OrdinaryITPostAd

১লা ফাল্গুন ২০২৩ কবে - ১৩টি ১লা ফাল্গুনের শুভেচ্ছা, ফেসবুক স্ট্যাটাস

১লা ফাল্গুন ২০২৩ কবে? এ বিষয়টি সম্পর্কে আলোচনা করা হবে। কিছুদিন পর শুরু হতে চলেছে বাংলা বছরের ১১ তম মাস ফাল্গুন। দিনটি বাঙ্গালীদের কাছে উৎসবের তাই অনেকেই ১লা ফাল্গুন ২০২৩ কবে? জানতে চেয়ে থাকে। তাদের জন্য আজকের এই আর্টিকেলে ১লা ফাল্গুন ২০২৩ কবে? বিষয়টি সম্পর্কে আলোচনা করা হলো।

আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে ১লা ফাল্গুন ২০২৩ কবে? বিস্তারিতভাবে জানতে পারবেন। তাহলে চলুন আর কথা না বাড়িয়ে ১লা ফাল্গুন ২০২৩ কবে? জেনে নেওয়া যাক।

কন্টেন্ট সূচিপত্রঃ ১লা ফাল্গুন ২০২৩ কবে - ১লা ফাল্গুনের শুভেচ্ছা

১লা ফাল্গুন ২০২৩ কবে - ১লা ফাল্গুনের শুভেচ্ছাঃ ভূমিকা

আমরা জানি যে ফাল্গুন হলো বাংলা বছরের সর্বশেষ মাসের আগের মাস অর্থাৎ ১১ তম মাস। ফাল্গুন মাস হল বসন্তের শুরু। সাধারণত এই জন্যই ফাল্গুন মাসটিকে মনে রাখার জন্য এবং বসন্তকে উদযাপন করার জন্য পহেলা ফাল্গুন পালন করা হয়। আমরা আজকের এই আর্টিকেলে ১লা ফাল্গুন ২০২৩ কবে? এই বিষয়টি সম্পর্কে আলোচনা করব। এছাড়া ১লা ফাল্গুনের শুভেচ্ছা, ১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস, ১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ? বিষয়গুলো আলোচনা করা হবে।

১লা ফাল্গুন ২০২৩ কবে

প্রথমে আমরা ১লা ফাল্গুন ২০২৩ কবে? এই বিষয়টি সম্পর্কে জানব। যারা বাংলা বছর সম্পর্কে ধারণা রাখে এবং বাংলা মাস সম্পর্কে জানে সাধারণত তারা ১লা ফাল্গুন ২০২৩ কবে? এই বিষয়টি সম্পর্কে জানে। যেহেতু বাঙালিরা বাংলা বছর সম্পর্কে তেমন কোন ধারনা রাখে না তাই বেশিরভাগ মানুষই ১লা ফাল্গুন ২০২৩ কবে? এই বিষয়টি সম্পর্কে তা জানে না।

আরো পড়ুনঃ প্রেমের কবিতা ১০০+ সেরা ভালোবাসার কবিতা

পহেলা ফাল্গুন হলো বাঙ্গালীদের কাছে একটি উৎসবের দিন। সাধারণত এই দিনটিকে শীতের বিদায়ী বার্তা এবং বসন্তকালের আগমনী বার্তা এর জন্য উদযাপন করা হয়। প্রতি বছর বাঙালিরা বিভিন্ন রকম উৎসব কর্মসূচি এর মধ্য দিয়ে পহেলা ফাল্গুন পালন করে থাকে। সাধারণত তাই পহেলা ফাল্গুন বাঙ্গালীদের উৎসব হিসেবে বিবেচনা করা হয়।

