OrdinaryITPostAd

বকরি ঈদ কবে হবে 2023 - বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে

বকরি ঈদ কবে হবে 2023 জেনে নিন। বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে জানতে পুরো পোস্টটি পড়ুন। বকরি ঈদ কবে হবে 2023? বকরি ঈদ কবে হবে 2023 জানতে এই পোস্টটি পড়ুন। 

বিস্তারিত শুরু করার আগে এক নজর চোখ বুলিয়ে নিন কি কি থাকছে তার উপরঃ

পেজ সূচিপত্রঃ  বকরি ঈদ কবে হবে 2023

বকরি ঈদ কবে হবে 2023

বকরি ঈদ কবে হবে 2023 অথবা বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে এটা অনেকে গুগলের মাধ্যমে জানতে চেয়ে থাকেন। ২০২৩ সালের ঈদ বা পবিত্র ইদুল আযহা কবে হবে জানতে চাইলে পোস্টটির সাথে থাকুন। সৌদি আরবে পবিত্র ইদুল আযহা পালিত হবে ২৮ জুন, ২০২৩ মঙ্গলবার। যেহেতু বাংলাদেশে সৌদি আরবের পরের দিন ঈদ অনুষ্ঠিত হয় সেহেতু পবিত্র ইদুল আযহা পালিত হবে ২৮ জুন, ২০২৩ বুধবার। কিন্তু এরপরেও ঈদ যেহেতু চাঁদ দেখা উপর নির্ভর করে তাই বকরি ঈদ কবে হবে 2023 উদযাপিত হবে তা পুরোপুরিভাবে নির্ভর করছে চাঁদ কবে দেখা যাবে তার উপর। 

আশা করি বকরি ঈদ কবে হবে 2023 তা বুঝতে পেরেছেন। কেননা বকরি ঈদ বলতে কোরবানির ঈদকে বোঝানো হয়ে থাকে। তাহলে বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে যারা জানতে চাচ্ছিলেন তাদের উত্তর হছে বাংলাদেশে কুরবানির ঈদ পালিত হবে ১০ জুলাই ,২০২৩ বুধবার এবং মধ্যরাচ্যে পালিত হবে ৯ জুলাই , ২০২৩ মঙ্গলবার।

বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে 

বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে তা নির্ভর করছে চাঁদ দেখার উপর। কিন্তু তারপরেও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এর ক্যালেন্ডার অনুসারে বাংলাদেশের কুরবানির ঈদ অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুন, ২০২৩ বুহদবার এবং মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হবে ২৭ জুন, ২০২৩ মঙ্গলবার। 

বিগত দু বছর করোনাকালীন সময়ে কোরবানীর ঈদ উদযাপিত হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে যাওয়াতে ঈদের আনন্দ যেন দ্বিগুন আনন্দ বয়ে নিয়ে এসেছে সবার মাঝে। 

২০২৩ সালের ঈদ

বাংলাদেশের ঈদ কবে হবে তা জানিয়ে থাকেন বাংলাদেশের চাঁদ দেখা কমিটি। ২০২৩ সালের ঈদ কবে হবে তা চাঁদ দেখার উপর নির্ভর করে এবং এটা জানিয়ে থাকেন চাঁদ দেখা কমিটি। তাই ইসলামিক ফাউন্ডেশন যখন চাঁদ দেখেন তখন ঈদের ঘোষনা দেন।

২০২৩ সালের ঈদ কবে হবে তা এতক্ষণে নিশ্চয় বুঝে গিয়েছেন। 

কোরবানি ঈদে সরকারির ছুটি কবে থেকে ২০২৩ 

কোরবানি ঈদে সরকারির ছুটি কবে থেকে ২০২৩ তা জানতে আগ্রহী যারা তাদের জন্য এই পোস্ট। কোরবানি ঈদে সরকারির ছুটি শুরু হবে ২৮ জুন, ২০২৩ মঙ্গলবার থেকে ৩০ জুন, ২০২৩ বৃহস্পতিবার পর্যন্ত। এই তিন দিন কোরবানি ঈদে সরকারির ছুটি থাকবে। 

২০২৩ সালের কোরবানির ঈদ কত তারিখে বাংলাদেশ 

২০২৩ সালের কোরবানির ঈদ কত তারিখে বাংলাদেশ জানতে হলে এই পোস্টটি পড়ুন।

কোরবানির ঈদ মোবারক স্ট্যাটাস 2023 

২০২৩ সালের কোরবানির ঈদের স্ট্যাটাস খুজে পেতে ক্লিক করুন এই লিংক এ । এছাড়াও ঈদ মোবারক স্ট্যাটাস এর বিশাল কালকেশন দেখতে চাইলে ভিজিট করুন এই লিংক এ

কোরবানির ঈদ মোবারক পিকচার 2023

কোরবানির ঈদ মোবারক পিকচার 2023 দেখতে ক্লিক করুন এই লিংক এ । আশা করি বকরি ঈদ কবে হবে 2023  এর উত্তর আপনারা পেয়ে গিয়েছেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url