OrdinaryITPostAd

ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী

ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী সে বিষয়গুলো জেনে তারপরে আপনাকে ম্যাকবুক কেনার সিদ্ধান্ত নিতে হবে আমরা অনেকেই ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো না জেনেই ম্যাকবুক কিনে থাকি। এখন এই আর্টিকেলে ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো আলোচনা করা হবে।

আপনি যদি ম্যাকবুক কিনতে চান তাহলে আপনাকে অবশ্যই ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো সম্পর্কে জানতে হবে। তাহলে চলুন আর দেরি না করে ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো বিস্তারিত জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী

ম্যাকবুক কেনার কারণ

সাধারণত আমরা সকলেই উন্নত মানের এবং বাজারে সব থেকে যেটা ভালো প্রযুক্তি সেটি কিনতে চাই। এখন আপনি যদি ল্যাপটপ কিনতে চান তাহলে আপনি অবশ্যই ভালো টা কিনতে চাইবেন। যদি আপনি একটু উচ্চবিত্ত ফ্যামিলির হন তাহলে অবশ্যই আপনার পছন্দের এক নম্বরে থাকা উচিত ম্যাকবুক ল্যাপটপ। এখন আমাদের মধ্যে অনেকেই ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এই বিষয়গুলো না জেনেই ল্যাপটপ কিনে থাকে।

আরো পড়ুনঃ রাজশাহীর সেরা কম্পিউটার ট্রেনিং সেন্টার ও আইটি প্রশিক্ষণ কেন্দ্র

আমাদেরকে প্রথমে ম্যাকবুক কেনার কারণ সম্পর্কে জানতে হবে। সাধারণত ল্যাপটপ হলো আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আমরা বিভিন্ন কাজে ল্যাপটপ ব্যবহার করে থাকি। আমাদের অনেকের ইনকামের প্রধান উপায় হল ল্যাপটপ। এখন আপনি যদি ভাল মানের একটি ল্যাপটপ কিনতে চান তাহলে আপনি ম্যাকবুক কিনতে পারেন।

কারণ ম্যাকবুক হল অ্যাপেল কোম্পানির তৈরি একটি উন্নত মানের ল্যাপটপ। সাধারণত এটিকে তৃতীয় প্রজন্মের একটি ল্যাপটপ বলা হয় অ্যাপেল কোম্পানির। অ্যাপেল এর নাম শুনলে আমাদের মনে প্রথমে যে শব্দটি আছে সেটি হলো iphone। তারা iphone ছাড়াও আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রযুক্তি তৈরি করে থাকে এগুলোর মধ্যে ম্যাকবুক ল্যাপটপ অন্যতম একটি।

এক্ষেত্রে আপনি যদি একটি উন্নত মানের এবং সুন্দর ডিজাইন সম্পন্ন একটি ল্যাপটপ কিনতে চান যার পারফরম্যান্স হবে উন্নত মানের তাহলে আপনি ম্যাকবুক ল্যাপটপ কিনতে পারেন। ম্যাকবুক ল্যাপটপ খুবই উন্নত মানের এবং এর পারফরম্যান্স দেখে আপনি অবশ্যই খুশি হবেন। ম্যাকবুক ল্যাপটপ কেনার অন্যতম কারণ হলো এর পারফরমেন্স এবং এর অত্যাধুনিক ডিজাইন।

ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী

যে কোন ইলেকট্রনিক্স ডিভাইস কেনার আগে আমরা সাধারণত তার বিষয়ে বিস্তারিত জেনে নেই। যেহেতু ম্যাকবুক ল্যাপটপ অনেক বেশি দামী একটি ডিভাইস তাই আমাদেরকে ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো জেনে তারপরে কিনতে হবে। সে ক্ষেত্রে চলুন ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী এ বিষয়গুলো জেনে নেওয়া যাক।

১। আপনি যদি ম্যাকবুক ল্যাপটপ কেনার সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে আপনাকে প্রথমে ধারণা রাখতে হবে যে উইন্ডোজ ল্যাপটপ এর চাইতে ম্যাকবুক ল্যাপটপ এর দাম অনেক বেশি হয়ে থাকে। কারণ এই দামের মধ্যে যদি আপনি উইন্ডোজ ল্যাপটপ কিনেন তাহলে অনেকগুলো অপশন এবং ফিচার পেয়ে যাবেন।

