OrdinaryITPostAd

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ ২০২৩

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে আলোচনা করা হবে। বাংলার নতুন বছরের ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে অনেকেই জানতে চায়। সাধারণত তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ এখানে আমরা ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আপনি যদি ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ জানতে চান তাহলে সম্পূর্ণ মনোযোগ সহকারে পড়ুন। তাহলে চলুন দেরি না করে ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে জেনে নেওয়া যাক।

পেজ সূচিপত্রঃ ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখঃ প্রথম কথা

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে আমরা ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা নতুন বছরে বিয়ে করতে চায় সাধারণত তাই বাংলা ক্যালেন্ডার অনুযায়ী বিয়ের তারিখ সম্পর্কে জানতে চায়।

আরো পড়ুনঃ ৩৬৫ দিনের সরকারি বেসরকারি ছুটির তালিকা

বিশেষ করে হিন্দু ধর্মাবলম্বের মানুষেরা বাংলা ক্যালেন্ডার অনুযায়ী বিয়ে করে থাকে তাদের জন্য আজকের এই আর্টিকেলে ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ, ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার এবং বাংলা বছরের নতুন ক্যালেন্ডার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার

আপনাদের মধ্যে অনেকে আছে যারা নতুন বছরের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে কোন ধারণা রাখেনা। কিন্তু আমরা যেহেতু বাঙালি সেহেতু আমাদের অবশ্যই বাংলা ক্যালেন্ডার সম্পর্কে ধারণা রাখতে হবে। সাধারণত তাই আপনাদের জন্য আজকের এই আর্টিকেলে আমরা ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার নিয়ে আলোচনা করছি।

আপনারা এখান থেকে খুব সহজেই ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে জেনে নিতে পারেন এবং আজকে কত তারিখ এ বিষয়টি সম্পর্কে জেনে নিতে পারেন। চৈত্র মাস হল বাংলা বছরের অর্থাৎ বাংলা ক্যালেন্ডারের সর্বশেষ মাস। এবং বৈশাখ হল বাংলা বছরের সর্বপ্রথম মাস। বৈশাখ মাসের প্রথম দিনে আমরা বাংলা নববর্ষ পালন করে থাকি।

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ

প্রিয় বন্ধুরা আজকের এই আর্টিকেলে ইতিমধ্যে আমরা নতুন বছরের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে আলোচনা করেছি। এখন গুরুত্বপূর্ণ একটি বিষয় ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে আলোচনা করব। বিশেষ করে হিন্দু ধর্ম অবলম্বের মানুষেরা বাংলা তারিখ অনুযায়ী বিয়ে করে থাকে। তাদের জন্য আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। তাহলে চলুন ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে জেনে নেওয়া যাক।