প্রতি বছর পহেলা ফাল্গুন ১৪ই ফেব্রুয়ারি পালন করা হয়। কারণ ১৪ই ফেব্রুয়ারি হল ফাল্গুন মাসের প্রথম দিন তাই এই দিনটিকেই পহেলা ফাল্গুন অর্থাৎ বসন্তকালের প্রথম দিন হিসেবেই উদযাপন করা হয়। প্রতিবছরের মতো ১লা ফাল্গুন ২০২৩ সালের ১৪ই ফেব্রুয়ারি পালন করা হবে।

১লা ফাল্গুনের শুভেচ্ছা

পহেলা ফাল্গুনী উপলক্ষে আমরা অনেকেই ১লা ফাল্গুনের শুভেচ্ছা প্রদান করে থাকি আমাদের নিকট আত্মীয় অথবা বন্ধু-বান্ধবদের। আপনি যদি ১লা ফাল্গুনের শুভেচ্ছা আপনার বন্ধুদের মাঝে দিতে চান তাহলে সঠিক জায়গাতে এসেছেন। এখান থেকে আপনি ১লা ফাল্গুনের শুভেচ্ছা গুলো জেনে নিয়ে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারবেন। তো চলুন ১লা ফাল্গুনের শুভেচ্ছা জেনে নেওয়া যাক।

১। ফুল ফুটুক আর নাই ফুটুক সবাইকে জানাই পহেলা ফাল্গুনের শুভেচ্ছা

২। এই বসন্ত হয়ে উঠুক জীবনের মধুর বসন্ত! তাই সবাইকে জানাই পহেলা ফাল্গুনের শুভেচ্ছা।

৩। আর মাথায় খোপার ফুলে সুবাসের নতুন হোক পহেলা ফাল্গুন। সবাইকে জানাই পহেলা ফাল্গুনের অনেক অনেক শুভেচ্ছা।

৪। গাছে নতুন পাতা গজায় আর কোকিলের কন্ঠে মনে ইঙ্গিত দিয়ে যাই বসন্তের ছোঁয়ায়। তাই তোমাকে জানাই পহেলা ফাল্গুনের অনেক অনেক শুভেচ্ছা।

৫। ভালোবাসার এই ফাল্গুনে যদি হও পাগলা হাওয়া, ভাবনা গভীর দেশে হারিয়ে নিবিড় পাওয়া। পহেলা ফাল্গুনের অনেক আগুনে শুভেচ্ছা।

৬। প্রথম ফাল্গুন দিনে, একগুচ্ছ গোলাপ দিলেন কিনে, সেই সে গোলাপ ফুটেছিল সাহারার প্রান্তে একটি একটি করে। পহেলা ফাল্গুনের শুভেচ্ছা।

৭। চেনা সুর অচেনা রং একলা পথের মাঝে হাত বাড়িয়ে দাঁড়িয়ে রয় ফাল্গুন এসেছে। তাই তোমাকে দিলাম ফাল্গুনের শুভেচ্ছা।

৮। সকালবেলা ঘুম থেকে উঠে যেই মিলেছে আঁখি সামনে যাকে দেখেছে সেজন কি তুমি? বসন্তীর রং শাড়িতে আজ লেগেছে অপরূপ খোলা চুলে জবা ফুলে বেধেছে ঐ খোঁপা।

সংগ্রহীতঃ tipsnetbd

১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস

প্রিয় বন্ধুরা আমরা অনেকেই ১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস দিয়ে থাকি। আমরা যারা সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সাধারণত তারা ১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস দেয় বন্ধুদের জন্য। তাই আপনাদের জন্য আজকের এই আর্টিকেলে আমরা ইতিমধ্যেই ১লা ফাল্গুন ২০২৩ কবে? এ বিষয়টি সম্পর্কে জেনেছি। এখন ১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস গুলো জানব।

