OrdinaryITPostAd

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ - HSC রেজাল্ট ২০২২

আপনি কি এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ সম্পর্কে জানতে চান? তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য। এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ জানতে আমাদের সঙ্গেই থাকুন।

২০২১ সালের এইচএসসি পরীক্ষা ০২ ডিসেম্বর ২০২১ শুরু হয় এবং শেষ হয় ৩০ ডিসেম্বর ২০২১ তারিখে। যদিও এইচএসসি পরীক্ষা এপ্রিল ২০২১ থেকে শুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনা মহামারির কারণে সেই পরীক্ষা ডিসেম্বর ২০২১ থেকে শুরু হয়েছিল। এখন শিক্ষার্থীরা এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ এর জন্য অপেক্ষা করছে। চলুন দেখে নেই এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২?

আরও পড়ুনঃ এইচএসসি রেজাল্ট ২০২২

পেজ সূচিপত্রঃ এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ - এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২

২০২২ সালের এইচএসসি পরীক্ষায় কতজন শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল? | এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২

আটটি শিক্ষা বোর্ডের অধীনে ৮,৫৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানে ১.৩ মিলিয়নের কিছু বেশি শিক্ষার্থী ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে। বাংলাদেশে ২,৫৪১ টি কেন্দ্রে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) এবং সমমানের পরীক্ষা শুরু হয়েছে। এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ আমাদের ওয়েবসাইটের পাশাপাশি শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট: www.educationboardresults.gov.bd-এ পাওয়া যাবে।

এই বছর ৬.৫৪ লক্ষ ছাত্র এবং ৫.৬৫ লক্ষ মহিলা ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে। বিদেশেও ৭ (সাত)টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে, যেখানে ২৬২ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২

এই বছরে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ নিয়ে সবাই উদ্বিগ্ন। এই বছরের HSC পরীক্ষা ২০২২ সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে নেওয়া হয়েছিল। বিজ্ঞান, মানবিক ও ব্যবসা শিক্ষা শাখার শিক্ষার্থীদের আলাদা আলাদা ভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২০২১ সালের এইচএসসি পরীক্ষা যদিও ২০২১ সালের এপ্রিল মাসে শুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনা মহামারির কারনে ২০২১ সালের ডিসেম্বরের ০২ তারিখ থেকে শুরু হয়ে ২০২১ সালের ডিসেম্বর ৩০ তারিখে শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ করার কথা ছিল।

শিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছিল জানুয়ারির শেষ সপ্তাহে বা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ প্রকাশ করবে। কিন্তু দেশের সকল বোর্ডের এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা এখনো বোর্ডে না পৌঁছার কারণে শিক্ষা মন্ত্রণালয় থেকে ফলাফল প্রকাশের তারিখ পেছানো হয়। শিক্ষা মন্ত্রনালয় থেকে বলা হয় ১৫ ফেব্রুয়ারির মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। কিন্তু তার আগেই সম্ভবত ১৩ ফেব্রুয়ারি HSC ফলাফল প্রকাশ করা হবে বলে আশা করা যায়।

আরও পড়ুনঃ কোন কলেজে ভর্তি হতে কত পয়েন্ট লাগবে ২০২২

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ কিভাবে দেখবেন? | এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ ওয়েবসাইটে  গিয়ে দেখার জন্য

  • ধাপ-১: প্রথমে, শিক্ষা বোর্ডের ফলাফল দেখার জন্য http://www.educationboardresults.gov.bd/ ওয়েবসাইট লিঙ্কে যান।
  • ধাপ-২: পরীক্ষা: এইচএসসি/আলিম
  • ধাপ-৩: বছর: ২০২১
  • ধাপ-৪: বোর্ড: আপনার বোর্ড বেছে নিন।
  • ধাপ-5: রোল: আপনার রোল নম্বর টাইপ করুন (উদাঃ- 123456)
  • ধাপ-6: নিবন্ধন: আপনার রেজি টাইপ করুন। (উদাঃ- 1122334455)
  • ধাপ-7: যাচাইকরণ: এই যাচাইকরণটি গতিশীল এবং প্রতিটি রিলোড পরিবর্তন করে।

    এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ এসএমএস এর মাধ্যমে দেখার জন্যঃ

    • ধাপ-১: প্রথমে আপনার মোবাইলের মেসেজ অপশনে যান
    • ধাপ-২: টাইপ- এইচএসসি <স্পেস> বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <স্পেস> এইচএসসি রোল <স্পেস> 2022
    • ধাপ-৩: তারপর পাঠান 16222 নম্বরে।

    এইচএসসি পরীক্ষার ফলাফল দেখার জন্য | এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২

    এইচএসসি রেজাল্ট টেকনিক্যাল বোর্ড বাংলাদেশ কিভাবে পাবেন? | এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২

    অনলাইন হল শিক্ষা বোর্ডের ফলাফল চেক করার নির্ভরযোগ্য উপায়। সমস্ত পাবলিক পরীক্ষার ফলাফল ইন্টারনেটে প্রকাশ করা হয়। বিষয়টি নিয়ন্ত্রণ করে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড বাংলাদেশ।

    আপনি যদি একজন এইচএসসি পরীক্ষার্থী, অভিভাবক, আত্মীয় বা অন্য কেউ হন তবে আপনাকে এইচএসসি রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর এবং বোর্ডের নাম সংগ্রহ করতে হবে। এই তথ্য আপনার ফলাফল অনলাইন প্রদান করবে. দুই বা ততোধিক অনুমোদিত ওয়েবসাইট উপলব্ধ রয়েছে যা আপনার এইচএসসি ফলাফল অনলাইনে সরবরাহ করবে।

    আরও পড়ুনঃ সরকারি কলেজে ভর্তির জন্য কত পয়েন্ট লাগবে ২০২২

    শেষ কথাঃ এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ - এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২

    বন্ধুরা আজকের পোস্টে এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে ২০২২ ও এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২২ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে উপকৃত হবেন।এইচএসসি পরীক্ষার রেজাল্ট সম্পর্কে আরও তথ্য পেতে আমাদের সঙ্গেই থাকুন।

    এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

    পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
    এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
    মন্তব্য করতে এখানে ক্লিক করুন

    অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

    comment url