২। এরপরে ম্যাকবুক ল্যাপটপ কেনার সময় আপনাকে যে বিষয়টি জানতে হবে তা হল ল্যাপটপের আকার। সাধারণত যে সকল ল্যাপটপের স্ক্রিন সাইজ ১৪ ইঞ্চির মত হয়ে থাকে এগুলোর ওজন এক থেকে দেড় কেজি পর্যন্ত হয়। তাই আপনাকে পছন্দ করতে হবে আপনি কোন আকারের ল্যাপটপ কিনতে চান।

৩। যেহেতু আপনার ম্যাকবুক ল্যাপটপ কিনছেন সেহেতু আপনি স্কিনের মান অবশ্যই ভালো পাবেন। কারণ ম্যাকব ল্যাপটপগুলো অ্যাপেল কোম্পানির উন্নত মানের একটি ল্যাপটপ সাধারণত তারা কখনোই খারাপ মায়ের স্কিন দেবে না। তবু ল্যাপটপ কেনার সময় অবশ্যই স্কিনের কোয়ালিটি এবং রেজুলেশন এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে।

আরো পড়ুনঃ কম্পিউটারের কাজ করার ১৫টি পদ্ধতি - কম্পিউটারের প্রধান কাজ কি

৪। ল্যাপটপ কেনার ক্ষেত্রে আপনাকে অবশ্যই জানতে হবে আপনার ল্যাপটপের সিপিইউ এবং গ্রাফিক্স কত এ বিষয়গুলো সম্পর্কে। বাজারে এখন বিভিন্ন ধরনের সিপিইউ এবং প্রসেসর আছে তবে আপনি যদি একটু ভারী কাজ করতে চান তাহলে আপনাকে অবশ্যই একটু ভালো মানের সিপিইউ এবং গ্রাফিক্স দেখে কিনতে হবে।

৫। আপনি যদি স্বাভাবিকভাবে এবং সচরাচর কাজ করতে চান তাহলে চার জিবি অথবা তার থেকে বেশি ল্যাপটপ কিনতে পারেন। তবে আপনি যদি ৮ জিবি র‍্যামের ল্যাপটপ কিনতে পারেন তাহলে সব থেকে বেশি ভালো হয়। এছাড়া আপনি যদি গেম গ্রাফিক্স এবং ভিডিও এডিট এর কাজ করেন তাহলে ১৬ জিবি ram এর ল্যাপটপ কিনতে হবে।

৬। ল্যাপটপ কেনার সময় আপনার ল্যাপটপের স্টোরেজ সম্পর্কে বিস্তারিত জানতে হবে। সাধারণত আপনার ল্যাপটপে বেশ কিছু তথ্য জমা করে রাখা যাবে কিনা? আপনার ল্যাপটপে পর্যাপ্ত পরিমাণে স্টোরেজ আছে কিনা তা জেনে তারপর আপনাকে ল্যাপটপ কিনতে হবে।

ম্যাকবুক ল্যাপটপ জনপ্রিয়তার কারণ

ল্যাপটপ জনপ্রিয় হওয়ার কারণ সম্পর্কে আমরা কমবেশি সকলেই জানি। ম্যাকবুক ল্যাপটপ হল অ্যাপেল কোম্পানির তৈরি একটি ল্যাপটপ। সাধারণত এটি অন্যান্য ল্যাপটপের তুলনায় অনেক বেশি উন্নত মানের এবং মানুষ পছন্দ করে এরকম একটি ল্যাপটপ। আমরা ইতিমধ্যে জানি যে অ্যাপেল কোম্পানি মানুষের পছন্দের দিকে কতটা গুরুত্ব দিয়ে থাকে।

