অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/11/jel-hotta-bannar.html

জেল হত্যা দিবসের ব্যানার - ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার

জেল হত্যা দিবসের ব্যানার ডাউনলোড করতে চাইলে নিম্নবর্ণিত জেল হত্যা দিবসের ব্যানার গুলো ডাউনলোড করতে পারেন। নিচে যে সকল জেল হত্যা দিবসের ব্যানার তুলে ধরা হবে সেগুলো অনুসরন করে খুব সহজেই আপনি আপনার কাঙ্খিত ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার তৈরি করতে পারবেন। 

পেজ সূচিপত্র: জেল হত্যা দিবসের ব্যানার

জেল হত্যা দিবসের ব্যানার: ভূমিকা

নভেম্বর মাসের ৩ তারিখে সারাদেশে জেলহত্যা দিবস পালন করা হয়। জেলহত্যা দিবস উদযাপন করার জন্য অবশ্যই জেল হত্যা দিবসের ব্যানার বা ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এর প্রয়োজন পড়ে। আপনি যদি সবার থেকে আলাদা দৃষ্টিনন্দন "জেল হত্যা দিবসের ব্যানার" তৈরি করতে চান, তাহলে নিম্নবর্ণিত ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার গুলোর ডিজাইন অনুসরণ করতে পারেন।

চলুন তাহলে দেখে নেয়া যাক, জেল হত্যা দিবসের ব্যানার বা ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এর ডিজাইন সমূহ জেল হত্যা দিবসের ব্যানার ডিজাইন এর পাশাপাশি নিচে জেল হত্যা দিবসের ছবি এবং জেল হত্যা দিবসের বাণী সমূহ তুলে ধরা হবে। শেষপর্যন্ত মনোযোগ সহকারে এই আর্টিকেলটি পড়তে থাকলে জেল হত্যা দিবস কবে সেই বিষয়ে সম্পর্কে আপনি  বিস্তারিত তথ্য জানতে পারবেন। 

জেল হত্যা দিবস কবে?

জেল হত্যা দিবস কবে তা নিচে তুলে ধরা হলো। ১৯৭৫ সালের ৩রা নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রত অবস্থায় জাতীয় চার নেতাকে হত্যা করা হয়। জাতীয় চার নেতার স্মৃতি অমলিন রাখতেই প্রতিবছর নভেম্বর মাসের ৩ তারিখে জাতীয় জেলহত্যা দিবস পালন করা হয়। যথাযথ মর্যাদায় শহীদ এবছরও জেলহত্যা দিবস পালন করা হচ্ছে। 
জেলহত্যা দিবস উপলক্ষে ঢাকার বনানী কবরস্থানে জাতীয় চার মধ্যে ৩ নেতার কবরে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং রুহের মাগফেরাতের জন্য মোনাজাত করা হয়। সেই সাথে রাজশাহীতে থাকা অপর আরেকজন জাতীয় নেতার কবরেও যথাযথ সম্মানের সহিত পুষ্পস্তবক অর্পণ ও রুহের মাগফেরাত কামনা করা হয়। জেল হত্যা দিবস কবে? আশা করি এই প্রশ্নের উত্তর পেয়েছেন। নিচে জেল হত্যা দিবসের ছবি এবং জেল হত্যা দিবসের বাণী তুলে ধরা হবে। 

জেল হত্যা দিবসের ব্যানার বা ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার

আপনি যদি একজন সচেতন মানুষ হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই ৩রা নভেম্বরে আপনার সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার শেয়ার করবেন। জেল হত্যা দিবসের ব্যানার শেয়ার করতে চাইলে অবশ্যই আপনাকে ভাল মানের একটি দৃষ্টিনন্দন ব্যানার শেয়ার করতে হবে। আর আপনি যদি পদস্থ রাজনৈতিক নেতা হয়ে থাকেন তাহলে জেলহত্যা দিবস উপলক্ষে আপনাকে "জেলহত্যা দিবস ব্যানার" কিংবা লিফলেট তৈরি করতে হবে।  

আপনি যেন সবার থেকে আলাদা ইউনিক দৃষ্টিনন্দন একটি ব্যানার তৈরি করতে পারেন, সেই লক্ষ্যে নিচে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার তুলে ধরা হলো। নিম্নবর্ণিত জেল হত্যা দিবসের ব্যানার গুলো খুব সহজেই ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন। কিংবা আপনি যদি নিজের মতো করে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার তৈরি করতে চান তাহলে নিম্নবর্ণিত জেল হত্যা দিবসের ব্যানার গুলো অনুসরণ করতে পারেন। 

নিচে যে সকল ব্যানারে তুলে ধরা হয়েছে সেগুলো অনুসরণ করলে আশা করি আপনি ভালো মানের ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার তৈরি করতে পারবেন। জেল হত্যা দিবস কবে? তা জানতে চাইলে আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে হবে। আর্টিকেলটি শেষপর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে জেল হত্যা দিবস কবে? তা জানতে পারবেন। 










জেল হত্যা দিবসের ছবি

আপনি যদি জেল হত্যা দিবস পালন করতে চান সেক্ষেত্রে অবশ্যই আপনাকে জেল হত্যা দিবসের ব্যানার তৈরি করতে হবে। জেল হত্যা দিবসের ব্যানার তৈরি করতে গেলে জেল হত্যা দিবসের ছবি ব্যবহার করতে হবে। আপনি যেন সবচেয়ে ভালো জেল হত্যা দিবসের ছবি গুলো আপনার ব্যানারে ব্যবহার করতে পারেন তাই নিচে জেল হত্যা দিবসের ছবি গুলো তুলে ধরা হলো। 

