অর্ডিনারি আইটি https://www.ordinaryit.com/2022/06/bokri-eid.html

বকরি ঈদ কবে হবে 2022 - বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে

বকরি ঈদ কবে হবে 2022 জেনে নিন। বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে জানতে পুরো পোস্টটি পড়ুন। বকরি ঈদ কবে হবে 2022? বকরি ঈদ কবে হবে 2022 জানতে এই পোস্টটি পড়ুন। 

বিস্তারিত শুরু করার আগে এক নজর চোখ বুলিয়ে নিন কি কি থাকছে তার উপরঃ

পেজ সূচিপত্রঃ  বকরি ঈদ কবে হবে 2022

বকরি ঈদ কবে হবে 2022

বকরি ঈদ কবে হবে 2022 অথবা বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে এটা অনেকে গুগলের মাধ্যমে জানতে চেয়ে থাকেন। ২০২২ সালের ঈদ বা পবিত্র ইদুল আযহা কবে হবে জানতে চাইলে পোস্টটির সাথে থাকুন। সৌদি আরবে পবিত্র ইদুল আযহা পালিত হবে ৯ জুলাই, ২০২২ মঙ্গলবার। যেহেতু বাংলাদেশে সৌদি আরবের পরের দিন ঈদ অনুষ্ঠিত হয় সেহেতু পবিত্র ইদুল আযহা পালিত হবে ১০ জুলাই, ২০২২ বুধবার। কিন্তু এরপরেও ঈদ যেহেতু চাঁদ দেখা উপর নির্ভর করে তাই বকরি ঈদ কবে হবে 2022 উদযাপিত হবে তা পুরোপুরিভাবে নির্ভর করছে চাঁদ কবে দেখা যাবে তার উপর। 

আশা করি বকরি ঈদ কবে হবে 2022 তা বুঝতে পেরেছেন। কেননা বকরি ঈদ বলতে কোরবানির ঈদকে বোঝানো হয়ে থাকে। তাহলে বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে যারা জানতে চাচ্ছিলেন তাদের উত্তর হছে বাংলাদেশে কুরবানির ঈদ পালিত হবে ১০ জুলাই ,২০২২ বুধবার এবং মধ্যরাচ্যে পালিত হবে ৯ জুলাই , ২০২২ মঙ্গলবার।

বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে 

বাংলাদেশের কুরবানির ঈদ কবে হবে তা নির্ভর করছে চাঁদ দেখার উপর। কিন্তু তারপরেও বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন এর ক্যালেন্ডার অনুসারে বাংলাদেশের কুরবানির ঈদ অনুষ্ঠিত হবে আগামী ১০ জুলাই, ২০২২ বুহদবার এবং মধ্যপ্রাচ্যে অনুষ্ঠিত হবে ৯ জুলাই, ২০২২ মঙ্গলবার। 

বিগত দু বছর করোনাকালীন সময়ে কোরবানীর ঈদ উদযাপিত হয়েছিল। কিন্তু এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে যাওয়াতে ঈদের আনন্দ যেন দ্বিগুন আনন্দ বয়ে নিয়ে এসেছে সবার মাঝে। 

২০২২ সালের ঈদ

বাংলাদেশের ঈদ কবে হবে তা জানিয়ে থাকেন বাংলাদেশের চাঁদ দেখা কমিটি। ২০২২ সালের ঈদ কবে হবে তা চাঁদ দেখার উপর নির্ভর করে এবং এটা জানিয়ে থাকেন চাঁদ দেখা কমিটি। তাই ইসলামিক ফাউন্ডেশন যখন চাঁদ দেখেন তখন ঈদের ঘোষনা দেন।

২০২২ সালের ঈদ কবে হবে তা এতক্ষণে নিশ্চয় বুঝে গিয়েছেন। 

কোরবানি ঈদে সরকারির ছুটি কবে থেকে ২০২২ 

কোরবানি ঈদে সরকারির ছুটি কবে থেকে ২০২২ তা জানতে আগ্রহী যারা তাদের জন্য এই পোস্ট। কোরবানি ঈদে সরকারির ছুটি শুরু হবে ৯ জুলাই , ২০২২ মঙ্গলবার থেকে ১১ জুলাই,২০২২ বৃহস্পতিবার পর্যন্ত। এই তিন দিন কোরবানি ঈদে সরকারির ছুটি থাকবে। 

২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে বাংলাদেশ 

২০২২ সালের কোরবানির ঈদ কত তারিখে বাংলাদেশ জানতে হলে এই পোস্টটি পড়ুন।

কোরবানির ঈদ মোবারক স্ট্যাটাস 2022 

২০২২ সালের কোরবানির ঈদের স্ট্যাটাস খুজে পেতে ক্লিক করুন এই লিংক এ ।

এছাড়াও ঈদ মোবারক স্ট্যাটাস এর বিশাল কালকেশন দেখতে চাইলে ভিজিট করুন এই লিংক এ

কোরবানির ঈদ মোবারক পিকচার 2022

কোরবানির ঈদ মোবারক পিকচার 2022 দেখতে ক্লিক করুন এই লিংক এ । 

আশা করি বকরি ঈদ কবে হবে 2022  এর উত্তর আপনারা পেয়ে গিয়েছেন। 



পরিচিতদেরকে জানাতে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

অর্ডিনারি আইটি কী?