OrdinaryITPostAd

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম - বিকাশ একাউন্ট ব্লক হলে করণীয়

আপনার কি বিকাশ একাউন্ট ব্লক হয়ে গেছে তাহলে বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম আজকের আর্টিকেল থেকে জেনে নিতে পারেন। আজকের আর্টিকেলে বিস্তারিতভাবে আপনাদের জানাবো বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম সহ এই সম্পর্কিত আরো কিছু বিষয়ে। তাই আপনি যদি বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে পুরো আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়ুন।

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম

বিকাশ একাউন্ট কেন ব্লক হতে পারে বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম এ সকল বিষয়ে আজকের আর্টিকেল থেকে বিস্তারিত ভাবে জেনে নিন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই বিষয়গুলো সম্পর্কে আলোচনা।

পেজ সূচিপত্রঃ বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম 

বিকাশ একাউন্ট কেন ব্লক হতে পারে

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম আপনাদের জানাবো কিন্তু তার আগে জেনে নিন বিকাশ একাউন্ট কেন ব্লক হতে পারে। আপনার কিছু ভুল কাজের জন্য বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে। কিন্তু আপনি হয়তো সেই গুলো সম্পর্কে এখনো জানেন না তাই ভুলবশত সেই কাজগুলো করতে পারেন। আর আপনি যদি আগে থেকে সে সম্পর্কে জেনে থাকেন তাহলে সতর্ক থাকতে পারবেন এবং আপনার বিকাশ একাউন্ট ব্লক হবে না। কয়েকটি কারণে বিকাশ একাউন্ট ব্লক হতে পারে সেগুলো হলো।

  • একাধিক বিকাশ একাউন্ট খোলা
  • মোবাইল রিচার্জ অস্বাভাবিক
  • পিন বারবার ভুল করে লগইন করার চেষ্টা করা
  • দীর্ঘদিন বিকাশ একাউন্টে লেনদেন না করলে
  • সিম রিপ্লেস করলে

একাধিক বিকাশ একাউন্ট খোলা - এখন অনেকেই দুই ধরনের আইডি কার্ড বানাতে পারি একটি হলো স্মার্ট আইডি কার্ড যেটা সরকার থেকে দেওয়া হয়ে থাকে আর একটা হলো লেমিনেটিং আইডি কার্ড। তাই আপনি যদি লেমিনেটিং আইডি কার্ডের মাধ্যমে অসাধু পন্থায় একাধিক বিকাশ একাউন্ট খুলতে চান তাহলে সেই কারণে বিকাশ একাউন্ট ব্লক করে দিতে পারে।

মোবাইল রিচার্জ অস্বাভাবিক - অস্বাভাবিক মোবাইল রিচার্জের কারণে বিকাশ একাউন্ট ব্লক করে দিতে পারে। যেমন মনে করেন একটু সময়ের মধ্যে একই নাম্বারে বারবার মোবাইল রিচার্জ করলে সেই কারণে বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে। তাই এই কাজটি বারবার করার চেষ্টা করবেন না। 

আরো পড়ুনঃ বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট কি? সুবিধা অসুবিধাসহ বিস্তারিত 

পিন বারবার ভুল করে লগইন করার চেষ্টা করা - বিকাশ পাসওয়ার্ড ভুলে যাওয়ার পরে আপনি যদি ভুল করে বারবার ভুল পিন দিয়ে লগইন করতে চান তাহলে সেই কারণে বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে। বিকাশ একাউন্ট পিন ভুলে গেলে বারবার ভুল পিন দিয়ে লগইন না করার চেষ্টা করবেন। কারণ ভুলে গেলে পিন রিসেট করা যায় খুব সহজেই। 

দীর্ঘদিন বিকাশ একাউন্টে লেনদেন না করলে - বিকাশ একাউন্ট খোলার পরে যদি দীর্ঘদিন কোন লেনদেন না করেন এবং আপনার বিকাশ একাউন্টে যদি কোন টাকা পয়সা না থাকে তাহলে সেই কারণে বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে।

