধ করে |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

উন্নত চ্যাটবট সতর্কতা, আগ্রহ, সিদ্ধান্ত ও কাজ - এই চারটি মৌলিক দিক লক্ষ্য রেখে সর্বদা কাজ করে।
এটি সতর্কতার সাথে ক্রেতার নিকট পণ্য/সার্ভিসের বিজ্ঞাপণ করে এবং ক্রেতাকে পণ্যের প্রতি আগ্রহী করে তুলে। এর পরের ধাপে ক্রেতাকে আগ্রহী করে তুলে পণ্যটি কিনার জন্য এবং সর্বশেষে পেমেন্ট গ্রহনের কাজটি দক্ষতার সাথে সম্পন্ন করে।

Click-to-Messenger Ads ব্যবহার করে কাস্টমারের নিকট সরাসরি বিজ্ঞাপণ করুন |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

Click-to-Messenger Ads সার্ভিসটি ফেসবুকে পণ্য বিজ্ঞাপনের চেয়ে ১০০% কার্যকরী। কারণ এর মাধ্যমে সরাসরি চাহিদা মাফিক ব্যক্তির নিকট বিজ্ঞাপণ করা যায় এবং চ্যাটবটের মাধ্যমে তাদের চাহিদা দক্ষতার সাথে পূরণ করা যায়। অর্থাৎ কম খরচে অধিক উপকার পাওয়া যায় এর মাধ্যমে।

ইমেইল মার্কেটিং এর চেয়ে চ্যাটবোট মার্কেটিং অধিক উপযোগী |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

ইমেইল মার্কেটিং এর মাধ্যমে আপনি এক সময়ে কেবল মাত্র একটি ক্রেতার সাথেই যোগাযোগ করতে পারছেন যেখানে কিনা চ্যাটবটের মাধ্যমে অসংখ্য লোকের সাথে যোগাযোগ রাখা সম্ভব হচ্ছে। আর যত বেশি যোগাযোগ তত বেশি প্রচার। ফলে চ্যাটবট মার্কেটিং ইমেইল মার্কেটিং এর তুলনায় ৬০-৭০% এগিয়ে!

পুরানো কন্টেন্টকে নতুন ভাবে প্রচারের সুযোগ |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

চ্যাটবোটের মাধ্যমে আপনার পুরাতন কন্টেন্টগুলোকে নতুনভাবে ক্রেতার সামনে তুলে ধরার ব্যাপক সুযোগ আছে।
উদাহরণ হিসেবে বলা যায়, আপনি আপনার পুরাতন কন্টেন্টকে চ্যাটবটের মাধ্যমে নতুন কন্টেন্টের সাথে মিলিয়ে প্রচার করতে পারেন, প্রচারের কাজে gif, stickers, mov ইত্যাদিও ব্যবহার করতে পারেন!

কমেন্ট গার্ড হিসেবে ব্যবহার করুন |  ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

এটি চ্যাটবটের একটি অন্যতম আকর্ষণীয় সুবিধা। আপনার দেয়া ফেসবুকে বিজ্ঞাপনের পোস্টে চ্যাটবটের মাধ্যমে অটোমেটিক ক্রেতাদের সাথে কথোপকথনের মাধ্যমে পণ্য/সার্ভিস এর বিজ্ঞাপণ, প্রচার ও প্রসার এগিয়ে নিতে পারেন!
**মূল কথা, ফেসবুক চ্যাটবোট সার্ভিসটি যেমন আপনার কর্মদক্ষতা বৃদ্ধি করছে, তেমনি আপনার সময়, অর্থ ও শ্রম লাঘব করে আপনাকে দিচ্ছে অধিক উৎপাদনশীলতার সুযোগ!**

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • rimontripura12699@gmail.com
    rimontripura12699@gmail.com ২৯ জুন

    অনেক ভালো লেগেছে

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url