সাধারণত অ্যাপেল কোম্পানি তাদের যেকোনো ধরনের ডিভাইস তৈরি করার ক্ষেত্রে ডিজাইন এর দিকে অনেক বেশি অর্থ ব্যয় করে থাকে। সাধারণত তাই আপেলের তৈরি যে কোন ডিভাইস মানুষের পছন্দ হয় কারণ তাদের ডিজাইন অন্যান্য ডিভাইসের চাইতে অনেক বেশি উন্নত মানের এবং পছন্দ হবে এরকম হয়ে থাকে। ম্যাকবুক জনপ্রিয় হওয়ার অন্যতম কারণ হলো এর ডিজাইন এবং এর পারফরমেন্স।

আপনি যদি ভাল পারফরমেন্স এর একটি ল্যাপটপ কিনতে চান তাহলে খুব সহজে আপনি নিঃসন্দেহে ম্যাকবুক লাপটপ কিনতে পারেন। বর্তমান সময়ে ম্যাকবুক ল্যাপটপ গুলো খুবই উন্নত মানের এবং সুন্দর ডিজাইনের একটি ল্যাপটপ। সাধারণত অন্যান্য ব্রান্ডের ল্যাপটপ এর চাইতে অনেক বেশি অন্যতমের এবং ফিচারে ভরা ম্যাকবুক ল্যাপটপে।

অন্যান্য ল্যাপটপের চাইতে ম্যাকবুক ল্যাপটপের সফটওয়্যার এবং হার্ডওয়ার এর দিকেও অনেক ভালো। সাধারণত মানুষ ম্যাকবুক ল্যাপটপের ডিজাইন এবং তার পারফরমেন্স দেখে তারপরে এটি পছন্দ করে থাকে বেশি। কারণ ম্যাকবুক এর ডিজাইন এবং এর পারফরম্যান্স অন্যান্য ল্যাপটপের চাইতে অনেক বেশি উন্নত মানের।

ম্যাকবুক ল্যাপটপের দাম কত

যেহেতু আমরা ইতিমধ্যেই জেনেছি যে ম্যাকবুক হল অ্যাপেল কোম্পানির তৈরি একটি ল্যাপটপ। এবং আমরা কম বেশি সকলেই জানি যে অ্যাপেল কোম্পানির যে কোন ডিভাইস অনেক বেশি দামের হয়ে থাকে কারণ এদের ডিজাইন এবং পারফরম্যান্স অন্যান্য ডিভাইসের অনেক বেশি ভালো। তাই অন্যান্য ডিভাইসের চাইতে এর দাম একটু বেশি হবে এটাই স্বাভাবিক।

আমরা যদি iphone এর উদাহরণ দেখি তাহলে আমরা খুব সহজে জানতে পারবো যে iphone এর দাম অন্যান্য ফোনের থেকে একটু বেশি হয়ে থাকে কারণ iphone এর ডিজাইন এবং পারফরম্যান্স অন্যান্য ফোনের থেকে একটু বেশি ভালো হয়ে থাকে। ঠিক তেমন আইফোনের ম্যাকবুক ল্যাপটপ গুলো অন্যান্য ল্যাপটপে থেকে ডিজাইন এবং পারফরম্যান্স অনেক ভালো হয় সাধারণত তাই এর দাম একটু বেশি হয়।

ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরীঃ শেষ কথা

প্রিয় বন্ধুগণ আজকের এই আর্টিকেলে ম্যাকবুক কেনার কারণ, ম্যাকবুক কেনার আগে আপনার যা যা জানা জরুরী, ম্যাকবুক ল্যাপটপ জনপ্রিয়তার কারণ, ম্যাকবুক ল্যাপটপের দাম কত? এ বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনি যদি ম্যাকবুক ল্যাপটপ কিনতে চান তাহলে অবশ্যই আপনাকে এই বিষয়গুলো সম্পর্কে আগে জেনে নিতে হবে বিস্তারিতভাবে।

আরো পড়ুনঃ বাসায় গিয়ে কম্পিউটার শেখানো হয় - ঘরে বসে কম্পিউটার শিক্ষা

এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যমূলক আর্টিকেল নিয়মিত পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে থাকুন। কারণ আমরা আমাদের ওয়েবসাইটে নিয়মিত এ ধরনের আর্টিকেল প্রকাশ করে থাকি। ২৫৪২৭

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url