OrdinaryITPostAd

আবুল খায়ের রডের দাম ২০২৪ - BSRM রডের আজকের দাম

রডের দাম কি কমবেআবুল খায়ের রডের দাম ২০২৪ সম্পর্কে আজকে আলোচনা করব। বাড়ি তৈরি করার জন্য রড খুবই গুরুত্বপূর্ণ। বিভিন্ন ধরনের রোড রয়েছে এগুলোর মধ্যে যারা আবুল খায়ের পছন্দ করে তারা আবুল খায়ের রডের দাম বিস্তারিত ভাবে জানুন।

আবুল-খায়ের-রডের-দাম-২০২৪

বিল্ডিং তৈরি করার জন্য সিমেন্ট বালি এবং ইট এর পাশাপাশি গুরুত্বপূর্ণ হলো রড। তাই আমরা আবুল খায়ের রডের দাম ২০২৪ এ বিষয়ে জানব। যদি রড কিনতে চান তাহলে অবশ্যই বিস্তারিত ভাবে আজকের বিষয়গুলো জেনে নিন।

সূচিপত্রঃ আবুল খায়ের রড এর দাম বিস্তারিত ভাবে জেনে নিন

আবুল খায়ের রডের দাম ২০২৪

আবুল খায়ের রডের দাম ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি আপনার জন্যই। সাধারণত আমরা বড় বড় বিল্ডিং তৈরি করে থাকি। এই বিল্ডিংগুলো তৈরি করার জন্য যে সকল উপাদান প্রয়োজন এগুলোর মধ্যে অন্যতম হলো রড। বাজারে বিভিন্ন কোম্পানির রড পাওয়া যায়। অবশ্যই আমাদেরকে ভালো এবং অন্যতমনের রোড গুলো কেনা উচিত।

বাজারে যে সকল অন্যতমনের রড কোম্পানি রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো আবুল খায়ের। আপনি যদি বাড়িঘর নির্মাণ করতে চান তাহলে আপনাকে অবশ্যই রড সম্পর্কে ধারণা রাখতে হবে। যদি রড এবং সিমেন্ট ভালো মানের না হয় তাহলে কখনোই ভালো মানের বাড়ি নির্মাণ করা যাবে না। যদি আপনি আপনার বাড়ির স্থায়িত্ব চান তাহলে অবশ্যই ভালো মনের রড কিনতে হবে।

বাংলাদেশের যে সকল ভালো মনের রড কোম্পানী রয়েছে এগুলোর মধ্যে আবুল খায়ের রড কোম্পানি অন্যতম একটি। সাধারণত তারা অনেক ভালো মনের রড তৈরি করে থাকে তাই বাজারে তাদের রডের চাহিদা অনেক বেশি। সাধারণত বেশিরভাগ মানুষ তাদের বাড়ি অথবা বিল্ডিং তৈরি করার সময় আবুল খায়ের রড ব্যবহার করে থাকে।

আরো পড়ুনঃ ২০ টি সেরা উপায় দিনে ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করার

সাধারণত তাই অনেকেই আবুল খায়ের রডের দাম ২০২৪ সম্পর্কে জানতে চাই। দুই বছর আগে এই রডের দাম অনেক কম ছিল কিন্তু বর্তমান সময়ে এই রডের দাম আস্তে আস্তে বৃদ্ধি পাচ্ছে। যেহেতু নিত্য প্রয়োজনীয় জিনিসগুলোর দাম অনেক বৃদ্ধি পাচ্ছে তাই এই গুরুত্বপূর্ণ পণ্যের দাম বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। ২০২২ সালে আবুল খায়ের রডের দাম ছিল কেজি প্রতি প্রায় ৮৮ থেকে ৯৫ টাকা।

এক টন রডের দাম ছিল প্রায় ৯৩৫০০ টাকা। যেহেতু বর্তমানে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম আরো বেশি বৃদ্ধি পেয়েছে তাই রডের দাম ও বেড়েছে এটাই স্বাভাবিক। যদি আপনি এই বছরের অর্থাৎ নতুন বছরের আবুল খায়ের রড কিনতে জানতে হলে যেকোনো রডের দোকানে গিয়ে এর দাম সম্পর্কে জেনে নিতে পারেন। আশা করি নতুন বছরের দাম জানতে পারবেন।