নিম্নবর্ণিত জেল হত্যা দিবসের ছবি গুলো ডাউনলোড করে খুব সহজেই আপনি ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার তৈরি করার জন্য ব্যবহার করতে পারেন। ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এবং জেল হত্যা দিবসের ছবি উপরে তুলে ধরা হয়েছে। পাশাপাশি জেল হত্যা দিবস কবে এবং জেল হত্যা দিবসের বাণী তুলে ধরা হয়েছে। 









জেল হত্যা দিবসের বাণী

জেলহত্যা দিবস উপলক্ষে অনেক সময় বিভিন্ন পত্র-পত্রিকায় কিংবা সামাজিক যোগাযোগ মাধ্যমে বাণী প্রকাশ করতে হয়। জেল হত্যা দিবস উপলক্ষে নিচে "নমুনা বাণী" তুলে ধরা হবে। নিম্নবর্ণিত  "নমুনা বাণী" অনুসরন করে খুব সহজেই আপনি জেল হত্যা দিবসের বাণী লিখতে পারবেন। 
চলুন দেখে নেয়া যাক জেল হত্যা দিবসের বাণী। উপরে ইতোমধ্যে ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এবং জেল হত্যা দিবসের ছবি উপরে তুলে ধরা হয়েছে সেই সাথে জেল হত্যা দিবসের বাণীএবং জেল হত্যা দিবস কবে সেই বিষয় সম্পর্কে আলোকপাত করা হয়েছে। 

জেল হত্যা দিবসের বাণী (নমুনা)
"তেশরা নভেম্বর স্বাধীন বাংলাদেশের একটি কলঙ্কময় দিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরে তার অনুপস্থিতিতে তার সহচরদেরকে নির্মমভাবে কারাগারের ভেতরে আটক থাকা অবস্থায় হত্যা করা হয়। এরূপ হত্যাকান্ডের নজির ইতিহাসে বিরল। মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এ এইচ এম কামারুজ্জামানকে ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয়। 

সরকারি নিরাপত্তা মাধ্যমে কারাভ্যন্তরে এ ধরনের হত্যাকান্ড ইতিহাসে নজিরবিহীন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার মাধ্যমে তৎকালীন সময়ের অবৈধ সামরিক সরকার দেশকে নেতৃত্বশূন্য করতে চেয়েছিল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পরেও তাদের অন্তরের ভীতি দূর না হওয়ায় জাতীয় চার নেতাকে হত্যা করার মাধ্যমে তারা নিশ্চিন্ত হতে চেয়েছিল। সেই দূরভিসন্ধি থেকেই স্বাধীনতাবিরোধী চক্র তৎকালীন সময়ে বাংলাদেশের চার রত্ন কে নির্মমভাবে হত্যা করে। 

পরবর্তীতে দীর্ঘ ২১ বছর ধরে স্বাধীনতাবিরোধী সেই চক্র ক্ষমতা কুক্ষিগত করে রেখেছিল। কখনো তারা সামরিক লেবাসে ক্ষমতা ধারণ করেছিল, আবার কখনো গণতন্ত্রের মুখোশে ক্ষমতা দখল করে রেখেছিল। অথচ দুঃখজনক বিষয় হলো জনগণের ইচ্ছার বিরুদ্ধে পচাত্তরের এই খুনিচক্রের বিচার না করে পরবর্তীতে তাদেরকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে চাকরি দেয়া হয়েছিল। যা ছিল খুবই দুঃখজনক এবং জাতির জন্য অপমানজনক। 

যাই হোক, আসুন আমরা সকলেই মুক্তিযুদ্ধের চেতনায় নিজেদেরকে উদ্বুদ্ধ করে এবং ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির উন্নয়নের জন্য কাজ করে যাই। যে যার অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করা সুনাগরিকের লক্ষণ। আমরা সকলেই সুনাগরিক হওয়ার চেষ্টা করব পরিশেষে দেশ-জাতির কল্যাণে সকলে যদি আত্মনিয়োগ করে তাহলে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সুখী স্বপ্নের বাংলাদেশ গড়া সম্ভব। আমি জাতীয় চারনেতা সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করছি।"

জেল হত্যা দিবসের ব্যানার: উপসংহার

জেল হত্যা দিবসের ব্যানার এর ডিজাইনগুলো উপরে তুলে ধরা হয়েছে। উপরে যে সকল ৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এর ডিজাইন তুলে ধরা হয়েছে সেগুলোর মধ্য থেকে যেই ডিজাইনটা আপনার পছন্দ হয় সেই ডিজাইন টি ডাউনলোড করে শেয়ার করতে পারেন। অথবা উপরে বর্ণিত ব্যানারগুলো অনুসরণ করে নিজে নিজেও ব্যানার তৈরি করতে পারেন। 
৩রা নভেম্বর জেল হত্যা দিবস ব্যানার এর ডিজাইন এর পাশাপাশি জেল হত্যা দিবসের ছবি ও জেল হত্যা দিবসের বাণী তুলে ধরা হয়েছে। জেল হত্যা দিবস কবে? এ প্রশ্নের উত্তরও উপরে উল্লেখ করা হয়েছে। জেল হত্যা দিবস সংক্রান্ত গুরুত্বপূর্ণ এই আর্টিকেলটি সকলের সাথে শেয়ার করে সকলকে জেল হত্যা দিবস সম্পর্কে জানার সুযোগ করে দিন। ১৬৪১৩

পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?