বৈশাখ মাসের বিয়ের তারিখঃ

১০ বৈশাখ ১৪৩০ -- ২০ এপ্রিল ২০২৩ রবিবার

১৬ বৈশাখ ১৪৩০ -- ২৯ এপ্রিল ২০২৩ শুক্রবার

১৭ বৈশাখ ১৪৩০ -- ৩০ এপ্রিল ২০২৩ শনিবার

১৯ বৈশাখ ১৪৩০ -- ২ মে ২০২৩ সোমবার

২০ বৈশাখ ১৪৩০ -- ৩ মে ২০২৩ মঙ্গলবার

২৩ বৈশাখ ১৪৩০ -- ৬ মে ২০২৩ শনিবার

২৪ বৈশাখ ১৪৩০ -- ৭ মে ২০২৩ রবিবার

২৫ বৈশাখ ১৪৩০ -- ৮ মে ২০২৩ সোমবার

২৬ বৈশাখ ১৪৩০ -- ৯ মে ২০২৩ মঙ্গলবার

২৭ বৈশাখ ১৪৩০ -- ১০ মে ২০২৩ বুধবার

২৮ বৈশাখ ১৪৩০ -- ১১ মে ২০২৩ বৃহস্পতিবার

আরো পড়ুনঃ আজ কত তারিখ বাংলা ইংরেজি আরবি

জ্যৈষ্ঠ মাসের বিয়ের তারিখঃ

১ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ১৫ মে ২০২৩ সোমবার

২ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ১৬ মে ২০২৩ মঙ্গলবার

৬ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ২০ মে ২০২৩ শনিবার

৭ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ২১ মে ২০২৩ রবিবার

৮ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ২২ মে ২০২৩ সোমবার

১৫ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ২৯ মে ২০২৩ সোমবার

১৮ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ১ জুন ২০২৩ বৃহস্পতিবার

২০ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ৩ জুন ২০২৩ শনিবার

২২ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ৫ জুন ২০২৩ সোমবার

২৩ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ৬ জুন ২০২৩ মঙ্গলবার

২৪ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ৭ জুন ২০২৩ বুধবার

২৮ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ১১ জুন ২০২৩ রবিবার

২৯ জ্যৈষ্ঠ ১৪৩০ -- ১২ জুন ২০২৩ সোমবার

আষাঢ় মাসের বিয়ের তারিখঃ

৯ আষাঢ় ১৪৩০ -- ২৩ জুন ২০২৩ শুক্রবার

১৪ আষাঢ় ১৪৩০ -- ২৮ জুন ২০২৩ বুধবার

১৫ আষাঢ় ১৪৩০ -- ২৯ জুন ২০২৩ বৃহস্পতিবার

১৬ আষাঢ় ১৪৩০ -- ৩০ জুন ২০২৩ শুক্রবার

২৫ আষাঢ় ১৪৩০ -- ৯ জুলাই ২০২৩ রবিবার

৩০ আষাঢ় ১৪৩০ -- ১৪ জুলাই ২০২৩ শুক্রবার

শ্রাবণ, ভাদ্র, আশ্বিন, কার্তিক এই মাসগুলোতে কোন ধরনের বিবাহের তারিখ পাওয়া যায়নি। আপনি যদি বিবাহ করতে চান তাহলে উপরের তারিখ গুলো অনুযায়ী বিবাহ করে নিতে পারেন। আশা করি ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ সম্পর্কে কিছুটা ধারণা পেয়েছেন।

বাংলা বছরের নতুন ক্যালেন্ডার

প্রিয় পাঠকগণ উপরের আলোচনায় আমরা কিছু বিষয় সম্পর্কে জানিয়েছি আশা করি আপনি উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। এখন আমরা বাংলা বছরের নতুন ক্যালেন্ডার সম্পর্কে বিস্তারিত ভাবে আলোচনা করব। আমাদের মধ্যে অনেকে আছে যারা বাংলা বছরের নতুন ক্যালেন্ডার সম্পর্কে জানতে চায়।

আরো পড়ুনঃ মাঘ মাসের কত তারিখ আজ ২০২৩ - মাঘ মাসের ক্যালেন্ডার ১৪৩০

প্রিয় বন্ধুরা আপনাদের সুবিধার্থে বলে দি যে আমরা ইতিমধ্যে উপরের আলোচনায় ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে আলোচনা করেছি। আপনি এখান থেকেই বাংলা বছরের নতুন ক্যালেন্ডার সম্পর্কে জেনে নিতে পারেন।

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখঃ শেষ কথা

১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার বিয়ের তারিখ, বাংলা বছরের নতুন ক্যালেন্ডার, ১৪৩০ সালের বাংলা ক্যালেন্ডার সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা সম্পর্কে জানতে পেরেছেন। যদি না জেনে থাকেন তাহলে অবশ্যই সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ে নিন । এতক্ষণ আমাদের সঙ্গে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। এরকম আর্টিকেল আরো পড়তে নিয়মিত আমাদের ওয়েবসাইট ফলো করুন। ১৬৮৩০

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url