সিম রিপ্লেস করলে - যে সিমের মাধ্যমে আপনার বিকাশ একাউন্ট খোলা রয়েছে সেই সিম যদি রিপ্লেস করেন তাহলে সেই কারণে বিকাশ একাউন্ট ব্লক হয়ে যেতে পারে। তবে এমনটি হলে চিন্তার কোন কারণ নেই আপনি যদি বিকাশ একাউন্ট কাস্টমার কেয়ারের এমপ্লয়ীদের সাথে কথা বলেন তাহলে তারা আপনার এই সমস্যার সমাধান করে দিবে। 

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম 

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম দুইটি রয়েছে একটি হলো আপনি বাসায় বসে বিকাশ একাউন্ট হেল্প লাইন নাম্বারে কল করে ব্লক খুলে নিতে পারবেন এবং আরেকটি হলো সরাসরি বিকাশ কাস্টমার কেয়ারে গিয়ে বিকাশ একাউন্ট ব্লক খুলে নিতে পারবেন। প্রথমে জানাই বাসায় বসে কাস্টমার কেয়ারের সাথে কথা বলে বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম সম্পর্কে। কাস্টমার কেয়ারে কল দিয়ে বিকাশ একাউন্ট ব্লক খোলার জন্য যেগুলো ধাপ পার করতে হবে সেগুলো হলো।

১। প্রথমে আপনার মোবাইল থেকে ১৬২৪৭ এই বিকাশ হেল্পলাইন নাম্বারে কল করতে হবে। যে কোন সিম থেকে কল করতে পারবেন।

২। কল করার পরে তারা আপনার সমস্যার কথা শুনতে চাইবে এবং আপনি আপনার সমস্যার কথা তাদের বিস্তারিতভাবে বুঝিয়ে বলবেন।

৩। তাহলে আপনার বিকাশ একাউন্ট ব্লক খুলে দেয়ার জন্য তারা কিছু তথ্য চাইবে যেমন আপনার নাম আপনার পিতা মাতার নাম আপনার জন্ম তারিখ এবং ভোটার আইডি কার্ডের তথ্য জানতে চাইতে পারে সেগুলো সঠিকভাবে দিবেন।

আরো পড়ুনঃ বিকাশ থেকে রিচার্জ করার ০২ টি নিয়ম - বিকাশ রিচার্জ অফার

৪। এবং আপনি শেষ কত তারিখে লেনদেন করেছিলেন বা কত টাকা লেনদেন করেছিলেন সেগুলো তথ্য জানতে চাইতে পারে সেগুলো তাদেরকে জানিয়ে দিবেন।

৫। আপনার সবকিছু তথ্য যদি সঠিক থাকে তাহলে তারা সবকিছু যাচাই-বাছাই করে আপনার বিকাশ একাউন্ট ব্লক খুলে দিবে। এবং তারপরে আপনি সেই বিকাশ একাউন্ট আবার ব্যবহার করতে পারবেন।

সচরাচর হেল্পলাইন নাম্বারে কল দিয়ে এভাবে বিকাশ একাউন্ট ব্লক খুলে নেওয়া যায়। কিন্তু আপনার বিকাশ একাউন্ট ব্লক যদি আরও জটিল হয়ে থাকে তাহলে আপনাকে সরাসরি বিকাশ কাস্টমার কেয়ারে চলে যেতে হবে তাই আপনার নিকটস্থ বিকাশ কাস্টমার কেয়ারে চলে যাবেন। 

এবং যাওয়ার সময় সাথে করে আপনার ভোটার আইডি কার্ডের ফটোকপি এবং আপনার জন্ম তারিখ এগুলো মনে করে নিয়ে যাবেন। এবং যে সিম দিয়ে বিকাশ একাউন্ট খোলার হয়েছে সেই সিম সাথে থাকতে হবে। আর যার বিকাশ একাউন্ট তাকে অবশ্যই যেতে হবে। এগুলোই মূলত বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম। 

বিকাশ পিন রিসেট করার উপায়

আপনার যদি অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে থাকে তাহলে বিকাশ অ্যাপের মাধ্যমে খুব সহজেই ঘরে বসে বিকাশ পিন রিসেট করতে পারবেন। বিকাশ পিন রিসেট করার জন্য কয়েকটি ধাপ পার করতে হবে তাহলেই বিকাশ পিন রিসেট করতে পারবেন। বিকাশ পিন রিসেট করার জন্য যে ধাপগুলো ফলো করবেন সেগুলো হল।