BSRM রডের আজকের দাম ২০২৪

আবুল খায়ের রডের দাম ২০২৪ সম্পর্কে জেনেছি এখন আমরা আরও একটি গুরুত্বপূর্ণ এবং নামকরা রোড কোম্পানি বিএসআরএম এর রড সম্পর্কে জানব। বাজারে যে সকল রোড বেশি ব্যবহৃত হয় অর্থাৎ মানুষ বেশি কিনে এগুলোর মধ্যে অন্যতম হলো এটি। আপনি যদি BSRM রডের আজকের দাম ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে সঠিক জায়গাতেই এসেছেন।

নির্মাণ শিল্পে যে সকল কাঁচামাল ব্যবহার করা হয় সাধারণত সেগুলোর দাম আরো বেশি বৃদ্ধি পেয়েছে। নতুন বছরে এর দাম আরো বৃদ্ধি পাবে বলে অনেকেই আশঙ্কা করছে। সাধারণত নির্মাণ শিল্পে অন্যতম কাঁচামাল হল রড। যদি আপনি অন্যতমনের বিল্ডিং তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে ভালো মানের ব্যবহার করতে হবে।

ভালো মানের বাড়ি পেতে হলে অবশ্যই আপনাকে ভালো মনের রড ব্যবহার করা উচিত। এর জন্য একটু বেশি খরচ করতে হবে বর্তমান সময়ে যে সকল ব্র্যান্ডের রড বাজারে পাওয়া যায় এগুলোর সর্বনিম্ন দাম হল ৯৮ হাজার থেকে শুরু। বাংলাদেশের উপরের দিকে থাকা রড কোম্পানিগুলো তাদের রডের দাম হালকা পরিমাণে বৃদ্ধি করেছে। তবে এর আগে কখনো রডের দাম এতটা বৃদ্ধি হয়নি।

দাম যতই হোক সাধারণত রড যেহেতু গুরুত্বপূর্ণ উপাদান তাই আমাদেরকে চিনতে হবে। ভালো মানের বাড়ি তৈরি করার জন্য। বড় বড় বাড়ি অথবা সেতু তৈরি করার জন্য সাধারণত এই রড ব্যবহার করা হয়। আপনি যদি ১ কেজি BSRM রড কিনতে যান তাহলে আপনাকে ১০২ হাজার টাকা দিয়ে কিনতে হবে। কিছুদিন আগে এই রডের দাম ছিল টন প্রতি ৯৮,০০০ টাকা।

Aks রডের দাম কত

Aks রডের দাম কত? এ বিষয়ে আমরা এখন আলোচনা করব। যে সকল রড কোম্পানী রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো একেএস। সাধারণত আমরা বাসা বাড়ি তৈরি করার জন্য ভালো মানের রড খুঁজে থাকি। সাধারণত এটির পূর্ণরূপ হল আবুল খায়ের স্টিল। বাংলাদেশে যে সকল অন্যতমনের রড কোম্পানী রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো এটি।

সাধারণত এই রডের জন্য আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। আপনি যদি Aks এক কেজি রড কিনতে যান তাহলে আপনাকে ৯২ টাকা মূল্য কিনতে হবে। তাহলে ১০০ কেজি রডের দাম দিতে হবে প্রায় ৯২০০ টাকা। সাধারণত এভাবে আপনি যতগুলো ওজনের রড কিনতে চান সাধারণত কিনে নিতে পারেন। রডের দাম আরো বেশি বৃদ্ধি পেতে পারে তাই কেনার আগে অবশ্যই যাচাই-বাছাই করে নেবেন।

Gph রডের দাম কত

Gph রডের দাম কত? এ বিষয়ে আমরা আজকে আলোচনা করব। বাংলাদেশের যে সকল রড কোম্পানী রয়েছে এগুলোর মধ্যে অন্যতম সেরা ব্র্যান্ড হলো জিপিএইচ। সাধারণত আমরা যখন বাসা বাড়ি তৈরি করি তখন অনেকের সেরা পছন্দ থাকে জিপিএইচ রড। যদি আপনি এই রড কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই বাজারে বেশি কিছু দোকানটা চাই বাছাই করে নিতে হবে।

সাধারণত নির্মাণাধীন যে সকল কাঁচামাল রয়েছে এগুলোর দাম আগের তুলনায় কিছুটা বৃদ্ধি পেয়েছে। যেহেতু রড হলো খুবই গুরুত্বপূর্ণ একটি কাঁচামাল তাই এর দাম বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। এক্ষেত্রে আপনি যদি জিপিএইচ রড কিনতে চান তাহলে আপনাকে প্রতি কেজি রডের দাম দিতে হবে ৮৫-৯০ টাকা দরে। তাহলে ১ কেজি রডের দাম হচ্ছে প্রায় ৯ হাজার টাকা।