আরো পড়ুনঃ বৃষ্টি নিয়ে রোমান্টিক কবিতা - বৃষ্টি নিয়ে রোমান্টিক স্ট্যাটাস

স্ট্যাটাসঃ ১

বসন্ত মাস ভালোবাসায় ভরপুর

তুমি আর আমি ঘুরবো সারা দুপুর

বসন্তের ফুল গুজে দেবো তোমার খোপায়

ভালোবাসার এটাই তো সেরা সময়।

স্ট্যাটাসঃ ২

প্রথম ফাগুন দিনে

একগুচ্ছ গোলাপ দিলেম কিনে।

সেই সে গোলাপ

ফুটেছিল সাহারার প্রান্তরে

একটি একটি করে।

স্ট্যাটাসঃ ৩

চেনা সুর অচেনা রঙ একেলা পথের মাঝে

হাত বাড়িয়ে দাঁড়িয়ে রই ফাল্গুন এসেছে

তাই তোমায় দিলাম ফাল্গুনের শুভেচ্ছা।

শুভ হোক ফাল্গুন।

স্ট্যাটাসঃ ৪

হয়তো ফুটেনি ফুল রবীন্দ্র সংগীতে যত আছে

হয়তো গাহেনি পাখি অন্তর উদাস সুরে

হয়তো কুসুম কলি ঘিরে

আকাশে মেলিয়া আখি

তবুও ফুটেছে জবা, দুরন্ত শিমুল গাছে

তার তলে ভালোবেসে বসে আছে বসন্ত পথিক ।

স্ট্যাটাসঃ ৫

গাছে গাছে নতুন পাতা

ফুল ফুটছে বেস।

সব পাখির মন খারাপ

শীতের হলো শেষ।

নতুন রুপে, নতুন সাজে

নিভাবে মনের আগুন।

তাইতো আজ প্রকৃতি জুড়ে।

বসন্তের ফাগুন।

সংগ্রহীতঃ infovandar

১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ

প্রিয় বন্ধুরা আমরা ইতিমধ্যেই ১লা ফাল্গুন ২০২৩ কবে? বিষয়টি সম্পর্কে আলোচনা করে এসেছি। তবুও আপনাদের সুবিধার্থে এখন ১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ? এ বিষয়টি সম্পর্কে আলোচনা করব। আপনারা যারা জানেন না ১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ? এখন বিষয়টি সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আমরা জানি যে পহেলা ফাল্গুন হলো ফাল্গুন মাসের প্রথম দিন। এবং ফাল্গুন মাস হলো বাংলা বছরের ১১ তম মাস। সাধারণত ফাল্গুন মাসকে বসন্তের আগমনে মাস হিসেবে বিবেচনা করা হয়। এবং এটিকে বসন্ত ঋতুর প্রথম দিন হিসেবেই ধরা হয়। প্রতিবছর ১৪ই ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন পালন করা হয়।

আরো পড়ুনঃ পহেলা ফাল্গুন ২০২৩ ইংরেজি কত তারিখ - ১লা ফাল্গুন কত তারিখ

এর ব্যতিক্রম না হয়ে এ বছরও ১৪ই ফেব্রুয়ারি পহেলা ফাল্গুন পালন করা হবে। তাই আপনারা যারা ১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ কত তারিখ জানতে চেয়েছিলেন। তারা জেনে রাখুন যে ১লা ফাল্গুন ২০২৩ সালের ১৪ই ফেব্রুয়ারি পালিত হবে।

১লা ফাল্গুন ২০২৩ কবে - ১লা ফাল্গুনের শুভেচ্ছাঃ উপসংহার

১লা ফাল্গুন ২০২৩ কত তারিখ? ১লা ফাল্গুন ফেসবুক স্ট্যাটাস, ১লা ফাল্গুনের শুভেচ্ছা, ১লা ফাল্গুন ২০২৩ কবে? এ বিষয়গুলো বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় পাঠকগণ আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন। আপনাকে বিষয়গুলো জানাতে পেরে আমরা আনন্দিত। আপনার এবং আপনার পরিবারের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি ধন্যবাদ।২০৮৭৬

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url