  • প্রথমে আপনার অ্যাপে লগইন করতে গেলে পিন ভুলে গিয়েছেন এমন একটি লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করুন।
  • তারপরে পিন রিসেট অপশন আসবে সেখানে সেখানে ক্লিক করুন।।
  • তারপরে অটোমেটিক একটি ভেরিফিকেশন কোড এড হয়ে যাবে তখন কনফার্ম বাটনে ক্লিক করুন।
  • তারপরে আপনার ফেস স্ক্যান করতে হবে সেটা সঠিকভাবে করে ফেলুন।
  • তারপর একটু সময় নেবে ভেরিফিকেশন করার জন্য তাই একটু অপেক্ষা করুন।
  • পরবর্তীতে বিকাশ থেকে একটি অস্থায়ী পিন নাম্বার পাঠানো হবে নাম্বারটি টাইপ করে কনফার্ম বাটনে ক্লিক করুন।
  • পরবর্তীতে আপনার পছন্দ অনুযায়ী নতুন করে ৫ সংখ্যার বিকাশ পাসওয়ার্ড সেট করুন।
  • পুনরায় আবারো সেই নতুন পাসওয়ার্ড দিয়ে কনফার্ম করুন এবং এর পরে আপনি আবারো বিকাশ একাউন্ট লগইন করতে পারবেন। 

বিকাশ কাস্টমার কেয়ার লাইভ চ্যাট

আপনার যদি বিকাশ সংক্রান্ত কোনো সমস্যা হয়ে থাকে তাহলে আপনি বিকাশ কাস্টমার কেয়ার লাইভ চ্যাট করতে পারবেন। বিকাশ কাস্টমার কেয়ার লাইভ চ্যাট করার জন্য আপনাকে গুগলে গিয়ে এই লেখাটি টাইপ করতে হবে https://www.bkash.com/help/livechat লেখাটি টাইপ করার পরে আপনি বিকাশ এর ওয়েবসাইটে চলে যাবেন। 

আরো পড়ুনঃ ২ টি উপায়ে কিভাবে বিকাশ পিন রিসেট করতে হয় জেনে নিন

এবং ওয়েবসাইটে যাওয়ার পরে দেখতে পাবেন বিকাশ ওয়েব সাইটের নিচে LIVE CHAT লেখা একটি বাটন রয়েছে সেখানে ক্লিক করলে আপনি বিকাশ কাস্টমার কেয়ার দের সাথে লাইভ চ্যাট করতে পারবেন এবং আপনার যে কোন সমস্যার কথা তাদের বলে সমাধান করে নিতে পারবেন। 

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার

বিকাশ এর যেকোনো ধরনের সমস্যা সমাধানের জন্য এবং বিকাশ সংক্রান্ত সকল প্রকার তথ্য জানার জন্য বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার রয়েছে এই নাম্বারে যদি আপনি কল করেন তাহলে বিকাশ কাস্টমার কেয়ার দের সাথে সরাসরি কথা বলতে পারবেন এবং আপনার সমস্যা সমাধান করে নিতে পারবেন অথবা বিকাশ সংক্রান্ত কোনো বিষয় জানতে চাইলে সেটাও জানতে পারবেন। 

বিকাশ কাস্টমার কেয়ারের দুইটি নাম্বার রয়েছে সেগুলো হলো ১৬২৪৭ এবং আরেকটি হলো ০২- ৫৫৬৬৩০০১ এই দুইটি নাম্বারে যে কোন সিম থেকে কল করতে পারবেন এবং যখন ইচ্ছে তখন কল করতে পারবেন। 

বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়মঃ শেষ কথা

বিকাশ একাউন্ট কেন ব্লক হতে পারে বিকাশ একাউন্ট ব্লক খোলার নিয়ম বিকাশ পিন রিসেট করার উপায় বিকাশ কাস্টমার কেয়ার লাইভ চ্যাট বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার এ সকল বিষয়ে আজকের আর্টিকেল আলোচনা করা হয়েছে আশা করছি আপনারা এই সকল বিষয়ে ভালোভাবে জানতে পেরেছেন। 

তারপরে যদি আপনাদের এই বিষয়ে আরো কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্টের মাধ্যমে আমাদের জানিয়ে দিতে পারেন। এবং এরকম আরো তথ্যমূলক আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করতে পারেন। এতক্ষন আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। ২৩৩৫৭ 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url