যদি আপনি ১ টন কিনতে চান তাহলে আপনাকে গুনতে হবে প্রায় ৯০ হাজার টাকা। সাধারণত বর্তমান সময়ে এর দাম আরো কিছুটা বেড়ে যেতে পারে। তাই কয়েকটি দোকান দেখে তারপরে কেনা ভালো। যত দাম হবে সাধারণত সে অনুযায়ী আপনাকে হিসাব করতে হবে।

বাংলাদেশে আজকে রডের দাম কত

বাংলাদেশ আজকে রডের দাম কত? এই বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে। আমরা ইতিমধ্যেই বেশ কয়েকটি ব্রান্ডের কোম্পানি সম্পর্কে আপনাদেরকে জানিয়েছি। তাদের বর্তমানে মূল্য সম্পর্কে জানানো হয়েছে তবে এই মূল্য চাইতে কিছুটা বেশি হতে পারে। তাই কেনার সময় আপনাকে বিষয়গুলো ভালোভাবে জেনে তারপরে কিনতে হবে।

বাংলাদেশে-আজকে-রডের-দাম-কত

আগে রডের দাম কিছুটা কম ছিল। তবে ২০২২ সালের পর থেকে রডের দাম ধীরে ধীরে বাড়তে শুরু করে। যেহেতু বর্তমান সময়ে সকল পণ্যের দাম বৃদ্ধি পাচ্ছে তাই স্বাভাবিকভাবে নির্মাণ শিল্পের অন্যতম প্রধান কাঁচামাল রডের দাম বৃদ্ধি পাবে এটাই স্বাভাবিক। যদি বাজার মূল্য থেকে কেউ অতিরিক্ত দাম চায় তাহলে তার কাছ থেকে নেওয়া বাদ দিয়ে আগে কয়েকটা দোকান যাচাই বাছাই করে নিন।

রডের দাম কি কমবে

রডের দাম কি কমবে? অনেকে এই ধরনের প্রশ্ন করে থাকে। তাদের একটা বিষয় জানিয়ে রাখি যে রড হচ্ছে বাড়িঘর তৈরি করার প্রধান কাঁচামাল। আপনি যদি একটি বিল্ডিং তৈরি করতে চান তাহলে আপনাকে ইট, বালি, সিমেন্টের সাথে অবশ্যই রড ব্যবহার করতে হবে। যদি আপনি রড ব্যবহার না করেন তাহলে আপনার বাড়ি শক্তিশালী হবে না অর্থাৎ দীর্ঘদিন টিকে থাকবে না।

যেহেতু এটি খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান। এই উপাদান ছাড়া বড় বড় বিল্ডিং করা অসম্ভব এবং বর্তমান সময়ে আমাদের যে সকল নিত্য প্রয়োজনীয় জিনিস রয়েছে সবকিছুর দাম বৃদ্ধি পাচ্ছে সেহেতু আমরা বলতে পারি যে রডের দাম বৃদ্ধি পাওয়াটা স্বাভাবিক। তবে আপনাদের একটা বিষয় জেনে রাখা উচিত যে রডের দাম যেহেতু বৃদ্ধি পেয়েছে তাহলে কমার সম্ভাবনা নেই।

Ksrm রডের দাম কত

আবুল খায়ের রডের দাম ২০২৪ সম্পর্কে ইতিমধ্যেই আমরা জেনেছি। আরো একটি অন্যতম সেরা কোম্পানি কেএসআরএম রডের দাম সম্পর্কে জেনে নেওয়া যাক। বাংলাদেশের যে সকল রড কোম্পানি রয়েছে এগুলোর মধ্যে অন্যতম হলো কেএসআরএম। অনেকে আছে যারা এই কোম্পানির রড দিয়ে বাড়ি ঘর তৈরি করতে পছন্দ করে।

যেহেতু যে কোন কিছু কেনার আগে আমরা সেই পণ্যের দাম সম্পর্কে জেনে নিতে বেশি পছন্দ করি। তাই রড হচ্ছে গুরুত্বপূর্ণ কাঁচামাল তাই অবশ্যই আমাদের এই বিষয়গুলো সম্পর্কে জেনে যাচাই-বাছাই করে তারপরে কেনা উচিত। আপনি যদি এক কেজি কে এস আর এম রড কিনতে চান তাহলে আপনাকে ৯১ টাকা দিতে হতে পারে।

এই রডের মূল্য আরো বেশি বাড়তে পারে। তাই কেনার সময় অবশ্যই কয়েকটি দোকান যাচাই-বাছাই করে তারপরে কেনা উচিত। তাহলে আপনি যদি ১০০ কেজি রড কিনতে চান তাহলে আপনাকে ৯ হাজার ১০০ টাকা দিতে হবে। এক্ষেত্রে যদি এক টন রড কিনতে চান তাহলে ৯১ হাজার টাকা দিয়ে কিনতে হবে।

১ কেজি রডের দাম কত ২০২৪

১ কেজি রডের দাম ২০২৪ সম্পর্কে জেনে নিন। যদি আপনি বাড়ি তৈরি করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে রড হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ একটি উপাদান। বাড়ি মজবুত এবং শক্তিশালী এছাড়া দীর্ঘ স্থায়ী করতে হলে আপনাকে অবশ্যই ভালো মানের রড ব্যবহার করতে হবে। তাই আগে থেকেই রডের দাম কেমন সাধারণত এই বিষয় গুলো জেনে নেওয়া উচিত।

  • Aks ১ কেজি রডের দাম -- ৯২ টাকা
  • BSRM ১ কেজি রডের দাম - ৯৮ টাকা থেকে শুরু
  • Ksrm ১ কেজি রডের দাম -- ৯১ টাকা
  • Gph ১ কেজি রডের দাম -- ৮৫-৯০ টাকা হতে পারে

উপরে বেশ কয়েকটি উন্নত মানের রডের দাম সম্পর্কে বিস্তারিত উল্লেখ করা হয়েছে। সাধারণত এই দাম গুলোর চাইতে বর্তমান সময়ের কিছুটা বেশি হতে পারে যেহেতু দাম বেড়েছে। তাই কেনার সময় অবশ্যই বেশ কয়েকটি দোকান যাচাই-বাছাই করে তারপরে কিনবেন। যেখানে কম দাম পাবেন সাধারণত সেখানে নেওয়ার চেষ্টা করবেন।

আজ রডের দাম কত

আজ রডের দাম কত? এ বিষয়গুলো সম্পর্কে আমরা বিস্তারিত আলোচনা করেছি। যদি আপনি বাড়ি তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনাকে রড কিনতে হবে। সাধারণত বিক্রি করা হয় কেজি দরে। উপরে আলোচনায় আমরা ইতিমধ্যে বেশ কয়েকটি উন্নত মানের রড কোম্পানি সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। সাধারণত তাদের রডের মূল্য কত সেগুলো উল্লেখ করেছি।

আজ-রডের-দাম-কত

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং করে মাসে লাখ টাকা আয় করার উপায়

যদি আপনি রড কিনতে চান তাহলে অবশ্যই শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন তাহলে আশা করছি বাংলাদেশের যে সকল অন্যতম রড কোম্পানি রয়েছে তাদের রডের দাম সম্পর্কে জানতে পারবেন। যদিও এই দাম অনেক সময় ওঠানামা করে তাই কেনার আগে অবশ্যই ভালোভাবে জেনে নেবেন।

লেখকের শেষ বক্তব্য

আবুল খায়ের রডের দাম ২০২৪ সহ আরো বেশ কিছু রড কোম্পানী রয়েছে যাদের রডের দাম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। সাধারণত আমরা যে সকল বাড়ি অথবা বিল্ডিং তৈরি করি এগুলোতে বিভিন্ন ধরনের রড ব্যবহার করি। বেশ কিছু কোম্পানির ভালো মানের রড রয়েছে। একটি বাড়ি তৈরি করতে হলে কোটি কোটি টাকা খরচ করা লাগে।

যেন আপনার বাড়ির কোন ক্ষতি না হয়ে যায় সাধারণত এই জন্য অবশ্যই আগে থেকেই সতর্ক থাকা উচিত। আশা করি আপনারা আজকের এই আর্টিকেল থেকে রডের দাম সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। যদি রড কিনতে চান তার অবশ্যই আপনাকে এই বিষয়গুলো জেনে তারপরে কিনতে হবে। এই ধরনের তথ্যমূলক আর্টিকেল পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ২০৭৯১

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url